ঝগড়াটে বউ || নাটকের রিভিউ || 10 % Beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha from BD

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় ভাল আছি । আজকে আমি ঝগড়াটে বউ নাটক রিভিউ আপনাদের সাথে শেয়ার করব । আশা করি আপনাদের কাছে ভালো লাগেবে। ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

নাটকের কিছু তথ্য

লেখক ওপরিচালকমাইদুল রাকিব
নাটকের নামঝগড়াটে বউ
মুক্তির তারিখ২জুলাই ২০২২
সময়৪৬মিনিট ১৭ সেকেন্ড
দেশবাংলাদেশ
ভাষাবাংলা

অভিনয়ে

  • নিলয় আলমগীর
  • জান্নাতুল সুমাইয়া হিমি
  • মনিরা আক্তার মিতু
  • রিয়াজ আল মামুন
  • পরশ আহমেদ
  • সাজ্জাদ চৌধুরী
  • নিলা ইসলাম
  • আনোয়ার হোসেন
    image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

নাটকের শুরুতে বাসুর ঘরে হিমি নিলয় জন্য অপেক্ষা করে ।অপেক্ষা পরে নিলয় রুমে আসে আসার সাথে ঝগড়া শুরু করে দেয় ।তোমার জন্য এতক্ষণ অপেক্ষা করতেছি । হিমি বলে বস বা না আমার পাশের নিয়ল তখন বলে কেন ? সালাম করবা ? হিমি বলে সালাম করব তর জন্য এতক্ষণ বসে আছি তর কোন খবর নাই ,আমার মেকাপ সব নস্ট হয়ে গেছে এত টাকা মেকাপ করছি কেন ? ঘেমে আমার মেকাপ সব নষ্ট হয়ে গেছে । নিলয় আমার বন্ধুদের সাথে কথা বলছিলাম তাই দেরি হয়েছে ।আমার সাথে তুই তু কারি করবা না ।বাসা ভর্তি লোক শুনবে আস্তে কর বল একদিকে হিমি জোরে ঝগড়া করতেছে নিয়ল সাথে ।বাসরঘরে সেই ঝগড়া সবকিছু ছিড়ে পেলে দেয় হিমি ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তারপরে দিন সকালে হিমিকে মাছ কাটতে দেয় তার শাশুড়ি ।মাছ কেটে রান্না করতে হবে হিমির কি করবে হিমি মাছ কাটতে পারে না ।মাছ কাটার উপর নির্ভর করছে সংসার এর আয় উন্নতি বলে । হিমি শাশুড়ী বলে কাট তো মা মাছটা কেটে ,রান্না করতে হবে পাশে ছিল নিলা আন্টি ।হিমিকে মানা করে তার শাশুড়ি থাক আমি কাটব বলে ,কিন্তু নিলা মানা করে বলে হিমি তোমাকে কাটতে হবে নতুন বউদের কাটতে হয় ।পরে হিমি বলে এখানে আমার শাশুড়ী আর আমার কথা হচ্ছে আপনি কেন কথা বলছেন ? তাহলে আপনি এই ইলিশ মাছ টা কেটে দেন ।পরে নিলার মাছটা কাটতে হল ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

আর একদিন রেস্টুরেন্ট যায় ,পাস্তা অর্ডার দেয় ।পাস্তা আস্তে দেরি হচ্ছে হিমি নিলয় কে বলে এতক্ষণ হল এখন ও কেন আসতেছে না ,দেখ তো পরে নিলয় ডাক দেয় ওয়েটার আসে বলে পাস্তা দেরি হবে । অন্যকিছু অর্ডার দেন ।হিমি বলে দেরি হবে আগে বলেন নাই কেন ৩০মিনিট হল বসে আছি। এই সময় গুলো দাম কে দিবে ? আমরা দুইজনে ৩০মিনিট করে দুইজনের ৬০ মিনিট হল ।আমি অন্য কিছু অর্ডার করবো কেন ? ম্যানেজার কে দাক দেন ওনার কাছে অভিযোগ করব । পরে ওখানে একজন আসে বলে কি হয়েছে ম্যাম বলেন হিমি বলে কি বলব আমরা এতক্ষণ ধরে আছি ,আমাদের কি সময় মুল্য নাই নাকি ? আমরা দুইজনে মিলে ৬০মিনিট বসে আছি এখন আপনারা দুইজনে বসে থাকেন ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

এইদিকে নিলা হিমি শাশুড়িকে প্রতিদিন কুপরামর্শ দেয় ।নিলয় একদিন তার মায়ের কাছে কান্না করে ,বলে মা কি মেয়ে দিলা ?আমার জীবন তো শেষ করে দিলা । মা বলে কেন হি হয়েছে ?দেখতে সুন্দর আর বিয়ে আগে তো এই বিষয় গুলো জানি না ।মা জিজ্ঞেস করে বউ মা কি মারে নাকি তোকে ? নিলয় বলে এখন ও মারে না তবে মানুষ কাছে আমার মান সম্মান সব শেষ ।যেখানে যায় সেখানে ঝগড়া করে । কখন কাকে মারে কোন ঠিক নাই তখন কি করব? পরে তার মা বলে তুই এমন ভাব করবি যেন কিছু জানিস না ভাব ধরে থাকবি।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তারপরে দিন সকালে নিলার ছেলে ময়লা ফেলে দেয় গেইটে ,দেখে ফেলে হিমি ।হিমি বলে ময়লা এখনে ফেলে দিচ্ছস কেন? তখন নিলা ছেলে বলে ফেলে দিব একশ বার দিব তাতে তর কি? পরে নিলয় আর নিলা পরিবারে সবাই যায় ।সেই ঝগড়া হয় ,হিমি নিলার ছেলের মাথা সব ময়লা ফেলে দেয় আর বাসায় যে ডিম আর আলু ছিল নিলয় কে বলে নিয়ে আসার জন্য ,নিলয় নিয়ে আসে সেইগুলো নিলার ছেলে মাথায় ছুড়ে মারে আর জোরে টাপ্পর মারে ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

হিমি শাশুড়ি কাছে নালিশ করতে আসে নিলা আর তার পরিবারে সবাই ।হিমি শাশুড়ি বলে নিলা জুস খাবা? নিলা ছেলে বলে খাব না।আপনার বউ মা যে জুস খাইছে বেল্ডার করে জুস খাইছে। নিলা বলে আপনার বউ মা পচা ডিম এর জুস খাইছে ।হিমি শাশুড়ি বলে পচা ডিম এর জুস বানাই কিভাবে ?পরে ঘটনা খুলে বলে ।হিমি শাশুড়ি মনে বলে সব মিথ্যা কথা ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

হিমি শাশুড়ি নিলা ভাইকে জিজ্ঞেস আমার বউ মা আপনাকে মারছে নাকি? আস্তে করে বলে নিলা বলে জোরে বল ।পরে নিলা ছেলে বলে আমার মামা অনেক সম্মানী লোক ঘ্রেনেট পড়ে ওপেনে পড়ালেখা করে ।হিমি শাশুড়ি বলে ওপেন মানে? লিনা ছেলে বলে উন্মুক্ত মানে খোলা জায়গা ।হিমি শাশুড়ি বলে আমার বউ মা ওখানে গিয়ে ময়লা ফেলে দিচ্ছে? পরে চলে যাওয়ার সময় নিলার একা উঠতে পারে না তার ছেলে ধরে তুলে ।অনেক মোটা নিলা হাতির মত ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

হিমি আর নিলয় মার্কেট যায় শাড়ি দেখে ।শাড়ি অনেক দাম বলে হিমি পরে শাড়িতে আরও একটা দাম দেখে পরে রেগে যায় হিমি ।একটা উপর আরও একটা কেন? মানুষের বাটপারি দেখাচ্ছি তোমাদের ব্যবসা কিভাবে কর? আমার উসি মামা কে ফোন করি বল হিমি ।ওখান থেকে কোন রকমে নিয়ে আসে নিলয় ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

বাসা এসে হিমি শাশুড়ি জিজ্ঞেস করে শপিং ব্যাগ নাই কেন? একদিকে তো নিলা এসে নালিশ করে গেছে বউ মা তুমি নাকি পচা ডিম মাথায় ছুড়ে মারছ ?হিমি বলে পচা ডিম না মা ভাল ডিম মাথায় ছুড়ে মারছি ।নিলয় বলে আমাদের বাসায় যে ডিম আর আলু পটল ছিল সেইগুলো ছুড়ে মারছি ।হিমি শাশুড়ি বলে তুমি তো এই রকম না বাবা , নিলয় বলে ও একা না ওরা তিনজন একা পারবে না তাই আমি দিছি ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

একদিন নিলয় বলে তাদের গ্রামে যাবে খোঁজ খবর নিবে হিমি কি রকম। একদিন গেল দুইজনে ।হিমি বাবা থেকে জিজ্ঞেস করে হিমি কোন সমস্যা আছে নাকি ? হিমি বাবা বলে ছোট বেলা থেকে এই রকম খুব জেদি আর অন্যায় সহ্য করতে পারে না ।প্রতিবাদ করে এই এলাকা সবাই ভয় পাই ।মানুষ কথা কানে নিবা না বাবা বলে হিমি বাবা নিলয়কে ।নিলয় সাথে একটা ছেলে দেখা হয় ,নিলয় বলে তুমি একটা মস্ট বড় বোকা ,নিলয় বলে কেন? হিমি স্বামী হলে কিভাবে বোকা না হলে ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

হিমি মত মেয়ের কি এই রকম বর জোটে ? ঐ মেয়ে পাগল ৪০/৫০ মত প্রেম করছে আর পাবনা পাগালা ঘারতে ছিল ৪বছর । আর ৪তা ছেলে সাথে পালিয়ে গেছ ।১৯/১৫ দিন পর ফিরে আসে ? এই গুলো বলতে বলতে হিমি চলে আসে পিছনে আর পিছন দিক থেকে জিজ্ঞেস করে কে পাগল ? ছেলে টা বলে হিমি ? মার শুরু করে দেয় ,নিলয় বলে তুমি নাকি ৪০/৫০টা প্রেম করছ আর ৪বছর পাগলা ঘারতে ছিলা? হিমি ছেলে টা কে সেই মার দেয় ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তারপরে দিন নিলয় তার মাকে ফোন বলে মা এখানে মারামারি শুরু করছে ।আমাদের ঐখানে ঝগড়া করে ঐগুলো কিছু না এখানে অনেক বেশি । মা বলে নিলয় ভাল হউক বা খারাপ সেই তর বউ নিয়ে আসিস বউ মা কে ।কিছুদিন পর নিলারা উকিল ডাকে প্লাট নেয়ার জন্য।উকিল আসে বসে কাগজ প্ত্র নিয়ে সব,ঠিক আছে বলে উকিল নিলাদের নামে আসে ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

২০লক্ষ টাকা দিয়ে লিখে দিয়ে গেছে আপনার সামি।তারপরে ঐখানে হিমি হাজির হই লাঠি একটা নিয়ে,বলে সত্যি করে বল তর উকিল আইডি বল ,উকিল বলতে পারে না ,পরে হিমি বলে দেখাছি তর উকিল গিরি ,পরে উকিল নিলার ছেলে কে টাকা দিয়ে পালিয়ে যায়।হিমি নিলার ছেলেকে মারতে গিয়ে লিনার মাথায় বারি মারে আঘাত পাই ।নিলা বলে আমার প্লাট দরকার নাই আমার জীবন দরকার ,আমরা থাকবো না এখানে ।
image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

বাসায় এসে বুঝা তার হিমি শাশুড়ি আর নিলয় বেশ কয়েক বার ।মাথা ঠাণ্ডা রাখা জন্য জন্য পানি পড়া খাওয়া । তখন হিমি জেনে রাগ করে আমি কি পাগল নাকি বলে ।পরে হিমি শাশুড়ি বুঝায় আর বলে তোমার মত আমার বউ দরকার । আমার আজ থেকে তুমি বউ মা না আমার মেয়ে ।হিমি নিলয় কাছে দুঃখ প্রকাশ করে ছোট বেলার কথা । হিমি কে নিলয় তুমি যাই কিছু কর আমার মা কোন ভুল দেখলে কিছু বলবা না ।মনে কষ্ট পাবে মা।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

নাটকে ব্যক্তিগত মতামত

এই নাটক দেখে বুঝতে পারলাম ।সব জায়গায় চুপ করে থাকলে হয় না ,কিছু ক্ষেত্রে স্টেটেরেট বলা উচিত আর প্রতিবাদ করা দরকার ।এই নাটকের যদি হিমি প্রতিবাদ না করত তাহলে তাদের প্লাট নিলারা নিয়ে নিত ভুল উকিল দিয়ে । বেশি মুখ বুঝে মেনে নেয়া ভাল না । এই নাটক দেখে আমার অনেক হাসি পাইছে ।যাদের মন খারাপ থাকবে হাসি দরকার এই নাটকটা দেখলে না হেসে পারবেন না। ধন্যবাদ সবাইকে ।

ব্যক্তিগত রেটিং
৮/১০

Sort:  
Loading...
 2 years ago 

বেস চমৎকার একটি নাটকের রিভিউ আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। যদিও নাটকটি দেখা হয়নি তবে আপনার রিভিউ এর কারণে দেখার ইচ্ছে পোষণ করছি এবং খুব শীঘ্রই দেখে নিব ধন্যবাদ।

 2 years ago 

দেখে নিবেন আশা করি অনেক ভালো লাগবে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি আপু খুব শীঘ্রই দেখে নেব। ধন্যবাদ আপনাকে নাটকটি সাজেস্ট করার জন্য এবং সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

নাটকটির রিভিউ পড়ে ভালো লাগলো। ফুল নাটক দেখা হয়নি আমার, কিছু অংশ ফেসবুকে দেখেছিলাম।দেখবো সময় করে নাটকটি। ধন্যবাদ আপু বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন নাটকটির রিভিউ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর একটা নাটক এর রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন। ঝগড়াটে বউ নাটকটি মনে হয় বেশ মজার, আপনি ঠিক বলেছেন এই নাটকের শিক্ষনীয় ব্যাপার হলো সব জায়গাতে চুপ করে থাকলে হবে না কিছু কিছু জায়গায় প্রতিবাদ করতে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করাব জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি নাটক আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে নাটকটি আমি দেখেছি ‌ দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। নাটকের চরিত্র সংলাপ বেশ অসাধারণ। এত দুর্দান্ত নাটক শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার রিভিউ নাটকের পোস্ট টা পড়ার জন্য ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50