গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। নতুন নতুন পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই সময় পেলেই বিভিন্ন রকমের পেইন্টিং করি। আজকে আমি গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি আমার করা এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

🏠গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং:🖌️

IMG_20220522_121427.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ সৌন্দর্য দেখলে চোখ জুড়িয়ে যায়। গ্রামীণ অপরূপ সৌন্দর্য আমাকে আকর্ষিত করে। কারণ আমি গ্রামের মাটিতে বড় হয়েছি। গ্রামের আঁকাবাঁকা মেঠো পথ, চারপাশের সবুজ-শ্যামল মাঠ সবকিছুই আমার ভালো লাগে। গ্রামীন সৌন্দর্য যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। তাই আমি গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220522094901.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

🏠ধাপ-১:🏠

IMG20220522095016.jpgCemera: Oppo-A12.

IMG20220522095300.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার সৌন্দর্যে ভরা আকাশ পেইন্টিং করার জন্য নীল রংয়ের ব্যবহার করেছি। নীল আকাশ দেখতে ভালো লাগে। তাই আমি হালকা নীল আকাশ অঙ্কন করেছি।

🏠ধাপ-২:🏠

IMG20220522095421.jpgCemera: Oppo-A12.

IMG20220522095700.jpgCemera: Oppo-A12.


এবার আকাশের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য সাদা রংয়ের ব্যবহার করেছি। সাদা রংয়ের ব্যবহার করার ফলে আকাশ দেখতে সুন্দর হয়েছে।

🏠ধাপ-৩:🏠

IMG20220522100247.jpgCemera: Oppo-A12.

IMG20220522100856.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে পেন্সিল দিয়ে গ্রামীণ ছোট ছোট ঘরগুলো অঙ্কন করেছি। গ্রামে গেলে ছোট ছোট ঘর দেখতে পাওয়া যায়। সেই ঘরগুলো আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি আমার পেইন্টিংয়ের মাঝে গ্রামীণ ঘরের চিত্র ও রাস্তার চিত্র অঙ্কন করেছি।

🏠ধাপ-৪:🏠

IMG20220522101701.jpgCemera: Oppo-A12.

IMG20220522102436.jpgCemera: Oppo-A12.


এবার গ্রামের সবুজ শ্যামল মাঠের চিত্র অঙ্কন করার জন্য সবুজ রং ব্যবহার করেছি। সবুজ রং দিয়ে আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি।

🏠ধাপ-৫:🏠

IMG20220522110047.jpgCemera: Oppo-A12.

IMG20220522111837.jpgCemera: Oppo-A12.


এবার গ্রামীণ ঘর গুলো আরো বেশি সুন্দর করার জন্য রংয়ের ব্যবহার করেছি। রং দিয়ে ঘর গুলো আরো বেশি সুন্দর করে অঙ্কন করেছি। এরপর রাস্তার চিত্র অঙ্কন করেছি। গ্রামের মেঠোপথ দেখতে ভালো লাগে। তাই আমি গ্রামীণ রাস্তার চিত্র অঙ্কন করেছি।

🏠ধাপ-৬:🏠

IMG20220522112147.jpgCemera: Oppo-A12.


এবার পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। গ্রামীন প্রকৃতি আরও বেশি ফুটিয়ে তোলার জন্য গাছের চিত্র অঙ্কন করেছি।

🏠ধাপ-৭:🏠

IMG20220522112956.jpgCemera: Oppo-A12.

IMG20220522113623.jpgCemera: Oppo-A12.


এবার আমি রং দিয়ে গাছের পেইন্টিং করেছি। গাছের ডালপালা গুলো সুন্দর ভাবে অঙ্কন করেছি।

🏠ধাপ-৮:🏠

IMG20220522114019.jpgCemera: Oppo-A12.

IMG20220522114754.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করে তৈরি করার জন্য গাছের পাতা অঙ্কন করেছি। গাছের পাতা অঙ্কনের ফলে এই পেইন্টিংটি দেখতে আরো ভালো হয়েছে।

🏠ধাপ-৯:🏠

IMG20220522115210.jpgCemera: Oppo-A12.


এবার নিচের দিকের অংশে এবং গাছের গোড়ার দিকের অংশে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। এরপর রাস্তার পাশ দিয়ে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। এর ফলে এই পেইন্টিং দেখতে আরো সুন্দর হয়েছে।

🏠শেষ ধাপ:🏠

IMG_20220522_130759.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছু অংশের পেইন্টিং করা হয়ে গেলে এবার আমি আমার এই পেইন্টিং সুন্দরভাবে উপস্থাপন করার জন্য চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি।

🏠উপস্থাপন:🏠

IMG_20220522_130701.jpg
Cemera: Oppo-A12.


গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আর আপনাদের মাঝে এই পেইন্টিং উপস্থাপন করতে পেরে আমি অনেক খুশি হয়েছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

সত্যিই আপনার পেইন্টিং এর মধ্যে গ্রামীণ পরিবেশের সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আমার কাছে ঘর দুটি খুব ভালো লেগেছে। এমন কেরে মাঝখানের রাস্তা টা খুব সুন্দর এঁকেছে। আপনার আঁকা প্রত্যেকটা পেইন্টিং ভীষণ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমি আপনার সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখে একটু একটু চেষ্টা করছি। আপনার পেইন্টিং গুলো আমার খুবই ভালো লাগে। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাই আপনার এই পেইন্টিং গুলো দিনে দিনে কিন্তু আরো বেশী সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে আজকে গ্রামের দৃশ্য অংকন করেছেন। আসলে গ্রামের দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করছি ভাইয়া আমার পেইন্টিং গুলো আরও সুন্দর করার জন্য। গ্রামের দৃশ্য গুলো আমারও খুব ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💗💗

 2 years ago 

গ্রামীন পরিবেশের খুবই সুন্দর পেইন্টিং করেছেন। সত্যি আপনার পেইন্টিং গুলো দেখতে খুবই ভালো লাগে। আজকে পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এতো সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💞

 2 years ago 

আপনার করা প্রথম পেন্টিং এ আমি একটি মন্তব্য করেছিলাম এবং সেই মন্তব্যটি আমার এখন মনে পড়ে গেল। প্রথমটির সাথে এবং কম্পিটিশন করলে সত্যি অনেক এগিয়ে গিয়েছেন আপনি। অনেক অনেক শুভকামনা রইল আগামী দিনের জন্য আরো ভালো ভালো যেন পেইন্টিং দেখতে পারি।

আজকের পেন্টিং টাও বেশ ভালো লেগেছে

 2 years ago 

জ্বি ভাইয়া আমি নিজেই বুঝতে পারছি আমার প্রথম পেইন্টিং এবং বর্তমান পেইন্টিং এর মধ্যে পার্থক্য। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই যাতে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।❣️❣️

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি কথা বলতে ভাই চিত্রটি অনেক সুন্দর ফুটে উঠেছে। কারণ চিত্রটির কালার কম্বিনেশন অসাধারণ ছিল। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে । প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং সুন্দরভাবে আপনাদের মাঝে ফুটিয়ে তোলার। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💓

 2 years ago 

বাহ ভাই আপনার করা পেইন্টিং এর মধ্যে দেখছি গ্রামের অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। পেইন্টিংটি দেখতে সত্যি অনেক বেশি সুন্দর লাগছে। আমাকে পেইন্টিংটি দিয়েন আমি আমার রুমের দেয়ালে লাগিয়ে রাখবো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া আমি গ্রামীণ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তুলেছি। এটি আপনার জন্যই যত্ন করে রেখেছি আপনি এসে নিতে পারবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া। 💞

 2 years ago 

সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ড্রয়িংটি দেখেই আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ড্রইংটি অনেক সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুন্দর একটি ড্রইং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌹🌹

 2 years ago 

পোস্টার রং দিয়ে করা আপনার গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিংটি সত্যিই চমৎকার হয়েছে। গ্রামীণ প্রকৃতির অসাধারণ একটি আর্ট রং তুলির মাধ্যমে আপনি আমাদের সামনে তুলে ধরেছেন ।যেটি সত্যিই আমার কাছে বেশ ভালো লেগেছে ।গ্রামীণ সৌন্দর্য আমাকেঅবমুগ্ধ করে ।বেশ ভালো লাগে গ্রামীণ প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ।আপনার আর্টের মাধ্যমে গ্রামীণ প্রকৃতির বাস্তব চিত্র ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামীণ সৌন্দর্য আমারও খুব ভালো লাগে আপু। আর এই ভালোলাগা থেকেই পেইন্টিংটি করেছি। আমার এই পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌷🌷🌷

 2 years ago 

পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটি গ্রামীণ সৌন্দর্যের পেইন্টিং এঁকেছেন আপনি। খুব সুন্দর দেখাচ্ছে দূর থেকে। প্রতিটি রং আপনি খুব সুন্দর ভাবে মিশিয়ে দেখিয়েছেন। সেইসাথে ধাপে ধাপে বিশ্লেষণ করে দেখানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। আপনার মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🥀🥀

 2 years ago 

ওয়াও! ভাই আপনার করা পেইন্টিং এর মধ্যে দেখছি গ্রামের অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে, যা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। পেইন্টিংটি দেখতে সত্যি অনেক বেশি সুন্দর লাগছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি পেইন্টিংটি অনেক সময় ও ধৈর্য নিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন, অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

পেইন্টিং করতে সময় এবং ধৈর্য দুটোই লাগে। আমি ধৈর্যসহকারে এই পেইন্টিংটি করেছি কেননা গ্রামীণ সৌন্দর্য আমার অনেক ভালো লাগে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💝💝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32