অনুগল্প:ভালোবাসা কখনো অতীত হয় না ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি সুন্দর একটি অনুগল্প লিখে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আপনারা হয়তো অনেকেই জানেন অনুগল্প লিখতে আমার অনেক ভালো লাগে। তাই তো সময় পেলেই অনুগল্প লেখার চেষ্টা করি। তেমনি নতুন একটি অনুগল্প আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

ভালোবাসা কখনো অতীত হয় না:

love-g7a57d5643_1920.jpg
source


আজ কয়েক বছর পর হৃদয় ও নীলিমা মুখোমুখি। হয়তো তাদের এই মুখোমুখি বসে থাকার মাঝে কোন অনুভূতি নেই। হয়তো তাদের দুজনের মুখে কোন ভাষা নেই। সব ভাষা যেন চোখের মাঝে লুকিয়ে আছে। হৃদয় ও নীলিমা একে অপরকে ভালোবাসতো। ছোটবেলা থেকেই তারা একই সাথে বড় হয়েছে ও একই ক্লাসে পড়তো। দেখতে দেখতে স্কুলের গণ্ডি পেরিয়ে গেল তারা। এরপর যখন কলেজে গেল তখন তাদের মাঝে সম্পর্ক আরো বেশি গভীর হতে লাগলো। তারা বুঝতে শিখল একে অন্যের প্রতি ভালোবাসার অনুভূতি। হৃদয় ও নীলিমা দুজনের মাঝে অনেক বন্ধুত্ব ছিল। কিন্তু ভালোবাসি এই কথাটি কখনো বলা হয়নি। হয়তো বন্ধুত্বের কারণে কিংবা অন্য কোন কারণে।

এভাবে কেটে যাচ্ছিল হৃদয় ও নীলিমার রঙিন দিনগুলো। হয়তো দু চোখের মাঝে হাজার স্বপ্ন এসে ভিড় করেছিল। কিন্তু সেই স্বপ্নেরা রঙিন ডানা মেলে উড়তে পারেনি। কারণ তারা তাদের মনের কথা কখনো বলতে পারেনি। এভাবে ধীরে ধীরে যখন কলেজের গণ্ডি তারা পেরোলো তখন তাদের মাঝে অনেকটা দূরত্ব তৈরি হয়ে গেল। একদিকে নীলিমা অন্যদিকে হৃদয় দুজনের গন্তব্য তখন আলাদা দিকে চলে গেল। দুজনের গন্তব্যের মাঝে অনেক দূরত্ব তৈরি হয়ে গেল। এভাবে যখন তাদের দিন কাটতে লাগলো তখন তাদের মাঝে দূরত্ব যেন আরো বেশি বেড়ে যেতে লাগলো। হয়তো প্রথম প্রথম দুজনেই অনেক কষ্ট পেতো। এরপর যে যার জীবন নিয়ে ব্যস্ত হয়ে পড়ল। তখন তাদের মনের সুপ্ত অনুভূতিগুলো হারিয়ে যেতে লাগলো।

এভাবে যখন তাদের দিন কেটে যাচ্ছিল এরই মাঝে তারা দুজনেই আলাদা আলাদা বিশ্ববিদ্যালয় ভর্তি হয়ে গেল। তাদের পড়াশোনার জন্য তারা আলাদা শহরের দুই জায়গায় অবস্থান করতে লাগলো। এরপর আবার তাদের যোগাযোগ হয়ে গেল। সেই ভালোবাসার অনুভূতি গুলো কেন জানি আর তাদের মাঝে লক্ষ্য করা যাচ্ছিল না। তাদের মাঝে বন্ধুত্ব ছিল কিন্তু সেই ভালোবাসার সম্পর্ক কখনোই তৈরি হয়নি। এরপর একদিন নীলিমা হৃদয়কে বলল আমার জীবনে নতুন একজন মানুষ এসেছে। যাকে আমি অনেক ভালোবাসি। এই কথাগুলো শুনে হৃদয় খুব কষ্ট পেলো। মাঝে মাঝে নীলিমা তার প্রিয় মানুষটির কথা হৃদয়ের কাছে বলতো। কথাগুলো শুনে হৃদয় কষ্ট পেত। কিন্তু কখনো নীলিমাকে বুঝতে দিত না। এভাবে অনেক গল্প হতো। অনেক সময় কাটাত তারা। তখন নীলিমা বিষয়টি খুবই উপভোগ করতো।

এভাবে কেটে গেল আরো বেশ কিছুদিন। এরপর নীলিমা নতুন এক ফেসবুক আইডি থেকে হৃদয়কে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালো। হৃদয় কিছুদিন পরে সেই ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করল। এরপর নতুন আইডি থেকে নীলিমার সাথে বেশ কথা হতো হৃদয়ের । অনেক বন্ধুত্ব হলো তাদের। হঠাৎ একদিন নীলিমা তার অন্য সেই আইডি থেকে হৃদয়কে বলল তুমি কি কাউকে ভালোবাসো? হৃদয় বললো আমি যাকে ভালোবাসি সে আজ অতীত। কারণ আমি আমার ভালোবাসার কথাগুলো তাকে বলতে পারিনি। হয়তো কিছু কিছু কথা অপ্রকাশিত থেকে যায়। হয়তো কিছু কিছু কথা সারা জীবন প্রকাশ করা হয়ে ওঠে না। তাইতো আমি আমার সেই ভালোবাসার মানুষটিকে কাছে পেয়েও হারিয়ে ফেলেছি। এভাবেই তাদের আরো অনেক কথা হতো। এক পর্যায়ে হৃদয় মেয়েটিকে বলল আমি তোমার সাথে যতই কথা বলি না কেন আমার সেই ভালোবাসার মানুষটিকে ভুলতে পারিনা। কারণ সে আমার অনুভূতিতে আছে। হয়তো সে আমার অতীত কিন্তু ভালোবাসা কখনো অতীত হতে পারে না।

এবার নীলিমা হৃদয়ের কথা শুনে অনেকটা কেঁদে ফেলল। সে বুঝতে পারছিল হৃদয় অনেক কষ্ট পেয়েছে। হয়তো সে সেই কষ্টগুলো নীলিমাকে কখনো বুঝতে দেয়নি। অবশেষে একদিন নীলিমা তার অন্য আইডি থেকে হৃদয়কে বলল তুমি যদি চাও আমি একদিন তোমার সাথে দেখা করতে চাই। হৃদয় বলল তুমি কালকে রেডি থেকো আমি তোমার সাথে দেখা করতে যাবো। নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট জায়গায় হৃদয় যখন পৌঁছালো তখন দেখল একটি মেয়ে সাদা শাড়ি পড়ে দাঁড়িয়ে আছে। হাতে তার লাল রেশমি চুড়ি। পেছন থেকে যেন এক অপ্সরার মত লাগছে। মনে হচ্ছে যেন কোন এক অপ্সরা এই ধরনীর বুকে নেমে এসেছে। এরপর মৃদু পায়ে হৃদয় মেয়েটির কাছাকাছি গেল। যখনই পেছন থেকে মেয়েটিকে ডাকল মেয়েটি পিছনে ঘুরে তাকাতেই হৃদয় অনেকটা অবাক হয়ে গেল। কারণ এই মেয়েটি আর কেউ নয় এই হচ্ছে তার ভালোবাসার নীলিমা। হৃদয় অনেকক্ষণ অবাক নয়নে নীলিমার দিকে তাকিয়ে ছিল। কারণ আজ নীলিমারকে বড়ই সুন্দর লাগছে। এবার নীলিমা একটি লাল গোলাপ নিয়ে হৃদয়ের সামনে গিয়ে দাঁড়ালো। বলল যে কথাটি তুমি কখনো বলতে পারোনি আজ আমি তোমায় বলতে চাই। ভালোবাসা কখনো অতীত হতে পারে না। আমি তোমায় ভালোবাসি এবং সারা জীবন ভালোবাসবো। এভাবেই একটি সুন্দর সম্পর্কের মধুর পরিনিতি পেল।

আমি চেষ্টা করেছি সুন্দর একটি অনুগল্প লিখে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করছি আমার লেখা অনুগল্পটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

হুম ভাই ভালোবাসা কখনো অতীত হয় না ৷কিন্তু ভালোবাসার মানুষটা অতীত হয় এটা মানতে হবে ৷কারন ভালোবাসা সারাজীবন মনের থাকলে ও সেই মানুষটি এক সময় থাকে না ৷তাই আমি মনে করি ভালোবাসা অতীত হয় না কিন্তু মানুষটা অতীত হয় ৷
তবে হ্যা এই গল্পে দুজনের ভালোবাসার মিলন ঘটেছে ৷ভালো লাগলো ৷

 2 years ago 

একদম ঠিক বলছেন ভাইয়া ভালোবাসা কখনো অতীত হয় না। ভালোবাসার মানুষটি হারিয়ে যায়। কিন্তু ভালোবাসা ঠিক আগের মতই রয়ে যায়। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনার সাথে সহমত পোষণ করে বলছি। আসলেই ভালোবাসা কখনো অতীত হয়না। ভালোবাসার সব সময় শুধু ভালোবাসা হয়ে থাকে। আপনার অনুগল্প টি আমার কাছে দারুন লেগেছে।♥♥

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু ভালোবাসা সত্যি কখনো অতীত হয় না। ভালোবাসা সারা জীবন শুধুই ভালোবাসা থেকে যায়। এই গল্পটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39