ওয়াল ঘড়ি|| ডিজিটাল আর্ট-(০১)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha , বাংলাদেশ

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় আগে থেকে একটু ভাল আছি । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আজ ডিজিটাল আর্টে মাধ্যমে ওয়াল ঘড়ি তৈরি করছি ।আশা করি আপনাদের ভাল লাগবে ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি ।

ডিজিটাল আর্ট-(০১)

Untitled-2.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Illustrator Cs6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif

ধাপ-১

image.png

  • *আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ১৫ইঞ্চি ১৫ইঞ্চি ।
ধাপ-২

Screenshot_8.png

  • আমার ড্রইং করার সুবিধার জন্য আমি পেজটিকে দুভাগ করে নিলাম লাইন সেগমেন্ট দিয়ে মাঝ বরাবর এবং মাঝখানে দাগ বরাবর টেক্সট টুলস দিয়ে ১২ সংখ্যাটি লিখব এবং ওয়াল ঘুড়ি তৈরি করার চেষ্টা করলাম।
ধাপ-৩

Screenshot_9.png

  • এই বার আমি ১২ সংখ্যাটি রোটেট টুলস মাধ্যমে ৩৬০ডিগ্রি কোণে ১২দিয়ে ভাগ করে নিব।এর পর কন্ট্রোল D দিয়ে কিক্ল করে তৈরি হবে পুরা সংখ্যা গুলো ।
ধাপ-৪

Screenshot_11.png

  • এর পরে সংখ্যাগুলোর গুলো সিরিয়ালের লিখব আর রোটেট করে সোজা করে নিব ।
ধাপ-৫

Screenshot_17.png

  • লাইন সেগমেন্ট টুলস দিয়ে প্রথমে ঘণ্টা ,মিনিট,সেকেন্ড কাটা তৈরি করে নিব ।এরপরে মাঝখানে একটা এলিপ্স টুলস মাধ্যমে রাউন্ড তৈরি নিব ,দেখতে সুন্দর লাগবে ।
ধাপ-৬

Screenshot_19.png

  • ওয়াল ঘড়ি প্রায় কম্পিলিট এরপরে ঘড়ি ব্যাকরাউন্ড কালার দিয়ে দিব গ্রেডিয়ান কালার ।ঘড়ি সৌন্দর্য বাড়ানো জন্য ঘড়িটি সাইটে ফ্রেম দিয়ে দিব ।
ধাপ-৭

Screenshot_20.png

  • এই ধাপে এসে ঘড়ি একদম নিচে আমি আমার নাম টাইপ করে দিলাম সিগনেচার স্বরূপ।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-2.jpg

  • এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।

ধন্যবাদ সবাইকে

logo.png

Sort:  
Loading...
 2 years ago 

দেয়াল ঘড়ির খুবি সুন্দর একটি ডিজিটাল চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।। আগে এক সময় এই দেওয়াল ঘড়িকে ঘরের সৌন্দর্য হিসেবে দেখাবো তো এখন অবশ্য আস্তে আস্তে এই সৌন্দর্য টা হারিয়ে যাচ্ছে আমাদের কাছ থেকে।।

 2 years ago 

দেওয়াল ঘড়িকে ঘরের সৌন্দর্য হিসেবে দেখাবো তো এখন অবশ্য আস্তে আস্তে এই সৌন্দর্য টা হারিয়ে যাচ্ছে

এক দম ঠিক বলছেন ভাইয়া ।এখন কম দেখা যায় । আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক কমেন্ট করে পাশের থাকার জন্য ।

 2 years ago 

বাহ খুবই ভালো লাগলো ইলাস্ট্রেটর দিয়ে আপনি চমৎকার একটি ঘড়ি তৈরি করেছেন, এটি ছিলো আপনার প্রথম ডিজিটাল আর্ট জানি এই পোস্ট আপনার জন্য অনেক বিশেষ কিছু। আশা করি আপনার আগামী ব্লগিং খুবই সুন্দর হোক বেশ চমৎকার ডিজিটাল আর্ট আমাদের উপহার দিবেন সে আশায় রইলাম ।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া। আসলে অনেক দিন আগে শিখেছিলাম। তাই আজ একটু করে দেখলাম প্রায় ভুলে গেছি, প্র্যাকটিস নাই এজন্য।তবে ভাইয়া চেস্টা করব আগামী ড্রইং
অনেক সুন্দর করাব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাকেই উৎসাহ মুলক মন্তব্য করাব জন্য।

 2 years ago 

দেওয়াল ঘড়ির ডিজিটাল আর্ট খুবই সুন্দর করে অংকন করেছেন এবং খুব ভালোভাবে উপস্থাপন করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। কালার টা একদম জোস হয়েছে। এরকম সুন্দর ডিজিটাল র্আট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। উৎসাহমুলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ওয়াল ঘড়ি র ডিজিটাল এডটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি ওয়াল ঘড়ির ডিজিটাল আর্ট করেছেন। দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

আপু আমি কখনো ডিজিটাল আর্ট করিনি। কিন্তু আমার কাছে এই ডিজিটাল আর্টগুলো খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে একটি ওয়াল ঘড়ির ডিজিটাল আর্ট করেছেন। খুব সুন্দর করে ধাপ গুলো উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার ভালো লাগে জেনে খুবি খুশি হলাম।আমি বেশ অনেক হল ফটোশপ আর ইলাস্ট্রেটর শিখছিলাম প্রায় ভুলে যাচ্ছি তাই আজ একটু করে দেখলাম।

 2 years ago 

ধারুন হয়েছে আপু আর্টটি। রোটেট টুলস,গ্রেডিয়ান এগুলো একটু জটিল কিন্তুু আপনি খুব সুন্দরভাবে ব্যবহার করেছেন। মনের মত হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মত হয়েছে জেনে ভাল লাগল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41