রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি🖊️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। নতুন নতুন ক্রাফট তৈরি করতে আমার ভালো লাগে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে একটি কলম সুন্দর করে সাজাতে আমার অনেক ভালো লেগেছে। তাই রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি:🖊️

CM_20220628110541692.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। একটি কলম নতুন করে উপস্থাপন করার জন্য ও সুন্দরভাবে সাজানোর জন্য আমি এই অরিগামিটি তৈরি করেছি। এভাবে যদি সুন্দর করে সাজিয়ে এই কলমটি কাউকে উপহার দেওয়া যায় তাহলে সে অনেক খুশি হবে। বিশেষ করে বাচ্চাদেরকে উপহার দিলে তারা বেশি খুশি হবে।আশা করছি রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • রঙিন কাগজ।
  • কাঁচি।
  • আঠা।
  • কলম।

IMG_20220628_112355.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরির ধাপসমূহ:

🖊️ধাপ-১:🖊️

IMG_20220628_112334.jpgCemera: Oppo-A12.

IMG20220628091650.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করার জন্য প্রথমে রঙিন কাগজ চিকন করে কেটে নিয়েছি।

🖊️ধাপ-২:🖊️

IMG20220628091905.jpgCemera: Oppo-A12.

IMG20220628092102.jpgCemera: Oppo-A12.


এবার একটি সুন্দর ফুল তৈরি করার জন্য হলুদ রঙের কাগজ নিয়েছি। এরপর কাগজটি কেটে নিয়েছি।

🖊️ধাপ-৩:🖊️

IMG20220628092148.jpgCemera: Oppo-A12.

IMG20220628092212.jpgCemera: Oppo-A12.


এই কাগজ দিয়ে ফুল তৈরি করার জন্য মাঝামাঝি অংশে ভাঁজ করেছি। যাতে করে দুই পাশের অংশ সমান হয়।

🖊️ধাপ-৪:🖊️

IMG20220628092255.jpgCemera: Oppo-A12.

IMG20220628092529.jpgCemera: Oppo-A12.


এবার ফুল বানানোর জন্য কলম দিয়ে প্রথমে একে নিয়েছি। এরপর কাঁচি দিয়ে ধীরে ধীরে কেটে নিয়েছি।

🖊️ধাপ-৫:🖊️

IMG20220628092557.jpgCemera: Oppo-A12.

IMG20220628092613.jpgCemera: Oppo-A12.


কাটা হয়ে গেলে ফুল তৈরির জন্য ভাঁজ খুলে নিয়েছি। এভাবেই সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি।

🖊️ধাপ-৬:🖊️

IMG20220628092733.jpgCemera: Oppo-A12.

IMG20220628093118.jpgCemera: Oppo-A12.


এবার আরো একটি রঙিন কাগজ নিয়েছি। এরপর আবারও ছোট একটি ফুল তৈরি করে নিয়েছি। এই ফুলটিও উপরের পদ্ধতি অনুযায়ী তৈরি করেছি।

🖊️ধাপ-৭:🖊️

IMG20220628093449.jpgCemera: Oppo-A12.

IMG20220628093540.jpgCemera: Oppo-A12.


ফুল তৈরি করা হয়ে গেলে এবার অন্যান্য অংশ তৈরি করার জন্য কাগজ কেটে নিয়েছি। একটি কাগজ একটু বড় সাইজের কেটে নিয়েছি।

🖊️ধাপ-৮:🖊️

IMG_20220628_112418.jpgCemera: Oppo-A12.

IMG20220628093831.jpgCemera: Oppo-A12.


এরপর এই কাগজটি কয়েকটি অংশে ভাঁজ করে নিয়েছি। যাতে করে পরবর্তীতে কাটতে সুবিধা হয়। এরপর কাঁচি দিয়ে সুন্দরভাবে চিকন করে কেটে নিয়েছি।

🖊️ধাপ-৯:🖊️

IMG20220628094212.jpgCemera: Oppo-A12.

IMG20220628094256.jpgCemera: Oppo-A12.


কাগজ কাটা হয়ে গেলে ভাঁজ খুলে নিয়েছি। এভাবেই সবগুলো উপকরণ মোটামুটি ভাবে প্রস্তুত করেছি।

🖊️ধাপ-১০:🖊️

IMG20220628095642.jpgCemera: Oppo-A12.

IMG20220628100730.jpgCemera: Oppo-A12.

IMG20220628101004.jpgCemera: Oppo-A12.


এবার রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করার জন্য একটি কলম নিয়েছি। এরপর কলমটি সুন্দরভাবে সাজানোর জন্য চিকন করে কেটে রাখা রঙিন কাগজ দিয়ে পেঁচিয়ে নিয়েছি। শেষের অংশে আঠা লাগিয়ে আটকে দিয়েছি। যাতে করে খুলে না যায়।

🖊️ধাপ-১১:🖊️

IMG20220628101115.jpgCemera: Oppo-A12.

IMG20220628101132.jpgCemera: Oppo-A12.


এবার কলমটি সুন্দর করে সাজিয়ে তোলার জন্য তৈরি করে রাখা ফুলগুলো আরো সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছি। একটি ফুলের উপরে আরেকটি ফুল আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।

🖊️ধাপ-১২:🖊️

IMG20220628101224.jpgCemera: Oppo-A12.

IMG20220628101357.jpgCemera: Oppo-A12.


এবার আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামিটি আরো বেশি সুন্দর করার জন্য কেটে রাখা কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।

🖊️ধাপ-১৩:🖊️

IMG20220628101532.jpgCemera: Oppo-A12.

IMG20220628101618.jpgCemera: Oppo-A12.


এরপর এই ফুলগুলো সেটিং করার চেষ্টা করেছি। একটির সাথে আরেকটি লাগিয়ে দেওয়ার জন্য আঠা ব্যবহার করেছি।

🖊️শেষ ধাপ:🖊️

IMG20220628101654.jpgCemera: Oppo-A12.

IMG20220628101812.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি ধিরে ধিরে সম্পূর্ণ অংশের সেটিং শেষ করেছি। এরপর কলম এর উপরের অংশে এই ফুলটি লাগানোর চেষ্টা করেছি। আমি খুব ধীরে ধীরে ও সাবধানতার সাথে আঠা দিয়ে কলমের সাথে এই ফুলটি লাগিয়েছি। যাতে করে রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি দেখতে ভালো লাগে।

🖊️ উপস্থাপন:🖊️

IMG_20220628_110221.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। যখন এই অরিগামিটি তৈরি করা শেষ হয়ে গেছে তখন দেখতে অনেক সুন্দর লাগছিল। যখন কোনো কিছু তৈরি করার পর দেখতে সুন্দর লাগে তখন নিজের কাছে অনেক ভালো লাগে এবং পরিশ্রম সার্থক হয়। আশা করি আপনাদের কাছেও ভালো লেগেছে।

রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি অরিগামি আপনারাও তৈরি করতে পারেন।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি কলমের অরিগামী তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। এত সুন্দর একটি রঙিন কাগজের কলমের অরিগামি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা কলমের অরিগামির কালার কম্বিনেশন আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগল। কালার কম্বিনেশন ভালো হলে অরিগামি দেখতে ভালো লাগে। আমি সব সময় কালার কম্বিনেশন ঠিক রাখার চেষ্টা করি। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ছিল ভাইয়া,এ ধরনের কাজগুলো করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। যা আপনার ভেতর আছে,বুঝতে পারলাম।
সত্যই প্রশংসার দাবিদার।শুভ কামনা রইলো আপনার জন্য 🌺

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন এই কাজগুলো করতে সত্যি অনেক ধৈর্যের প্রয়োজন। ধৈর্য না থাকলে রঙিন কাগজ দিয়ে সফলভাবে কোনো কিছু তৈরি করা যায় না। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

কলমের অরিগামি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে ভাই। খুবই দারুণভাবে আপনি আমাদের মাঝে। যে কেউ দেখলে মুগ্ধ হয়ে যাবে। শুরু থেকে আপনার উপস্থাপনা ছিল খুব অসাধারণ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা কলমের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি আমার দক্ষতা কাজে লাগিয়ে এই অরিগামি তৈরি করার। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা কলমের অরিগামি টি দেখতে সত্যি অনেক প্রফেশনাল মনে হচ্ছে । আপনি এটি তৈরি করাতে রঙিন কাগজ ব্যবহার করেছেন বলে দেখতে অনেক আকর্ষণীয় দেখাচ্ছে সব মিলিয়ে দারুন একটা পোস্ট আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য ভালোবাসা রইলো।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। আপনাদের সুন্দর মন্তব্য গুলো আমাকে আরো নতুন কাজে উৎসাহ যোগায়। আমি সবসময় চেষ্টা করি সুন্দর ভাবে কোন কিছু আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে কলমের অরিগামি প্রস্তুত করেছেন সেই সাথে কলম এর অপোজিট পাশে লাগানো ফুল গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

ভাইয়া আমি সবসময় চেষ্টা করি আমার কাজের মাঝে ভিন্নতা আনার জন্য। তাই কলমের অরিগামিটি নতুন রূপে তৈরি করার জন্য সুন্দর একটি ফুল লাগিয়ে দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কলমের অরিগামি তৈরি করেছেন ভাইয়া। কলমের অরিগামি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে কাগজের কালার কম্বিনেশন এর কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে দেখতে। আপনি প্রতিটি ধাপ দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের মাধ্যমে কলমের অরিগামি তৈরি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি এই কালার কম্বিনেশন সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। যেকোন কিছু তৈরি করলে কালার কম্বিনেশন যদি সুন্দর হয় তাহলে দেখতে আরো বেশি ভালো লাগে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রঙিন কাগজের অরিগ্যামিটি খুবই চমৎকার হয়েছে। রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আমার খুবই ভালো লাগে। এখন সময়ের অভাবে অনেকদিন রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয় না। আপনার বানানো রঙিন কাগজের কলমের অরিগামিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো। সময়ের অভাবে আমিও অনেক কিছু বানানোর সময় পাই না। তবে যখন অবসর সময় পাই তখন নতুন কিছু বানানোর চেষ্টা করি। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা কলমের অরিগামিটি অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া। আমি কাগজের তৈরি জিনিস খুব একটা ভালো বানাতে পারি না। কিন্তু আমি জানি যে এই জিনিসগুলো তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে এত সুন্দর একটি ক্রাফট পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন ভাইয়া এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি যদি চেষ্টা করেন তাহলে আপনিও রঙিন কাগজ দিয়ে সুন্দর কিছু বানাতে পারবেন। আপনার।আর্টগুলো যেমন নিখুঁত হয় তেমনি আপনি যদি চেষ্টা করেন তাহলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু বানাতে পারবেন। তবে এই কাজগুলো করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কলমের অরিগামি তৈরি করেছেন। ভালোই লাগছে দেখতে এই কাজটি। আপনার হাতের কাজ আসলেই অসাধারণ। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের এই অরিগামী আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দর একটি কলম তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপু আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর করে কলমের অরিগামি তৈরি করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। এরকম কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে এবং এই ধরনের কারুকাজ গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু আপনাদের সকলের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63179.13
ETH 2573.33
USDT 1.00
SBD 2.72