গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং🐦|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি আঁকাআঁকি করতে পছন্দ করি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। যদিও আমি এখনো পেইন্টিং শেখার চেষ্টা করছি। রংতুলিতে ও মনের মাধুরী দিয়ে পেইন্টিং করতে বেশ ভালোই লাগে। তাই আজ আমি আবারও নতুন একটি পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আশা করছি রংতুলিতে আঁকা গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং:

IMG_20220226_135707.jpgCemera: Oppo-A12.


গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং করতে আমার কাছে খুবই ভালো লেগেছে। রংতুলিতে আঁকা কাল্পনিক প্রকৃতির সৌন্দর্য তুলে ধরতে বেশ ভালোই লাগে। নিজের ইচ্ছেমত কল্পনাগুলোকে সাজাতে পেইন্টিং করা খুবই আনন্দের কাজ। আসলে বাস্তবের পরিবেশ থেকে একটু ভিন্ন ও মনোরম পরিবেশে সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করতে ভালো লাগে। তেমনি আজ আমি গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং করেছি। গাছের ডালে বসে থাকা ছোট্ট একটি পাখির পেইন্টিং করতে খুবই ভালো লেগেছে। আশা করছি আমার পেইন্টিং আপনাদেরও ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • পেন্সিল।

IMG20220225133218.jpgCemera: Oppo-A12.


গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং এর ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220225133710.jpgCemera: Oppo-A12.

IMG20220225134258.jpgCemera: Oppo-A12.


গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং করার জন্য প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর চাঁদ অঙ্কন করার জন্য একটি গোল বৃত্ত অঙ্কন করেছি। এবার বৃত্তের চারপাশে সুন্দর করে রং করার জন্য রং তুলি নিয়েছি। বৃত্ত বাদ রেখে রং করার চেষ্টা করেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220225134527.jpgCemera: Oppo-A12.

IMG20220225135145.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে বৃত্তের অংশ বাদ রেখে সম্পূর্ণ অংশ রং করেছি। সম্পূর্ণ অংশ রঙের ব্যবহার করার ফলে দেখতে সুন্দর হয়েছে। আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য গোলাপি রং এর ব্যবহার করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220225135302.jpgCemera: Oppo-A12.

IMG20220225135450.jpgCemera: Oppo-A12.


এবার আমি পেন্সিল দিয়ে একটি গাছের চিত্র অঙ্কন করেছি। পেন্সিল দিয়ে প্রথমে সুন্দর করে গাছের চিত্র ও গাছের ডালপালা অঙ্কন করেছি। এরপর গাছের ডালে বসে থাকা একটি পাখির চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220225135638.jpgCemera: Oppo-A12.

IMG20220225140202.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে গাছের পাতা অঙ্কন করেছি। গাছের পাতাগুলো অঙ্কন করার ফলে গাছটি দেখতে সুন্দর হয়েছে। এভাবে গাছের পাতা ও গাছের ডাল সম্পূর্ণরূপে তৈরি করা হয়ে গেলে এবার কালো রং নিয়েছি। এবার কালো রং দিয়ে গাছের চিত্রটি সুন্দর করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220225140316.jpgCemera: Oppo-A12.

IMG20220225141445.jpgCemera: Oppo-A12.


আমি খুব সুন্দর ভাবে ধীরে ধীরে গাছের সম্পূর্ণ অংশ কালো রং দিয়েছি। সম্পূর্ণ অংশে কালো রং দেওয়ার ফলে আমার এই গাছের চিত্রটি দেখতে সুন্দর হয়েছে।

♥️ধাপ-৬:♥️

IMG20220225141534.jpgCemera: Oppo-A12.

IMG20220225141816.jpgCemera: Oppo-A12.


গাছের ডালগুলোতে কালো রং এর ব্যবহার করায় দেখতে সুন্দর হয়েছে। এবার আমি গাছের ডালে বসে থাকা সেই পাখিটির চিত্র সুন্দর করার জন্য কালো রং দিয়েছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220225141930.jpgCemera: Oppo-A12.

IMG20220225142156.jpgCemera: Oppo-A12.


এবার গাছের পাতাগুলো দেখতে আরো বেশি সুন্দর করার জন্য ও আমার পেইন্টিংটি অনেক বেশি আকর্ষণীয় করার জন্য গাছের পাতাগুলো কালো রং দিয়ে সুন্দর করে অঙ্কন করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220225142443.jpgCemera: Oppo-A12.

IMG20220225142557.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে গাছের পাতাগুলোকে আরো বেশি সুন্দর করেছি ও আকর্ষণীয় করেছি। গাছের সবগুলো পাতা অঙ্কন করা হয়ে গেলে এবার নিচের দিকের অংশে গাছের চিত্র অঙ্কন করার জন্য হালকাভাবে কালো দাগ দিয়েছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220225142719.jpgCemera: Oppo-A12.

IMG20220225145116.jpgCemera: Oppo-A12.


নিচের দিকের অংশে ছোট ছোট ঘাস তৈরি করার জন্য সুন্দরভাবে কালো রঙের ব্যবহার করেছি। ঘাসগুলো কালো রঙের কালি দিয়ে তৈরি করার চেষ্টা করেছি।

♥️ধাপ-১০:♥️

IMG20220225145212.jpgCemera: Oppo-A12.

IMG20220225145418.jpgCemera: Oppo-A12.


এবার আমার অঙ্কন চিত্রটি আরো বেশি সুন্দর করার জন্য ও চাঁদ দেখতে আরও বেশি আকর্ষণীয় করার জন্য গোল বৃত্তটির অংশে বা চাঁদের অংশে সাদা রং এর ব্যবহার করেছি। সাদা রং দেওয়ার ফলে চাঁদটি দেখতে আরো সুন্দর হয়েছে এবং আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220225145539.jpgCemera: Oppo-A12.

IMG20220225145655.jpgCemera: Oppo-A12.


এবার আমার পেইন্টিং আরো সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য সাদা রং দিয়ে ছোট ছোট তারা অঙ্কন করেছি। সাদা রং দিয়ে ছোট ছোট তারা অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়েছে। এভাবেই আমি আমার এই পেইন্টিংটি সম্পূর্ণরূপে তৈরি করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220226_135527.jpgCemera: Oppo-A12.

IMG20220225151611.jpgCemera: Oppo-A12.


গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমি আমার একটি সেলফি তুলেছি। গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আমি আমার ভালোলাগার কাজ করতে সবসময় পছন্দ করি। তাই আমার ভালোলাগার এই পেইন্টিং সবার মাঝে শেয়ার করলাম।

গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং আপনাদের কাছে কেমন লাগছে জানিনা তবে আমার এই পেইন্টিংটি যদি আপনার কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

গাছের ডালে পাখিটি বসে আছে এই দৃশ্যটি বেশ ভালো লাগছে, আপনি অনেক সুন্দর পেইন্টিং করছেন যে কারো ভালো লাগবে আপনার করা পেইন্টিং। প্রতিটা ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।💝

 2 years ago 

ওয়াও, কি অসাধারণ একটি পেইন্টিং দেখলাম ভাইয়া। দেখেই যেন চোখ জুড়িয়ে গেল। গোলাপি রঙের ওপরে, গাছের ডালে বসা একটি পাখি ও একটি আলোকিত চাঁদ যা দেখতে সত্যিই খুব খুব সুন্দর লাগছে। আপনার পেইন্টিংটি আকার প্রত্যেকটি ধাপ আমার কাছে বেশ ভালো লেগেছে। আর এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য, আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার অনেক ভালো লেগেছে জেনে আরো নতুন নতুন পেইন্টিং করার উৎসাহ বেড়ে গেল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞❣️💞

 2 years ago 

গাছের ডালে বসে থাকা একটি পাখির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভাললাগলো। খুবই দক্ষতার সাথে পেইন্টিং করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

পোস্টার রং দিয়ে সুন্দর একটি চিত্র এঁকেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার আঁকা চিত্র টি। গাছের ডালে বসে থাকা পাখিটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে একটি চাঁদ এঁকেছেন। চিত্রটি খুব ভালো করে ফুটে উঠেছে। সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।💖

 2 years ago 

গাছের ডালে কি সুন্দর পাখি বসে আছ, দেখতে আসলেই খুবই ভালো লাগছে। এভাবে যে বাস্তব দৃশ্য গুলো আছে সেগুলো দেখতে কিন্তু খুবই ভালো লাগে। আপনি অসাধারণ একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি খুবই সুন্দর ভাবে এর উপস্থাপনা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💓

 2 years ago 

বাহ অসাধারন এক ছবি এঁকেছেন। আপনার আইডিয়া গুলা দারুণ হয়। আপনার এই ছবিটিও আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভাবতেছি এটার ডিজিটাল ভার্শন বানাবো কিনা। যদিও অত ভালো পারিনা। তবে চেস্টা করে দেখবো একদিন। মাথায় থাকলো।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার অনেক ভালো লাগে ভাইয়া। আপনি আমার গত পেইন্টিং এর অনেক সুন্দর ডিজিটাল ভার্সন করেছিলেন। আশা করছি এবারও আর্ট করবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💝💞💝

 2 years ago 

একলা ডালে পাখিটি বলে
স্বপন সেভেন জিরো জিরো
তুমি নাকি এই সময়ের
টপ অফ দ্য হিরো।।

গাছের ডালে একলা পাখি
একলা একলা কয়,,
তুমি নাকি আগামীতেও
আনবে অনেক জয়।।
♥♥

 2 years ago 

আপনার এই কবিতাটি আমার অনেক ভালো লেগেছে আপু। এত সুন্দর করে কবিতার ছন্দ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🌹🥀🌹

 2 years ago 

♥♥

সত্যি কথা বলতে কি ভাই আমি আপনার পেইন্টিংয়ের চিত্রটি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি। আপনি অসম্ভব সুন্দর একটি পেইন্টিং বানিয়েছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো। 💓

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা আপনার গাছের ডালে বসে থাকা পাখির পেইন্টিং দেখে বোঝাই যাচ্ছে আপনার আঁকার হাত বেশ ভালো। আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো আপনার পেইন্টিংয়ে প্রত্যেকটি ধাপ আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন। যাতে করে আমরা খুব সহজেই এখান থেকে শিখে নিতে পারবো। ধন্যবাদ পোস্টার রং দিয়ে আঁকা গাছের ডালে বসে থাকা পাখির পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।❣️❣️

চমৎকার অংকন করেছেন ভাইয়া। আপনার উপস্থাপনা ও যথেষ্ট ভাল ছিল প্রত্যেকটি ধাপে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। গাছের ডালে বসে থাকা পাখির ছবি সত্যিই অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74