চাঁদের আলোয় গাছের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আপনারা সকলেই জানেন আমি পেইন্টিং করতে পছন্দ করি। কারণ আমি মাঝে মাঝেই বিভিন্ন রকমের পেইন্টিং শেয়ার করি। আমি চেষ্টা করি সবসময় আমার সুন্দর পেইন্টিং গুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য। তেমনি আজকে আমি আমার অনেক পছন্দের একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি চাঁদের আলোয় গাছের পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে

চাঁদের আলোয় গাছের পেইন্টিং:

IMG_20220429_102845.jpgCemera: Oppo-A12.


চাঁদের আলোয় গাছের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। গাছের পেইন্টিং দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি আমি আমার এই পেইন্টিং এর মাধ্যমে অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখতে সবারই অনেক ভালো লাগে। তাই আমি চাঁদের আলোয় গাছের পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করেছি। এই পেইন্টিং করতে আমার অনেকটা সময় লেগেছে। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিংয়ের মাধুরী দিয়ে আপনাদের মাঝে এই সুন্দর একটি পেইন্টিং উপস্থাপন করার জন্য। আমি জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে তবে আমি আমার চেষ্টার কোন ত্রুটি রাখিনি। আমি আমার প্রচেষ্টা কাজে লাগিয়ে সুন্দর এই পেইন্টিং করেছি। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220425230630.jpgCemera: Oppo-A12.


চাঁদের আলোয় গাছের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220425231425.jpgCemera: Oppo-A12.

IMG20220425232544.jpgCemera: Oppo-A12.


চাঁদের আলোয় গাছের পেইন্টিং করার জন্য প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। কার্টিজ পেপারে পেইন্টিং করার জন্য প্রথমে হালকা নীল রং দিয়েছি। এরপর ধীরে ধীরে সম্পূর্ণ কার্টিজ পেপারটিতে হালকা নীল রং ব্যবহার করেছি।

ধাপ-২:

IMG20220425233000.jpgCemera: Oppo-A12.

IMG20220425233057.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য প্রথমে নদী ও নদীর পাড়ের অংশ আলাদা করে দিয়েছি। যাতে করে আমার এই পেইন্টিং তৈরি করতে সুবিধা হয়। এরপর কালো রঙের ব্যবহার করেছি।

ধাপ-৩:

IMG20220425233406.jpgCemera: Oppo-A12.

IMG20220425234003.jpgCemera: Oppo-A12.


এবার আমি নদীর পাড়ের অংশ সুন্দরভাবে কালো রং দিয়ে কালো করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে ভালো লাগে। এরপর পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। গাছের চিত্র সুন্দরভাবে অঙ্কন করা হয়ে গেলে এবার চাঁদের চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে প্রথমে গোল করে অঙ্কন করেছি।

ধাপ-৪:

IMG20220425234253.jpgCemera: Oppo-A12.

IMG20220425234744.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং করার জন্য ও গাছের চিত্র সুন্দরভাবে তৈরি করার জন্য প্রথমে গাছের নিচের অংশ অঙ্কন করেছি। এরপর ধীরে ধীরে ডালের অংশ অঙ্কন করেছি।

ধাপ-৫:

IMG20220425235044.jpgCemera: Oppo-A12.

IMG20220425235443.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে গাছের ডালগুলো সুন্দরভাবে অঙ্কন করেছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে সুন্দর হয়েছে। এবার আমি আমার দক্ষতায় এই পেইন্টিং সুন্দর করার জন্য নদীর ও নদীর পাড়ের দূরের অঞ্চলগুলো অঙ্কন করার জন্য হালকাভাবে দাগ দিয়েছি।

ধাপ-৬:

IMG20220425235700.jpgCemera: Oppo-A12.


এবার আমি কালো রং দিয়ে নদীর ও নদীর পাড়ের অঞ্চল গুলো সুন্দর ভাবে তৈরি করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে অনেক বেশী সুন্দর ও আকর্ষণীয় লাগে।

ধাপ-৭:

IMG20220426000514.jpgCemera: Oppo-A12.

IMG20220426000920.jpgCemera: Oppo-A12.


এবার আমি সাদা রং দিয়ে চাঁদের অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি অনেক সুন্দর ভাবে চাঁদ অঙ্কন করেছি। এর ফলে আমার তৈরি করা এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

ধাপ-৮:

IMG20220426001312.jpgCemera: Oppo-A12.

IMG20220426002129.jpgCemera: Oppo-A12.


এবার আমি গাছের পাতাগুলো সুন্দরভাবে অঙ্কন করার জন্য হালকা ভাবে রংয়ের ব্যবহার করেছি। আমি আমার দক্ষতা ও রংয়ের ছোঁয়ায় গাছের পাতাগুলো অনেক সুন্দর ভাবে তৈরী করার চেষ্টা করেছি।

ধাপ-৯:

IMG20220426002617.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে গাছের অন্যান্য অংশের পাতাগুলো সুন্দরভাবে অঙ্কন করেছি। পাতা অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

ধাপ-১০:

IMG20220426003521.jpgCemera: Oppo-A12.

IMG20220426005526.jpgCemera: Oppo-A12.


এবার আমি ছোট ছোট ঘাসের পেইন্টিং করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর লাগে। এরপর নদীর পাড়ের হালকা ছায়া নদীর পানিতে পড়েছে এবং চাঁদের আলোয় পেইন্টিংটি দেখতে যেন আরো বেশি ভালো লাগে সেই জন্য হালকাভাবে অঙ্কন করেছি।

ধাপ-১১:

IMG20220426010213.jpgCemera: Oppo-A12.

IMG20220426011354.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে অন্যান্য কিছু অংশে সুন্দর করে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। ঘাসের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এরপর আমি রাতের আকাশের সৌন্দর্য বৃদ্ধির জন্য ছোট ছোট তারা অঙ্কন করেছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

শেষ ধাপ:

IMG_20220429_103134.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছু অংশের ছোট ছোট কাজগুলো করার মাধ্যমে আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়েছে। আমার পেইন্টিং তৈরি হয়ে গেলে আমি চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমি এই সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20220429_132647.jpgCemera: Oppo-A12.


চাঁদের আলোয় গাছের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমি আমার দক্ষতায় এই পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছি। আমার তৈরি করা এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি আমার তৈরি করা এই সুন্দর পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

চাঁদের আলোয় গাছের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে এই সুন্দর পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

জ্যোৎস্না স্নানে প্রাকৃতিক দৃশ্য বাহ খুবই ভালো লাগলো দেখে আসলে আপনার প্রস্তুত করার দৃশ্য গুলো বড় করে আমার খুব ভালো লাগে আজকের দৃশ্যটি খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আমার পেইন্টিং করা আজকের দৃশ্যটি আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার পেইন্টিং গুলো আমার কাছে এখন অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের পেইন্টিং আপনি আমাদের মাঝে শেয়ার করছেন যেমনঃ প্রকৃতির অপরূপ সৌন্দর্য, গোধূলি বেলা, রোমান্টিক কাপল,গ্রামিন দৃশ্য ও নদীর সৌন্দর্য নিয়ে। প্রত্যেকটি আর্ট জাস্ট অসাধারণ ছিল এটিও কিন্তু তার ব্যতিক্রম নয়। আসলে অসাধারণ হয়ে আপনার পেইন্টিং গুলো। আপনার পরবর্তী পেইন্টিং এর অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমার পেইন্টিং গুলো আপনার অনেক ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। দোয়া করবেন আপু আগামীতে আমি যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে উপহার দিতে পারি। 🌹🥀🌷

 2 years ago (edited)

ছবি আঁকার হাত বেশ ভালোই আপনার ভাই। চাঁদনী রাতের আবহাওয়া টা খুব সুন্দর ফুটে উঠেছে। পুরো ছবিটাতে গাছটা একটা আলাদাই স্থান দখল করে নিয়েছে। একদম নিখুঁত কাজ যাকে বলে। পরবর্তীতে আরও অনেক ভালো কাজের জন্য শুভ কামনা রইল ভাই।

 2 years ago 

ছবি আঁকার হাত কিছুদিন আগেও আমার বেশি ভালো ছিল না ভাইয়া। আমি চেষ্টা করে যাচ্ছি আরও সুন্দর করার জন্য। দোয়া করবেন ভাইয়া আমি যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে উপহার দিতে পারি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 🥀🌹🥀

 2 years ago 

ওয়াও ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপহার দিয়েছেন। চাঁদের আলো গাছের পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। ‌ পেইন্টিং তৈরীর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইলো।🌷🌷

 2 years ago 

আপনি সব সময় ভালো পেইন্টিং করেন।আপনি আজ যে পেইন্টিং টি করেছেন তা আসলেই দারুণ হয়েছে। চাঁদের আলোয় গাছের পেইন্টিং নাম টি ও খুব সুন্দর মিলেছে চিত্রের সাথে। বিশেষ করে ভালো লেগেছে আপনি বেশ গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেন।অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমার পেইন্টিং গুলো আপনার ভাল লাগে এটা জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🥀🥀🥀

 2 years ago 

এত সুন্দর একটি পেইন্টিং তৈরি করতে আপনি চেষ্টার কোন ত্রুটি করেননি তা আপনার পেইন্টিংটি দেখেই বোঝা যাচ্ছে। মনের মাধুরী মিশিয়ে আপনার ভাললাগা যে পেইন্টিংটি আমাদের মাঝে তুলে ধরেছেন তা দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। আপনার দক্ষতা, আপনার নিখুঁত হাতের কারুকাজের কথা, আজ নতুন করে মনে করিয়ে দেবার মতো কিছু নেই। অসম্ভব সুন্দর চাঁদের আলোয় গাছের পেইন্টিংটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💝💝💝

 2 years ago 

চাঁদের আলোয় গাছের অপরূপ সৌন্দর্যময় পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। খুবই সুন্দরভাবে এই পেইন্টিংটি করেছেন। আপনার পেইন্টিং উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিংটি সুন্দর করে উপস্থাপন করার জন্য। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ❣️❣️❣️

 2 years ago 

চাঁদের আলোয় যখন আকাশ ভরা থাকে তখন চারিদিকের সবকিছু দেখতে বেশ সুন্দর লাগে।বাস্তবে যেমন দেখতে ভালো লাগে তেমনি এই চিত্র যদি এটি ফুটিয়ে তোলা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে ।আপনি যেভাবে এই চিত্রটি ফুটিয়ে তুলেছেন সত্যিই ভাই অসাধারণ হয়েছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু বাস্তবের দৃশ্যের সাথে মিল রেখে অঙ্কিত চিত্রের দৃশ্যটি ফুটিয়ে তুললে দেখতে বেশি ভালো লাগে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু। 🌷🌷🌷

 2 years ago 

চাঁদের আলোয় গাছের পেইন্টিং আসলে কি বলব। আপনি সেদিন জলরঙের কাজ শিখলেন। আজকে একদম আপনি দক্ষতায় পরিপূর্ণ হয়ে গেলেন। আপনার কাজগুলো দেখে মুগ্ধ হচ্ছি। মানুষ সত্যিই চেষ্টা করলে সব কিছু পারে। আপনি তার প্রমান। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চেষ্টা করলেই সব কিছু করা সম্ভব ভাইয়া। আমি জল রং দিয়ে অঙ্কন করতে পারি কিন্তু ডিজিটাল অঙ্কন করতে পারিনা। কারণ আমি কখনোই ডিজিটাল অঙ্কন করার চেষ্টাই করিনি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💞💝💞

 2 years ago 

আপনার ছবি আঁকার প্রতিটি ধাপ অনেকক্ষণ যাবৎ পর্যবেক্ষণ করলাম। অনেক সুন্দর একটি ছবি একেছেন আপনি তাতে কোন সন্দেহ নেই। আমিও ছবি আঁকার চেষ্টা করছি। অনেক কিছু শিখতে পারলাম। ধন্যবাদ ভাই

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার ছবি আঁকার দৃশ্য গুলো আমি দেখেছি অনেক সুন্দর হয়। চেষ্টা চালিয়ে যান ইনশাল্লাহ আপনার ছবি আঁকার দক্ষতা আরো উন্নয়ন হবে। আমিও চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার পেইন্টিং গুলো আরো সুন্দর করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝💝

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66568.01
ETH 3070.53
USDT 1.00
SBD 3.68