DIY Event (এসো নিজে করি) :- "সুস্বাদু হাঁসের মাংস ভুনা"🦆 রেসিপি || @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশের রংপুর বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। হাঁসের মাংস আমি খুবই পছন্দ করি। আমি ছোটবেলা থেকেই হাঁসের মাংস খেতে অনেক ভালোবাসি। তাই আমি মাঝে মাঝেই আমার পছন্দের হাঁসের মাংস রান্না করি। আমার পছন্দের "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপি আপনাদের সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে।



🦆সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপি:🦆

IMG20211001103506.jpg
ক্যামেরা: Oppo-A12.



আমি নিজের হাতে এই মজাদার ও সুস্বাদু হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করেছি। আমি আমার অবসর সময়ে বা ছুটির দিনে মাঝে মাঝেই আমার পছন্দের হাঁসের মাংস ভুনা রেসিপিটি তৈরি করি। হাঁসের মাংসের প্রতি আমার এক অন্যরকমের ভালোবাসা রয়েছে। আমি আমার ছেলেবেলা থেকে এখন পর্যন্ত হাঁসের মাংস অনেক বেশি পছন্দ করি। আমি যখন আমার গ্রামের বাসায় যাই তখন মাঝে মাঝেই হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করি।



আমি এই "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) হাঁসের মাংস ।
২) পেঁয়াজ কুচি।
৩) মরিচের গুঁড়া
৪) হলুদের গুঁড়া।
৫) জিরা বাটা।
৬) রসুন বাটা।
৭) আদা বাটা
৮) গরম মসলা বাটা
৯) লবণ।
১০)সয়াবিন তেল।

IMG20211001091931.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001092005.jpg
ক্যামেরা: Oppo-A12.



রান্নার ধাপসমূহ:



🦆ধাপ ১🦆

IMG20211001092330.jpg
ক্যামেরা: Oppo-A12.



"সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই চুলার ওপর বসিয়েছি। এরপর কড়াই গরম হয়ে গেলে আমি সয়াবিন তেল দিয়েছি। এবার আমি গরম তেলের মধ্যে পেঁয়াজকুচি দিয়েছি।



🦆ধাপ-২🦆

IMG20211001092445.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001092540.jpg
ক্যামেরা: Oppo-A12.



গরম তেলের মধ্যে পেঁয়াজকুচি গুলো ভালোভাবে মিশে গেলে ও বাদামী রঙ হয়ে গেলে আমি আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা ও গরম মসলা বাটা দিয়েছি। এরপরে মসলাগুলো খুব ভালোভাবে তেলের সাথে মিশিয়েছি। আমি একটি চামচের সাহায্যে এই মসলাগুলো খুব ভালোভাবে তেলের সাথে মিশিয়েছি



🦆ধাপ-৩🦆

IMG20211001092725.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001092838.jpg
ক্যামেরা: Oppo-A12.



"সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করার জন্য এবার আমি পরিমাণমতো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। আমি খুব ভালোভাবে এই মসলাগুলো তেলের সাথে মিশিয়েছি।



🦆ধাপ-৪🦆

IMG20211001093034.jpg
ক্যামেরা: Oppo-A12.



মসলাগুলো ভুনা করার জন্য এবার আমি মসলার মধ্যে পানি দিয়েছি।



🦆ধাপ-৫🦆

IMG20211001093517.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001093535.jpg
ক্যামেরা: Oppo-A12.



এভাবে কিছুক্ষণ রান্না করার পর মসলা ভুনা হয়েছে। হাঁসের মাংস সুস্বাদু ও মজাদার করার জন্য মসলা খুব ভালোভাবে ভুনা করতে হয়। তাই আমি খুব ভালোভাবে বারবার চামচ দিয়ে নাড়াচাড়া করে মশলা ভুনা করেছি।



🦆ধাপ-৬🦆

IMG20211001093605.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001093657.jpg
ক্যামেরা: Oppo-A12.



মসলা ভালোভাবে ভুনা হয়ে গেলে আমি পূর্বে পরিষ্কার করে কেটে ও ধুয়ে রাখা হাঁসের মাংসের টুকরোগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।



🦆ধাপ-৭🦆

IMG20211001093807.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001094642.jpg
ক্যামেরা: Oppo-A12.



এরপর আমি হাঁসের মাংসের টুকরোগুলো ভুনা মসলার সাথে খুব ভালোভাবে মিশিয়েছি। আমি কিছুক্ষণ সময় নিয়ে ভুনা মাংসের সাথে হাঁসের মাংসের টুকরোগুলো মিশিয়েছি। মসলার সাথে হাঁসের মাংসগুলো যত বেশি মিশে যাবে ততই বেশি মজাদার ও সুস্বাদু হবে।



🦆ধাপ-৮🦆

IMG20211001094914.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001094932.jpg
ক্যামেরা: Oppo-A12.



হাঁসের মাংস মজাদার ও সুস্বাদু করার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হলো মাংস খুব ভালোভাবে ভুনা করা। মাংস ভালো ভাবে ভুনা করার জন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করতে হবে। তাই আমি কিছুক্ষণ পরপর হাঁসের মাংসের টুকরোগুলো খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।



🦆ধাপ-৯🦆

IMG20211001095529.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001095604.jpg
ক্যামেরা: Oppo-A12.



এভাবে কিছুক্ষন সময় নিয়ে মাংস ভুনা করার পর যখন মাংস অনেকটা ভুনা হয়ে গেছে তখন আমি মাংস ভালোভাবে সেদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিয়েছি। এরপর আমি ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।



🦆ধাপ-১০🦆

IMG20211001102152.jpg
ক্যামেরা: Oppo-A12.



এভাবে আরো কিছুক্ষন সময় আমি হাঁসের মাংস রান্না করে নিয়েছি। হাঁসের মাংস রান্না করতে যেহেতু একটু সময় বেশি লাগে তাই আমি অনেকটা সময় ধরে খুব ভালোভাবে হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করেছি।



🦆শেষ ধাপ🦆

IMG20211001102512.jpg
ক্যামেরা: Oppo-A12.



হাঁসের মাংস মজাদার ও সুস্বাদু করার জন্য আমি বারবার চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি। এভাবে কিছুক্ষণ রান্না করার পর আমার স্পেশাল রেসিপি "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" তৈরি হয়েছে।



🦆পরিবেশন:🦆

IMG20211001103644.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001103930.jpg
ক্যামেরা: Oppo-A12.



মজাদার ও সুস্বাদু হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। কারণ "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" খেতে আমার অনেক ভালো লেগেছে। এই খাবারটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আজ আমি আমার অনেক পছন্দের একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছেও আমার এই সুন্দর রেসিপিটি অনেক ভালো লাগবে।



আপনারা চাইলে আমার রান্নার প্রক্রিয়াগুলো অনুসরণ করে "সুস্বাদু হাঁসের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করতে পারেন।



❤️ ধন্যবাদ সকলকে 💖

Sort:  
 3 years ago 

ভাই রান্না করা হাঁসের মাংসের কালার দেখেই বোঝা যাচ্ছে আপনি কত বড় মাপের রাঁধুনি। খুব ভালো হয়েছে ভাই রেসিপি টা। রেসিপির ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করেছেন।

এবং হাঁসের মাংস কিন্তু ভাই আমরাও খুব পছন্দের।।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

হাঁসের মাংস ভুনা খেতে বেশ ভালোই লাগে আমি কয়েক দিন আগে খেলাম। আপনি অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। তার সাথে ধাপে ধাপে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে অনেক সুন্দর হয়েছে ভাই আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ❤️

 3 years ago 

বাহ্ বাহ ভাই,হাঁসের মাংস ভুনার রেসিপি টা অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।দেখেই বোঝা যাচ্ছে রান্নাটা অনেক সুস্বাদু হয়েছে। হাঁসের মাংস আমার ও খুবই প্রিয়। তবে ভাই, একটি কথা শুনে খুবই ভালো লাগছে সেটা হলো,

আমি নিজের হাতে এই মজাদার ও সুস্বাদু হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করেছি।

আপনি ছেলে হয়ে যে এতো সুন্দর রান্না করেন এটা আসলে ভাবতেই আমার অবাক লাগছে। যাইহোক,ভাবির জন্যে ভালো হলো,বর-এর হাতে মজাদার রান্না খেতে পারবে। 😃😃

 3 years ago 

ভাইয়া, এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।❤️❤️❤️

 3 years ago 

হাসের মাংস অনেক সুন্দর এবং পুষ্টিগুণ সম্পুর্ন একটি খাবার। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি উপস্থাপন করেছেন।আর সব গুলো চিত্রের সাথে ধাপ ধাপে লিখেছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার রেসিপি টা খুবই সুন্দর দেখাচ্ছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। হাঁসের মাংস ভুনা খেতে আসলেই খুবই সুস্বাদু হয়। ধাপে ধাপে আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আসলেই হাঁসের মাংস খাওয়া আমার ব্যাপক চাহিদা ছিল. এটি সম্ভবত একদিন খাইছিলাম আমার বড় আব্বুর মেয়ে রান্না করছিল এবং হাঁসের মাংস খেতে এত টেস্ট এবং এগুলো আবার মনে পড়ে গেল আপনার পোস্ট দেখে। হাঁসের মাংস প্রতি আলাদা একটা চাহিদা থাকে। সত্যি বলতে গেলে এটি খেতে খুবই ভালো লাগে আর আপনি এত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন খুব সাবলীল ভাষায় যা আমাদের বুঝতে সক্ষম হয়েছে প্রতিটি ধাপ এবং অন্যান্য মাংস থেকে একটু অন্যরকম মনে হয় আমার ক্ষেত্রে। আপনার রান্না অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হয়েছে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

হাঁসের মাংস রান্না করার জন্য খুব গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মসলা ভালো ভাবে ভিতরে যাওয়া। হাঁসের মাংস খেতে আমার মজা লাগে। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে অনেক ভালো হয়েছে। এরপর থেকে চেষ্টা করবেন পরিমান উল্লেখ করতে। তাহলে আপনার রেসিপি দেখে যে কেউ সহজেই রান্না করতে পারবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমি অবশ্যই পরবর্তী রেসিপিতে পরিমাণ উল্লেখ করার চেষ্টা করবো।

এই ধরনের খাবারগুলো এতটা লোভনীয় হয়, বলে দেখলেই খেতে মন চাই। অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

হাঁসের মাংস খাওয়ার ভালো সময় শীতকাল। তবে শুধু ভুনা বা ঝোল নয়, নানা স্বাদে রাঁধতে পারেন হাঁসের মাংস। আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

হাঁসের মাংস তেমন একটা খাওয়া হয়না। তবে এটি অনেক সুস্বাদু। খুব সুন্দর করে আপনার রেসিপিটি উপস্থাপন করেছেন। খাবারটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্টস করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57383.94
ETH 2450.29
USDT 1.00
SBD 2.40