অরিগ্যামি-রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। নিজের পোস্টের মাঝে ভিন্নতা আনার জন্য আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করবো। রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আমার অনেক ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরি করার পদ্ধতি আপনাদের মাঝে তুলে ধরবো। তো বন্ধুরা চলুন আমার পোস্ট দেখে নেয়া যাক।

রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরি:

IMG_20240602_175854.jpgCemera: Oppo-A12.


গাজর আমার খুবই প্রিয় একটি সবজি। গাজর দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও অনেক ভালো লাগে। আর খুবই পুষ্টিকর একটি সবজি। কয়েকদিন আগে আমি বাজার থেকে গাজর কিনে এনেছিলাম। আর গাজর দেখেই ইচ্ছে করছিল কাগজ দিয়ে গাজর তৈরি করে ফেলি। সেই ভাবনা থেকে গাজর গুলো তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগামি তৈরি করতে খুবই ভালো লেগেছে। দেখতে সত্যিকারের গাজরের মতো লেগেছে। এই ধরনের ছোট ছোট কাজগুলো করতে অনেক ভালো লাগে। আর অল্প সময়ের মধ্যেই তৈরি করা যায়। গাজর তৈরি করতে আমারও অনেক ভালো লেগেছে। আমি যখন অবসর সময় পাই তখন কোন কিছু তৈরি করার চেষ্টা করি। অবসর সময়ে এই কাজগুলো করতে অনেক ভালো লাগে। যেহেতু ব্যক্তিগত কাজে সব সময় অনেক ব্যস্ত থাকি তাই সময় পেলে সময়টা কাজে লাগাই। আর অবসর সময়ে এই গাজরের অরিগ্যামি তৈরি করে রেখেছিলাম। আপনারা অনেকেই কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করেন। ঠিক তেমনি আমিও আপনাদের মত একটু চেষ্টা করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

• রঙিন কাগজ।
• কলম।
• আঠা।
• কাঁচি।

IMG20240525162951.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240525163133.jpgCemera: Oppo-A12.
IMG20240525163312.jpgCemera: Oppo-A12.


কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে কাগজ কেটে দিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার প্রস্তুতি নিয়েছি।

ধাপ-২:

IMG20240525163349.jpgCemera: Oppo-A12.
IMG20240525163431.jpgCemera: Oppo-A12.


এবার ভাঁজ করে গাজরের আকৃতির মতো তৈরি করেছি। উপরের ছবি দেখলে আপনারা বিষয়টি বুঝতে পারবেন।

ধাপ-৩:

IMG20240525163506.jpgCemera: Oppo-A12.
IMG20240525163620.jpgCemera: Oppo-A12.


একই পদ্ধতিতে ছোট-বড় বিভিন্ন সাইজের গাজরের আকৃতি তৈরি করেছি।

ধাপ-৪:

IMG20240525163720.jpgCemera: Oppo-A12.
IMG20240525163842.jpgCemera: Oppo-A12.


এবার কালো কলমের ব্যবহার করে গাজরের উপরের অংশের সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছি।

ধাপ-৫:

IMG20240525163926.jpgCemera: Oppo-A12.


গাজরের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য ছোট বড় সব গাজরের উপরে ডিজাইন করেছি।

ধাপ-৬:

IMG20240525164113.jpgCemera: Oppo-A12.
IMG20240525164301.jpgCemera: Oppo-A12.


এবার সবুজ কাগজ কেটে নিয়েছি। আর গাজরের সবুজ পাতা তৈরি করার প্রস্তুতি নিয়েছি।

ধাপ-৭:

IMG20240525164505.jpgCemera: Oppo-A12.
IMG20240525164606.jpgCemera: Oppo-A12.


এবার গাজরের পাতাগুলো সুন্দর করে ভাঁজ করে নিয়েছি। আর দেখতে আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। এরপর আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। এভাবে আমি এই কাগজের গাজর তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20240602_175820.jpgCemera: Oppo-A12.


কাগজের ব্যবহার করে কোন কিছু বানাতে আমার অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলে নতুন কিছু বানাই। গাজরের অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। এই ধরনের কাজগুলো করতে আমি খুবই পছন্দ করি। অল্প সময়ের মধ্যে এই সুন্দর অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। তো বন্ধুরা আমার আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করতে ভুলবেন না কিন্তু।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 3 months ago 

ঠিক বলেছেন ভাইয়া গাজর দেখতে যেমন সুন্দর খেতেও তেমন ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রঙ্গিন কাগজ ব্যবহার করে গাজরের অরিগ্যামি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 3 months ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আজ খুব চমৎকার একটা গাজরের অরিগামি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ শেয়ার করার জন্য ।

 3 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি আমার এই অরিগ্যামি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরণের জিনিস তৈরি করতে এবং দেখতে পছন্দ করি। গাজরের অরিগ্যামি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে মনে হচ্ছে যেনো অরজিনাল গাজর। গাজর আমাদের জন্য খুব উপকারী। এধরনের কাজ গুলো সৃজনশীলতা বৃদ্ধি করে ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

কাগজ দিয়ে তৈরি অরিগ্যামি টি আপনার কাছে অরিজিনাল গাজর মনে হয়েছে জেনে ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অত্যন্ত সুন্দর একটি গাজরের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে বেশ ভালো লাগতেছে। গাজর আমার কাছেও খেতে বেশ ভালোই লাগে।আপনি বাজার থেকে গাজর কিনে এনেছেন। সেখান থেকে আইডিয়া পেয়ে বেশ সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনি প্রতিটা কাজে ভালই লাগে আমার কাছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 months ago 

আমার প্রত্যেকটি কাজ আপনার ভালো লাগে জেনে খুবই উৎসাহ পেলাম ভাইয়া। গাজর খেতে আমারও অনেক ভালো লাগে। উৎসাহ মূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আসলে এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। যদিও সময়ের অভাবে সব সময় তৈরি করা হয় না তবে দেখলে পড়তে মিস করি না। আপনার গাজরের অরিগ্যামি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার কাছেও রঙ্গিন কাগজের জিনিসপত্র ভালো লাগে আপু। আপনাদের ভালো লাগে বলেই আমি প্রায় সময় রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করে থাকি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

বাহ্ আপনিতো দেখছি রঙিন কাগজের খুব সুন্দর করে গাজরের অরিগ্যামি বানিয়ে নিয়েছেন। আপনি কাজের ফাকে অবসর সময় পেলে কিছু তৈরি করার চেষ্টা করেন যেনে ভালো লাগলো।আজ আপনার গাজরের অরিগ্যামিগুলো দেখতে অনেক চমৎকার লাগছে। দেখতে হুবুহু গাজরের মতোই লাগছে। এ ধরনের কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। আজ রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি গুলো দেখে বোঝা যাচ্ছে অনেক দক্ষতার সাথে বানিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 months ago 

জ্বী আপু আমি অবসর সময় পেলেই কোন কিছু তৈরি করার চেষ্টা করি। আমার এই অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে এটা আপনার মন্তব্য পড়েই বোঝা যাচ্ছে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

বেশ ভালো লাগলো ভাইয়া আপনার সুন্দর এই অরিগামি মূলক পোস্ট তৈরি করতে দেখে। যেখানে দারুণভাবে আপনি গাজরের অরিগামি তৈরি করে দেখিয়েছেন। আপনার এই গাজর তৈরি করা বেশ দারুন ছিল।

 3 months ago 

আমার এই অরিগ্যামি পোস্ট দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার তৈরি এই অরিগ্যামিটি আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65