বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরির রেসিপি||[১০%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। এর মধ্যে বিভিন্ন ধরনের বড়া খেতে আমার বেশি ভালো লাগে। আমি মাঝেমাঝেই চেষ্টা করি নতুন নতুন রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তাই আমি খুব সহজেই বাঁধাকপি ও টমেটো দিয়ে অনেক মজাদার বড়া তৈরি করেছি। তাই আমি আমার তৈরি করা ওই মজাদার রেসিপি আপনাদের মাঝে শেয়ার না করে থাকতে পারলাম না। কারণ আমি সবসময় চেষ্টা করি আমার পছন্দের রেসিপিগুলো আপনাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আশা করছি বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরির রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরির রেসিপি:

IMG20220121140052.jpgCemera: Oppo-A12.


বিভিন্ন ধরনের সবজি দিয়ে মচমচে বড়া তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। এরমধ্যে বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। বাঁধাকপি ও টমেটো দিয়ে অনেক মজাদার স্বাদের বড়া তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। যারা বড়া খেতে বেশি পছন্দ করেন তারা এই রেসিপিটি তৈরি করে দেখবেন। বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করলে গরম গরম খেতে ভালো লাগে। বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করা খুব একটা কঠিন নয়। খুব সহজেই এই মজাদার রেসিপি তৈরি করা যায়। বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করতে সময় কম লাগে। এই বড়া তৈরি করতে সময় কম লাগলেও খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
বাঁধাকপি২০০ গ্রাম
টমেটো১০০ গ্রাম
চালের গুঁড়া১৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচ কুচি১ চামচ
লবণ১ চামচ
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
পেঁয়াজ কুচি১ কাপ
সয়াবিন তেল৪ চামচ
ধনিয়া পাতাপরিমাণমতো

IMG20220121131415.jpgCemera: Oppo-A12.

IMG20220121131447.jpgCemera: Oppo-A12.

IMG20220121131517.jpgCemera: Oppo-A12.


বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরির রেসিপি নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220121132623.jpgCemera: Oppo-A12.

IMG20220121132711.jpgCemera: Oppo-A12.


বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করার জন্য প্রথমে আমি বাঁধাকপি ও টমেটো খুব ছোট ছোট করে কেটে দিয়েছি। এবার এর মধ্যে পরিমাণ অনুযায়ী পেঁয়াজকুচি দিয়েছি।

ধাপ-২

IMG20220121132741.jpgCemera: Oppo-A12.

IMG20220121132827.jpgCemera: Oppo-A12.


এবার আমি বাঁধাকপি ও টমেটো দিয়ে তৈরি বড়া খেতে একটু ঝাল ঝাল করার জন্য কাঁচা মরিচ কুচি দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, জিরা বাটা, রসুন বাটা ও লবণ দিয়েছি। সবকিছু সুন্দরভাবে পরিমাণ অনুযায়ী ও খাবারের স্বাদ অনুযায়ী দিয়েছি।

ধাপ-৩

IMG20220121132955.jpgCemera: Oppo-A12.

IMG20220121133018.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো একত্রে ভালোভাবে মিক্স করার জন্য হাত দিয়ে সুন্দরভাবে মিক্স করার চেষ্টা করেছি। আমি কিছুক্ষণ সময় ধরে হাত দিয়ে সবগুলো একত্রে মিক্স করেছি। আমি খুব সাবধানে এই উপকরণগুলো একত্রে মিক্স করার চেষ্টা করেছি।

ধাপ-৪

IMG20220121133109.jpgCemera: Oppo-A12.

IMG20220121133155.jpgCemera: Oppo-A12.


যখন সবগুলো উপকরণ একত্রে মিক্স হয়েছে তখন আমি বড়া তৈরি করার জন্য চালের গুঁড়া ব্যবহার করেছি। এরপর আমি পরিমাণ অনুযায়ী চালের গুঁড়া দিয়েছি। এবার আমার তৈরি করা বড়া খেতে সুস্বাদু করার জন্য ধনিয়াপাতা দিয়েছি। ধনিয়াপাতা দিলে বড়া খেতে আরো বেশি ভালো লাগে। তাই আমি ধনিয়াপাতা দিয়েছি।

ধাপ-৫

IMG20220121133224.jpgCemera: Oppo-A12.

IMG20220121133411.jpgCemera: Oppo-A12.


এবার বাবারও চালের গুঁড়া ও ধনিয়াপাতা মিক্স করার জন্য সবগুলো একত্রে হাত দিয়ে মিক্স করার চেষ্টা করেছি। আমি খুব ভালোভাবে সবগুলো একত্রে মিক্স করেছি।

ধাপ-৬

IMG20220121133752.jpgCemera: Oppo-A12.

IMG20220121133945.jpgCemera: Oppo-A12.


এবার উপকরণগুলো বড়া তৈরি করার জন্য প্রস্তুত হয়ে গেলে আমি বড়ার আকৃতি সুন্দর করে তৈরি করে নিয়েছি। বড়া তৈরি করা হয়ে গেলে এবার একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি।

ধাপ-৭

IMG20220121134007.jpgCemera: Oppo-A12.

IMG20220121134145.jpgCemera: Oppo-A12.


কড়াই গরম হওয়ার পর পরিমাণ অনুযায়ী তেল দিয়েছি। এবার তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করেছি। তেল ভালোভাবে গরম না হলে বড়া খেতে মজাদার হবে না।

ধাপ-৮

IMG20220121134348.jpgCemera: Oppo-A12.

IMG20220121134610.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় রাখার পর যখন তেল গরম হয়েছে তখন আমি বড়া তৈরি করার জন্য তৈরি করে রাখা বড়াগুলো তেলে ভাজার জন্য দিয়েছি। আমি খুব সাবধানে একটি একটি করে বড়া তেলের মধ্যে দিয়েছি ভাজার জন্য। এভাবে সবগুলো বড়া তেলের মধ্যে দিয়েছি।

ধাপ-৯

IMG20220121134724.jpgCemera: Oppo-A12.

IMG20220121134922.jpgCemera: Oppo-A12.


গরম তেলে বড়া ভাজতে সময় খুবই কম লাগে তাই আমি কিছুক্ষণ পরেই বড়াগুলোর এক পাশের অংশ তেলে ভাজা হয়ে গেলে অন্য পাশের অংশ ভাজার জন্য ধীরে ধীরে উল্টে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220121135512.jpgCemera: Oppo-A12.


এভাবে যখন কিছুক্ষণ সময় ধরে বড়াগুলো তেলের মধ্যে ভাজা হয়েছে তখন বড়াগুলো প্লেটে তুলে নিয়েছি। এভাবে সবগুলো বড়া সুন্দর করে ভেজে নিয়েছি।

পরিবেশন:

IMG20220121135953.jpgCemera: Oppo-A12.

IMG20220121140557.jpgCemera: Oppo-A12.


বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি করা হয়ে গেলে আমি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি প্লেটের মধ্যে তুলে নিয়েছি। এবার আমি আমার তৈরি করা মজাদার ও মচমচে স্বাদের বাড়াগুলো আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি। বাঁধাকপি ও টমেটো দিয়ে তৈরি বড়া খেতে সত্যিই আমার খুবই ভালো লেগেছিল। সেই খাবারের স্বাদ এখনও আমার মুখে লেগে রয়েছে। আমি চেষ্টা করবো মাঝে মাঝেই এই মজাদার রেসিপি তৈরি করে খাওয়ার জন্য।

আমার তৈরি করা মজাদার বাঁধাকপি ও টমেটো দিয়ে তৈরি বড়া যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী মজাদার রেসিপি তৈরি করতে পারেন। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

বাধাকপি এবং টমেটো দিয়ে খুবই মজাদার রেসিপি তৈরী করছেন,ভাজা পোড়া বিশেষ করে মজাই আলাদা। বড়ার ছবি দেখে বুজা যাচ্ছে খুবই মজার ছিল। প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের দেখিয়েছেন। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

হুম ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💗💗

 2 years ago 
বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরি রেসিপি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন ভাইয়া। এগুলো খেতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।♥️

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনারা রেসিপি টি।
এই পিঠাগুলো খেতে ভারি মজাদার। আমি প্রায় এই পিঠাগুলো তৈরি করি বাসায়। মুখেই লেগে থাকে। আপনারা রেসিপি টি ও দেখতে খুবই লোভনীয় হয়েছে।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু। 🌹

 2 years ago 

টমেটো আর পাতাকপি দিয়ে বড়া তৈরির রেসিপি দেখে খুবই ভাল লাগতেছে। সকাল হলেও এই সময় কিন্তু খুব ভাল লাগত খেতে।আসলেই অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌹

 2 years ago 

খুব স্বাস্থ্যকর আর লোভনীয় রেসিপি 😋
শীতকালে এগুলো ছাড়া আসলেই জমে না 😍
আমি মাঝে মাঝেই এগুলো খাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ভালো উপস্থাপনা ছিল সবমিলিয়ে।
শুভ কামনা রইল 🥀

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💞💝💞

 2 years ago 

বাঁধাকপির টমেটো দিয়ে বড়া তৈরি আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। বাঁধাকপির ও টমেটো দিয়ে এরকম বড়া তৈরি করলে খুবই সুস্বাদু লাগে, বিশেষ করে বিকেলবেলা এরকম পাকোড়া রেসিপি খুবই সুস্বাদু লাগে আমার কাছে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

জ্বি ভাইয়া বিকেল বেলায় এই খাবার খেতে আমারও অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💗💞💗

 2 years ago 

বাঁধাকপি ও টমেটো দিয়ে বড়া তৈরির ওয়াও😋😋
মচমচে বড়া দেখে তো লোভ সামলানো মুশকিল।।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।
শুভেচছা রইল

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💓

 2 years ago 

বাধা কপি আর টমেটো দিয়েও বড়া বানানো যায় ,আমি জানতাম না। আপনার বাধা কপি আর টমেটো দিয়ে বড়া তৈরির রেসিপি টিতে সত্যি আমি মুগ্ধ ,আপনার কাছে নতুন কিছু শিখলাম। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💝
আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

পাকোড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে।বাঁধাকপির সাথে টমেটো দিয়ে পাকোড়া খেতে তো খুবই মজাদার হবে। তৈরি করার ধাপগুলো খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জ্বি ভাইয়া খুবই মজাদার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞💞

 2 years ago 

টমেটো এবং বাঁধাকপির বড়া দেখতে তো অসাধারণ হয়েছে। ফটোগ্রাফিতে দেখেই খেয়ে নিতে ইচ্ছে করছিল। তার মানে নিশ্চয়ই খেতেও অসাধারণ হবে। আসলে শীতকালে এই রকম রেসিপি গুলো খেতে খুবই ভালো লাগে। আর এখন তো সব নতুন নতুন ধরনের রেসিপি দেখা যাচ্ছে। এই রেসিপিটি অসাধারণ লাগলো। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতেও চমৎকার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💐

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43