DIY-পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য🖌️|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি আঁকাআঁকি করতে পছন্দ করি। আমি পেন্সিল দিয়ে ছবি আঁকতে যেমন পছন্দ করি তেমনি পোস্টার রং দিয়ে ছবি আঁকার চেষ্টা করছি। নতুন কিছু শিখতে এবং আঁকতে আমার ভালো লাগে। তাই আমি নতুনভাবে পোস্টার রং ব্যবহার করে নতুন কোন চিত্র অঙ্কন করার চেষ্টা করছি। আমার একটি শখের কাজ হল অঙ্কন করা। আমি আমার শখের বশেই অঙ্কন করি। তাই আজ আমি পোস্টার রং দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আমি আশা করছি পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য:

IMG20220211232107.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য একটি দৃশ্য অঙ্কন করেছি। আমি যেহেতু পোস্টার রং খুব একটা ব্যবহার করিনি তাই আমি ততোটা দক্ষ নই পোস্টার রং এর ব্যবহার করায়। তবে আমার ইচ্ছা এবং আগ্রহতে নতুনভাবে পোস্টার রং এর ব্যবহার করে নতুন কিছু তৈরি করার চেষ্টা করছি। পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্য অঙ্কন করে আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য আমি ভালো ভাবে তুলে ধরার জন্য খুব সাবধানে অঙ্কন করেছি। রং তুলিতে আঁকা প্রকৃতি যেন আরও সুন্দরভাবে সেজে উঠেছে। মনের কল্পনা থেকে ও রং তুলির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।

IMG20220211220954.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্য অঙ্কনের ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220211221157.jpgCemera: Oppo-A12.

IMG20220211221858.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার জন্য প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর নীল রং দিয়েছি। আমি সুন্দরভাবে রং দিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG20220211222545.jpgCemera: Oppo-A12.

IMG20220211223129.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে নিচের অংশে নীল রং দিয়েছি। আমার অঙ্কন চিত্রটি দেখতে সুন্দর করার জন্য হালকা করে সাদা রং নিয়েছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220211223355.jpgCemera: Oppo-A12.

IMG20220211223849.jpgCemera: Oppo-A12.


এবার সাদা রং দিয়ে হালকা কিছু অংশ অঙ্কন করেছি। সাদা রঙের ব্যবহার করে করার ফলে আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৪:♥️

IMG20220211225039.jpgCemera: Oppo-A12.

IMG20220211225508.jpgCemera: Oppo-A12.


এবার প্রকৃতির অপরূপ সৌন্দর্যকে আরো বেশি সুন্দর করার জন্য কালো রঙের ব্যবহার করেছি। কালো রং দিয়ে আমি মাটি অঙ্কন করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220211230041.jpgCemera: Oppo-A12.

IMG20220211230211.jpgCemera: Oppo-A12.


কালো রং দিয়ে জমি বা মাটি অঙ্কন করা হয়ে গেলে এবার গাছের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। গাছ ছাড়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠতে পারে না। তাই আমি গাছের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220211230524.jpgCemera: Oppo-A12.

IMG20220211231131.jpgCemera: Oppo-A12.


গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার আমি সুন্দর ভাবে গাছের চিত্র আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্য পাতা অঙ্কন করেছি। এবার প্রকৃতিকে আরো সুন্দর করার জন্য একটি ছোট্ট চাঁদ অঙ্কন করেছি। চাঁদ অঙ্কন করার জন্য আমি সাদা রং ব্যবহার করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220211231702.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার আঁকা প্রকৃতিকে আরো বেশি সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য ছোট ছোট পাখি অঙ্কন করেছি। ছোট ছোট পাখিগুলো নীল আকাশে উড়ে যাচ্ছে এরকম একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করছি। এরপর অন্যান্য কিছু অংশের কাজ গুলো সুন্দর ভাবে করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG20220211232100.jpgCemera: Oppo-A12.

IMG20220211232230.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য আমি আমার দক্ষতায় এই সুন্দর চিত্রটি অঙ্কন করেছি। আমি আমার অঙ্কন চিত্রটি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আমার অঙ্কন চিত্রটি আপনাদের মাঝে শেয়ার করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার একটি সেলফি তুলেছি। আশা করছি পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য আপনাদের কাছে ভালো লেগেছে।

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য আপনাদের কাছে যদি ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য দৃশ্য অঙ্কন করতে পারেন। আশা করছি আপনাদের কাছে ভাল লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে অঙ্কন করা প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যটি খুব ভালো লেগেছে আমার কাছে। রাতের আকাশে ছোট ছোট পাখিগুলো উড়ে বেড়ানোর দৃশ্য টা বেশি আকর্ষণীয় লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার অঙ্কন করা প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💗♥️💗

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন আপনি সত্যিই আপনার দৃশ্যটি দেখে মুগ্ধ হয়ে গেলাম কালার টা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন ধাপগুলো আরও সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার মনে হয় চর্চার মাধ্যমে মানুষের প্রতিভা বিকাশ ঘটে। ছবি আঁকাতেও যে আপনার প্রতিভা আছে আপনার আজকের ছবিটি দেখে আমার তাই মনে হচ্ছে। দারুন সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি। চালিয়ে যান। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া চর্চার মাধ্যমে প্রতিটি মানুষের প্রতিভার বিকাশ ঘটে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💓💓

 2 years ago 

সত্যি বলতে মানুষ পারেনা এমন কোন কিছুই নাই। চেষ্টা করলে সব কিছু সম্ভব। আপনি আসলেই অনেক সুন্দর করে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন এবং তা করতে সক্ষম হয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া।💗💗

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের অংকনটি অসাধারণ হয়েছে ।দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর একটা অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আজকে আপনি চমৎকার ভাবে পোস্টার রঙ দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য অংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আমার আঁকা প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💝🌹💝

 2 years ago 

পোস্টার রং দিয়ে অনেক সুন্দর একটা পেইন্টিং অংকন করলেন। আমার কাছে তো পাহাড়ের উপরে গাছগুলো আর পাখিগুলো উড়ে যাবার দৃশ্য তা অসাধারণ লাগলো। পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর পেইন্টিং আঁকা শিখিয়েছেন দেখতেছি। আমার কাছে পুরো দৃশ্যটি জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🌷🌷

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই এক কথায় আপনার পেইন্টিং টি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে চিত্রটিকে ফুটিয়ে তুলেছেন। আপনার পেইন্টিংই প্রমাণ করে দিচ্ছে আপনি কতটা মনোযোগ দিয়ে চিত্রটি এঁকেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আমার এই পেইন্টিং টি আপনার ভালো লেগেছে জেনে আরো পেইন্টিং করার উৎসাহ পেলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💖💖

 2 years ago 

ভাইয়া আপনি সুন্দর পেইন্টিং তৈরি করতে পারেন তা দেখে বোঝা যাচ্ছে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং তৈরি করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💞

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় চিত্র অংকন করলেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ।ধাপে ধাপে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্যও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95