আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ ||পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি🍹|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে চলমান প্রতিযোগিতা শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার তৈরি করা পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি:

CM_20220413161215829.jpgCollege Maker Apps

IMG_20220413_173654.jpgCemera: Oppo-A12.


পেয়ারা আমার খুবই প্রিয় একটি ফল। পেয়ারাতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। আমাদের শরীরে ভিটামিন সি এর ঘাটতি পূরণের জন্য পেয়ারা খাওয়া অনেক উপকারী। তাই আমি ভিন্ন স্বাদে পেয়ারা খেতে পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরি করেছি। বর্তমানে প্রচণ্ড গরম পড়েছে। আর এই গরমের সময় যদি টক মিষ্টি ঝাল পেয়ারা শরবত খাওয়া হয় তাহলে অনেক ভালো লাগে। ঠান্ডা ঠান্ডা পেয়ারা শরবত খেতে আমার খুবই ভালো লেগেছে।পেয়ারা শরবত তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। কারণ এই শরবত খেতে আমি খুবই পছন্দ করি। আসলে এই শরবতের রেসিপি তৈরি করতে আমার ভিন্ন অনুভূতি তৈরি হয়েছে। মাঝে মাঝে যদি মজার মজার শরবতের রেসিপি আমরা তৈরি করি তাহলে খেতে যেমন ভালো লাগবে তেমনি তৃষ্ণা নিবারণে সহায়তা করবে। তৃষ্ণা নিবারণের জন্য পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি অনেক উপকারী।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
পেয়ারা২০০ গ্রাম
চিনি৪ চামচ
কাঁচা মরিচপরিমানমত
মরিচের গুঁড়াসামান্য পরিমাণে
লবণসামান্য পরিমাণে
ফুড কালারসামান্য পরিমাণে
লেবুসামান্য পরিমাণে
বরফের টুকরোপরিমানমত

IMG20220413144854.jpgCemera: Oppo-A12.

IMG20220413144906.jpgCemera: Oppo-A12.

IMG20220413145545.jpgCemera: Oppo-A12.


পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

🍹ধাপ-১🍹

IMG20220413144932.jpgCemera: Oppo-A12.

IMG20220413145031.jpgCemera: Oppo-A12.


পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরি করার জন্য প্রথমে পেয়ারা খুব সুন্দর করে ধুয়ে নিয়েছি। এবার পেয়ারা কেটে নিয়েছি।

🍹ধাপ-২🍹

IMG20220413145133.jpgCemera: Oppo-A12.

IMG20220413145308.jpgCemera: Oppo-A12.


পেয়ারা দিয়ে শরবত রেসিপি তৈরি করার জন্য আমি পেয়ারা ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি। যাতে করে খুব সহজেই ব্লেন্ড করা যায়।

🍹ধাপ-৩🍹

IMG20220413145411.jpgCemera: Oppo-A12.


এবার একটি ব্লেন্ডারের জার নিয়েছি। আমি খুব সুন্দর ভাবে ব্লেন্ডারের জার পরিষ্কার করে নিয়েছি।

🍹ধাপ-৪🍹

IMG20220413145417.jpgCemera: Oppo-A12.

IMG20220413145447.jpgCemera: Oppo-A12.


এবার পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত তৈরি করার জন্য ব্লেন্ডারের মধ্যে পেয়ারার টুকরোগুলো দিয়েছি।

🍹ধাপ-৫🍹

IMG20220413145613.jpgCemera: Oppo-A12.

IMG20220413145640.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী কাঁচামরিচ দিয়েছি। এরপর সামান্য পরিমাণের লবণ দিয়েছি। লবণ দেওয়া হয়ে গেলে এবার সামান্য পরিমাণে মরিচের গুঁড়া দিয়েছি। এই রেসিপি খেতে যেন সুস্বাদু হয় সেজন্য একটু ঝাল দিয়েছি। আমার তৈরি করা পেয়ারার শরবত রেসিপি দেখতে যেন সুন্দর লাগে সেজন্য খুবই অল্প পরিমাণে ফুড কালার দিয়েছি। যাতে করে আমার তৈরি করা এই রেসিপির সুন্দর কালার আসে।

🍹ধাপ-৬🍹

IMG20220413145838.jpgCemera: Oppo-A12.

IMG20220413150100.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী চিনি দিয়েছি। টক মিষ্টি ঝাল শরবত তৈরিতে আমি পরিমাণ অনুযায়ী চিনি দিয়েছি।

🍹ধাপ-৭🍹

IMG20220413150254.jpgCemera: Oppo-A12.

IMG20220413150617.jpgCemera: Oppo-A12.


সবগুলো উপকরণ সঠিক মাত্রায় দেওয়ার পর পানি দিয়েছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

🍹ধাপ-৮🍹

IMG20220413150837.jpgCemera: Oppo-A12.

IMG20220413150851.jpgCemera: Oppo-A12.


এবার আমি ব্লেন্ড করে নিয়েছি। সবগুলো উপকরণ যেন ভালোভাবে মিক্স হয় এবং পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত খেতে ভালো লাগে সেজন্য আমি অনেক ভালোভাবে ব্লেন্ড করে নিয়েছি। এরপর ঢাকনা খুলে দেখে নিয়েছি ভালোভাবে ব্লেন্ড হয়েছে কিনা।

🍹ধাপ-৯🍹

IMG20220413150907.jpgCemera: Oppo-A12.


আবারো ভালোভাবে ব্লেন্ড করার জন্য আরও কিছুক্ষণ সুন্দর করে ব্লেন্ড করে নিয়েছি। যাতে করে শরবত রেসিপি খেতে ভালো লাগে।

🍹ধাপ-১০🍹

IMG20220413151141.jpgCemera: Oppo-A12.

IMG20220413151516.jpgCemera: Oppo-A12.


ব্লেন্ড করা হয়ে গেলে এবার এর মধ্যে সামান্য পরিমাণে লেবু দিয়েছি। লেবুর রস দিলে অনেকটা টক ফ্লেভার আসবে। তাই আমি এই রেসিপি তৈরিতে লেবু দিয়েছি। এবার সকলের মাঝে পরিবেশন করার জন্য গ্লাসে ঢেলে নেওয়ার প্রস্তুতি নিয়েছি।

🍹শেষ ধাপ:🍹

IMG20220413151940.jpgCemera: Oppo-A12.

IMG20220413152013.jpgCemera: Oppo-A12.


পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত খেতে আরো বেশী মজাদার করার জন্য এবং গরমে তৃষ্ণা মেটানোর জন্য বরফের টুকরো দিয়েছি। বরফের টুকরো দিলে এই শরবত খেতে আরও বেশি ভালো লাগে এবং তৃষ্ণা নিবারণে সহায়তা করে। এভাবেই আমি পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরি করেছি।

🍹পরিবেশন:🍹

IMG_20220413_173727.jpgCemera: Oppo-A12.

IMG20220413152836.jpgCemera: Oppo-A12.


পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি তৈরি হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে সাজিয়ে নিয়েছি। এরপর ফটোগ্রাফি করেছি। এবার আমি আমার তৈরি করা এই মজার শরবত রেসিপির সাথে একটি সেলফি তুলেছি। এই রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। কারণ টক মিষ্টি ঝাল শরবত খেতে আমার খুবই ভালো লাগে। আর পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত খেতে আরও বেশি ভালো লাগে।

পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের প্রসেস অনুযায়ী মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ভাই আজকে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমাদের সাথে পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি শেয়ার করেছেন। আপনি কিন্তু খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন, দেখে মনে হচ্ছে অনেক মজা হবে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই মজার হয়েছিল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।❣️💝❣️

 2 years ago 

পেঁয়ারার জুস আমি কখনো খাই নাই। আপনার টক মিষ্টি ঝাল পেয়ারার জুস থেকে মনে হচ্ছে খুব টেস্টি হয়েছে। আসলে আনকমন জিনিস দেখতে খেতে দুইটাই ভালো হয়। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। একদম ঠিক বলেছেন ভাইয়া আনকমন জিনিস দেখতে যেমন সুন্দর হয় তেমনি খেতেও ভালো হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💟💟

 2 years ago 

দাদা এটা সত্যিই আমার জন্য একটা নতুন রেসিপি ছিল। পেয়ারা দিয়ে এভাবে যে শরবত বানানো যায় আজকে না দেখলে বুঝতেই পারতাম না। টক মিষ্টি ঝাল ঝাল একটা ব্যাপার আছে পুরো আয়োজনে 😊 । মনে ধরেছে খুব এই শরবত রেসিপি টা।

 2 years ago 

আমার এই টক মিষ্টি ঝাল শরবত রেসিপি আপনার মনে ধরেছে জেনে খুবই ভালো লাগলো দিদি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইলো। 🌹🌹🌹🌹

 2 years ago 

সবাইতো নানান রকম জুস তৈরি করে , বেশিরভাগ গুলো মিষ্টিজাতীয় হয়ে থাকে, তবে আপনার জুস ছিল টক-ঝাল-মিষ্টি, বেশ ভালো লাগলো আপনার এই ব্যতিক্রমধর্মী ফলের শরবত, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ব্যতিক্রমধর্মী কিছু তৈরি করতে আমার ভালো লাগে ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💖💖💖

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর করে পেয়ারা দিয়ে টক ঝাল মিষ্টি শরবত তৈরি করেছেন, আপনার সভাপতি আমার কাছে অসাধারণ লেগেছে ভাইয়া, শরবতটি খেতে সত্যিই অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে, আপনি অনেক সুন্দর করে শরবত তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।🌷

 2 years ago 

আপনি পেয়ারা দিয়ে অনেক মজাদার শরবত তৈরি করেছেন ভাইয়া। আপনার টক ঝাল মিষ্টি শরবত দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আমার টক ঝাল মিষ্টি শরবত দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভেচ্ছা নিবেন আপু। 🥀🥀🥀🥀

 2 years ago 

ভাই পেঁয়ারার জুস আমি কখনো খাই নাই। আপনার টক মিষ্টি ঝাল পেয়ারার জুস থেকে মনে হচ্ছে খুব টেস্টি হয়েছে, আমার তো খাওয়ার জন্য লোভ লেগে গেলো। আসলে সম্পূর্ণ ইউনিক একটি শরবত রেসিপি দেখতে, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।প্রতিযোগিতার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই টেস্টি হয়েছিল। বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখবেন। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ❣️❣️❣️

 2 years ago 

পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল দিয়ে খুবই সুস্বাদু জুস রেসিপি তৈরি করলেন। আপনার জুস রেসিপি তৈরি করার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে এবং দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💖💖

 2 years ago 

পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত দেখে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আমি কখনও পেয়ারার জুস খাই নি। প্রতিযোগিতা র জন্য শুভকামনা রইলো। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই টক মিষ্টি ঝাল শরবত খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও একদিন ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💝💞

 2 years ago 

পেয়ারা দিয়ে টক মিষ্টি ঝাল শরবত রেসিপি 😋
দারুন দেখাচ্ছে 😍
এটা ইউনিক রেসিপি ছিল আর শরবতটি বেশ চমৎকার খেতেও হয়েছে মনে হয় 😋
দারুন দারুন 😍

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই চমৎকার লেগেছিল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💗

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63945.57
ETH 3135.76
USDT 1.00
SBD 4.00