জারুল ফুলের ফটোগ্রাফি 📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুবই কম আছে। ফুলের প্রতি সবারই কম বেশি ভালোবাসা আছে। হয়তো আমাদের পছন্দের ফুলের ধরন ভিন্ন ভিন্ন। তবে আমরা সকলেই ফুল ভালোবাসি। ফুল হলো ভালোবাসার প্রতীক। আর ফুল হল স্নিগ্ধতার প্রতীক। অপরদিকে ভাবতে গেলে ফুল হল সৌন্দর্যের প্রতীক। সবকিছু মিলিয়ে ফুলের সৌন্দর্যের সাথে অন্য কিছু সুন্দর্য তুলনা করা যায় না। তেমনি আজকে আমি সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এই ফুলটি আপনাদের সকলের কাছে জারুল ফুল নামে পরিচিত। তাই আজকে আমি জারুল ফুলের কয়েকটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

জারুল ফুলের ফটোগ্রাফি:

IMG_20220728_163659.jpgCemera: Oppo-A12.
Location


আমি যখন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম দূর থেকে জারুল ফুল দেখেই মন চাইছিল ফটোগ্রাফি করতে। তাইতো আমি কাছে গিয়ে কয়েকটি ফটোগ্রাফি করেছি। জারুল ফুল বেগুনি রঙের হয়। জারুল ফুল দেখতে অনেক সুন্দর। বেগুনি রঙের ফুলের অপরূপ সৌন্দর্য মানুষের হৃদয়কে আকৃষ্ট করে। জারুল ফুল দেখতে খুবই সুন্দর লাগে। গাছে ফুটে থাকা জারুল ফুলের সৌন্দর্য হয়তো বর্ণনা করে বলে বোঝানো যাবে না। তবে ফটোগ্রাফির মাধ্যমে বোঝানোর চেষ্টা করেছি।

IMG20220722134915.jpgCemera: Oppo-A12.
Location


গ্রীষ্ম, বর্ষা বা শরৎকাল এই ঋতুগুলোতে জারুল ফুল বেশি দেখতে পাওয়া যায়। এমনকি শরতের আগমনেও জারুল ফুল সেজে ওঠে নতুন সাজে। জারুল ফুলের অপরূপ সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। জারুলের পাতাগুলো দেখতে অনেকটা পেয়ারা পাতার মত। জারুল ফুল দূর থেকে দেখতে যেমন ভালো লাগে তেমনি কাছে গিয়ে দেখতেও অনেক ভালো লাগে।

IMG20220722135024.jpgCemera: Oppo-A12.
Location


জারুল ফুল যেমন সবার কাছেই প্রিয় তেমনি জারুল কাঠ দিয়েও বিভিন্ন রকমের ফার্নিচার তৈরি করা হয়। এই গাছগুলো অনেক সময় উচ্চতায় বেশ বড় হয় এবং কাঠের জন্য বেশ সুনাম অর্জন করে। একদিকে যেমন জারুল ফুল প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে অন্যদিকে জারুল গাছের কাঠ অনেক কাজে লাগে।

IMG20220722134933.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220722134957.jpgCemera: Oppo-A12.
Location


বেগুনি রং আমার ভীষণ প্রিয়। বেগুনি রঙের এই জারুল ফুল দেখলেই ছুঁয়ে দিতে ইচ্ছে করে। জারুল ফুলের পাপড়িগুলো একেবারে নরম এবং কোমল। এই ফুলের নরম এবং কোমল পাপড়িগুলো যতই স্পর্শ করি ততই স্পর্শ করতে ইচ্ছে করে। এই ফুলের পাপড়িগুলো হাত দিয়ে স্পর্শ করলেই মনের মাঝে আলাদা রকমের প্রশান্তি আসে। তাইতো আমি এই ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি করেছি।

IMG_20220728_163843.jpgCemera: Oppo-A12.
Location


রাস্তার পাশে বা বিভিন্ন জায়গায় যখন জারুল ফুল ফুটে থাকতে দেখা যায় তখন চারপাশটা যেন আরো বেশি সৌন্দর্যে ভরে ওঠে। সৌন্দর্যের অপরূপ সৃষ্টি হচ্ছে জারুল ফুল। জারুল ফুলের সৌন্দর্য দেখে কবিরাও কবিতা লিখে ফেলতে পারে। অপরূপ সৌন্দর্যে ভরা এই জারুল ফুলের রূপের বর্ণনা হয়তো বলে শেষ করা যাবে না। তবে এতোটুকুই বলতে পারি জারুল ফুল দেখতে যেমন সুন্দর তেমনি সুন্দর ফুলের পাপড়িগুলো। তাইতো সবার হৃদয়ে জায়গা করে নিয়েছে জারুল ফুলের অপরূপ সৌন্দর্য।

আমার শেয়ার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার অনেক ভালো লাগবে। আমি চেষ্টা করেছি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আমি আগে ফুলটি দেখেছিলাম ভাইয়া কিন্তু এই ফুলটির নাম আমি আগে জানতাম না। দারুন ফুল গুলো দেখতে বেশ আকর্ষণীয় । গোলাপি রঙের এই ফুল দেখতে খুবই ভালো লাগে। আপনার ফুলের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জারুল ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। এই ফুল আমি আগে দেখি নাই এখন নামটিও জানলাম। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে এবং অনেক ভালো লেগেছে আমার। কারণ অনেক দক্ষতার সাথে এবং যত্নসহকারে ফটোগ্রাফি গুলো করেছেন আপনি। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চলার পথে এই জারুল ফুল গুলো বেশি দেখা যায়, আর এটা সত্যি যে জারুল গাছের পাতা গুলো পেয়ারা গাছের পাতা গুলোর মত হয়ে থাকে, এছাড়াও আপনার জারুল ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া, অনেক সুন্দর করে জারুল ফুলের এবং গাছের বর্ণনা দিয়েছেন, এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফুলের সৌন্দর্যের সাথে অন্য কিছুর সৌন্দর্য কখনোই তুলনা করা যায় না। আপনি খুব সুন্দর করে জারুল ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আর এর কালার টা আসলেই চমৎকার ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর জারুল ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে জারুল ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60880.32
ETH 3371.93
USDT 1.00
SBD 2.52