টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি🍅🎏 || [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার খুবই প্রিয় একটি রেসিপি আপনাদের সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি আমার খুবই ভালো লাগে। তাই আমি মজাদার এই রেসিপি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার এই রেসিপি আপনাদের ভালো লাগবে।


টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি:

IMG20211225161246.jpg
Cemera: Oppo-A12.


টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি খেতে খুবই ভালো লাগে। মাছ ভাত আমাদের প্রিয় খাবার। বিশেষ করে শীতকালীন সবজি দিয়ে মাছ খেতে অনেক ভালো লাগে। তাই আমি টমেটো আলু ও ফুলকপি দিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছি। মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি যখন আমার তৈরি করা এই রেসিপি খেয়েছিলাম তখন আমার খুবই ভালো লেগেছিল। বিশেষ করে ফুলকপি ও টমেটো আমার প্রিয় সবজি। এর সাথে যদি হয় আলু তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। তাই আমি টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছি। আমি আশা করছি মজাদার এই মাছের রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ:

  • ব্রিগেড মাছ ৪ পিস।
  • টমেটো ১০০ গ্রাম।
  • আলু ২০০ গ্রাম।
  • ফুলকপি ২৫০ গ্রাম।
  • হলুদের গুঁড়া ১ চামচ।
  • মরিচের গুঁড়া ২ চামচ।
  • লবণ পরিমানমত।
  • ধনিয়াপাতা কুচি পরিমানমত।
  • সয়াবিন তেল ৩ চামচ।
  • পেঁয়াজ কুচি ১ চামচ।
  • রসুন কুচি ১/২ চামচ।


Cemera: Oppo-A12.

টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

↘️ধাপসমূহ:↙️

🍅ধাপ ১🍅


Cemera: Oppo-A12.

এবার আমি টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি করার জন্য প্রথমে মাছগুলো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি। এবার মাছগুলো গরম তেলে ভাজার জন্য কড়াইয়ের মধ্যে দিয়েছি। মাছ ভালোভাবে ভাজা হলে প্লেটের মধ্যে মাছ ভাজাগুলো তুলেছি।


🍅ধাপ-২🍅


Cemera: Oppo-A12.

এবার আমি টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি করার জন্য একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হওয়ার পর সয়াবিন তেল দিয়েছি। এবার গরম তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়েছি। পেঁয়াজ কুচি দেওয়ার কিছুক্ষণ পর রসুন কুচি ও জিরা বাটা দিয়েছি। এবার চামচ দিয়ে সবগুলো নাড়াচাড়া করে গরম তেলের সাথে মিশিয়েছি।


🍅ধাপ-৩🍅


Cemera: Oppo-A12.

এবার ২ চামচ মরিচের গুঁড়া, ১ চামচ হলুদের গুঁড়া ও পরিমাণমতো লবণ দিয়েছি। এরপর চামচ দিয়ে সবগুলো মিশিয়েছি। এবার মসলা ভুনা করার জন্য সামান্য পরিমানে পানি দিয়েছি।


🍅ধাপ-৪🍅

Cemera: Oppo-A12.

মসলাগুলো ভালোভাবে ভুনা হওয়ার পর কেটে ও ধুয়ে পরিষ্কার করে রাখা সবজি অর্থাৎ টমেটো, আলু ও ফুলকপিগুলো প্রস্তুত করেছি ভুনা মসলার মধ্যে দেওয়ার জন্য।


🍅ধাপ-৫🍅

Cemera: Oppo-A12.

এবার আমি টমেটো, আলু ও ফুলকপিগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর সবগুলো চামচ দিয়ে নাড়াচাড়া করে খুব ভালোভাবে ভুনা মসলার সাথে মিশিয়েছি।


🍅ধাপ-৬🍅

Cemera: Oppo-A12.

টমেটো, আলু ও ফুলকপি খেতে সুস্বাদু করার জন্য এবং ভালোভাবে ভুনা করার জন্য এবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। কিছুক্ষণ পরপর ঢাকনা খুলে আবার নাড়াচাড়া করেছি।


🍅ধাপ-৭🍅

Cemera: Oppo-A12.

টমেটো, আলু ও ফুলকপি সেদ্ধ করার জন্য পরিমাণমত পানি দিয়েছি। এরপর আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍅ধাপ-৮🍅


Cemera: Oppo-A12.

সবজিগুলো যখন ভালোভাবে সেদ্ধ হয়েছে এবং তরকারি প্রায় হয়ে এসেছে তখন আমি ভেজে রাখা মাছগুলো সবজির মধ্যে দিয়েছি। এরপর টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি খেতে আরো বেশি মজাদার করার জন্য ধনিয়াপাতা দিয়েছি।


🍅শেষ ধাপ🍅

Cemera: Oppo-A12.

টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি খেতে আরো বেশি সুস্বাদু করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। এভাবে ৫ থেকে ৭ মিনিট রান্না করার পর টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি যখন হয়ে এসেছে তখন আমি তরকারির কড়াই নামিয়ে রেখেছি। এভাবেই আমি মজাদার টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি করেছি।


🍅পরিবেশন:🍅

Cemera: Oppo-A12.


টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরি করার পর আমি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। এরপর আমি সুন্দর করে এর ফটোগ্রাফি করেছি। আমি চেষ্টা করেছি আমার তৈরি করা এই রেসিপি সুন্দর করে উপস্থাপন করার। আশা করছি টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।


টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপি তৈরির পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রেসিপি তৈরির পদ্ধতি গুলো দেখে দেখে এই মজাদার রেসিপি তৈরি করতে পারেন। আশা করছি মজাদার এই মাছের রেসিপি আপনাদের ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

শীতকালীন সবজি ফুলকপি দিয়ে মাছ রান্না করেছেন এতে যে মাছের স্বাদ দ্বিগুণ বেড়ে গেছিলো তা বোঝাই যাচ্ছে। আপনি রেসিপিটির প্রত্যেকেটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আপনাদের সাথে ভাগ করে নিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 🌹🌹🌹

 3 years ago 

টমেটো, আলু ও ফুলকপি দিয়ে মাছের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। যা এক নিমিষেই আমার মন কেড়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা। সেই সাথে দোয়া রইল♥♥

 3 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🥀🥀🥀

 3 years ago 

কি যে বলব ভাইয়া,মাছের রেসিপি দেখতে দেখতে আজকে আমি লোভ সামলাতে পারছি না। সবাই কত সুন্দর করে বিভিন্ন মাছের রেসিপি শেয়ার করতেছে৷ আর আপনার রেসিপিটিও মাশাল্লাহ খুব সুন্দর হয়েছে। খুব ভালো লাগলো আমার,কারণ উপস্থাপন খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 💐💐💐

 3 years ago 

শীতকালে এই একটি সুবিধা আছে টমেটো পাওয়া যায়। আর টমেটো দিয়ে বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার তৈরি করা যায়। আপনার রেসিপিটি দারুন হয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💞💞

 3 years ago 

শীতকালীন সবজির সঙ্গে মাছ খেতে অনেক সুস্বাদুই হয়।ফুলকপির সঙ্গে মাছের ঝোল এর ছবিগুলো অনেক সুন্দর লাগছে।রান্না করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💗💗

 3 years ago 

টমেটো আলু দিয়ে মাছের মজাদার সুস্বাদু একটি রেসিপি করেছেন। খুব লোভনীয় লাগছে।প্রতিটা ধাও সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💞💞💞

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40