আমার বাংলা ব্লগ || ভেরিফিকেশন পোস্ট || abb-level01 || @shohel44 ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই অনেক ভালো আছেন৷ আমিও ভালো আছি। আমি আজ ফেরিফিকেশন পোস্ট করবো



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এর আগে আমি আমার পরিচয় পোস্ট করেছি। আজ আমি @abb-level01 এর জন্য ভেরিফিকেশন পোস্ট করছি।



আমি কিভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসতে পারলাম, তার সমস্ত বিষয়গুলো এখন শেয়ার করবো৷



আমি একদিন কমিউনিটি সাবস্ক্রাইব করার জন্য অন্য ইউজারদের প্রোফাইলে ঢুকছিলাম। বেশ কয়েকটা ইউজারদের সাবস্ক্রাইব করা কমিউনিটি দেখছিলাম। এবং তখনি একটা ইউজার তার গানের ভিডিও একটা পোস্টে শেয়ার করেছে৷ আমি তখন তার পোস্টটিতে ক্লিক করলাম৷ আর ভিডিওটা চালু করি, আর সে ভিডিওর প্রথমে বলছে আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার আজকের ব্লগটি শুরু করছি৷ আর আমি তখন দেখি উপরে আমার বাংলা ব্লগ কমিউনিটির নাম৷ তখনি আমার বাংলা ব্লগে ক্লিক করি, এবং সাবস্ক্রাইব করি৷ আর তখন আমার বাংলা ব্লগ কমিউনিটির ৪৩-৪৫ সাবস্ক্রাইব ছিল৷ আর সেদিন একটা পরিচয়মূলক পোস্ট করি৷ আমি মূলত ল এইভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আশি৷



আমার পরিচয়ঃ

IMG_20211106_200142_033.jpg


IMG_20211106_200205_282.jpg



IMG_20211106_200156_236.jpg




আমার নাম এস কে সোহেল রানা। আমার ডাক নাম সোহেল। আর আমার স্টিমিট ইউজার আইডির নাম @shohel44 । আমার বয়স ২০ বছর। আমি বাংলাদেশের একজন বাসিন্দা। আমার বর্তমান ঠিকানা হলোঃ



বাংলাদেশের খুলনা বিভাগে , কুষ্টিয়া জেলা, খোকসা থানা, আমবাড়িয়া ইউনিয়ন , গোসাইডাঙ্গী গ্রাম। আমি ইন্টার পাশ। আমার পরিবারে মোট ৮ জন সদস্য। আমার বাবা একজন কৃষক। আর আমার মা গৃহিণী। আমরা ৩ ভাই এক বোন৷ আমি হচ্ছে মেঝো। আমার চেয়ে বড় ভাই। একটা ভাই আর একটা বোন আমার ছোট। আর আমার দাদা-দাদী। আমি আমার দাদা-দাদিকে খুব ভালোবাসি। এই ৮ জন সদস্য নিয়ে একসাথে খুব আনন্দে আমাদের পরিবারের দিনগুলো কাটছে।



আমার পছন্দঃ

আমি সবচেয়ে বেশি ভ্রমণ করতে ভালোবাসি। আমি বেশ কয়েক জায়গাই ভ্রমণ করেছি যেমনঃসুন্দরবন, কুয়াকাটা, সপ্নপুর,নাটোর বিভিন্ন পার্কে ভ্রমণ করেছি। আমি খাবারের পছন্দের দিকে বলতে, ইলিশ মাছ বেশি পছন্দ করি।আমার আরো অনেক কিছু পছন্দ আছে।



20210121_163525.jpg



আমার সপ্নঃ

আমি পড়াশোনা শেষ করে চাকরি করতে চাই৷ আর তার পাশাপাশি অনলাইন প্লাটফর্মেও কাজ করতে চাই৷ আবার আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে করতে এটাও আমার সপ্ন হয়ে উঠেছে। আমি অনেক দৈর্ঘ সময় কাজ করতে চাই সৎ ভাবে৷ আমার বর্তমান ও ভবিষ্যতে এটা সপ্ন হয়ে গেছে। আমি এই প্লাটফর্মে অনেক দৈর্ঘ সময় কাজ করতে চাই।



@abb-school এর ক্লাস করে যা যা শিখছিলাম।

আমি আমার পার্রসোনাল সমস্যার কারণে গত ২ দিনের ক্লাস করতে পারি নাই। এজন্য খুবই দুঃখিত।



৫ / ১১ / ২০২১ শুক্রবার এ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রথম ক্লাস করি৷ @shuvo35 ভাইয়া আমাদেরকে বেশ কয়েকটা বিষয়ের উপর আলোচনা করেন। সেগুলো হলোঃ

  • কপিরাইট
  • প্লাগারিজম
  • স্প্যামিং
  • ফামিং
    এগুলো করা যাবে না৷


Screenshot_20211105-221904.png



@shuvo35 ভাইয়ার সমস্ত আলোচনা সম্পূর্ণ শুনেছি৷ খুবই সুন্দরভাবে বুঝিয়েছেন৷ আর কালকের ক্লাসটি রাত ১০ টা থেকে শুরু করে ১২-৩০ পযন্ত হয়৷ কালকে অনেকে পশ্ন করে৷ সকল এডমিন ও মডারেটর প্রত্যেকটি পশ্নের উত্তর খুবই সহজে সবাইকে বুঝিয়ে দেন৷
এজন্য অনেক রাত হয়ে যা৷



Screenshot_20211105-223533.png



@shuvo35 ভাইয়া ক্লাসের প্রথমে আমাদেরকে সবাইকে পরিচয়মূলক পোস্টের উপর কিছু কথা বলেন। তিনি বলেনঃপ্রথমে একটা সাদা কাগজ নিতে হবে, সাদা কাগজে আপনার ইউজার আইডির নাম,আমার বাংলা ব্লগ কমিউনিটির নাম, আর তারিখ লিখতে হবে নিজ হাতে। এরপর সাদা কাগজে লেখা পেজ হাতে নিয়ে কয়েকটা ছবি তুলতে হবে৷ তাছাড়া তিনি আরো বলেন, তোমরা কোথা থেকে ব্লগিং করছো,তোমার বয়স কতো,তোমার ইচ্ছা কি, তোমার পছন্দ কি এসব বিষয়গুলো পোস্টে বিস্তারিত জানাতে বলেন৷ তিনি আরো বলেন, আমার বাংলা ব্লগ কমিউনিটির ক্লাস করে তুমি কি কি বুঝেছো, সেইগুলো তোমার পোস্টে উল্লেখ করবে । তিনি আমাদের বেশ কয়েকটা বিষয় সম্পূর্ণ বিস্তারিত ভাবে বুঝিয়েছেন, সেগুলো হলো।





কপিরাইট আসলে কিঃ

কপিরাইট হলো সোশাল মিডিয়া যেমন, গুগল ফেসবুক ও অন্য যেকোনো ওয়েবসাইট থেকে ছবি নিজের পোস্টে শেয়ার করা। আর ছবিটি কপিরাইট ফ্রি ইমেজ নয়, এটাই কপিরাইট।



প্লাগারিজম আসলে কিঃ

প্লাগারিজম হলো যেকোনো ওয়েবসাইট থেকে লেখা নিজের পোস্টে ব্যবহার করা। প্লাগারিজম মানে হচ্ছে চুরি করা। এবং ওই লেখাগুলো নিজের লেখা হিসেবে দাবি করা। এটাই হচ্ছে প্লাগারিজম।



স্প্যামিং আসলে কিঃ

স্প্যামিং হলো একই পোস্ট আলাদা আলাদা কমিউনিটিতে পোস্টগুলি একটু এডিট করা বা হুবুহই একই রেখে পোস্ট করা। যেমনঃ উদাহরণঃ আমি একটা পোস্ট করছি সেই পোস্টটা অনেক আগের। কিন্তু সেই পোস্টটা আবার একটু এডিট করে পোস্ট করলাম। এগুলোই হলো স্প্যামিং।



ফামিং আসলে কিঃ

ফামিং হলো একটা ইউজারের এক এর অধিক আইডি ব্যবহার করা। যা করা একদমই ঠিক নয়।



এছাড়া আরো অনেক বিষয় নিয়ে কথা হয়েছে, যেমনঃ

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ২৪ ঘন্টায় একজন ইউজার প্রতিদিন কয়টা পোস্ট করতে পারবে।

আমার বাংলা ব্লগ কমিউনিটি একজন ইউজার ২৪ ঘন্টায় মোট ৪ টি পোস্ট করতে পারবে।



পোস্টে কেনো ট্যাগ কেন ব্যবহার করতে হবে। এবং কিসের ভিত্তিতে ট্যাগ বাছাই করতে হবে।

একটি পোষ্টের ক্যাটাগরি অনুযায়ী ট্যাগ বাছাই করা লাগবে । পোস্টটি কোন টপিকের উপর সেই টপিকের উপর ট্যাগ নির্বাচন করতে হবে । আর পোস্টের ক্যাটাগরি অনুযায়ী ট্যাগ ব্যবহার করলে পোস্টটি খুঁজতে সহজ হয়।



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি ধরনের পোস্ট করা নিষিদ্ধ।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে
রাজনৈতিক পোস্ট করা যাবে না ।
আর ধর্মীয় পোস্ট করা যাবে না।
তবে ধর্মীয় উৎসব এর আনন্দ শেয়ার করা যাবে।



ব্লগিং লেখার সময় re- write আর্টিকেল এর কি কি বিষয় উল্লেখ করতে হয়।

re-write আর্টিকেল ব্লগ লেখাতে আপনার নিজের লেখা ৮০% হতে হবে। এবং কপিরাইট ফ্রী ইমেজ ব্যবহার করতে হবে। এবং সেই ইমেজের লিংকটি
সোর্স হিসেবে ব্যবহার করতে হবে পোস্টে।



একটি পোস্ট কখন ম্যাক্রো হিসেবে গণ্য করা হয়।

ম্যাক্রো পোস্টে কয়েকটা ছবি ব্যবহার করা । ১০০ টি শব্দের ছোট পোস্ট । তাহলে পোস্টটি ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হবে।



কোন কোন ওয়েবসাইট থেকে কপিরাইট ফ্রি ইমেজ পাওয়া যায়। সেগুলো হলোঃ

আমি ৩ ওয়েবসাইটের নাম লিখছি যেগুলো থেকে ফ্রী ইমেজ পাওয়া যায়। সেগুলো হলোঃ

pixabay
pexels
life of pix



আরো অনেক পশ্নের উত্তর দেওয়া হয়। আমার শুক্রবারের ক্লাসটি খুবই ভালো লেগেছে৷ আমি ইংশা আল্লাহ প্রতিটি ক্লাসটি করবো৷ আমি ক্লাস থেকে যা যা শিখেছি সেগুলো ভেরিফিকেশন পোস্টে আমার নিজের মতো লিখেছি। আর আমার পোস্টে কোনো ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাইকে ধন্যবাদ



By @shohel44

Sort:  
 3 years ago 

আপনাকে অভিনন্দন জানায় abb-school এর লেভেল ০১ উরতিন্ন হয়েছেন।আশা করবো আপনি আপনার সেরাটা দিয়ে কাজ করবেন।আপনার জন্য শুভ কামনা রইলো এগিয়ে যান ভাল কিছু হবে।

 3 years ago 

ধন্যবাদ,সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

স্বাগত আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আশা করি সকল নিয়ম মেনে কাজ করবেন আপনার জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগত জানাচ্ছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নিয়ম কানুন আছে আশাকরি আপনার সমস্ত নিয়মকানুন মেনে কাজ করবেন। আর অবশ্যই এবিবি স্কুলে জয়েন হয়ে আপনার লেভেলের উন্নতি করবেন। শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপনার পোষ্টটি পড়ে আমার মনে হয়েছে আপনি সবগুলো বিষয় ভালোভাবে বুঝতে পারেননি আপনি আজকের ক্লাসটা এটেন্ড করুন আপনি যদি ডির্স্কডে যুক্ত না হয়ে থাকেন তাহলে অতিদ্রুত ডিসকর্ড এ যুক্ত হন।

ডিসকভার লিংক-https://discord.gg/5aYe6e6nMW

 3 years ago 

জী ভাইয়া, আজকের ক্লাসেও আমিও যুক্ত হবো। ধন্যবাদ

 3 years ago 

স্প্যার্মিং

এই বানানটা ঠিক করুন। আরো কিছু ভুল আছে সেগুলো কারেকশন করুন।

 3 years ago (edited)

জী ভাইয়া বানানগুলো ঠিক করে দিয়েছি। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47