গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে মনের মাধুরী দিয়ে অপরূপ সৌন্দর্যে ভরা প্রকৃতির দৃশ্য গুলো পেইন্টিং করার চেষ্টা করি। আজকে আমি গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে।

গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং:

IMG_20220425_145541.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় প্রকৃতি সেজে ওঠে নতুন রূপে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখতে যেমন ভালো লাগে তেমনি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আমরা সকলেই মুগ্ধ হয়ে যাই। তাই আজকে আমি গোধুলিবেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য এই সুন্দর একটি পেইন্টিং করেছি। আমি জানি না প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরতে পেরেছে কিনা তবে আমি আমার কল্পনাশক্তি থেকে এই সুন্দর একটি পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220424232653.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:

🖌️ধাপ-১:🎨

IMG20220424233843.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপারের চারপাশে সুন্দরভাবে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমি আমার এই পেইন্টিং শুরু করার জন্য হালকা নীল রঙের ব্যবহার করেছি। প্রথম দিকের অংশে হালকা নীল রং দিয়েছি।

🖌️ধাপ-২:🎨

IMG20220424235848.jpgCemera: Oppo-A12.

IMG20220424235917.jpgCemera: Oppo-A12.


এবার আমি আরও একটু নিচের দিকের অংশে হালকা ভাবে লাল রঙের ব্যবহার করেছি। গোধূলির অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য হালকা লাল রঙের ব্যবহার করে প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এবার নিচের দিকের অংশে দূর-দূরান্তের ওই অঞ্চলগুলো পেইন্টিং করার জন্য কালো রঙের ব্যবহার করেছি। গোধূলিবেলায় সন্ধ্যা নামার সাথে সাথে প্রকৃতি আবছা আলো ছায়ায় সেজে ওঠে। তাই আমি কালো রং দিয়ে সুন্দর করে দিয়েছি।

🖌️ধাপ-৩:🎨

IMG20220425000427.jpgCemera: Oppo-A12.

IMG20220425000807.jpgCemera: Oppo-A12.


এবার নিচের দিকের অংশে কালো রং দিয়ে সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছি।

🖌️ধাপ-৪:🎨

IMG20220425001505.jpgCemera: Oppo-A12.

IMG20220425003043.jpgCemera: Oppo-A12.


আমি সুন্দর ভাবে নদীর অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার চেষ্টা করেছি। এজন্য আমি পানির অংশ সুন্দরভাবে নীল রঙের ব্যবহার করেছি।

🖌️ধাপ-৫:🎨

IMG20220425003852.jpgCemera: Oppo-A12.

IMG20220425010027.jpgCemera: Oppo-A12.


এবার আমি একটি অপরূপ সৌন্দর্যে ভরা সূর্য অঙ্কন করেছি। সূর্য অঙ্কন করতে আমার ভালো লেগেছে। লাল লাল রক্তিম আভার মাঝে এই সূর্যটি অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। এবার সূর্যের হালকা আভা পানির উপর পড়েছে এরকম একটি দৃশ্য তুলে ধরার জন্য হালকাভাবে পানির উপর সাদা রঙের ব্যবহার করেছি।

🖌️ধাপ-৬:🎨

IMG20220425011315.jpgCemera: Oppo-A12.

IMG20220425011848.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করে তোলার জন্য পেন্সিল দিয়ে অঙ্কন করে নিয়েছি। গাছ ও গাছের ডাল অঙ্কন করার চেষ্টা করেছি।

🖌️ধাপ-৭:🎨

IMG20220425012313.jpgCemera: Oppo-A12.

IMG20220425012727.jpgCemera: Oppo-A12.


আমি ধীরে ধীরে গাছের ডালগুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে। এবার আমি গাছের পেইন্টিং অনেক সুন্দরভাবে করেছি।

🖌️ধাপ-৮:🎨

IMG20220425013243.jpgCemera: Oppo-A12.

IMG20220425014005.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য এবার গাছের ছোট ছোট পাতা অঙ্কন করেছি। এরপর বিভিন্ন অংশে সুন্দর করে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। নদীর পাড়ে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কনের মাধ্যমে আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে।

🖌️শেষ ধাপ:🎨

IMG_20220425_144902.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং সুন্দরভাবে করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমি এই অপরূপ সৌন্দর্যে ভরা পেইন্টিং তৈরি করেছি।

🖌️উপস্থাপন:🎨

IMG_20220425_145622.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করেছি। অপরূপ সৌন্দর্যে ভরা প্রকৃতি আমার পেইন্টিং এর মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করছি আমার মনের মাধুরী দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করার জন্য। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।

গোধূলি বেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে অপরূপ সৌন্দর্যে ভরা এই সুন্দর একটি পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

গোধূলি সন্ধ্যার সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন দেখে খুবই ভালো লাগছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

গোধূলি বেলায় প্রকৃতির পেইন্টিং জাষ্ট অসাধারণ হয়েছে 👌
আমি এধরনের ছবি ভীষণ পছন্দ করি।
আর গোধূলির এই সময়টিতে বেশ চমৎকার লাগে প্রকৃতি। যাক অসাধারণ অংকন ছিল।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া গোধূলি বেলায় প্রকৃতি চমৎকারভাবে সেজে ওঠে। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️

 2 years ago 

গোধূলি বেলার প্রাকৃতিক সৌন্দর্য সত্যিই খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গোধূলি বেলার দৃশ্য বাস্তবে যে রকম সুন্দর দেখায় পেইন্টিং করলেও সুন্দর দেখায়। আপনি খুব সুন্দর কালার কম্বিনেশন দিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম আপু। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইলো।🥀🥀🥀

 2 years ago 

গোধূলিবেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লাগছে। ব্লু কালারটা এমনিতেই অনেক ভালো লাগে তারপর আবার এভাবে জল রং দিয়ে করলে কালারটা আরো বেশি সুন্দর ফোটে দারুন করেছেন দৃশ্যটি।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার অনেক ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরও বেড়ে গেল আপু। ব্লু কালার আমারও অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

 2 years ago 

আপনি আজকে সেরা আর্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন,আপনার আর্ট খুবিই নিখুত এবং প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন,ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টা করি আমার আর্ট সুন্দর করার জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও গোধূলিবেলার এই প্রকৃতি আপনার এই চিত্রাংকন এর মাধ্যমে ফুটে উঠেছে। আসলেই দেখতে খুবই সুন্দর লাগছে এই পরিবেশটি। আপনার দক্ষতা আপনার এই আর্ট টি এর মাধ্যমে প্রকাশ পেয়েছে।আপনি আপনার কল্পনা শক্তি থেকে যে চিত্র অঙ্কন করেছেন তা আসলেই মনমুগ্ধকর । দেখে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।🤗

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমার পেইন্টিং আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। আপনার জন্যও শুভকামনা রইলো।🌹🌹🌹

 2 years ago 

আসলেই গোধূলি বেলায় প্রকৃতি নতুন সাজে সেজে ওঠে, সে সময় প্রকৃতির প্রতি অন্যরকম এক ভালবাসা কাজ। আপনার করা পেইন্টিংয়ে সেই গোধূলি বেলার সৌন্দর্য ফুটে উঠেছে একদম নিখুঁত ভাবে। দারুন একটি পেইন্টিং আপনি অঙ্কন করেছেন। ভালো লাগলো আপনার করা পেইন্টিংটি। ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া গোধূলি বেলায় প্রকৃতি নতুন রূপে সেজে উঠে। আর সেই প্রকৃতির চিত্রই আমি অংকন করার চেষ্টা করেছি। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝💝

 2 years ago 

আপনার আঁকা ছবিটি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের ছবি আঁকতে আসলে যথেষ্ট পরিমাণ সময়ও ব্যয় করতে হয়। আপনার ছবিটিতে রং এর ব্যবহারও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। একদম ঠিক বলেছেন এধরনের ছবি আঁকতে যথেষ্ট সময় লাগে। উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖

 2 years ago 

গোধূলি বিকেলের একটি দৃশ্য পেইন্টিং করেছেন আপনি দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32