লেভেল ৩ হতে আমার অর্জন By @shipracha | 10% Beneficiary @shy-fox & 5% @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

তারিখ-০৩-০৮-২০২২
বার-বধুবার
নমস্কার/আসসালামু আলাইকুম । কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক ভালো ।আমিও ভাল আছি আপনাদের দোয়া ।

9d0bc740-0979-4732-a887-5c359b3df72c.jpg

আজ আমি লেভেল-০৩ এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য উপস্থিত হয়েছি লেভেল ৩ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় মার্কডাউন কি, মার্কডাউন কোড ব্যবহার ,পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন কি ভাবে করবো আমাদের পোস্ট গুলো আকর্ষণী সবার কাছে গ্রহণ যোগ্য করা জন্য মার্কডাউন করা লেভেল ৩ এই বিষয়গুলো খুব সুন্দরভাবে আছে ।এবং কিউরেশন সম্পর্কে এই বিষয় গুলোর মাধ্যমে আমরা আমাদের পোস্ট গুলো ভালভাবে ফুটিয়ে তুলতে পারবো ।

প্রশ্নঃ মার্কডাউন কি ?
উত্তরঃ

কোন পোস্টকে সুন্দরভাবে উপস্থাপন এবং আকর্ষণীয় করার জন্য আমরা যে কোডগুলো ব্যবহার করি সেই কোডগুলোকে মার্কডাউন বলা হয়।

প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ

একটি কন্টেন্ট লেখার সময় কিছু গুরুত্বপূর্ণ মার্কডাউন কোড থাকে । যেগুলো ঠিকমত না দিলে পোস্টটি তেমন কারো নজরে আসবে না। মার্কডাউন কোড ব্যবহারের গুরুত্ব নিচে দেয়া হল-

•লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ।
• লেখাকে বোল্ড ও ইটালিক করার জন্য।
• লেখা জাষ্টিফাই করার জন্য।
• লেখা দৃশ্যমান করার জন্য।
• লেখাকে কালার করার জন্য।
• লেখার মাঝে ফটো যুক্ত করার জন্য।
• লেখার হেডিং বড় করার জন্য।

প্রশ্নঃপোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?
যেমনঃ-
নিচের ছবির দিকে লক্ষ্য করুন:

image.png

উত্তরঃকোডের আগের চারটি স্পেস দিলেই কোড দৃশ্যমান হবে।

প্রশ্নঃনিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

image.png

উত্তরঃ
|User|Post |Steem power|
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?
উত্তরঃ প্রথমে থার্ড ব্রাকেটে [সোর্স] লিখে তারপর ফাস্ট ব্রাকেটে (লিংক) বসাতে হবে। তবে মনে রাখতে হবে থার্ড ব্রাকেট এবং ফার্স্ট ব্রাকেট এর মাঝে কোন স্পেস রাখা যাবে না।

[সোর্স](লিংক]

ফলাফলঃ

সোর্স

প্রশ্ন: বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাই
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

ফলাফলঃ

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ



প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।
উত্তর টেক্সট জাস্টিফাই করার কোড নিচে দেয়া হল:

<div class="text-justify">text</div>


প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ কনটেন্ট এর টপিক নির্বাচনের ক্ষেত্রে যে ৩ টি বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত সেগুলো হল:
• জ্ঞান
• অভিজ্ঞতা এবং
• সৃজনশীলতা।

প্রশ্নঃ কোন টপিকসএর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ কোন একটি বিষয়ের উপর ব্লগ লিখে পোস্ট করতে গেলে সেই বিষয়ে যথাযথ জ্ঞান থাকতে হবে। আমার যদি কোন টপিক এ জ্ঞান কম থাকে সেক্ষেত্রে সেই টপিক নিয়ে আমার লেখা শেয়ার করা উচিত না। আমি যদি কোন ভুল তথ্য পোস্ট এ শেয়ার করি তাহলে সেটা মিস গাইড করা হবে। অল্প জ্ঞান সংক্রান্ত তথ্য সমস্যার সৃষ্টি করতে পারে। তাই যে বিষয়ে আমাদের সঠিক জ্ঞান রয়েছে আমাদের উচিত সেই বিষয় শেয়ার করা। এছাড়াও কোন বিষয়ের উপর যদি আমার সঠিক জ্ঞান না থাকে, আর তা যদি আমি পাঠকের সাথে শেয়ার করি সে ক্ষেত্রে পাঠক আমার ব্লগ পড়ায় আগ্রহ দেখাবে না।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ $7 এর ভোট থেকে আমি পাব $3.5।স্টিমের মূল্য $0.50 হলে $1 এ পাব 2স্টিম তাইলে $3.5এ পাব (3.5*2)=7 স্টিম।আর যেহেতু কিউরেটর দের sp দেওয়া হয় তাই আমি এই 7স্টিম sp হিসেবে পাব ।

প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তরঃ সর্বোচ্চ রিওয়ার্ড পাওয়ার জন্য পোস্ট দেওয়ার সাথে সাথেই ভোট দেওয়া যাবে না। ৬মিনিট পর ভোট দিতে হবে।আবার ৬দিন ১২ঘন্টার পর ভোট দেওয়া যাবে না।৬মিনিট এর আগে ভোট দিলে আমরা আমাদের রিওয়ার্ড এর একটি নির্দিষ্ট অংশ হারাব যা রিওয়ার্ড পুলে যোগ হবে।

প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তরঃ অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে। কারন আমি নিজে নিজে ভোট দিলে ২,৩ সেন্ট এর ভোট পরবে। যেখানে থেকে আমরা বেশি রিওয়ার্ড পাব না।কিন্তু @Heroism ভাল পোস্ট গুলো খুজে বের করে বেশি পরিমান ভোট দিবে।ফলে আমাদের রিওয়ার্ড ও অনেক বেশি হবে।তাই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আয় হবে।

আমার বাংলা ব্লগের @abb-school স্কুলের সম্মানিত শিক্ষক এবং মডারেটরদের কাছ থেকে আমি যতোটুকু শিখতে এবং জানতে পেরেছি তা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম। আশাকরি লেভেল ৩ এর' লিখিত পরীক্ষা আমি ভালোভাবে দিতে পেরেছি। আমার পোস্টটি দেখার এবং পড়ার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ। অতএব আমার লেখায় কোন ভুলত্রুটি হয়ে থাকে, আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। সম্মানিত @alsarzilsiam ভাইকে অনুরোধ করছি আমার পোস্ট টি দেখার জন্য।যদি কোন ভুল ত্রুটি হয় তাইলে দয়া করে দেখিয়ে দেবেন সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন ।

Sort:  
 2 years ago 

আপনি প্রত্যেকটি প্রশ্নের সঠিকভাবে উত্তর দেওয়ার চেষ্টা করেছেন এবং আপনার উপস্থাপনা ও ছিল অনেক চমৎকার আপনার পরবর্তী লেভালের জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন ভাইয়া যাহাতে সামনে এগিয়ে যেতে পারি।

 2 years ago 

লেভেল ৩ এ আপনাকে স্বাগতম।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেখে বোঝা যাচ্ছে যে level3 সম্পর্কে খুব ভালো কিছু বুঝেছেন। খুব সুন্দর করে সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন। আশা করছি এই ভাবে সবগুলো লেভেল পেরিয়ে পরবর্তী লেভেলে চলে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহ মূলক সুন্দর কমেন্ট করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার চেষ্টা করেছেন এবং আপনার উপস্থাপন ছিল বেশ সুন্দর, আশা করি আগামী দিনগুলো আপনার জন্য সহজ হবে শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন ভাইয়া যেন সামনে এগিয়ে যেতে পারি।

 2 years ago 

level 3 অতিক্রম করেছেন তার জন্য আপনাকে অনেক শুভকামনা রইল। এই ধাপটি অনেক কঠিন কারণ এখানে মার্ক ডাউন সহ অনেক গুরুত্বপূর্ণ বিষয় শেখানো হয়। পরবর্তী ধাপগুলো সফলতার সাথে অতিক্রম করুন এই কামনা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাকে উৎসাহ মূলক কমেন্ট করা জন্য।

 2 years ago 

আপু আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে আপনি লেভেল থ্রি দারুন ভাবে আয়ত্তে নিতে পেরেছেন। পরবর্তীতে আপনি দারুন ভাবে সামনের দিকে এগিয়ে যাবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45