বিজয় দিবসে কাটানো সুন্দর কিছু মুহূর্ত 🇧🇩|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলে সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি বিজয় দিবসে কাটানো আমার কিছু সুন্দর মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। ডিসেম্বর মাস বলতে বিজয়ের মাস। বিজয়ের পূর্ণতা ও বিজয়ের স্বাদ গ্রহণ করতে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস পালন করা হয়। ১৬ই ডিসেম্বর হলো আমাদের বিজয়ের দিন। আর এই বিশেষ দিনে কাটানো আমার কিছু সুন্দর মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরলাম।



বিজয় দিবসে কাটানো আমার কিছু সুন্দর মুহূর্ত:

IMG20211216151820.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216151727.jpg
Cemera: Oppo-A12.
Location



১৬ই ডিসেম্বর আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন। ছাত্রজীবন থেকে শুরু করে এখন পর্যন্ত আমি প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষায় থাকি। ছোটবেলায় এই দিনটি আরো বেশি উপভোগ করতাম। কারণ এই দিনটিকে ঘিরে তৈরি হতো অনেক স্বপ্ন ও কল্পনা। বিজয় দিবস আমাদের জীবনের একটি খুবই গুরুত্বপূর্ণ দিন। আমি আমার এই বিশেষ দিনটিতে সুন্দর কিছু সময় কাটিয়েছি। বিজয় মানে উল্লাস। আমরা সবচেয়ে বেশি খুশি কারণ আমরা আমাদের বিজয়ের ৫০ বছর পূর্ণ করেছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সকলকে জানাচ্ছি বিজয় দিবসের শুভেচ্ছা। বিজয় দিবসে মনের মধ্যে আনন্দ দোলা দেয়। বিজয় দিবসের প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। মানুষের জীবনে এমন কিছু মুহূর্ত রয়েছে যেগুলো সকলের সাথে শেয়ার না করলে ভালো লাগে না। তবে আমরা যেমন একটি দিন আমাদের জীবনে স্মরণীয় করে রাখছি তেমনি আমাদের জীবনের প্রতিটি দিন যেন এরকম স্মরণীয় হয় সেই কামনাই করি। আমাদের চারপাশের মানুষগুলো যারা না খেতে পেয়ে দিনের পর দিন সময় কাটাচ্ছে তাদেরকে যদি আমরা পূর্ণভাবে স্বাধীনতা অর্জন করে দিতে পারি তাহলেই আমরা স্বাধীন। কথায় আছে আমরা মাছে ভাতে বাঙালি। তবে আমাদের সমাজে এমন কিছু মানুষ রয়েছে যারা দুবেলা দুমুঠো ভাত খেতে পারে না। আমাদের দেশের প্রত্যেকটি মানুষ যখন দুবেলা দুমুঠো ভাত খেয়ে বেঁচে থাকতে পারবে তখন আমরা প্রকৃত স্বাধীনতা পাবো। আমরা চেষ্টা করছি আমাদের মন থেকে স্বাধীনতা অর্জন করতে। আমাদের চারপাশের মানুষগুলোর প্রতি খেয়াল করলে নিমিষেই মন খারাপ হয়ে যায়। শত কষ্টের মাঝেও যখন সবাই এই বিশেষ দিনটিতে একত্রিত হয়ে আনন্দে মেতে উঠে তখন খুবই ভালো লাগে। তাই আমি আমার কাটানো কিছু সুন্দর মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করলাম।



IMG20211216151227.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216151319.jpg
Cemera: Oppo-A12.
Location



বিজয় মানে আনন্দ। আর এই আনন্দের দিনে সবাই আনন্দে মেতে থাকে। আমার শহরের এই স্টেডিয়ামে বিজয় দিবসে বিজয়ের উল্লাসে মেতে থাকে সকলে। বিভিন্ন স্কুল-কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে ছোট ছোট ছেলেমেয়েরা এই দিনটিতে তাদের পিটি, প্যারেড, নাচ, গান ইত্যাদি উপস্থাপন করে। এই সময়টিতে তারা খুবই উপভোগ করে। আমরা বিজয় দিবসের এইদিনটি সকলে মিলে অনেক উপভোগ করেছি।



IMG20211216152841.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216152948.jpg
Cemera: Oppo-A12.
Location



বিজয় দিবস মানে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ যে যার মতো করে বিজয় বিজয়স্তম্ভতে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেছেন। অর্থাৎ আমার শহরের বিজয় মঞ্চ ফুলে ফুলে ভরে গেছে। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ও এই বিজয় দিবসটিকে মন থেকে উপলব্ধি করতে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি দিয়েছে। সকলে তাদের নিজেদের মতো করে এই দিনটি উপভোগ করেছে। সর্বস্তরের মানুষ এই দিনটিতে বিজয়ের আনন্দ উপভোগ করেছে।



IMG20211216152515.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216152524.jpg
Cemera: Oppo-A12.
Location



বিজয় মানে লাল সবুজের পতাকা। বিজয় দিবসের প্রধান আকর্ষণ হলো লাল সবুজের পতাকার প্রতি। একটি ভাই এই বিজয় দিবসকে উপভোগ করতে লাল-সবুজের পতাকা নিয়ে বেরিয়ে পড়েছেন বিক্রির উদ্দেশ্যে। তিনি নিজের দেশকে ভালোবাসেন। আর এই বিজয় দিবসের মুহূর্তটি নিজের মত করে উপভোগ করছেন। ছোট ছোট ছেলেমেয়েরা তার কাছ থেকে লাল-সবুজের সুন্দর পতাকাগুলো কিনছে। আজ আমি সেই পতাকা ভাইকে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।



IMG20211216152242.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216152024.jpg
Cemera: Oppo-A12.
Location



স্টেডিয়াম গ্যালারির ভিতরের কিছু চিত্র আমি তুলে ধরলাম। বিজয় দিবসের এই আনন্দঘন মুহুর্তটি সবাই মিলে উপভোগ করার জন্য হাজার হাজার মানুষ একত্রিত হয়েছে। এখানে সব স্তরের মানুষ নিজের আনন্দকে ভাগাভাগি করে নিতে একত্রিত হয়েছে। এই বিশেষ দিনটির জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করে। কারণ বিজয় দিবস একা একা কখনও উদযাপন করা যায়না। সবার সাথে ভাগাভাগি করে সব স্তরের মানুষ একত্রিত হয়ে এই সুন্দর দিন উপভোগ করার চেষ্টা করে। বিজয়ের আনন্দ সকলের সাথে ভাগ করে নিতে সবাই একত্রিত হয়ে অনেক সুন্দর মুহূর্ত কাটায়। আমি আমার কাটানো সুন্দর মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরলাম।



IMG20211216152651.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20211216152626.jpg
Cemera: Oppo-A12.
Location



সারাদিনের আনন্দঘন মুহুর্ত কাটানোর পর আমার শহরের প্রাণকেন্দ্র অর্থাৎ স্টেডিয়ামের পাশে তৈরি করা হচ্ছে রাতের বেলায় বিজয় দিবসের আনন্দ উদযাপনের জন্য একটি মঞ্চ। চারদিকে সুন্দর করে সাজানো হয়েছে। সবাই অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে সেই আনন্দঘন মুহূর্ত উপভোগ করার জন্য। এই দিনটিতে সকাল থেকে রাত পর্যন্ত সকলে অনেক উপভোগ করেছে। আমার শহরের মানুষগুলো এই দিনটিতে মিলেমিশে আনন্দ ভাগাভাগি করে নেয়। সকলের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে খুবই ভালো লাগে।



বিজয় দিবসে আমার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আমার কাটানো সুন্দর মুহূর্তগুলো আপনাদের কাছে ভালো লেগেছে। সকলকে জানাচ্ছি আবারো বিজয় দিবসের শুভেচ্ছা।



🌹ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর একটা সময় পার করছেন,,ছবি থেকে বুজা যায় অনেক আনন্দ উপভোগ করছেন।ছবি গুলো অনেক ভাল হইছে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 

ভাইয়া আপনার পোষ্টটি পড়ে মনে হচ্ছে আপনি খুবই সুন্দরভাবে মহান বিজয় দিবস উদযাপন করেছেন। মহান বিজয় দিবস উদযাপনের ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে। পাশাপাশি মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ফটোগ্রাফির বর্ণনাগুলো আরও সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💞💞

 3 years ago 

খুব আনন্দ মুখরিত ছিলো দিনটি দেখেই বুঝা যাচ্ছে।

৫০ বছর আগে এ দিনে আমরা বিজয় অর্জন করেছিলাম। আজ আমরা স্বাধীন। যে সকল মুক্তিযোদ্ধাদের জন্য তাদের জন্য রইল অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা 😊🇧🇩🇧🇩

ধন্যবাদ আপনাকে আপনার এই মুহূর্তটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।🌹🌹🌹

 3 years ago 

ভাইয়া আপনি বিজয় দিবসে কাটানো অনেক সুন্দর মুহূর্ত ফটোগ্রাফি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে বিজয় দিবসের শুভেচ্ছা। ভালো থাকুন

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 

মহান বিজয় দিবসের শুভেচ্ছা আপনাকেও ভাইয়া।আপনি দারুণ সময় কাটিয়েছেন।ঠিক বলেছেন আপনি বিজয় মানেই আনন্দ ও গর্বের প্রতীক।ছবি ও বর্ণনাটি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।🌹🌹🌹

স্বপন ভাই প্রথমেই জানাই আপনাকে বিজয় দিবসের শুভেচ্ছা। খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন দেখে বোঝা যাচ্ছে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।💞💞

 3 years ago 

বাহ, আপনার পোস্ট খুব আকর্ষণীয়, আমি খুশি কারণ এটি আমার অন্তর্দৃষ্টি যোগ করতে পারে, আপনাকে ধন্যবাদ

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।💞💞

 3 years ago 

🙏👍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57962.42
ETH 3050.85
USDT 1.00
SBD 2.25