''''''''মামার বাড়ি,,,,,,,,আদরের জায়গা '''''''''

in আমার বাংলা ব্লগ3 years ago

হেলো সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

আমি @shohell44 বাংলাদেশের নাগরিক

তারিখঃ ১৮ জুন ২০২১ সাল
আজঃশুক্রবার

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভালোই আছি।
আমি আজ মামার বাড়ি আদরের জায়গা নিয়ে কিছু কথা বলবো। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখত পেরে খুবই আনন্দিত। ধন্যবাদ আমার বাংলা ব্লগ কমিউনিটিকে। তাহলে আমি আমার কথা শুরু করি।

source

215654Kalerkantho-7-2021-06-07-03.jpg

আমরা সবাই একসাথে চলো না মামার বাড়ি যায়। এইসব কথা শুনতে, জানতে কার না ভালো লাগে। মামা মানেই তো আবদারের জায়গা, মামার কাছেই তো আমরা, আমাদের সব বিষয় নিয়ে আলোচোনা করতে পারি। মামা তো আমাদের আদরের জায়গা। আমরা কি মামার প্রশাংশা শেষ করতে পারি অবশ্যই না।

মামার বাড়ি কবিতায়,
আয় ছেলেরা আয় মেয়েরা,
ফুল তুলিতে যাই
ফুলের মালা গলায় দিয়ে
মামার বাড়ি যাই।

source

images (1).jpeg

এই কবিটাতা পড়লে আমাদের মামা আমাদের কতো আপনজন এটা আমরা বুঝতে পারবো। মনে হবে, তুমি তোমার ছোট কালে চোলে গেছো। এরকমটাই মনে হবে তোমার। এমনকি আমারো মনে হয়। এখন আপসোস করে বলবা, ছোট কালটাই ভালো ছিল। আসলে ছোট কালটাই একজন মানুষের জন্মসৃতি, মানে সৃতি মধ্যে সেরা। মানুষ সব কিছু ভুলতে পারে, কিন্তু ছোটকালের কথা ভুলতে পারে না। আর মামাদের সেন্হ গড়া, আদর, ভালোবাসা গুলো তো কখনো না।

source

images (2).jpeg

আমি মামার বিষয় নিয়ে লিখতে গিয়ে, মনে হচ্ছে আমি আবার ছোট কালে চোলে গেছি। এমনটা কাদের হয়। তারা কমেন্টে জানাবেন অবশ্যাই। আমি তো মামা বাড়িতে অনেকদিন থেকেছি ছোটকালে। মামার বাড়ির আশে পাশের ছেলে মেয়েদের সাথে সারাদিন খেলা করতাম,আনন্দ করতাম। সেই সময় বুঝতাম না পড়াশোনা কি। এখনো মাঝে মাঝে মনে হয়। যদি জীবনের প্রত্যকদিনগুলো ছোট কালের মতো কাটতো, তাহলে কতোই না ভালো হতো। আমার লেখাগুলা পড়ার পড়ে আপনার কি ছোট কালের কথা মনে পড়ছে?যদি মনে পড়ে তাহলে কমেন্টে জানাবেন। আর লেখাটি কেমন হয়েছে।এবিষয়ে কিছু বলবেন।

সবাই এই মহামারি থেকে সুস্থ থাকার চেষ্টা করবেন।

ধন্যবাদ সকল ইস্টিমিট বন্ধুরা
লেখকঃ@shohel44

Sort:  
 3 years ago 

মামার বাড়ি আদরের জায়গা কথাটা খুব মধুর কথা।

সুন্দর গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকেও

 3 years ago 

মামার বাড়ি মধুর হাড়ি আম কুড়াতে সুখ। যাইহোক অতীত মনে পড়ে গেল।

 3 years ago 

ধন্যবাদ আপু,

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65