DIY- রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি 🍉|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ক্রাফট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই আজ আমি রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করেছি ও আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করতে আমার ভালো লেগেছে। কারণ রঙিন কাগজ ব্যবহার করে নতুন কিছু তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আশা করছি রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরির পদ্ধতি ও তরমুজ আপনাদের কাছে ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি:

IMG20220126142015.jpgCemera: Oppo-A12.

IMG20220126142148.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। পাকা তরমুজ খেতে সকলেই পছন্দ করে। তাই আমি পাকা তরমুজের টুকরোগুলো সুন্দর করে তৈরি করার জন্য রঙিন কাগজের ব্যবহার করেছি। তরমুজগুলো দেখতে একদম সত্যিকারের তরমুজের মত লাগছে। তরমুজগুলো দেখে মনে হচ্ছে যেন প্লেটে সুন্দর করে কেটে রাখা তরমুজ সাজানো হয়েছে। রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করতে খুব একটা সময় প্রয়োজন হয়না। খুব সহজেই দারুন এই তরমুজ তৈরি করা যায়। তাই আজ আমি রঙিন কাগজের তরমুজ তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • রঙিন কাগজ।
  • পেন্সিল।
  • কাঁচি।
  • আঠা।
  • কালো কলম।

IMG20220126125947.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরির ধাপসমূহ:

🍉ধাপ-১:🍉

IMG20220126130229.jpgCemera: Oppo-A12.

IMG20220126130339.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করার জন্য প্রথমে আমি রঙিন কাগজ নিয়েছি। এরপর রঙিন কাগজের উপর গোল করে পেন্সিল দিয়ে দাগ দিয়েছি। গোল করে দাগ অনুযায়ী কাটার জন্য প্রস্তুত করেছি।

🍉ধাপ-২:🍉

IMG20220126130559.jpgCemera: Oppo-A12.

IMG20220126130702.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে কাঁচি দিয়ে গোল দাগ অনুযায়ী কাগজগুলো কেটে নেওয়ার জন্য চেষ্টা করেছি। আমি খুব সাবধানে কাঁচি দিয়ে কাগজগুলো কাটার চেষ্টা করেছি।

🍉ধাপ-৩:🍉

IMG20220126131012.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে আরো কিছু কাগজ সুন্দর করে কাঁচি দিয়ে কেটেছি। আমি প্রথমে সবুজ রঙের রঙিন কাগজ নিয়ে গোল গোল করে কেটেছি।

🍉ধাপ-৪:🍉

IMG20220126131339.jpgCemera: Oppo-A12.

IMG20220126131833.jpgCemera: Oppo-A12.


এবার আমি তরমুজের মাঝের অংশ অর্থাৎ পাকা তরমুজের মাঝের অংশের সৌন্দর্য তুলে ধরার জন্য এবং ফুটিয়ে তোলার জন্য লাল রঙের রঙিন কাগজ নিয়েছি। এবার লাল রঙের রঙিন কাগজের উপর গোল করে দাগ দিয়েছি। এবার দাগ অনুযায়ী কাগজগুলো কেটে নিয়েছি।

🍉ধাপ-৫:🍉

IMG20220126132316.jpgCemera: Oppo-A12.

IMG20220126132425.jpgCemera: Oppo-A12.


কাগজ কাটা হয়ে গেলে এবার সবুজ কাগজ ও লাল কাগজ একটির উপর আরেকটি বসানোর জন্য আঠা লাগিয়েছি। ধীরে ধীরে সবুজ রঙের কাগজের উপর লাল রঙের রঙিন কাগজ লাগিয়েছি।

🍉ধাপ-৬:🍉

IMG20220126132710.jpgCemera: Oppo-A12.

IMG20220126134103.jpgCemera: Oppo-A12.


এবার আমি সাবধানতার সাথে আরও কিছু কাগজ তরমুজ তৈরি করার জন্য প্রস্তুত করেছি। তরমুজের খোসার রং যেহেতু সবুজ তাই সবুজ কাগজ নিচের অংশে দিয়েছি এবং তরমুজের টকটকে লাল রং তৈরি করার জন্য লাল রঙে রঙিন কাগজ উপরের অংশে দিয়েছি।

🍉ধাপ-৭:🍉

IMG20220126134251.jpgCemera: Oppo-A12.

IMG20220126134439.jpgCemera: Oppo-A12.


কাগজগুলো সুন্দর করে বসানো হয়ে গেলে এবার কালো কলম নিয়েছি। পাকা তরমুজের ভেতরে ছোট ছোট কালো বিচি থাকে তাই আমি কালো কলম দিয়ে কালো বিচি তৈরি করার চেষ্টা করেছি।

🍉ধাপ-৮:🍉

IMG20220126134640.jpgCemera: Oppo-A12.

IMG20220126141254.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি ধিরে ধিরে সবগুলো তরমুজ কালো কলম দিয়ে দাগ দিয়েছি। কালো কলম দিয়ে ছোট ছোট বিচি তৈরির ফলে তরমুজগুলো দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

🍉ধাপ-৯:🍉

IMG20220126141416.jpgCemera: Oppo-A12.

IMG20220126141420.jpgCemera: Oppo-A12.


এবার আমি তরমুজের টুকরোগুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য মাঝের অংশে ভাজ করার চেষ্টা করেছি।

🍉শেষ ধাপ:🍉

IMG20220126141435.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে সবগুলো কাগজ বা তরমুজ তৈরির অংশগুলো সুন্দর করে ভাজ করেছি। কাগজ গুলোর মাঝের অংশে ভাজ করার ফলে তরমুজের টুকরোগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। এভাবে আমি রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরির কাজ শেষ করেছি।

🍉 উপস্থাপন:🍉

IMG20220126142143.jpgCemera: Oppo-A12.

IMG20220126142235.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে সাজিয়েছি ও ফটোগ্রাফি করেছি। এরপর আমি আমার তৈরি করা রঙিন কাগজের তরমুজের সাথে একটি সেলফি নিয়েছি। আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের তরমুজের টুকরোগুলো সকলের কাছে ভালো লেগেছে এবং তরমুজগুলো দেখতে অনেক লোভনীয় হয়েছে।

রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরির আইডিয়া যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী রঙিন কাগজের দিয়ে তরমুজ তৈরি করতে পারেন। আশা করি ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

এমন ভাবে সাজিয়েছেন প্রথমে দেখে ভেবেছিলাম আসলেই তরমুজ। তারপর পোস্ট এর মধ্যে এসে দেখলাম এটি কাগজ দিয়ে তৈরি করা। একদম আসল তরমুজের মত লাগছে দেখতে। খুব সহজেই খুব সুন্দর একটি জিনিস তৈরি করেছেন। আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্যও শুভকামনা রইলো।💐💐

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তরমুজ তৈরি খুব সুন্দর হয়েছে। আমি তো প্রথমে মনে করেছিলাম বাস্তবে তরমুজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পরে দেখি রঙ্গিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করেছেন। এটি দেখে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। 💓

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে তরমুজ তৈরি করেছেন যা দেখে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। আপনি খুব সহজে তৈরি করেছেন কিন্তু দেখতে অনেক বেশি ভালো লাগছে। এত সুন্দর একটি রঙিন কাগজের তরমুজ তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আপনি রঙিন কাগজের তরমুজ প্লেটে এমন ভাবে সাজিয়ে রেখেছেন আমি তো সত্যি সত্যি তরমুজ মনে করেছি মনে হচ্ছিল নিয়ে একটি খেয়ে ফেলি। এমনিতেই তরমুজ আমার অনেক পছন্দ তারপরে আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর করে বানিয়েছেন দেখতে অপূর্ব লাগছে।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।🥀🥀🥀

 2 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকারভাবে তরমুজ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে আপনার তৈরীকৃত এই তরমুজ দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। একদম সত্যি করে তরমুজের মতোই মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি তরমুজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ভাই আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💝

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তরমুজ তৈরি ধারণা আমার বেশ ভাল লেগেছে। আমি খুব মুগ্ধ হয়েছি এত সুন্দর একটি চিন্তাশক্তি দেখে। খুব সুন্দর ভাবে সবুজ ও লাল কাগজ দিয়ে কালো কালি ব্যবহার করে একটি তরমুজের আকৃতি কাগজের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন দক্ষতার সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন। 🥀🥀🥀

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি খুব সুন্দর হয়েছে। দেখে বোঝাই যাচ্ছে না যে এটা কাগজের তৈরি ।আপনার পোস্টটা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। 💗

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি অসাধারণ হয়েছে ভাইয়া। আমিতো প্রথমে দেখে মনে করেছি আসলে বাস্তবে কোনো তরমুজের অংশ খণ্ড খণ্ডভাবে কেটে রেখে দেয়া হয়েছে। কিন্তু আসলে ভালোভাবে দেখে বুঝতে পারলাম খুব সুন্দর দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে তরমুজ তৈরি করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 2 years ago 

দাদা,, ফাটাফাটি ছিল এক কথায়। আমি তো প্রথমে বুঝতেই পারিনি যে এটা এভাবে কাগজ দিয়ে তৈরি তরমুজ 😀। পরে যখন পড়ছিলাম পোস্ট টা , একা একা হাসছিলাম 😊। সত্যি ভালো একটা উপস্হাপনা ছিল।

 2 years ago 

সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দিদি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন। 🌹🌹🥀

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42