আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি 📸||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি যখন কিছুদিন আগে ঈদের সময় গ্রামের বাসায় গিয়েছিলাম তখন আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি করেছি। আসলে গ্রামে খুব একটা যাওয়া হয় না। তাই আমি যখন ঈদের সময় গ্রামের বাসায় গিয়েছি তখন আমার গ্রামের বাসার ফলের বাগানের কিছু ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি সকলের কাছে ভালো লাগবে।

আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি📸:

লটকন ফল:

IMG20220502164846.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502164816.jpgCemera: Oppo-A12.
Location


আমার গ্রামের বাসার ফলের বাগানে বিভিন্ন রকমের ফল রয়েছে। এর মধ্যে আমার সবচেয়ে প্রিয় ফল লটকন ফলের গাছ রয়েছে। ছোট গাছে অনেক লটকন ফল ধরেছে। লটকন গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। পাতার ফাঁকে ফাঁকে সুন্দরভাবে লটকন ফল গুলো ঝুলে আছে দেখে আমি ফটোগ্রাফি করেছি। এই ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। আশা করছি আমার গ্রামের বাসার ফলের বাগানের এই ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

কলা:

IMG20220502164558.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502164530.jpgCemera: Oppo-A12.
Location


কলা সবার কাছেই পরিচিত একটি ফল। আমরা সাধারণত বাজার থেকে কলা কিনে আনি। আমার গ্রামের বাসায় যেহেতু বিভিন্ন রকমের ফলের গাছ আছে তাই আমার বাবা শখ করে কয়েকটি কলার গাছ লাগিয়েছেন। গাছে অনেক সুন্দর ভাবে কলা ধরেছে। গাছে পাকা কলা খেতে অনেক ভালো লাগে। একেবারে ফরমালিন মুক্ত কলা খেতে আমার অনেক ভালো লাগে। এই কলাগুলো দেখতে অনেক সুন্দর লাগছিল তাই আমি ফটোগ্রাফি করেছি। আশা করছি কলার ফটোগ্রাফি সকলের কাছে ভালো লেগেছে।

কাঁঠাল:

IMG20220502165341.jpgCemera: Oppo-A12.
Location


কাঁঠাল সবার কাছেই অনেক পরিচিত ফল। আমার গ্রামের বাসার ফল বাগানে কাঁঠাল গাছ রয়েছে। কাঁঠাল দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি কাঁঠাল গাছে ঝুলে থাকা এই কাঁঠালের ফটোগ্রাফি করেছি। দূর থেকে যখন কাঁঠাল গাছ দেখছিলাম তখন কাঁঠাল গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি এই সুন্দর কাঁঠালের ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার গ্রামের বাসার ফল বাগানের কাঁঠালের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

লিচু:

IMG20220502165556.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502165532.jpgCemera: Oppo-A12.
Location


লিচু আমার খুবই প্রিয় ফল। আমার গ্রামের বাসায় যেহেতু বিভিন্ন রকমের ফলের গাছ আছে তাই লিচুর গাছও রয়েছে বেশ কয়েকটি। লিচু পাকার সময় হলে আমি গ্রামের বাসায় যাই। নিজ হাতে লিচু পেড়ে খেতে আমার অনেক ভালো লাগে। এখনও লিচুগুলো খুব একটা বড় হয়নি। কিছুদিন গেলে হয়তো আরও বড় হবে। তাই আমি সুন্দর এই লিচুগুলোর ফটোগ্রাফি করেছি।

আম:

IMG20220502165716.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502165806.jpgCemera: Oppo-A12.
Location


আম আমার খুবই প্রিয়। আমার বাবা শখ করে বিভিন্ন জাতের আমের গাছ লাগিয়েছেন। আমার গ্রামের বাসার বাগানে বিভিন্ন রকমের আমের গাছ রয়েছে। আমি যখন গাছে ঝুলে থাকা আম গুলো দেখলাম তখন দেখে সুন্দরভাবে ফটোগ্রাফি করেছি। এই আম গাছের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লেগেছে। ঝুলে থাকা আম গুলো খুবই আকর্ষণীয় লাগছিল। তাই আমি এই সুন্দর আমের ফটোগ্রাফি করেছি।

পেঁপে:

IMG20220502170256.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502170247.jpgCemera: Oppo-A12.
Location


পাকা পেঁপে খেতে আমার অনেক ভালো লাগে। আর যদি হয় নিজের বাগানের গাছের পেঁপে তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। বাজারে যেসব পেঁপে বিক্রি করা হয় সেগুলোতে বিভিন্ন রকমের ফরমালিন ব্যবহার করা হয়। নিজের গাছের পেঁপে খাওয়ার মজাই আলাদা।অন্য রকমের তৃপ্তি আছে। তাই আমি আমার গ্রামের বাসার বাগানের পেঁপে গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

লেবু:

IMG20220502165501.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502165455.jpgCemera: Oppo-A12.
Location


আমার গ্রামের বাসার বাগানে বেশ কয়েকটি লেবু গাছ আছে। এখানে বিভিন্ন প্রজাতির লেবু গাছ লাগানো হয়েছে। তাই আমি বাগানের লেবু গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি লেবু গাছের ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে।

তালগাছ:

IMG20220502165911.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220502165852.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি যেই ফটোগ্রাফিটি শেয়ার করেছি এই গাছটি হয়ত আপনারা সবাই চেনেন। এটি হচ্ছে তালগাছ। আসলে কথায় আছে যে তাল গাছ লাগায় সে নাকি সেই তাল গাছের ফল খেতে পারে না। সবাই মনে করে তালগাছ অনেক দেরিতে ফল দেয়। তবে এই কথাটি একেবারে মিথ্যে। আমি এই তালগাছটি নিজ হাতে লাগিয়েছিলাম। আমি এই গাছের তাল খেয়েছি। তাই আমি এই তালগাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি আমার শেয়ার করা এই ফটোগ্রাফিগুলো আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আমার এই ফটোগ্রাফি গুলো যদি আপনাদের সকলের কাছে ভালো লাগে তাহলে আমার খুবই ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফল একসাথে দেখতে পেলাম। আপনার ফটোগ্রাফির প্রথম ফল আমি খাইনি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার বাসায় যেগুলো ফলের গাছ রয়েছে সেগুলোই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া। ♥️

ভাই যতগুলো ফলের ছবি দেখিয়েছেন বিশ্বাস করুন সব গুলো আমার প্রিয়। এক একটার স্বাদ এক এক রকম। আর গ্রামের বাড়িতে সবচে ভালো যে ব্যাপার, একদম টাটকা আর সতেজ ফলমূল গুলো পাওয়া যায়। স্বাদে অতুলনীয় একদম। পুষ্টি তেও ভরা। খুব ভালো লাগলো পোষ্ট টা দেখে ভাই।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফির সবগুলো ফল আপনার খুবই প্রিয় জেনে ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া গ্রামের ফলমূল পুষ্টিতে ভরা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি গুলো আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❣️

 2 years ago 

আপনি দারুন কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। এরকম জিনিসও আসলে গ্রামে গেলেই দেখা যায়
শহরে সাধারণত এসব দৃশ্য দেখা যায় না তবে এরকম গাছে যখন ফল থাকে দেখতে কিন্তু দারুন লাগে।লিচুর ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া গ্রামের এসব ফলমূল একদম টাটকা এবং ফরমালিন মুক্ত থাকে। ঠিক বলেছেন ভাইয়া এসব কাছে যখন ফল ধরা থাকে তখন দেখতেও দারুন লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💗

 2 years ago 

ভাইয়া আপনার গ্রামের বাসার নিজস্ব ফল বাগানের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে, সত্যিই শহরে থাকলে গ্রামের বাসায় আসার সময় খুবই কম পাওয়া যায় বেশিরভাগ দুই ঈদে ছাড়া আসায় হয়না, ফলের মধ্যে সত্যিই লটন ফলটি আমার অনেক প্রিয় ভাইয়া, ফলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া শহরে থাকলে গ্রামের বাসায় খুবই কম যাওয়া হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া। ❣️

 2 years ago 

আপনাদের গ্রামের বাড়িতে তো খুব সুন্দর সুন্দর ফলের গাছ আছে ।আমার তো দেখেই লোভ লাগছে বিশেষ করে কাঁচা লিচু গুলো দেখতে যে কি ভালো লাগছে আর লটকন ফলের গাছ আমি আগে কখনো দেখিনি মনে হচ্ছে লটকন গুলো এখনও পাকেনি ইশ লটকন আমার কাছে এতো ভালো লাগে খেতে। দারুন দারুন কিছু গাছ লাগিয়েছেন ভাইয়া সত্তি ভালো লাগলো দেখে। আপনাদের তো আর কোন ফল কিনে খেতে হয় না নিশ্চয়।

 2 years ago 

আমি যখন ফটোগ্রাফি করেছিলাম তখন লটকন গুলো কাঁচা ছিল। কিন্তু এখন হয়তো লটকন পেকেছে। আমার বাবা এবং আমি গ্রামের বাসায় অনেকগুলো ফলের গাছ লাগিয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌹🌹🌹

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্ট দেখলে আমার এমনিতেই খুব ভালো লাগে। আপনার বিভিন্ন ফলের ফটোগ্রাফি সবগুলোই আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলো আপনার ভীষণ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💖

 2 years ago 

লটকনকে আমরা ডুমুর বলে থাকি। এটার উপকারিতা অনেক। তবে এটা ফলের মধ্যে পড়ে কী না এটা আমার জানা নেই। অন্য ফলগুলোর ফটোগ্রাফি চমৎকার ছিল। সবমিলিয়ে চমৎকার ফটোগ্রাফি করেছেন ফলগুলোর।

 2 years ago 

লটকন ফল এবং ডুমুর সম্পূর্ণ আলাদা। আপনার হয়তো জানার মধ্যে অনেকটা ঘাটতি রয়েছে। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ❣️

 2 years ago 

আপনার গ্রামের বাড়িতে ফুলবাগানের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। একসাথে এতগুলো ফল দেখে মনটা জুড়িয়ে গেল। আপনি অনেক সময় কাটিয়েছেন দেখছি ফুলবাগানের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি গ্রামের বাসার ফল বাগানের ফটোগ্রাফি করেছি আপু। যাইহোক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42