পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি🦈|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। শীতকালে বিভিন্ন ধরনের নতুন নতুন খাবার তৈরি করতে ভালো লাগে। মাছ ভর্তা সকলের কাছেই প্রিয়। আমিও মাছ ভর্তা খেতে খুবই পছন্দ করি। তাই আমি ভিন্নস্বাদের মাছ ভর্তা তৈরি করতে পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি তৈরি করেছি। পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। পাঙ্গাস মাছ ভর্তার মজাদার এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।



পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি🦈:

IMG20211217212548.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছ ভর্তা খেতে খুবই সুস্বাদু। আমরা বিভিন্ন ধরনের মাছ ভর্তা খেয়েছি। তবে পাঙ্গাস মাছ ভর্তা অনেকের কাছেই অপরিচিত। তাই আমি পাঙ্গাস মাছ ভর্তার মজাদার একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেতে যাচ্ছি। পাঙ্গাস মাছের ভর্তা অন্য মাছের ভর্তার স্বাদের চেয়ে কোন অংশে কম নয়। পাঙ্গাস মাছের ভর্তা খেতে আমার খুবই ভালো লেগেছে। নতুন নতুন খাবার খেতে আমার ভালো লাগে। মাছ ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে। তাই আমি পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি তৈরি করেছি। পাঙ্গাস মাছ ভর্তা খেতে অনেক মজাদার হয়েছিল।



প্রয়োজনীয় উপকরণ:

  • পাঙ্গাস মাছ ৩ পিচ।
  • কাঁচামরিচ পরিমাণমতো।
  • রসুন পরিমাণমতো।
  • পেঁয়াজ কুচি ১ কাপ।
  • ধনিয়া পাতা পরিমাণমতো।
  • হলুদের গুঁড়া ১/২ চামচ।
  • লবণ পরিমাণমতো।
  • সয়াবিন তেল ৩ চামচ।

IMG20211217204645.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217204721.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি তৈরীর পদ্ধতি নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



↘️ধাপসমূহ:↙️

🦈ধাপ ১🦈

IMG20211217205015.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি কড়াই পরিষ্কার করে নিয়েছি। এরপর কড়াইটি চুলার উপর দিয়েছি। এবার কিছুক্ষণ সময় কড়াই গরম করেছি। কড়াই যখন গরম হয়েছে তখন কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়েছি। এরপর তেল গরম করেছি।



🦈ধাপ-২🦈

IMG20211217205131.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217205249.jpg
Cemera: Oppo-A12.



তেল গরম হলে পাঙ্গাস মাছের পিসগুলো গরম তেলের মধ্যে দিয়েছি। আমি তেলের মধ্যে পাঙ্গাস মাছের পিসগুলো দিয়েছি ভালোভাবে ভাজার জন্য।



🦈ধাপ-৩🦈

IMG20211217205515.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217205534.jpg
Cemera: Oppo-A12.



আমি যেহেতু পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি তৈরি করবো তাই আমি মাছগুলো হালকাভাবে ভাজা হলে চামচ দিয়ে নেড়ে নেড়ে ভেঙে নিয়েছি। যাতে করে ভালোভাবে ভাজা হয়।



🦈ধাপ-৪🦈

IMG20211217205749.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি পাঙ্গাস মাছের পিসগুলো ভালোভাবে ভাজার চেষ্টা করেছি। কিছুক্ষণ সময় ধরে চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি। এভাবে আমি পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি তৈরি করার জন্য মাছ ভাজা প্রস্তুত করেছি।



🦈ধাপ-৫🦈

IMG20211217205811.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217205855.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছ ভাজা হয়ে গেলে পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি তৈরি করার জন্য এবার আমি কাঁচা মরিচ দিয়েছি। পাঙ্গাস মাছ ভর্তার মধ্যে কাঁচামরিচ দিলে খেতে ভালো লাগে। তাই আমি কাঁচা মরিচ গুলো ভাজার জন্য দিয়েছি।



🦈ধাপ-৬🦈

IMG20211217205926.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217210020.jpg
Cemera: Oppo-A12.



এরপর আমি পরিমাণমতো পেঁয়াজ কুচি ও রসুন দিয়েছি পাঙ্গাস মাছ ভাজার মধ্যে। আমি পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি তৈরি করার জন্য একটু বেশি পরিমাণে পেঁয়াজ ও রসুনের ব্যবহার করেছি। পেঁয়াজ ও রসুন বেশি পরিমাণে ব্যবহার করলে পাঙ্গাস মাছ ভর্তা খেতে বেশি ভালো লাগে। পেঁয়াজ ও রসুন ভালোভাবে ভাজার জন্য নাড়াচাড়া করেছি।



🦈ধাপ-৭🦈

IMG20211217210251.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217210400.jpg
Cemera: Oppo-A12.



এবার পাঙ্গাস মাছ ভর্তা দেখতে ভালো করার জন্য এবং আকর্ষণীয় করার জন্য সামান্য পরিমাণে হলুদের গুঁড়া দিয়েছি। এরপর নাড়াচাড়া করে হলুদের গুঁড়া মিশিয়েছি। এবার আমি পাঙ্গাস মাছ ভর্তার রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু ও মজাদার করার জন্য এর মধ্যে ধনিয়া পাতা দিয়েছি।



🦈ধাপ-৮🦈

IMG20211217210726.jpg
Cemera: Oppo-A12.



এবার মাছের সাথে সবগুলো ভালোভাবে মিশিয়েছি। ধনিয়া পাতা ভালোভাবে মেশানো হলে পাঙ্গাস মাছ ভর্তা খেতে ভালো লাগে।



🦈ধাপ-৯🦈

IMG20211217210833.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217211002.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছের মজাদার ভর্তা রেসিপি তৈরি করার জন্য মাছ ভালোভাবে ভাজা হয়ে গেলে ও সবগুলো উপকরণ প্রস্তুত হয়ে গেলে এবার আমি সবগুলো উপকরণ একটি পরিষ্কার প্লেটে তুলে নিয়েছি।



🦈ধাপ-১০🦈

IMG20211217211418.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217211453.jpg
Cemera: Oppo-A12.



মাছের মধ্যে যেহেতু অনেক কাটা থাকে তাই এবার আমি মাছের কাটাগুলো আলাদা করে নিয়েছি। মাছের কাটা থাকলে ভর্তা খেতে ভালো লাগে না। তাই আমি পাঙ্গাস মাছের কাটাগুলো সুন্দর করে বেছে বেছে আলাদা করেছি। এরপর রসুন ও কাঁচামরিচগুলো আলাদা ভাবে রেখেছি। মাছের কাটা বাছা হয়ে গেলে এবার মরিচ ও রসুনের মধ্যে পরিমাণমতো লবণ নিয়েছি মজাদার ভর্তার রেসিপি তৈরি করার জন্য। আমি স্বাদ অনুযায়ী লবণের ব্যবহার করেছি।



🦈শেষ ধাপ🦈

IMG20211217211732.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217211843.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217212055.jpg
Cemera: Oppo-A12.



এরপর ধীরে ধীরে লবণ, মরিচ ও রসুন হাত দিয়ে গলিয়ে নিয়েছি। এবার পাঙ্গাস মাছ ভর্তা তৈরি করার জন্য সবগুলো একত্রে মাখিয়েছি। হাত দিয়ে ভালোভাবে মাখালে মাছ ভর্তা খেতে ভালো লাগে। তাই আমি হাত দিয়ে ধীরে ধীরে ভর্তাগুলো মাখিয়েছি।



❣️পরিবেশন❣️:

IMG20211217212915.jpg
Cemera: Oppo-A12.

IMG20211217213354.jpg
Cemera: Oppo-A12.



পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি তৈরি হলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। এরপর আমি ভর্তাগুলো সুন্দর করে প্লেটে সাজিয়ে নিয়েছি। ভর্তাগুলো প্লেটে সাজানো হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি। আশা করছি পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।



পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার এই রেসিপি তৈরির ধাপগুলো দেখে পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি তৈরি করতে পারেন। আশা করছি পাঙ্গাস মাছ ভর্তার মজাদার রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।

🥀ধন্যবাদ সকলকে।💞

Sort:  
 3 years ago 

ভাইয়া আজকে আমি নতুন একটা নিয়মে ভর্তা রেসিপি দেখলাম। দেখে মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। আপনার ফোটে গ্রাপি গুলো অনেক সুন্দর হয়েছে। এ রকম সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পাঙ্গাস মাছ খুবই সুস্বাদু একটা মাছ। কারন শিশু ছেলেমেয়েদের কাছে খুবই জনপ্রিয় একটি মাছ হয়ে উঠেছে এখন। কারন এই মাছের কাঁটা খুবই কম যার কারণে শিশুরা খুবই সুন্দরভাবে খেতে পারে। এবং আপনি নিজে ভর্তা তৈরি করেছেন সেটাও খুবই সুস্বাদু হবে কারণ মাছ যখন সুস্বাদু তখন ভর্তা তো সুন্দর হবেই। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পাংগাস মাছ দিয়ে খুবই সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন ভাইয়া। পাঙ্গাস মাছ আমার সবথেকে প্রিয় মাছ। সত্য কথা বলতে আমি অন্যান্য সকল মাস খুব একটা পছন্দ করি না কেননা সেই মাছগুলোতে প্রচুর পরিমাণে কাটা থাকে। কিন্তু তার আশপাশে কাটা না থাকার কারণে এই মাছটি আমার কাছে সব থেকে ভালো লাগে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া পাঙ্গাস মাছ আমার খুব পছন্দ পাঙ্গাস মাছের ভর্তা আমার কাছে খুব ভালো লাগে আমিও মাঝে মধ্যেই পাংগাস মাছ দিয়ে ভর্তা তৈরি করে খাই। আপনার ভর্তার রেসিপি দেখে ইচ্ছে করছে ভাত নিয়ে বসে পড়ি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

পাঙ্গাস মাছের ভর্তাও যে খাওয়া যায় এই প্রথম জানলাম। ইউনিক একটি খাবারের রেসিপি দিয়েছেন আপনি। জানিনা কেমন লাগবে। তবে ছবি দেখে মনে হচ্ছে খারাপ হবে না।

 3 years ago 

খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই পাঙ্গাস মাছ আমার প্রিয় মাছের মধ্যে একটি। কিন্তু আমি পঙ্গাস মাছ কখনো ভর্তা করে খাই নাই। কিন্তু আপনার রেসিপি দেখার পর মনে হচ্ছে এটা অবশ্যই মাজার হবে। দেখতেই অনেক আকর্ষনীয় লাগছে। আমি অবশ্যই এটি বাসায় তৈরি করার ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে এই সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো। ❤️

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই মজা লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পাঙ্গাস মাছ আমার খুবই একটি প্রিয় মাছ। পাঙ্গাস মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আমি ব্যক্তিগতভাবে পাঙ্গাস মাছ খেতে খুবই পছন্দ করি কিন্তু পাঙ্গাস মাছের ভর্তা কোনদিন খাইনি। আপনার পাঙ্গাস মাছের ভর্তা তৈরির রেসিপিটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। পাংগাস মাছ দিয়ে ভর্তা তৈরি প্রতিটি ধাপ অতি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। বাড়িতে অবশ্যই চেষ্টা করব পাঙ্গাস মাছের ভর্তা তৈরি করতে। সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💞💞💞

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48