অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং🖌️|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আজকে আমি একটি ভিন্ন ধরনের পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। ফুল ও প্রজাপতির পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং:

IMG_20220423_184614.jpgCemera: Oppo-A12.

IMG_20220423_184406.jpgCemera: Oppo-A12.


অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং করতে আমার খুব ভালো লেগেছে। পেইন্টিং মানেই হচ্ছে অপরূপ সৌন্দর্য তুলে ধরা। তাই আজকে আমি প্রজাপতি ও ফুলের পেইন্টিং করে এই অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরেছি। অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুল পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমি আমার পেইন্টিং এর দক্ষতায় সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু পেইন্টিং করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220423133914.jpgCemera: Oppo-A12.


অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

🦋ধাপ-১:🌷

IMG20220423134437.jpgCemera: Oppo-A12.

IMG20220423134603.jpgCemera: Oppo-A12.


অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং তৈরি করার জন্য প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমার এই পেইন্টিং করার জন্য প্রথমে আকাশের দিকের অংশে সুন্দরভাবে হালকা নীল রংয়ের ব্যবহার করেছি।

🦋ধাপ-২:🌷

IMG20220423134932.jpgCemera: Oppo-A12.

IMG20220423135327.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের অংশে হালকা সবুজ রং ব্যবহার করেছি। হালকা সবুজ রংয়ের ব্যবহারের ফলে এই পেইন্টিং দেখতে সুন্দর হয়েছে।

🦋ধাপ-৩:🌷

IMG20220423135624.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের অংশে সবুজ রংয়ের ব্যবহার করেছি। গাঢ় সবুজ রংয়ের ব্যবহার করার ফলে এই পেইন্টিং দেখতে সুন্দর লাগছে।

🦋ধাপ-৪:🌷

IMG20220423140437.jpgCemera: Oppo-A12.

IMG20220423141057.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং এর উপরের অংশের আকাশ সুন্দর করার জন্য হালকাভাবে সাদা রং দিয়েছি। সাদা রং দিয়ে আকাশের পেইন্টিং সুন্দর করার চেষ্টা করেছি।

🦋ধাপ-৫:🌷

IMG20220423145318.jpgCemera: Oppo-A12.


আমি সুন্দর ভাবে সাদা রংয়ের ব্যবহার করে আকাশের পেইন্টিং অনেক বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তুলেছি। এর ফলে আকাশ দেখতে সুন্দর লাগছে।

🦋ধাপ-৬:🌷

IMG20220423151032.jpgCemera: Oppo-A12.

IMG20220423151439.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য এবার প্রথমে পেন্সিল দিয়ে ফুলের গাছ গুলো অঙ্কন করেছি। ফুলের গাছ অঙ্কন করা হয়ে গেলে এবার ফুলের উপর বসা সুন্দর প্রজাপতি অঙ্কন করেছি। এবার ফুলের গাছে হালকাভাবে রং করেছি।

🦋ধাপ-৭:🌷

IMG20220423152911.jpgCemera: Oppo-A12.

IMG20220423153751.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং আকর্ষণীয় করে তোলার জন্য ফুল, গাছের ছোট ছোট পাতাগুলো ও ডালপালাগুলো অঙ্কন করেছি। এর ফলে এই পেইন্টিং তৈরীর কাজ সুন্দর হয়েছে।

🦋ধাপ-৮:🌷

IMG20220423154352.jpgCemera: Oppo-A12.

IMG20220423160313.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য আরও কিছু ফুলের পেইন্টিং করেছি। এর ফলে এই পেইন্টিং দেখতে সুন্দর হয়েছে। এভাবে ধীরে ধীরে আমি আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করার জন্য সুন্দরভাবে ফুলগুলো অঙ্কন করেছি। ফুল অঙ্কন করার ফলে এই পেইন্টিং দেখতে আরও বেশি আকর্ষণীয় হয়েছে।

🦋ধাপ-৯:🌷

IMG20220423161303.jpgCemera: Oppo-A12.

IMG20220423162953.jpgCemera: Oppo-A12.


এবার আমি প্রজাপতি সুন্দর করার চেষ্টা করেছি। ফুলের উপর বসে থাকা প্রজাপতি দেখতে যেন সুন্দর ও আকর্ষণীয় লাগে এজন্য আমি প্রজাপতি সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি।

🦋ধাপ-১০:🌷

IMG20220423164120.jpgCemera: Oppo-A12.

IMG20220423165340.jpgCemera: Oppo-A12.


ফুলের উপর প্রজাপতি বসে থাকলে দেখতে ভীষণ ভালো লাগে। তাই আমি ফুলের উপর বসা প্রজাপতি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তুলেছি। এরপর নিচের দিকের অংশে ঘাসের চিত্র অঙ্কন করেছি।

🦋ধাপ-১১:🌷

IMG20220423170653.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য এবার উড়ন্ত পাখির চিত্র অঙ্কন করেছি। উড়ন্ত পাখি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি এই সুন্দর উড়ন্ত পাখির চিত্র অঙ্কন করেছি।

🦋শেষ ধাপ:♥️

IMG_20220423_184537.jpg


এভাবে আরো কিছু অংশের ছোট ছোট কাজগুলো শেষ করার মাধ্যমে আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়েছে। এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে আমি চারপাশের মাসকিং টেপ সুন্দর করে খুলে নিয়েছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে সুন্দর ও আকর্ষণীয় লাগে।

🦋 উপস্থাপন:🌷

IMG_20220423_184236.jpgCemera: Oppo-A12.


অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে ফটোগ্রাফি করেছি। অপরূপ সৌন্দর্যে ভরা এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমি আমার এই পেইন্টিং তৈরির প্রতিটি ধাপ উপস্থাপনের চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার এই পেইন্টিং তৈরির ধাপ গুলো দেখে দেখে আপনারাও এই সুন্দর পেইন্টিং তৈরি করতে পারেন। আশা করি সকলের ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আপনি তো দেখেই ধীরে ধীরে প্রফেশনাল আর্টিস্ট হয়ে যাচ্ছেন ভাই। আপনার পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আপনার উপস্থাপনা ও আমার কাছে খুবই ভালো লাগে ভাই। এত চমৎকার পোস্টটি আমাদেরকে শেয়ার করার জন্য আপনাকে জানাই মনের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনার অনেক ভালো লাগে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💝💝

 2 years ago 

অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। ফুটন্ত ফুল গুলো যেন প্রজাপতিকে আকর্ষণ করছে আর প্রজাপতি তাতে আকর্ষিত হয় ফুটন্ত ফুল গুলোর দিকে ছুটে চলেছে। প্রকৃতির এক সৌন্দর্য চিত্র অংকন এর মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও! চমৎকার ভাবে আপনি মন্তব্য উপস্থাপন করেছেন। আপনার মন্তব্য আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💓💓

 2 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

প্রজাপতি গুলো দেখে মনটা খুবই ভালো হয়েগেছে। আমার কাছে প্রজাপতি দুটিই বেশ সুন্দর লেগেছে। আকাশের উড়ন্ত পাখিগুলোও বেশ চমৎকার। আপনার পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে ভাইয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 🙂

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে অনেক ভালো লাগে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইলো।🥀🥀

 2 years ago 

আপনার এই পেন্টিং আমাকে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে পেন্টিং টি অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রজাপতি গুলো দেখে আমার মনে ভরে গেল। অনেক কালার ফুল প্রজাপতি যা অসাধারণ হয়েছে।এই পেন্টিং টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

 2 years ago 

আপনার প্রজাপতি ও ফুলের পেইন্টিংটি সত্যিই অসাধারণ হয়েছে। দেখতে চমৎকার লাগছে। পোস্টার কালার দিয়ে দারুন একটি পেইন্টিং করেছেন আপনি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং দেখতে আপনার কাছে চমৎকার লেগেছে এটা জেনে পেইন্টিং করার উৎসাহ আরও বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু। 🥀🌷🥀

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পেইন্টিং মানে অপরূপ সৌন্দর্যে ভরা। আপনার এই সৌন্দর্য আপনি দারুণ দক্ষতায় ফুটিয়ে তুলেছেন প্রজাপতি ও ফুলের দৃশ্য আমাকে মুগ্ধ করলো।দারুণ দক্ষতায় পেইন্টিংটি সম্পন্ন করেছেন। বিশেষ করে প্রজাপতির আর্ট আমার কাছে বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❣️❣️

 2 years ago 

অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার পেইন্টিং করেছেন। দেখে অনেক ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পেইন্টিং গুলো আপনার অনেক ভালো লাগে জেনে খুশি হলাম। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓

 2 years ago 

প্রজাপতি ও ফুলের খুব সুন্দর এবং কালারফুল চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে দৃশ্যটি আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন আসলে এ ধরনের চিত্র প্রস্তুত করতে খুব অভিজ্ঞ হতে হয় যা আপনাকে দেখলেই বোঝা যায়

 2 years ago 

আমার পেইন্টিং আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো বেড়ে গেলো ভাইয়া। দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে উপহার দিতে পারি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖

 2 years ago 

প্রজাপতি গুলো প্রাণ জুড়িয়ে গেলো ভাই। পুরো আর্ট টি অসাধারন হয়েছে। আকাশের উড়ন্ত পাখিগুলোও বেশ চমৎকার। আপনার পেইন্টিং গুলো সব সময় সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এই পেইন্টিংটি শেষ করার পর আমারও প্রাণটা জুড়িয়ে গিয়েছিল ভাইয়া। পেইন্টিং শেষ করার পর সত্যি অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💝

 2 years ago 

অপরূপ সৌন্দর্যে ভরা প্রজাপতি ও ফুলের পেইন্টিং জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। কি বলবো বলার কোনো ভাষা খুজে পাচ্ছি না। ‌ আপনার পেইন্টিং দেখে আমার মুখের ভাষা সব হারিয়ে গেছে। ‌ প্রজাপতি ও ফুলের আর্ট আমার কাছে দুটোই অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পেন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমার পুরো পেইন্টিং এর মধ্যে প্রজাপতি ও ফুলের আর্ট আপনার কাছে অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🥀🥀

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66503.40
ETH 3078.67
USDT 1.00
SBD 3.70