কয়েকটি রেনডম ফটোগ্রাফি 📸 || @shopon700 [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। আমি মাঝে মাঝেই ফটোগ্রাফি করি। হয়তো সবার মত আমি দক্ষ ফটোগ্রাফার নই। তবে আমার ভালো লাগার মুহূর্তগুলো এবং প্রকৃতির দৃশ্যগুলো আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। তেমনি আজ আমি আমার পছন্দের কিছু ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার মোবাইল ফোনে তোলা এই ফটোগ্রাফিগুলো সকলের কাছে ভালো লাগবে।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG20220202074801.jpgCemera: Oppo-A12.
Location


আমার খুবই পছন্দের একটি ফুল হচ্ছে পানচেটিয়া। শিশির ভেজা সকালে পানচেটিয়া ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছিল। তাই আমি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি। পানচেটিয়া ফুল দেখতে অনেক সুন্দর। শিশির ভেজা সকালে এই ফুলের সৌন্দর্য যেন আরও দ্বিগুন বেড়ে গিয়েছে। ফুলের পাপড়িগুলোর উপর শিশির জমেছে। এই অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি আমি। তাই আমি পানচেটিয়া ফুলের ফটোগ্রাফি করেছি। আমি আশা করছি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি সকলের কাছে ভালো লাগবে।

IMG20220202074616.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202074612.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি যে ফটোগ্রাফি শেয়ার করছি এটা সবার কাছেই পরিচিত। এই জনপ্রিয় সবজির নাম হচ্ছে ব্রোকলি। ব্রোকলি মূলত এক প্রকারের বিদেশি সবজি। তবে এই সবজি বর্তমানে আমাদের দেশে জনপ্রিয়তা অর্জন করেছে। এই সবজি তার পুষ্টিগুণের জন্যই সকলের কাছে প্রিয়। বিশেষ করে দেহকে ক্যান্সারের ঝুঁকি থেকে মুক্ত রাখতে ব্রোকলি খুবই গুরুত্বপূর্ণ। ব্রোকলিতে যে পুষ্টি গুণ রয়েছে তা ক্যান্সারের ঝুঁকি কমায় এবং কোলেস্টরলের মাত্রা কমাতে সহায়তা করে। এই জনপ্রিয় সবজির ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি আমার ভালোলাগার এই ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করলাম।

IMG20220202074509.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202074454.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি একটি ভিন্ন ধরনের সবজি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বাঁধাকপি সবাই পছন্দ করে। তবে বর্তমানে বাজারে লাল বাঁধাকপি দেখতে পাওয়া যায়। মূলত এই সবজিটির নাম রেড ক্যাবেজ। রেড ক্যাবেজ বা লাল বাঁধাকপি পুষ্টিগুণের জন্য সকলের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। রেড ক্যাবেজ দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও অনেক ভালো লাগে। রেড ক্যাবেজ সালাত হিসেবেও খাওয়া যায়। রেড ক্যাবেজ শরীরের রক্তশূন্যতা দূর করতেও সহায়তা করে। খুবই সহজ পদ্ধতিতে এই রেড ক্যাবেজ চাষ করা হয়। আমি যখন রেড ক্যাবেজের গাছ দেখেছিলাম তখন আমি এই ফটোগ্রাফি করেছি।

IMG20220202074148.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202074130.jpgCemera: Oppo-A12.
Location


বিটরুট সকলের কাছেই জনপ্রিয়। এই বিটরুট পুষ্টিগুণে সমৃদ্ধ। বিটরুট সালাত হিসেবে বা সবজি হিসেবে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বিটরুটের হালুয়া খেতেও অনেক সুস্বাদু। এছাড়া এ সবজি কাঁচা খেতেও অনেক ভালো লাগে। যদি এই সবজি নিয়মিত খাওয়া হয় তাহলে অনেক উপকার হয়। বিটরুট বর্তমানে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। আমি যখন এই সবজি বাগানে গিয়েছিলাম তখন এই সবজিটি দেখে ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করেছি।

IMG20220202074005.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202073955.jpgCemera: Oppo-A12.
Location


লেটুসপাতা পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। লেটুসপাতা বর্তমান সময়ে সকলের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। লেটুসপাতা মূলত আঁশযুক্ত সবজি। লেটুসপাতা আমাদের জন্য খুবই উপকারী। বিশেষ করে কিডনির সমস্যা সমাধানে লেটুসপাতা খুবই গুরুত্বপূর্ণ। এই পাতায় প্রচুর পরিমাণে পানি থাকে। ফলে কিডনির বিভিন্ন সমস্যা সমাধানে লেটুসপাতা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়াও কোনো ক্ষত স্থানে বা ব্যথার স্থানে যদি লেটুস পাতার রস বা লেটুসপাতা ছেচে দেওয়া হয় তাহলে খুবই দ্রুত ভালো হয়। আমি লেটুস পাতার সৌন্দর্য তুলে ধরার জন্য এই ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

IMG20220202074350.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202074340.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি যে গাছটির ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি এই গাছটির নাম আমার জানা নেই। তবে আমি যখন এই গাছটি দেখছিলাম তখন আমার কাছে খুবই ভালো লেগেছিল। শিশির ভেজা পাতাগুলো দেখতে খুবই ভালো লাগছিল। তাই আমি এই গাছটির ফটোগ্রাফি করেছি।

আমার যেহেতু ফটোগ্রাফি করতে ভালো লাগে তাই আমি আমার ভালো লাগার কিছু ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার করা এই ফটোগ্রাফিগুলো সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

ওয়াও কি অসাধারণ ফটোগ্রাফি করলেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই তো চোখ ঝলসে গেল। প্রত্যেকটা ফটোগ্রাফি এত অসাধারণ দেখাচ্ছে আমিতো দেখে অবাক হয়ে গেলাম 😲 এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো যদি চোখের সামনে আসে তাহলে তো যে কারো খুবই ভালো লাগবে। বিশেষ করে আমার কাছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

সত্যি বলতে আপু এই ফটোগ্রাফি গুলো করার সময় আমার খুবই ভাল লেগেছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। 🥀🌷🌹

 3 years ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আপনি যে সবজিগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন সেগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। কারণ আমাদের এলাকায় সবজি চাষ হয় না যার পরিপ্রেক্ষিতে এমন সুন্দর করে সবজি গাছ দেখার সৌভাগ্য হয় না।

 3 years ago 

আমার ফটোগ্রাফিগুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ❣️❣️

 3 years ago 

আসলেই উপরের গাছটা বেশ সুন্দর। আমি নামেই জানতাম না।আপনার পোস্টটা পরার মাধ্যেমে জানতে পারলাম। পানচেটিয়া নাম সুন্দর নাম।যাইহোক বিটরুলের ছবি দেখে আমি প্রথমে পুইশাক মনে করেছিলাম।সব গুলোই ছবি সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি শীতকালীন সবজি ফলের খুব সুন্দর ফটোগ্রাফি করলেন। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি প্রতিনিয়ত দেখা হয় কিন্তু সবজি জাতীয় কোনো কিছুর এভাবে ফটোগ্রাফি একসাথে দেখতে পাইনি ।আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💖

 3 years ago 

সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে তবে আমার কাছে বাঁধাকপির ছবিটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনি দারুন দারুন রেনডম ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আসলেই প্রথম ছবিটা দেখার মত ছিল এবং এর সুন্দর বর্ণনা দিয়েছেন এবং কিছু কিছু ফুলের নাম অজানা ছিল সেগুলো জানতে পারলাম। শীতকালের সময় ফুলকপি বাঁধাকপি আসলেই চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম শাকসবজির অসাধারণ লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।💗

 3 years ago 

বাহ আপনার ফটোগ্রাফি করে দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আমি প্রথমে দেখে মনে করেছিলাম প্রফেশনাল কোন ফটোগ্রাফার এই ছবিগুলো তুলেছে। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দারুন হয়েছে। বিশেষ করে প্রথম ছবিটা আমার মন কেড়ে নিয়েছে। এত অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার মোবাইল ফোন দিয়ে তোলা এই ফটোগ্রাফিগুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💞💝💞

 3 years ago 

লেটুসপাতার ছবি আমার কাছে ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন লেটুস পাতা প্রায় সবাই পছন্দ করে। আর ভাই একদিন ব্রোকলি দিয়ে নিরামিষ রান্না করছিলাম, তবে খেতে পারি নাই। যদিও আমারই ভুল ছিলো মসলা কম হয়ে গেছিলো। তার পর ফেলে দিতে হইছে। এর পর ভালো ভাবে রান্না করে খাবো। 😁

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল ।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ সুন্দর লেগেছে। তবে বিশেষ করে প্রথম ছবিটার উপর শিশির জমে আছে যা দেখে মুগ্ধ হয়ে গেছি। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

খুব ভোর বেলায় প্রথম ছবিটা তুলেছিলাম তাই ফুলের উপর শিশির জমে ছিল। এই ফটোগ্রাফিটি করতে আমারও অনেক ভালো লেগেছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।♥️

 3 years ago 

দারুন দারুন ফুলের সবজির ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন ভাইয়া। রান্ডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায় এতে। পানচেটিয়া ফুলের নাম কখনো শুনিনি ফুলটি খুব সুন্দর ।আপনি ব্রকলির ছবি দিয়েছেন আমি তো প্রথমে মনে করেছি এটি কোন ফুল খুবই ভালো লাগছে দেখতে। লাল বাঁধাকপি দেখতে তো একেবারে ফুলের মতোই লাগছে। খুব সুন্দর হয়েছে প্রত্যেকটা ছবি ভালো তুলেছেন।

 3 years ago 

এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🥀🌷🌹

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65