steemit এর navigator এর সামান্য ত্রুতি

in আমার বাংলা ব্লগ3 years ago

steemit এর navigator এর সামান্য ত্রুতি


20211029_184734.png

প্রতিটি ডিভাইসের দৈঘ্য এবং প্রস্তো একই নয়। একেকটি ডিভাইসের দৈঘ্য এবং প্রস্তো একেক রকম হয়ে থাকে। steemit ওয়েবসাইটি অনেক সুন্দর ভাবে ডিজাইন করা। আমাকে ডিজাইটি অনেক ভালো লেগেছে। কিন্তু আমি যখন প্রথম একটি একাউন্ট খুলে লগইন করে হোম পৃষ্ঠায় আসি তখন আমি steemit এর কোথায় কেমন ডিজাইন করা কিভাবে ডেভেলপমেন্ট করতে পারে সেগুলো নিয়ে ভাবছিলাম। এভাবেই এক সময় আমি উপরে একটু নারা চারা করলেই দেখতে পারি নাভিগেটরে ডান পাশে অকারণে ১০% এর মতো ফাঁকা জায়গা এই জায়গাটির কারনে ওয়েবসাইটটিকে অনেক খারাপ দেখাচ্ছে। আমি প্রথমে ভেবেছিলাম আমার নেটওয়ার্ক সমস্যার কারণে হয়তো প্রোগামিং এর কোথাও সমস্যা হয়েছে তাই এমন হচ্ছে। এভাবেই কয়েক দিন কেটে গেলো প্রায় ৮ দিন। আজ ২৯ ই অক্টোবর আমি বিষয়টি নিয়ে গবেষণা করতে শুরু করলাম। পরে বুঝতে পারলাম ত্রুটি সার্ভারে বা আমার মোবাইলে সমস্যা নয় এই ত্রুটিটি প্রোগ্রামিং এর ত্রুটি কোননা প্রোগ্রামিং করে কম্পিউটারকে নির্দেশনা দেওয়া হয়। কম্পিউটার প্রোগ্রামিং ভাষা ছাড়া আর কিছু বোঝেনা। প্রোগ্রামিং এর মাধ্যমে কম্পিউটার কে যেভাবে বোঝানো হয় কম্পিউটার সে ভাবেই চলে। কোডিং এর কোথাও ত্রুটি থাকার কারণে এ সমস্যা হচ্ছে। যদি ওয়েবসাইট ডিজাইনিং করার জন্য CSS এবং BOOSTRAP ব্যাবহার করা হয়ে থাকে তাহলে আমার মনে হয় সমস্যাটি CSS ল্যাংগুয়েজে হতে পারে তবে আমার এই বিষয়ে ভালো জ্ঞান নেই তাই আমি সঠিকভাবে বলতে পারছি না কি কারণে এই সমস্যা। যাই হোক এটি ততোটাও বড়ো কোনো সমস্যা নয় কিন্তু এই সমস্যা সমাধান না করলে কিছু মোবাইলে steemit ব্যাবহার করা অনেক কষ্ট কর হয়ে পরবে। আমি steemit এর প্রতিষ্ঠাতাকে এই বিষটি বিবেচনা করার অনুরোধ যানালাম। আমার মোবাইলের কিছু তথ্য নিচে দিলাম

মোবাইল নাম মডেল নাম্বার
SAMSUNG GALAXY - A5(2016)

প্রমান হিসেবে একটি ভিডিও দিলাম
https://youtube.com/shorts/ZB8n2AAYvmQ?feature=share

ধন্যবাদ সবাইকে কেউ এই বিষয়টিকে খারাপ ভাবে নিবেন না। সবাই ভালো থাকবেন 😊

Sort:  
 3 years ago 

ভাই আপনি ল্যাপটপ থেকে ওপেন করলে অতোটা খারাপ লাগবে না মনে হয়।আর স্টিমিট এর ডিজাইন টাই এমন।

 3 years ago 

ঠিক আছে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66053.97
ETH 3448.72
USDT 1.00
SBD 2.67