লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি🥘|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। তাই আজ আমি একটি ভিন্ন ধরনের রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি আমার খুবই প্রিয়। তাই আমার প্রিয় এই রেসিপি তৈরীর পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি:

IMG_20220325_155112.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি খেতে খুবই ভালো লাগে। লাউ সবজি হিসেবে যেমন জনপ্রিয় তেমনি লাউয়ের খোসা দিয়ে যদি খুব সুন্দর করে আলু ভাজি করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে। মচমচে লাউয়ের খোসা ভাজি অনেক ভালো লাগে খেতে। তার সাথে যদি আলু দেওয়া হয় তাহলে খেতে আরও বেশি ভালো লাগে। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে পছন্দ করি। তাই মজার একটি রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি আমার কাছে অনেক ভালো লেগেছে খেতে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
লাউয়ের খোসা২০০ গ্রাম
আলু১০০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
রসুন কুচি১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
কাঁচা মরিচপরিমাণমতো
সয়াবিন তেল৪ চামচ

IMG20220325103918.jpgCemera: Oppo-A12.

IMG20220325104834.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220325105459.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি তৈরি করার জন্য প্রথমে খুব সুন্দর করে লাউয়ের খোসা চিকন চিকন করে কেটে নিয়েছি। এবার লাউয়ের খোসার সাথে আলু ভাজি করার জন্য ছোট ছোট আলু খুব চিকন কেটে নিয়েছি।

ধাপ-২

IMG20220325105614.jpgCemera: Oppo-A12.

IMG20220325105700.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি তৈরি করার জন্য এবার প্রথমে একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই যখন গরম হয়েছে তখন সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৩

IMG20220325105913.jpgCemera: Oppo-A12.

IMG20220325110007.jpgCemera: Oppo-A12.


তেল গরম হওয়ার পর পেঁয়াজ কুচি দিয়েছি। পেঁয়াজ কুচি দেওয়ার পর কিছুক্ষণ সময় গরম তেলের মধ্যে পেঁয়াজ কুচি ভেজে নিয়েছি। পেঁয়াজ ভেজে হালকা বাদামী রং করে নিয়েছি।

ধাপ-৪

IMG20220325110027.jpgCemera: Oppo-A12.

IMG20220325110057.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ হালকা বাদামী রং হয়ে গেলে এবার এর মধ্যে রসুন কুচি দিয়েছি। রসুন কুচি দেওয়ার পর এবার রসুন কুচিগুলো তেলে ভাজার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220325110125.jpgCemera: Oppo-A12.

IMG20220325110155.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা রেসিপি ঝাল ঝাল করার জন্য বেশি পরিমাণে কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ এই রেসিপির স্বাদ আরো বেশি বাড়িয়ে তুলবে। তাই একটু বেশি পরিমাণে কাঁচামরিচ দিয়েছি। এবার চামচ দিয়ে নেড়েচেড়ে পেঁয়াজের সাথে কাঁচামরিচ সুন্দর করে ভেজে নিয়েছি।

ধাপ-৬

IMG20220325110307.jpgCemera: Oppo-A12.

IMG20220325110323.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় গরম তেলের মধ্যে পেঁয়াজ, রসুন ও কাঁচামরিচ ভাজা হয়ে গেলে এরপর আমি কেটে রাখা লাউয়ের খোসা ও আলু ভাজার জন্য প্রস্তুত করেছিল।

ধাপ-৭

IMG20220325110352.jpgCemera: Oppo-A12.

IMG20220325110409.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে কেটে রাখা লাউয়ের খোসা ও আলু কড়াইয়ের মধ্যে দিয়েছি। এবার আমি পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। সবকিছু সুন্দর করে পরিমাণ অনুযায়ী দিয়েছি।

ধাপ-৮

IMG20220325110451.jpgCemera: Oppo-A12.

IMG20220325110548.jpgCemera: Oppo-A12.


লবণ ও হলুদ খুব ভালোভাবে মেশানোর জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি এবং ধীরে ধীরে লবণ ও হলুদ লাউয়ের খোসা ও আলুর সাথে খুব ভালোভাবে মিক্স হয়েছে।

ধাপ-৯

IMG20220325110710.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর ভালোভাবে এই মজার রেসিপি তৈরি করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা দিয়ে ঢেকে দিলে খুব সহজেই লাউয়ের খোসা ও আলু ভালোভাবে সেদ্ধ হবে।

ধাপ-১০

IMG20220325111053.jpgCemera: Oppo-A12.

IMG20220325111133.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি খেতে আরো বেশী মজাদার করার জন্য কিছুক্ষণ পরপর ঢাকনা খুলে নাড়াচাড়া করে নিয়েছি। যাতে করে নিচের দিকের অংশে কড়াইয়ের সাথে লেগে না যায়।

ধাপ-১১

IMG20220325111453.jpgCemera: Oppo-A12.

IMG20220325111515.jpgCemera: Oppo-A12.


আমার তৈরি করা এই রেসিপি খেতে যেন ভালো হয় ও মুচমুচে হয় এজন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে খুব সুন্দর করে ভাজার চেষ্টা করেছি।

শেষ ধাপ:

IMG20220325112450.jpgCemera: Oppo-A12.

IMG20220325112526.jpgCemera: Oppo-A12.

IMG20220325112559.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন ভাজার পর যখন লাউয়ের খোসা দিয়ে মজার আলু ভাজি রেসিপি খেতে মুচমুচে হয়েছে ও খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে তখন আমি চুলা বন্ধ করে রেখেছি। এরপর একটি প্লেটের মধ্যে এই মজার রেসিপি তুলে নেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছি। এভাবেই আমি মজার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220325_154945.jpgCemera: Oppo-A12.


লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে সাজিয়ে নিয়েছি। এরপর আমি আমার তৈরি করা এই রেসিপির ফটোগ্রাফি করেছি। আমি অনেক সুন্দর ভাবে আমার তৈরি করা এই মজার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আমি আশা করছি আমার তৈরি করা মজাদার এই লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই মজাদার রেসিপি তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই মজার রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি তৈরি করেছেন। আসলে বেশ ভালো লাগলো ভাইয়া। আসলেই আপনি নিজের দক্ষতার বিকাশ ঘটিয়েছেন। ভিন্ন কিছু করলেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনারা রান্নার ধরন বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভিন্ন কিছু তৈরি করতে যেমন ভালো লাগে ঠিক তেমনি খেতেও অনেক ভালো লাগে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝

 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি বা মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন তো এই ধরনের রেসিপি বিশেষ করে রুটি অথবা পরোটা দিয়ে সকালের নাস্তায় খারাপ লাগেনা মাঝেমধ্যেই আলু ভাজি দিয়ে খাওয়া হয় কিন্তু লাউয়ের খোসা কখনো খাওয়া হয়নি ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি করে খেয়ে দেখবেন ভাইয়া খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💗💗

 3 years ago 

আপনার তৈরি লাউয়ের খোসা দিয়ে আলু ভাজির মজার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে লাউয়ের খোসা এবং আলু ভাজি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।♥️♥️♥️

 3 years ago 

লাউ আমাদের এত প্রিয় যে আমার লাউয়ের কোন কিছুই ফেলে দিই না। আপনার মত আমিও লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি খেতে খুব পছন্দ করি। আমার বাড়িতে লাউ রান্না হলে সাথে খোসা দিয়ে আলু ভাজিও করা হয়। লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

জেনে অনেক ভালো লাগলো ভাইয়া আপনিও লাউয়ের খোসা খেতে খুবই পছন্দ করেন। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❣️💝❣️

 3 years ago 

ভাই আপনার তৈরিকৃত আলু ভাজি খুবই চমৎকার লাগছে দেখতে, খেতে ও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। লাউয়ের চামড়া দিয়ে আলু ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও এই খাবার খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💞💖

 3 years ago 

লাউ দিয়ে অনেক ধরনের রেসিপি খেয়েছি এবং দেখেছি। তবে লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি কখনো দেখিনি। ইউনিক একটি রেসিপি ছিল। এবং আমাদের দিকে লাউয়ের খোসা সাধারণত ফেলে দেওয়া হয়। দেখে বেশ সুস্বাদু মনে হচ্ছে। রেসিপি টা অনেক ভালো তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সাথে রেসিপি টা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি করে খেয়ে দেখবেন ভাইয়া আশা করছি এই খাবারের স্বাদ কখনোই ভুলতে পারবেন না। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💓💓💓

 3 years ago 

ভাইয়া, লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি সত্যিই খুব মুখরোচক একটি খাবার। আর এই খাবারটি আমার বাসাতেও মাঝে মাঝে তৈরি করে খাওয়া হয়ে থাকে। আপনি যেভাবে লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি তৈরি করেছেন, ঠিক তেমনি ভাবে একই পদ্ধতিতে আমার বাসাতেও এই ভাজি তৈরি করা হয়। আপনার তৈরি লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর এই সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এই খাবার আপনার বাসাতেও খাওয়া হয় জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আর হ্যাঁ এই ভাজি খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💝💝💝

 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে এভাবে আলু ভাজি করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আর সব সময় আমি লাউ বাসায় নিয়ে আসলে এই ভাজিটা করতে বলি. এটা খুবই সুস্বাদু হয় অনেক ধন্যবাদ আপনাকে এই সুস্বাদু ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সহমত পোষণ এবং সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖💖

 3 years ago 

লাউয়ের খোসা আমরা অনেকেই ফেলে দেই। তবে আপনার রেসিপি দেখে কিছুটা অবাক হচ্ছি। লাউয়ের খোসা এতো সুন্দর ভাবে কাজে লাগানো যায় জানা ছিলো না। অনেক ধন্যবাদ শেয়ারের জন্য ভাই।

 3 years ago 

লাউয়ের খোসা দিয়ে আলু ভাজি করে খেয়ে দেখবেন ভাইয়া খুব সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❣️❣️❣️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65