আমার বাংলা ব্লগে আমার প্রথম ব্লগ । নিজের কিছু সমসাময়িক অনুভূতি প্রকাশ ও নিজের পরিচিতি

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাইকে সালাম এবং অভিনন্দন,
আশা করি সবাই ভাল আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালই আছি। আমি আমার মায়ের ভাষাকে ভালবাসি, বাংলাকে ভালবাসি আর সেই ভালবাসা থেকে আজ এই কমিউনিটিতে লিখতে এসেছি, আমার বাঙালি ভাই-বোনেরা অনেক সুন্দর ব্লগ শেয়ার করেছেন দেখে আমি অনুপ্রাণিত হয়ে আজ লিখতে এসেছি নিজের কিছু অনুভূতি।

আমি আমার কম্পিউটারে বাংলা লেখায় অভ্যস্ত নই কিন্তু আজ লিখছি অভ্র দিয়ে, যারা কম্পিউটার সম্পর্কে প্রাথমিক ধারণা রাখেন তারা সবাই নিশ্চয়ই অভ্র, বিজয় এদেরকে চেনেন। ইনারা হলেন সফটওয়্যার ।

image.png
ছবিঃ আমার নিজের ছবি, ফটোশপে এডিট করা

আমি বাংলাদেশ থাকি আর এখানেই জন্মেছি। আমি একজন গ্রাফিক ডিজাইনার যদিও শখের বলা যেতে পারে। ২০১৪ সাল থেকে টুকটাক লেখালেখি করে অনলাইন থেকে কিছু আয় রোজগার করতাম। নিজেকে ফ্রিলান্সার হিসেবে পরিচয় দিতে পছন্দ করি কারন আমার চাকরি ভাললাগেনা আর এটাই আমার সৎ মন্তব্য। মাঝে মাঝে ফটোগ্রাফিও করি, একদা শিক্ষকতাও করেছি আর এখন করোনা মহামারিতে ঘরে বসে ফ্রিলান্সিংটাই করতে ভাল লাগে।

মেয়ে হয়ে জন্মানো সত্ত্বেও যেটা অপছন্দ করি সেটা হল রান্নাবান্না। ভ্রমণ ভালবাসি আর নিজের কাজকে আর আমার কাজ ডিজাইন করা, লেখা আর সেগুলো বিক্রি করা। নিজেকে কতোটা সফল করতে পেরেছি বা পারিনি সেটার দিকে ফোকাস না করে কতোটা সুখি হতে পেরেছি সেটাই আমার জন্য মুখ্য বিষয় আর তাই বলতে পারি যে মানুষ হিসেবে আমি অনেক সুখি, দিন শেষে শান্তিতে ঘুমাই কারণ আমি সুখী আর অন্যের কষ্টের কারণ নই।

আমি একজন গর্বিত মুসলিম, নিয়মিত ইবাদত করার চেষ্টা করি, আল্লাহ্‌কে ভয় পাই এবং ভালবাসি। অন্য ধর্মকে সম্মান করি এবং প্রকৃত মানুষদের ভালবাসি। যারা সম্মান করে তাদের সম্মান দেই আর যারা সম্মান করেনা তাদের এড়িয়ে চলি। নিজের জীবনকে ভালবাসি। জীবন সুন্দর, রোদ-ছায়ার খেলা প্রতিনিয়ত নতুন কিছু দেয় অথবা শেখায়।

আশা করি এই কমিউনিটিতে আবারও লিখবো এবং আমার কিছু কাজ শেয়ার করবো , সবাই ভাল থাকুন আর সুস্থ থাকুন এই কমনায় আমি সোহানা বিদায় নিচ্ছি আজকের জন্য।

CC:
@rme
@blacks
@photoman
@winkles
@royalmacro
@amarbanglablog

Sort:  
 3 years ago 

স্বাগতম আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাই

আমার বাংলা ব্লগ" স্বাগতম আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাই 💖

 3 years ago 

স্বাগতম আপু।
খুব সুন্দর ভাবে নিজের পরিচয় দিয়েছেন। প্রতিনিয়ত পোষ্ট করেন এই আশাই থাকবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত এর জন্য। ভাল থাকুন

স্বাগতম আপনাকে“আমার বাংলা ব্লগ”তে

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

"আমার বাংলা ব্লগ" এ আপনাকে স্বাগতম।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ভালো লিখেছেন নিজের সম্পর্কে। ধন্যবাদ আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য। চেষ্টা করুন আমাদের সঙ্গেই থাকার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ 😊

 3 years ago 

স্বাগতম আপু আমার বাংলা ব্লগ কমিনিটিতে । ভালো লাগলো আপনাকে দেখে।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আমারও ভাল লাগলো আপনাকে দেখে 😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58000.61
ETH 3105.20
USDT 1.00
SBD 2.42