আই এম সিঙ্গেল || নাটকের রিভিউ ||

in আমার বাংলা ব্লগ2 years ago
২১শে ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই সেপ্টেম্বর , সোমবার।

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha from BD

আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় ভাল আছি । আজকে আমি একটি নাটক রিভিউ করতে ইচ্ছে হলো তাই আপনাদের কাছে উপস্থাপন করলাম । আশা করি আপনাদের কাছে ভালো লাগেবে। ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি ।

Screenshot_1.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

কিছু তথ্য
লেখক ওপরিচালকজাকারিয়া শওখিন
সহকারি পরিচালকজাহিদুল ইসলাম সুজন
নাটকের নামআই এম সিঙ্গেল
মুক্তির তারিখ৮ আগস্ট ২০২২ইং
সময়৫৩মিনিট ২৪ সেকেন্ড
দেশবাংলাদেশ
ভাষাবাংলা


অভিনয়ে
আফরান নিশোতানজিন তিশা
রিশা চৌধুরীতিতিয়া ইসলাম পাপিয়া
নাদিয়া মিমসালহা নাদিয়া মিম
হারুন রশিদসহ আরো অনেকে

image.png
Screenshot_3.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

নাটকের শুরুতে তুরজ কে ফাইজা বিয়ে কার্ড দিয়ে দাওয়াত দিতে আসে ।ফাইজা হচ্ছে তুরজ গালফ্রেন্ড , ফাইজা বলে জীবনে তো বিয়ে করতে পারবা না । নিজের গালফ্রেন্ড কে বিয়ে করাব যোগত্যা নাই। তুরজ বিয়ে কার্ড পেয়ে খুশি হয় । তুরজ বলে বিয়ে করব কেন ? আমার তো একটা পর একটা আসে তুমি সুপার গুলু মত লেগে আছে এখন আমি মুক্ত হয়েছি তুমি না বললে আমি আসবো তোমার বিয়েতে ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

পরে তুরজ বিয়ে দিনে বিয়ে খেতে যায় ।ফাইজা দেখে বলে নিলজ্জ ,বেহায়া ,কারেক্ট লেজ, নিজের গালফ্রেন্ড বিয়ে খাইতে আসছে। ফাইজা জন্য বিয়ে গিফট নিয়েছে একটা ফিডার আর লিখে দিয়েছে তোমার বেবি হবে আমাকে ভুলে যাবা ।বিয়েতে তুরজ মনা সাথে দেখা হয় ,আর তুরজ,মনে বলে আমার ওল্ড রিলেশন শিপ যেখানে শেষ হয় ,সেখান থেকে আবার নতুন এর শুরু হয় ।মনা কে দেখে তুরজ কিভাবে ফটাবে সেই চিন্তা আছে ।পরে মনা ছবি তুলে ফাইজা কাছে আছে জিজ্ঞেস এই মেয়ে চশমা পড়া মেয়েটা কে বর পক্ষে নাকি মেয়ে পক্ষের ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তুরজকে ফাইজা বলে তুমি কিন্তু আমার হাতে খুন হবা ,তখন কিন্তু নিউজ হবে এক্স গালফ্রেন্ড হাতে প্রেমিক খুন । পরে তুরজ বলে খুন করে ফেল আমি মরা আগে জানতে চাই এই মেয়েটি কে ।তখন ফাইজা তুরজ বলে লজ্জা নাই ,বেহায়া ,কাচ্ছি বিরয়ানী খাইতে আছে নিজে গালফ্রেন্ড বিয়েতে আর নতুন গালফ্রেন্ড খুজে ,খবরদার মনা দিকে থাকাবা না, কিন্তু আমার হাসবেন্ড কাজিন ।পরে ওখান থেকে চলে যায় তুরজ মনা কাছে আর গিয়ে হার্টএ্যাক্ট অভিনয় করে ,আর বলে আপনি হার্ট এর ডাক্তার নাকি ।পরে মনা বলে আপনার ডাক্তার দেখানো ভাল ডাক্তার ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

আমি ফিদা হয়ে গেছি । আমি আপনার বেই । তখন মনা বলে কিভাবে হাই ফাইজা ওনা হাসবেন্ড বোন হলে আমার বেই ।এভাবে পরে মনা কে ফটানো চেস্টা করে ।মনা কে বলে সোনা । এভাবে গেল বিয়ে এরপর মনা মা মনা কে দুধ দিতে আসে বলে অনেক আনন্দ হল এখন ১০টা দিয়ে গুমিয়ে পরবা ।তুরজ মনে ভাবে মনা আমার প্রেম পড়বে ।এখন শুদু নাম্বার যোগার করা ,পরে ফাইজা কে কল করে ফাইজা বলে আমাকে ফোন করছ কেন আমি আমার শুশুর বাড়িতে আছি ।তুরজ বলে তুমি যেখানে থাক না কেন আমার কোন যাই ,আসে না ।আমার মনা নাম্বার দরকার ।ফাইজা নাম্বার দিতে চাই না আর তুরজ বলে তুমি চাও আমি তোমার বাসায় এসে বলি আমার তোমার সাথে প্রেম ছিল ।আমাকে ভুলে তুমি নতুন সংসার করতেছ ।আমি সেই হতবাগা ।পরে ফাইজা বলে তোমাকে আমি পেলে কিন্তু মেরে ফেলব বলে ।পরে নাম্বার দিল মনা।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

মনা কে ফোন করে তুরজ ।প্রথমে শুরু তে বলে তোমাকে প্রেম ফেলার জন্য । পরে দিন দেখা করতে যায় ।তুরজ বলে আমি জানতাম তুমি আসবে কারণ এসে থাকতে পারবাব না । মনা বলে আমি আসলে দেখতে আসছি কিভাবে তুমি আমাকে প্রেম ফেলা ও সেইটা দেখার জন্য । মনা বলে আসলে ভাবি বলছে আপনা সাথে না মিশার জন্য ,আপনি নাকি ক্যারেক্ট লেজ ,আপনার স্বভাব নাকি ভাল না ,প্লে বয় । তুরজ বলে আসলে কি আপনার ভাবি ফাইজা আমার থেকে ফাট্টা পায় না ত এজন্য এই ভাবে বলছে ।ফোন করে জিজ্ঞেস করেন । পরে মনা বলে আমি তো কনফিউজ ।এভাবে বেশ কয়েক দিন যায় বাইকের

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

করে দুইজনে গুরা ফেরা করে ।তো একদিন তুরজ বলে মনাকে দেখা করা জন্য দেখা করে । ঐ দিন প্রপজ করবে তুরজ মনা কে । দেখা করে তুরজ আর মনা সাথে তুরজ সাথে হটওয়াটা করে কপি নিয়ে যায় আর কপি খেতে বলে মনা কে তুমি আমাকে ভালবাস ,আমি তোমার চোখ দেখে বুঝি । তখন মনা বলে না আমি এখন তোমাকে ভালবাসি কিনা জানি না ।আমার সেই টা টেস্ট করে দেখতে হবে ।আজ থেকে আমার নাম্বার বন্ড থাকবে তোমার সাথে কোন কথা হবে না ।আমি যদি আমার নাম্বার ওপেন করি তাহলে বুঝবে আমি তোমাকে ভালবাসি আর যদি ওপেন না করি তাহলে বুঝবে ভাল বাসি না ।আমি যদি তোমার সাথে কথা না বলি তোমাকে অনুভব করি ।তাহলে আমি বুঝব আমি তোমাকে আমি ভালবাসি ।তুরজ বলে এইটা তোমার ভুল ধারণা ।আচ্ছা তুমি যা মনে কর ,আমার মতে এটা ভাল না ।মনা বলে আমার জানা দরকার সত্যিকারে তোমাকে আমি ভালবাসি কিনা ?ভালবাসা জীবনে একবার আসে । সত্যিকারে ভালবাসা । এভাবে বলে চলে গেল মনা তখন তুরজ বলে মনা ভালবাসি ,মনা বলে আসি ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

পরে তুরজ মেনে নিতে পারছে না ।এই প্রথম বার কাউকে প্রপজ করল তা ও প্রেম হল না ,পরে মদের ভাড় যায় মদ খেতে ।ঐখানে গিয়ে আর ও একজন কে পাই ,ওর নাকি ৩মাস পর ব্রেক আপ হয় আর পার্টি দেয় ।পরে ঐ মেয়েটি সাথে প্রেম হয় ।এভাবে গেল বেশ কয়েক মাস গভীর প্রেম হয় ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

৩মাস পর মনা কল করে বলে তুরজ আমি তোমাকে অনেক ভালবাসি এই তিন মাস শুধু তোমাকে অনুভব করছি ।আমি তোমার দেখা করতে চাই । এই দিকে তুরজ ভাবে আমি তো অন্যদিকে ফারিয়া সাথে আসি ।পরে দেখা করে মনা আর তুরজ মনা তুরজকে জড়িয়ে ধরে ,তুরজ বলে এটা পাবলিক প্লেস এই রকম কর না ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তুরজ বলে দেয় আমি অন্য আর একজনের সাথে প্রেম আমার ।এই দিকে ফারিয়া কে ফোন তার এক্স বয়ফ্রেন্ড তুরজকে বলে দেয়া বলে ওর সাথে রিলেশন সম্ভব হচ্ছে না ।পরে তুরজ যায় ফারিয়া সাথে দেখা করতে আর ফারিয়া বলে তুরজ তোমার সাথে আর আমার রিলেশন করা সম্ভব হচ্ছে না । তুরজ মনে কষ্ট বাসা আসে ।পরে তুরজ মনা কে ফোন করে বলে আমি ভুল করছি তোমার কাছে ফিরে আসতে চাই ।মনা কাছে যায় ,মনা মনের কষ্ট নিয়ে মা এর সাথে আমেরিকা চলে যাচ্ছে তার বাবা কাছে ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

তুরজ গাড়ি সামনে গিয়ে বলে মনা ভালবাসি আমি তোমাকে ।চলে গেল মনা ও এর পর তুরজ আবার মদ খাই ।মনে সিদ্ধান্ত নেয় আর কোন মেয়ে দিকে থাকাবেনা ,যতদিন মনা ওর জীবনে না আসে মনা জন্য অপেক্ষা করবে ।মনা কে মনে কথা দেয় এভাবে যায় বেশ কয়েক দিন ।পরে তুরজ বিল্ডিং এক নতুন ভাড়াটিয়া আছে ।অনেক সুন্দরী দেখে তো মন মানছে না মনা কে দেয়া কথা রাখা যাচ্ছে না । মনে বলে কথা দেয়া যায় কিন্তু কথা যায় বলে তুরজ ।তুরজ মনে বলে একজন প্রেমিক জীবনে ভালবাসা ফুল ফুটে বার বার ।

image.png

ইউটিউব থেকে স্ক্রিনশট নেয়া হয়েছে

নাটকে মতামত

আসলে সত্যিকারে ভালবাসা জীবনে একবার আসে ।এই নাটকের তুরজ ভালবাসা তে কোন ফিলিং নেই ,শুধু এনজয় করা ছাড়া কিছু নই ।যাকে ভালবাসা যায় সেই হাজার মাইল দূরে থাকেল হাজার বছর অপেক্ষা করা যায় । মন জুড়ে থাকে শুধু সেই । আসলে পৃথিবীতে এখন সত্যিকারে ভালবাসা অভাব ।সব চোখ দেখানো আর এনজয় করা ছড়া কিছু নই । তবে নাটক বেশ ভাল লাগছে । আরফান নিশো নাটক সবসময় ভাল লাগে এবং দেখি ।

ব্যত্তিগত রেটিং
৮.৫/১০

Sort:  
 2 years ago 

প্রেম হল না ,পরে মদের ভাড় যায় মদ খেতে

এটা ভাড় না বার হবে। বাংলা নাটক খুব একটা দেখি না এখন। তবে এই নাটকের কয়েকটা ক্লিপ দেখেছি ফেসবুকে। ঐ একঘেয়েমি কাহিনী বলা চলে প্রথমে একসেপ্ট করে না কিন্তু পরে ফিরে আসে এইসব। যাইহোক ভালো রিভিউ দিয়েছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আমার বাংলা নাটক পছন্দ।

 2 years ago 

আই এম সিঙ্গেল || নাটকের রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আমিও কিছু দিন আগে নাটকটি দেখছি। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আই এম সিঙ্গেল নাটকের রিভিউ। আপনি চমৎকার একটি নাটক আমাদের সাথে শেয়ার করেছেন এমনিতেই আমার আফরান নিশোর নাটক আমার খুবই পছন্দের আর এই নাটকটা তো আরো বেশি ভালো লাগে। এই নাটকে নিশো তার নিজের গার্লফ্রেন্ডের বিয়ে খেতে যাই এবং বিয়েতে যাওয়ার পর তার একটি মেয়ে পছন্দ হয়। তারপর অনেক মজার ঘটনা ঘটে।

 2 years ago 

হুম অনেক ফানি বটে। দেখে ভাল লাগছে আমার ও তাই আপনাদের সাথে শেয়ার করলাম। ধন্যবাদআপনাকে।

 2 years ago 
আই এম সিঙ্গেল নাটকের রিভিউটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। নাটকটি ইউটিউবে একবার দেখেছিলাম। খুব ভালো লেগেছে।এত সুন্দর করে রিভিউ এর মাধ্যমে আই এম সিঙ্গেল নাটকটি তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমাকে উৎসাহমুলক কমেন্ট করার জন্য। আপনার জন্য রইল অবিরাম শুভকামনা।

 2 years ago 

বর্তমানে রিয়েল প্রেম পাওয়া ভাগ্যের ব্যাপার। তুরজ যেটা করেছে সেটা কোন প্রেম না, সেটা হলো মোহ। মনা যেটা করেছে সেটা হলো ভালবাসা। ধন্যবাদ।

 2 years ago 

হুম। আসলে আপনি ঠিক বলছেন। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখা জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41