কয়েকটি ফুলের ফটোগ্রাফি📸||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার করা কয়েকটি সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফুলের চেয়ে সুন্দর এই ভুবনে আর কিছু নেই। ফুল দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই ফুলের ফটোগ্রাফি করেছি। এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি📸:

IMG20220702174931.jpgCemera: Oppo-A12.
Location


চাইনিজ ট্রাম্পেট ভাইন এই ফুলটি দেখতে অনেক সুন্দর। এই ফুলটি এর আগে কখনো দেখিনি। আমি মাঝে মাঝেই সময় পেলে নার্সারিতে ঘুরতে যাই। আমি যখন নার্সারিতে ঘোরাঘুরি করছিলাম তখন এই সুন্দর ফুলটি দেখতে পেয়েছিলাম। এই সুন্দর ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চাইনিজ ট্রাম্পেট ভাইন এই ফুলটি আমার খুবই ভালো লেগেছিল। তাই আমি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি। আশা করছি এই সুন্দর ফুলটি আপনাদের কাছেও ভালো লাগবে।

IMG20220702175147.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220702175137.jpgCemera: Oppo-A12.
Location


অ্যালমন্ড সবার কাছেই অতি পরিচিত একটি ফুল। এই ফুলটি পছন্দ করেনা এমন মানুষ খুবই কম রয়েছে। হলুদ রঙের এই ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি যখন গাছে ফুটে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে। বাগানের বা বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতে যখন গাছে গাছে অ্যালমন্ড ফুল ফুটে থাকে তখন দূর থেকে দেখতে অনেক ভালো লাগে। আমি যখন দূর থেকেই এই সুন্দর ফুল দেখেছিলাম তখন এই অ্যালমন্ড ফুল দেখে আমার খুবই ভালো লেগেছিল। তাই ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার শেয়ার করা এই ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG20220702175858.jpgCemera: Oppo-A12.
Location


গোলাপ ফুল আমাদের সকলের কাছেই অতি পরিচিত এবং খুবই প্রিয় ফুল। গোলাপ ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। ভিন্ন রঙের গোলাপ ফুলের সৌন্দর্য ভিন্ন রকমের। এই হালকা গোলাপি রঙের গোলাপ ফুল দেখতে দারুন লাগছিল। তাইতো আমি এই ফুল দেখে ফটোগ্রাফি করেছি। এই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। আমি আমার মুগ্ধতা থেকেই এই দারুন রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG20220702180247.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220702180244.jpgCemera: Oppo-A12.
Location


রঙ্গন ফুল দেখতে খুবই সুন্দর। যখন সবুজ পাতার ফাঁকে ফাঁকে সুন্দর রঙ্গন ফুল ফুটে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে। আমি যখন রঙ্গন ফুলের গাছ দেখছিলাম তখন রঙ্গন ফুলের কলিগুলো কেবল ফুটতে শুরু করেছে। অফুটন্ত রঙ্গন ফুলের কলি দারুন লাগছিল। যখন আমার কোন কিছু ভালো লাগে তখন সব সময় চেষ্টা করি ফটোগ্রাফি করার। কারণ এই ভালোলাগার কাজগুলো ফটোগ্রাফির মাধ্যমে স্মরণীয় করে রাখতে আমার অনেক ভালো লাগে। তাই তো আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করে আমার স্মৃতির পাতায় রেখে দিয়েছি। আশা করছি এই ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG20220702180506.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220702180511.jpgCemera: Oppo-A12.
Location


যখন আমি ঘুরে ঘুরে ফুলের ফটোগ্রাফি করছিলাম তখন হঠাৎ করে দেখি একটি সুন্দর প্রজাপতি আমার চারপাশে ঘোরাঘুরি করছিল। এই সুন্দর প্রজাপতি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল। ফুলের মিষ্টি ঘ্রাণে চারপাশে প্রজাপতি ঘুরাঘুরি করছিলো। দেখে খুবই ভালো লেগেছে আমার। এরপর যখন প্রজাপতিটি একটি ডালের উপর বসার চেষ্টা করছিল তখন আমি ফটোগ্রাফি করেছি। জানিনা প্রজাপতির সৌন্দর্য আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে কতটা উপস্থাপন করতে পেরেছি। তবে এই প্রজাপতিটি দেখতে কিন্তু দারুণ ছিল। তাই তো আমি ফটোগ্রাফি করেছি।

বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। তাইতো আমি আমার পছন্দের এই ফটোগ্রাফি গুলা আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলা আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার পরিশ্রম সার্থক হবে এবং নতুনরূপে নতুন নতুন ফটোগ্রাফি করার জন্য উৎসাহ পাব।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

বেশ চমৎকার লেগেছে প্রতিটি ছবি।
বিশেষ করে ঐ চাইনিজ ফুলটি দারুন দেখাচ্ছে।
আর শেষের প্রজাপতি বেশ সুন্দর ছিল।
সবমিলিয়ে দারুন পোস্ট সাজিয়েছেন।
দোয়া রইল।

 2 years ago 

বাহ দারুন লাল হলুদ গোলাপি সব ধরনের এবং প্রজাপতি দেখা যাচ্ছে খুব চমৎকার ছিল ফটোগ্রাফি শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি বিভিন্ন রঙের ফুল গুলোকে একত্রে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আর এই ফটোগ্রাফি গুলো করতে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে প্রজাপতির ফটোগ্রাফি করতে আমার বেশি ভালো লেগেছে। ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাই আপনার করা প্রথম ফুলের ফটোগ্রাফিটি মানে ওই চাইনিজ ফুলের ফটোগ্রাফিটি দেখে খুব ভালো লাগলো কারণ আমিও এই প্রথম সম্পূর্ণ নতুন ধরনের একটি ফুলের ফটোগ্রাফি দেখলাম আপনার পোষ্টের মাধ্যমে, যা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কয়েকটি ফুলের রেনডম ফটোগ্রাফ প্রজাপতির ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ।আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে কার না ভালো লাগে। তবে চাইনিজ ট্রাম্পেট ভাইন এই ফুলটি দেখতে আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। আমার কাছে আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আজকের করা ফুলের ফটোগ্রাফি গুলো খুভ সুন্দর ছিল । ফটোগ্রাফির সাথে তথ্য সংবলিত করাই ফুল গুলোর নাম ও জানার সুযোগ পেলাম । ফুলের সাথে প্রজাপতির ছবিও শেয়ার করেছেন । যা দেখতে আরো বেশী ভাল লাগছে ।

 2 years ago 

ফুলের ছবি কে না ভালোবাসে! আপনার ফটোগ্রাফি দেখে মন ভরে গেলো আমার। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি আমার কাছে সব সময় ভালো লাগে ভাই।

 2 years ago 

ফুল আমার অনেক ভালো লাগে সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন আপনার ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাইনিজ ট্রাম্পেট ভাইন এই ফুলটি আমি আগে কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে খুবই চমৎকার ফুলটি দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। এছাড়াও প্রতিটি ফুলের ফটোগ্রাফি এবং সেই সাথে প্রজাপতির ফটোগ্রাফি দারুন হয়েছে। আর এই দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চাইনিজ ট্রাম্পেট ভাইন এই ফুলটি এর আগে আমিও কখনো দেখিনি তবে এই ফুলের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে তৃতীয় এবং চতুর্থ নাম্বার ফটো। আসলে আপনার ফটোগ্রাফিটি দেখে কিছু সময়ের জন্য মনে হচ্ছিল হারিয়ে গিয়েছি কোন ফুলের বাগানে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50