আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ || আমার বসন্তের ফুলের ফটোগ্রাফি 📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির দারুন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য কিছু ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। শখের বশেই ফটোগ্রাফি করি আমি। তেমনি আজ আমি আমার বাংলা ব্লগের এই সেরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। "শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি" এই প্রতিযোগিতাটির মাধ্যমে আমরা আমাদের নিজেদের সেরা সব বসন্তের ফুলের ফটোগ্রাফিগুলো শেয়ার করার সুযোগ পেয়েছি। আশা করছি আমার করা বসন্তের ফুলের ফটোগ্রাফিগুলো সকলের ভালো লাগবে।

বসন্তের ফুলের ফটোগ্রাফি ও আমার অনুভূতি:

পলাশ ফুল:

IMG20220226175458.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220226175356.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220226175332.jpgCemera: Oppo-A12.
Location


বসন্তের আগমনে পলাশ ফুলের সৌন্দর্য বৃদ্ধি পায়। পলাশ ফুলের অপরূপ সৌন্দর্য মনকে ভরিয়ে তোলে। বসন্ত আমাদের মাঝে আগুন ঝরা পলাশের সৌন্দর্য নিয়ে হাজির হয়। বসন্তের মৃদু মন্দ বাতাসের সাথে আগুনঝরা পলাশ ফুলের সৌন্দর্য দেখে প্রাণ জুড়িয়ে যায়। বসন্তের আগমনে পলাশফুল সেজে ওঠে নতুন রূপে। আগুনঝরা পলাশের সৌন্দর্য বসন্তকে আরো বেশি রাঙিয়ে তোলে। বসন্ত এলেই গাছে গাছে পলাশ ফুল ফুটে ওঠে। পলাশ ফুলের মনমুগ্ধকর সৌন্দর্য হৃদয়ের কোনে সিক্ত অনুভূতির সৃষ্টি করে। বসন্তের সেই সৌন্দর্য হৃদয়ে জাগায় ভালোবাসার অনুভূতি। বসন্তের সৌন্দর্যকে তুলে ধরতে আমি বসন্তের সেরা ফুল পলাশ ফুলের ফটোগ্রাফি করেছি।

শিমুল ফুল:

IMG20220226171634.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220226171524.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220226171524.jpgCemera: Oppo-A12.
Location


বসন্তের আগমনে শিমুল ফুলের ডালে ডালে নতুন ফুলের আগমন ঘটে। পাতাঝরা শিমুলের ডালে লাল টকটকে শিমুল ফুল দেখে মুগ্ধ হয়ে যাই আমি। যখন গাছের ডালে অসংখ্য শিমুল ফুল ফুটে থাকে তখন যেন বসন্ত জানান দেয় আমি নতুন রূপে সেজে উঠেছি। বসন্তের সৌন্দর্যকে বাড়িয়ে দিতে শিমুল ফুলের অপরূপ সৌন্দর্য সবারই ভালো লাগে। শিমুলের লাল পাপড়িগুলো তাঁর সৌন্দর্যে সব সময় মুগ্ধ করে সকলকে। বসন্ত এলেই শিমুলের ডালে ডালে বসন্তের হাওয়া লেগে যায়। যে হাওয়ায় দুলে ওঠে লাল টকটকে শিমুল ফুল। সবই যেন বসন্তের উপহার। আর সেই বসন্তের সেরা উপহার শিমুল ফুলের ফটোগ্রাফি আমি তুলে ধরলাম।

কৃষ্ণচূড়া ফুল:

IMG20220228180403.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220228180350.jpgCemera: Oppo-A12.
Location


কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য দেখলে প্রাণ জুড়িয়ে যায়। বসন্তের আগমনে কৃষ্ণচূড়ার ডালে ডালে আগুন লেগে যায়। সেই আগুন ফুল হয়ে ফুটে ওঠে প্রতিটি পাতার ভাঁজে ভাঁজে। বসন্তের ছোঁয়ায় কৃষ্ণচূড়ার ডালে ফুটে ওঠে অপরূপ সৌন্দর্যে ভরা কৃষ্ণচূড়া ফুল। কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। সরু পাতার ফাঁকে ফাঁকে ফুটে থাকা কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য মুগ্ধ করে সকলকে। কৃষ্ণচূড়া ফুল বসন্তের আগমনে নিজেকে সাজিয়ে তুলে নতুন ভাবে। বসন্তকে স্বাগত জানাতে কৃষ্ণচূড়া ফুল তার সৌন্দর্য ফুটিয়ে তুলে। তেমনি আমিও বসন্তের ফুলের উৎসবে কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরলাম।

পাউডার পাফ ফুল:

IMG20220228173914.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220228173930.jpgCemera: Oppo-A12.
Location


পাউডার পাফ এই ফুলটি সকলের কাছেই পরিচিত। এই ফুলের ইংরেজি নাম ক্যালিয়ান্দ্রা। এই ফুলের সৌন্দর্য আমার ভালো লাগে। বসন্ত এলে যেমন রঙ বেরঙের ফুল ফুটে ওঠে তেমনি এই সুন্দর ফুল বসন্তকে স্বাগত স্বাগত জানাতে নতুন রূপে সেজে উঠে। বাংলায় অবশ্য এই ফুলের সুন্দর একটি নাম রয়েছে সেই সুন্দর নামটি হলো মনিকুন্তলা। পাউডার পাফ ফুলের নরম নরম পাপড়িগুলো দেখলে খুবই ভালো লাগে। বসন্তের অপরূপ সৌন্দর্য তুলে ধরতে এই ফুল নিজের সৌন্দর্য বিলিয়ে দেয় তার চারপাশে। তাই আমিও বসন্তের সৌন্দর্য তুলে ধরতে এই ফুলের ফটোগ্রাফি করেছি।

তারকা জুঁই ফুল:

IMG20220228172335.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220228172333.jpg
Cemera: Oppo-A12.
Location


তারকা জুঁই ফুল সকলের কাছেই পরিচিত। তারকা জুঁই ফুলের সাদা ধবধবে পাঁপড়িগুলো দেখালে হৃদয় সিক্ত হয়ে যায়। সাদা ফুলের প্রতি আকর্ষণ সবারই রয়েছে। বিশেষ সাদা ধবধবে জুঁই ফুল দেখলে মন প্রশান্তিতে ভরে যায়। যখন বসন্তের আগমনে ফুলের গন্ধে চারিদিক ভরে যায় তখন সাদা জুঁই ফুলের মিষ্টি গন্ধ বাতাসে ভেসে বেড়ায়। আর সুবাস ছড়ায় চারপাশে। বসন্তের এই মৃদু বাতাসের মাঝে জুঁই ফুলের অপরূপ সৌন্দর্য আমার ফটোগ্রাফিতে তুলে ধরলাম।

লোরোপিটালাম ফুল:

IMG20220226175107.jpgCemera: Oppo-A12.
Location


লোরোপিটালাম ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। বসন্তের ফুলের সৌন্দর্য তুলে ধরতে এই সুন্দর ফুল আমার ফটোগ্রাফিতে তুলে ধরলাম। লোরোপিটালাম ফুল একটি বিদেশী প্রজাতির ফুল। তবে বর্তমানে এই ফুল বিভিন্ন জায়গাতে দেখতে পাওয়া যায়। আমাদের দেশের সুন্দর আবহাওয়ার সাথে এই ফুল অনেকটা মানিয়ে নিয়েছে। বসন্তের আবহাওয়ায় এই ফুল নতুনভাবে সেজে ওঠেছে। তাই আমি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি।

ফ্লক্স ফুল:

IMG20220226175040.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220226174943.jpgCemera: Oppo-A12.
Location


ফ্লক্স ফুল আমার খুবই প্রিয়। বসন্ত এলে যখন চারপাশ ফুলে ফুলে ভরে ওঠে তখন ফ্লক্স ফুলের অপরূপ সৌন্দর্য সকলকে মুগ্ধ করে। ফ্লক্স ফুল সাধারণত শীতকালেই বেশি পাওয়া যায়। শীতের শেষে বসন্তের আগমন ঘটে। তাই বসন্তে এই ফুল আরো বেশি সৌন্দর্য ছড়ায়। গোলাপি ও সাদা রঙের ফুল আমার খুবই ভালো লাগে। এই ফুলের প্রজাতিতে যেমন ভিন্নতা রয়েছে তেমনি কালারের মাঝেও ভিন্নতা রয়েছে। তবে সাদা ধবধবে ফ্লক্স ফুল ও গোলাপি রঙের ফুল দেখতে আমার কাছে বেশি ভালো লাগে। তাই বসন্তের অপরূপ সৌন্দর্য তুলে ধরতে এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি।

আমের মুকুল:

IMG20220226174545.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220226172120.jpgCemera: Oppo-A12.
Location


আমের মুকুলের মিষ্টি গন্ধ ও পাতার ফাঁকে ফাঁকে মুকুল আসা দেখেই বোঝা যায় বসন্ত চলে এসেছে। বসন্তের আগমনের সাথে সাথে গাছে গাছে আমের মুকুল দেখা যায়। আমের মুকুলের সৌন্দর্য আমার ভালো লাগে। বিশেষ করে যখন বসন্ত আসে তখন ফুলে ফুলে ছেয়ে যায় চারপাশ। তেমনি বসন্তের আগমনে আমের মুকুল উঁকি দিয়ে বের হয়। সৌন্দর্যে ভরা এই আমের মুকুলের ফটোগ্রাফি করতে ভালো লেগেছে আমার। এই আমের মুকুলগুলোই সময়ের সাথে সাথে পরিণত হয়ে মিষ্টি আম তৈরি হবে।

সিলভিয়া ফুল:

IMG20220228174542.jpgCemera: Oppo-A12.
Location


সিলভিয়া ফুলের অপরূপ সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। যখন লাল সিলভিয়া ফুলের অপরূপ সৌন্দর্য বাগান ভরিয়ে রাখে তখন বোঝা যায় বসন্তের আগমনের রং সিলভিয়ার গায়েও লেগেছে। লাল টকটকে সিলভিয়া ফুল বসন্তের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলে। আমিও আমার সেরা বসন্তের ফুলের ফটোগ্রাফির মাঝে সিলভিয়া ফুলের ফটোগ্রাফি করেছি । সিলভিয়া ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। আশা করছি আপনাদেরও ভালো লেগেছে।

ইফরবিয়া:

IMG20220228181311.jpgCemera: Oppo-A12.
Location


ইফরবিয়া ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে যাই। বসন্তের আগমনে ইফরবিয়া ফুল আরো নতুন ভাবে নিজেকে উপস্থাপন করে। এই সময় যেমন চারপাশ ফুলে ফুলে ভরে যায় তেমনি ইফরবিয়া ফুল নিজেকে বসন্তের সাজে সাজাতে নতুন ভাবে নতুন রঙে সেজে ওঠে। কারণ ইফরবিয়া ফুলও চায় বসন্তকে স্বাগত জানাতে। তাই আমি বসন্তের সেরা ফুলগুলোর মাঝে ইফরবিয়া ফুলের অপরূপ সৌন্দর্য আমার ফটোগ্রাফীতে তুলে ধরলাম।

বসন্তের ফুলের ফটোগ্রাফি নিয়ে আমার অনুভূতিগুলো একটু ভিন্ন ছিল। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটির আয়োজিত সেরা এই প্রতিযোগিতার মাধ্যমে নিজের অনুভূতিগুলোকে উপলব্ধি করতে পেরেছি। আমাদের জীবনে হাজারো বসন্ত এসেছে এবং চলেও গেছে। কিন্তু এভাবে হয়তো ফুলের সৌন্দর্য উপভোগ করার সুযোগ হয়নি। বসন্তের এই সুন্দর সময়ে ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করার জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির আয়োজিত সেরা এই প্রতিযোগিতা আমার কাছে দারুণ লেগেছে। এই প্রতিযোগিতার মাধ্যমে খুব কাছ থেকে ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করার সুযোগ পেয়েছি। সেই সাথে প্রতিনিয়ত মুগ্ধ হয়েছি। হয়তো আমি আমার অনুভূতিগুলো আমার লেখার মাঝে প্রকাশ করতে পারছি না। তবে আমি বসন্তের ফুলের অপরূপ সৌন্দর্যে এতটাই মুগ্ধ হয়েছি যে বারবার চাই হারানো বসন্তগুলোকে ফিরে পেতে। হয়তো হারানো বসন্ত আমাদের জীবনে ফিরে আসবে না। তবে আমাদের আগামী পথ চলা ও বসন্তগুলো যেন আরো বেশি রঙিন হয় এই প্রত্যাশাই করছি। সবাইকে বসন্তের শুভেচ্ছা জানাচ্ছি।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর এবং যত্ন সহকারে করেছেন। সেটা আপনার ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। সব গগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ছবি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।। এবং মন থেকে দোয়া করছি সেই সাথে ভালোবাসা অবিরাম♥♥

 3 years ago 

আমার ফটোগ্রাফিগুলো আপনার অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🥀🌹🥀

 3 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ
আপনার প্রতিটি ফুলে ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফুল সম্পর্কে জানতে পেরেছে এবং নতুন নতুন ফুল ও দেখেছি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

বসন্তের অপরূপ সৌন্দর্যময় ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে দেখার সুযোগ করে দিয়েছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ♥️

 3 years ago 

আজ ফুল দেখতে দেখতে সবাইর, ফুলের রাজ্যে হারিয়ে গিয়েছি। খুব অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার প্রত্যেকটি। খুব অসাধারণ কিছু বলে ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💝

 3 years ago 
আজকের দিনে যতোগুলো ফুলের ফটোগ্রাফি দেখছি মনে হচ্ছে গত ১ মাসে এতো ফটোগ্রাফি দেখি নাই। আপনার প্রতিটি ফটোগ্রাফি ছিলো অসাধারণ। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ফুলের দেখা মিললো। ইফরবিয়া ফুল আজকেই প্রথম দেখা হলো। অনেক ভালো লাগলো।
 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ❣️

 3 years ago 

ফুল দেখতে দেখতে একদম অন্যরকম অনুভূতি লাগতেছে। আমার মনে হয় ফুল সবারই পছন্দের। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি ফুলের আপনি অনেক সুন্দর ভাবে করেছেন। যেমন ফুলের ফটোগ্রাফি করলেন তেমনি ফুল সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। সবগুলো ফুল অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🥀🌹🥀

 3 years ago 

আমার বাংলা ব্লগ পুরো সপ্তাহের জুড়ে ফুলের গন্ধে মৌ মৌ করছে। আর ভোমোরা গুনগুন গান শুনিয়ে ঘুরছে আর উঠছে। কি যে মধুর এবং আনন্দঘন মুহূর্ত কাটছে যা বলে বোঝাতে পারবোনা। সারি সারি ফুল আর ফুল ঋতুরাজ বসন্ত নিয়ে এলো ফুলের সমাহার। আর সেই সাথে আপনিও আমাদের মাঝে উপস্থিত হয়েছেন বিভিন্ন ধরনের দারুন দারুন ফুলের ফটোগ্রাফি নিয়ে। আর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। 💖

 3 years ago 

অনেক সুন্দর বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া ।প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে একদম মন জুড়িয়ে গেল ।বসন্তের আমার কাছে সব থেকে ভালো লাগে হচ্ছে কৃষ্ণচূড়া ফুল । বসন্ত আসলে যেন এই কৃষ্ণচূড়া ফুলের কথা মনে পড়ে যায় । খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সেই সাথে সুন্দর উপস্থাপনা এবং বর্ণনা দিয়েছেন । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে কিছু সুন্দর বসন্তের ফুলের ফটোগ্রাফি শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 3 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমারও খুব ভালো লাগে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। 💞❤️💞

আপনার তোলা ফটো গুলো আমার দেখা বেস্ট ফটোগ্রাফির তালিকায়। প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে। আর আপনি এত সুন্দর করে বর্ণনা দিয়েছেন তা সত্যিই প্রশংসার জনক। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💓💓

 3 years ago 

আপনার তোলা বসন্তের ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে । প্রত্যেকটি ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে । তাছাড়া বৈশিষ্ট্য গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💟

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33