ফটোশপ এর মাধ্যমে পুর্ণিমা রাতের দৃশ্য পরিবারে সবাই মিলে দেখা ||10% Beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha , বাংলাদেশ

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি মোটামুটি ভাল আছি ।গতকাল থেকে ঠান্ডা লাগছে আর জ্বর হয়ছে ।সন্ধ্যা পর শরীর টা একটু ভাল লাগছে তাই ড্রয়িং করতে বসলাম । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আজ ফটোশপ এর মাধ্যমে পুর্ণিমা রাতের দৃশ্য পরিবারে সবাই মিলে উপভোগ করছে ।আশা করি আপনাদের ভাল লাগবে ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি ।

Untitled-2.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

• কম্পিউটার
• Adobe Photoshop CS6
• ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে।

প্রয়োজনীয় উপকরণ (3).gif

ধাপ-১

Screenshot_9.png
আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ১৫ইঞ্চি ১০ইঞ্চি ।

ধাপ-২

Screenshot_1.png
Screenshot_2.png
আমি ব্যাক রাউন্ট কালার চেন্স করে নিলাম এবং লেসু টুলস এর মাধ্যমে একটা মাটি অংশ এঁকে নিলাম ।

ধাপ-৩

Screenshot_3.png
এরপরে ফ্রি ব্রাশ টুলস এর মাধ্যমে মাটি উপরে ঘাস এঁকে নিলাম ।

ধাপ-৪

Screenshot_5.png
এরপরে ফ্রি ব্রাশ টুলস এর মাধ্যমে মাটি উপরে দুইটি গাছ এঁকে নিলাম ।

ধাপ-৫

Screenshot_7.png
তারপরে ফ্রি ব্রাশ টুলস এর মাধ্যমে কিছু মেঘ আর চাঁদ এঁকে নিলাম ।

ধাপ-৬

Screenshot_8.png
এরপরে ফ্রি ব্রাশ টুলস এর মাধ্যমে মানুষ আর কিছু পাখি উড়ে যাচ্ছে এঁকে নিলাম ।পাশে আমার সিগনেচার করে নিলাম।

ধাপ-৭

Untitled-2.png
পি এন জি ফাইলে সেভ করে নিলাম ।কম্পিলিট হয়ে গেল আমার পুর্ণিমা রাতের দৃশ্য পরিবারে সবাই মিলে দেখা ।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।

"ধন্যবাদ সবাইকে"

@shipracha

image.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

ফটোশপ এর মাধ্যমে পূর্ণিমা রাতের দৃশ্য পরিবারের সকলে মিলে দেখা এর ডিজিটাল আর্ট খুবই সুন্দর ছিল। এটি অংকন করতে আপনার অনেক সময় লেগেছে মনে হচ্ছে। এরকম ডিজিটাল আর্ট করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। আপনার অনেক দক্ষতা রয়েছে যা আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

বর্তমান সময়ে ঋতু পরিবর্তন হচ্ছে আর এ সময় মানুষের জ্বর এবং ঠান্ডা লাগবে এটাই স্বাভাবিক। আপনার জন্য অনেক দোয়া রইল খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠুন। একটু সুস্থ বোধ করছেন বিধায় এরকম সুন্দর একটি ড্রইং আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর এই ড্রয়িংটা দেখতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে চাঁদ এবং পাখি উড়ে যাওয়ার দৃশ্যটা অনেক বেশি সুন্দর ছিল।

 2 years ago 

আপনার ভাল লেগেছে জেনে খুব ভাল লাগল ভাইয়া ,অনেক ধন্যবাদ ।

 2 years ago 

আমি তো হঠাৎ করে দেখে প্রথম মনে করছি সত্যি সত্যি বুঝি আপনারা পূর্ণিমা রাতের দৃশ্য উপভোগ করছেন ছবি তুলে রেখেছেন। পরে দেখলাম যে না এটি ফটোশপের মাধ্যমে করেছেন ভালো হয়েছে দৃশ্যটি অনেক। এ ধরনের দৃশ্যগুলো দেখতে ভালো লাগে একেবারে সত্যিকারের মনে হয়।

 2 years ago 

আপানকে অসংখ্য ধন্যবাদ আপু ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.030
BTC 68324.35
ETH 3763.76
USDT 1.00
SBD 3.63