DIY-এসো নিজে করি: 🦊 আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন || @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে "লাজুক খ্যাঁক" উপহার দেওয়ার জন্য @rme দাদাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। দাদার উপহার দেয়া "লাজুক খ্যাঁক" আমাদের সকলের কাছে খুবই প্রিয়। তাই আজ আমি "আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন" করে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আমার অঙ্কিত লাজুক খ্যাঁকের চিত্রটি আপনাদের ভালো লাগবে।



🦊আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন🦊:

IMG20210922160342.jpg
Cemera: Oppo-A12.



চিত্র অঙ্কন করতে আমার অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করি। আজ আমি আমাদের সকলের প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন করেছি। এই লাজুক খ্যাঁকের চিত্রটি অঙ্কন করতে আমার অনেক ভালো লেগেছে। আমি খুব সুন্দর ভাবে পেন্সিলের সাহায্যে অঙ্কিত লাজুক খ্যাঁকের চিত্রটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। লাজুক খ্যাঁকের প্রতি ভালোবাসা থেকেই আমি এই চিত্রটি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছি।



"আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন" করতে যেসকল উপকরণের প্রয়োজন এবং কিভাবে ধাপে ধাপে অঙ্কন করেছি তা নিচে আপনাদের মাঝে তুলে ধরলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) সাদা কাগজ
২) পেন্সিল
৩) স্কেল
৪) রাবার
৫) পেন্সিল কাটার

IMG20210922152409.jpg
Cemera: Oppo-A12.



"আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন" এর ধাপসমূহ নিম্নরূপ:

🦊 ধাপ-১ 🦊

IMG20210922152840.jpg
Cemera: Oppo-A12.



এই চিত্রটি অঙ্কন করার জন্য প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়েছি। এরপর আমি সাদা কাগজের চারপাশ স্কেল দিয়ে মার্জিন করে নিয়েছি। এবার আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্রটি অঙ্কন করার জন্য প্রস্তুতি নিয়েছি। প্রথমে আমি পেন্সিলের সাহায্যে আমার প্রিয় লাজুক খ্যাঁকের মাথার অংশের চিত্র অঙ্কন করে নিয়েছি। এরপর আমি ধীরে ধীরে পিঠের অংশের চিত্র অঙ্কন করেছি।



🦊 ধাপ-২ 🦊

IMG20210922153214.jpg
Cemera: Oppo-A12.



এরপর আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের সামনের পা অঙ্কন করে নিয়েছি। আমি খুব সাবধানতার সাথে এই অংশটি অঙ্কন করেছি।



🦊 ধাপ-৩ 🦊

IMG20210922153442.jpg
Cemera: Oppo-A12.



সামনের অংশের পা অঙ্কন করা হয়ে গেলে আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের পেছনের অংশের পা অঙ্কন করেছি। এভাবে আমি সামনের ও পেছনের পা অঙ্কন করেছি।



🦊 ধাপ-৪ 🦊

IMG20210922153605.jpg
Cemera: Oppo-A12.



লাজুক খ্যাঁকের সবচেয়ে আকর্ষণীয় অংশ হলো লেজ। এবার আমি খুব সাবধানতার সাথে আমার প্রিয় লাজুক খ্যাঁকের লেজের অংশ অঙ্কন করেছি।



🦊 ধাপ-৫ 🦊

IMG20210922154242.jpg
Cemera: Oppo-A12.



আমার প্রিয় লাজুক খ্যাঁককে সুন্দর করে তোলার জন্য আমি খুব সুন্দর ভাবে চোখ অঙ্কন করেছি। চোখ অঙ্কন করা হয়ে গেলে আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের কানগুলো সুন্দর করে অঙ্কন করেছি।



🦊 ধাপ-৬ 🦊

IMG20210922154356.jpg
Cemera: Oppo-A12.

IMG20210922154508.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের লেজের অংশের লোম তৈরি করেছি। লেজের লোম তৈরি করার ফলে আমার প্রিয় লাজুক খ্যাঁক দেখতে অনেক সুন্দর হয়েছে। এরপর আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের শরীরের অন্যান্য অংশগুলো পেন্সিল দাঁড়া হালকা ভাবে অঙ্কন করে নিয়েছি।



🦊 ধাপ-৭ 🦊

IMG20210922155157.jpg
Cemera: Oppo-A12.



আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্রটি আকর্ষণীয় করে তোলার জন্য আমি একটি গাছের চিত্র অঙ্কন করেছি। গাছের চিত্রটি অঙ্কন করার ফলে দেখে মনে হচ্ছে আমার প্রিয় লাজুক খ্যাঁক গাছের নিচে দাঁড়িয়ে আছে।



🦊 শেষ ধাপ 🦊

IMG20210922155953.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি আমার অঙ্কিত লাজুক খ্যাঁকের চিত্র ও গাছের চিত্র পেন্সিল দ্বারা গাঢ় করে নিয়েছে।



🦊 উপস্থাপন 🦊:

IMG20210922160424.jpg
Cemera: Oppo-A12.

IMG20210922170921.jpg
Cemera: Oppo-A12.



আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্রটি অঙ্কন করে উপস্থাপনের জন্য প্রস্তুত করেছি। আমি আমার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্রটি অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করেছি। এই চিত্রটি অঙ্কন করতে আমার বেশ কিছুটা সময় লেগেছে। তবে আমি প্রতিটি মুহূর্ত খুবই উপভোগ করেছি। প্রিয় জিনিস অঙ্কন করতে অনেক ভালো লাগে।



আমার অঙ্কিত চিত্রটি কেমন হয়েছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি আশা করি আমার প্রিয় লাজুক খ্যাঁকের অঙ্কিত চিত্রটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।



💖 ধন্যবাদ সকলকে 💖

Sort:  
 3 years ago 

আমাদের কমিউনিটিতে অনেকজন চিএশিল্পী আছেন। এবং আপনারা খুব ভালো আর্ট করেন।
লাজুক খ‍্যাককে খুব ভালো একেছেন। কিন্তু একে দেখে লাজুক মনে হচ্ছেনা😄😄। খুব সুন্দর কাজ।

 3 years ago 

লাজুক খ্যাঁক আমার অঙ্কিত চিত্রের চেয়েও বেশি সুন্দর কিন্তু আমি চেষ্টা করেছি অঙ্কন করার জন্য। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর আর্ট করেন আপনি। লাজুক থাকে চিত্রটি একদম নিখুঁত হয়েছে। আপনাকে ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য

 3 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। ধন্যবাদ ভাইয়া

অনেক সুন্দর হয়েছে ভাইয়া, আপনার অংকন করা লাজুজ খ্যাকের চিত্রটা। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

শেয়াল পন্ডিতের প্রকৃত রুপ তুলে ধরেছেন আপনার আর্টের মাধ্যমে। আমি বুঝতে পারছি না শিয়াল পন্ডিত এর মাথায়এখন কি চিন্তা ভাবনা চলছে। অসম্ভব সুন্দর হয়েছে আপনার আর্টটি।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার লাজুক খ্যাকের অংকন টি। আসলে আপনার আর্টের হাতঅনেক ভালো। আগামীতে আরো সুন্দর সুন্দর আর্ট আপনার কাছে পাবো এই প্রত্যাশায়♥

 3 years ago 

আগামীতে আরো নতুন কিছু আর্ট করার চেষ্টা করবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ্ দারুন লাজুক খ্যাঁক অংকন করেছেন ভাই। আপনি অনেক সুন্দর অংকন করতে পারে। আমরা আপনার কাছে থেকে সুন্দর সুন্দর অংকন পাবো আশাকরছি। আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর অংকন করেছেন আপনি। দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

ভাই অনেক সুন্দর ভাবে লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন চিত্র অঙ্কন করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে লাজুক খেকের ছবি এঁকেছেন খুবই সুন্দর হয়েছে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই। ভালোই প্রচেষ্টা করেছেন ভাই। রঙ করলে চিত্রটি আরো অনেক সুন্দর হতো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43