চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো ,

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন ? আশা করি আপনারা ভালো আছেন। আমি ও আপনাদের দোয়া এবং আশীর্বাদে ভালো আছি । আসলে মেয়ে মানুষ রান্না বান্না নিয়ে বেশি থাকি আর নতুন কোন কিছু রান্না করতে আমার ভাল লাগে আর খেতে ,রান্না রেসিপি জানা আগ্রহ একটু বেশি ।আজকে আমি হাজির হয়েছি নতুন একটি রেসিপি নিয়ে আশা করি সবার ভাল লাগবে ।এই মাশরুম কিন্তু চাষ করা মাশরুম না এটা প্রাকৃতিক ভাবে হয় মরা গাছের হয় ।আমরা আদিবাসী বলি গাছ উল/গাছের মাশরুম ।তাহলে শুরু করি আমার মাশরুম রান্না রেসিপি ব্লগটি।

চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না রেসিপি

image.png

প্রয়োজনীয় উপকরনঃ

  • চিংড়ি শুটকি
  • হলুদ পরিমাণ মত
  • লবণ স্বাদ মত
  • পেঁয়াজ কুচি
  • সয়াবিন তেল পরিমাণ মত
image.pngimage.png

রান্না কার্যপদ্ধতিঃ

ধাপ-০১

প্রথমে আমি মাশরুমগুলো কেটে নিব আর ভালভাবে পরিস্কার পানি দিয়ে ধুয়ে নিব আর চিংড়ি শুটকি গুলো ভাল ভাবে ধুয়ে নিব ।

image.pngimage.png

ধাপ-০২

এরপর চুলা পাতিল বসিয়ে দিব আর তেল দিয়ে দিব ,তারপর তেল গরম হয়ে আসলে পেঁয়াজ আর চিংড়ি শুটকি ,হলুদ ,লবণ দিয়ে দিব ।

image.pngimage.png

ধাপ-০৩

তারপরে সবকিছু দিয়ে মসলা গুলো কিছুক্ষণ নেড়ে দিয়ে তারপরে মাশরুমগুলো দিয়ে দিব ।আবার নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে রান্না হতে থাকবে কিছুক্ষণ ।

image.png

ধাপ-০৪

প্রায় ২মিনিট পর ঢাকনা উল্টিয়ে নেড়ে দিয়ে পরিমাণ মত পানি দিয়ে দিব এভাবে রান্না হতে থাকবে ।

image.png

শেষ ধাপ

সর্বশেষ ধাপে এভাবে রান্না হওয়া শেষ হলে পরিবেশন রেডি করব ।

image.png

আজকের মত আমার রান্না রেসিপি পর্বটি এখানেই শেষ করছি আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রত্যাশা করি।

রেসিপি পোস্টের ছবির বিবরণ

ডিভাইজরিয়েল মি৫ আই
লোকেশনকাটগড়,পতেঙ্গা ,সি বিচ চট্টগ্রাম,বাংলাদেশ
ফটোগ্রাফার@shipracha

image.png

Sort:  
 2 years ago 
আজ অসাধারণ একটি রেসিপি আপনার মাধ্যমে দেখতে পেলাম তা হলো চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না।আসলে এর আগে কখনও মাশরুম খাওয়া হয়নি। চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্নার রেসিপিটি খুব সুন্দর়ভাবে উপস্থাপন করেছেন। যার দরুন রেসিপিটি দেখতে খুব সুন্দর ও সুস্বাদু লাগছে।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ও সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করাব জন্য। বাজারে যে গুলো চাষ করে ঐ গুলো কিনলে পাওয়া যায়। খেয়ে দেখতে পারেন আশা করি ভালো লাগবে আপনার।

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন যা দেখি আমার খুবই লোভ লেগে গেছে। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপি। আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না রেসিপি করেছেন। আমি চিংড়ি শুটকি দিয়ে কখনো মাশরুম রান্না করে খাইনি। তবে আপনার রান্না করা রেসিপিটি দেখতে খুব ভালো লাগলো। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

চিংড়ি মাছ /চিংড়ি শুটকি খেলে স্বাদ টা একটু বেশি হয় খেতে বেশ ভালো লাগে। রান্না করে খেয়ে দেখতে পারেন আপু। আশা করি ভাল লাগবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মাশরুম কখনোই খাবার সৌভাগ্য হয়ে ওঠেনি আমার। তবে আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো। ভীষণ সুন্দরভাবে আপনি ধাপে ধাপে মাসুমের রেসিপিটি চিংড়ি শুটকি মাছ দিয়ে তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ভাল লেগেছে জেনে আমার খুব ভালো লাগল।মাশরুম শরীরে জন্য খুব উপকারী। পরবর্তী খেয়ে দেখতে পারেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাশরুম কখনো খাওয়া হয়নি। তাই এর স্বাদ সম্পর্কে জানিনা। তবে আপনার রেসিপিটি দারুন লেগেছে। আমার কাছে সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি। দেখে তো খুবই সুস্বাদু মনে হচ্ছে। চমৎকারভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন আমাদের মাঝে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমি চাই সবসময় চাই নতুন রান্না রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে। নতুন রেসিপি সমপর্কে জানতে। আপনার অনুপ্রেরণা মূলক কমেন্ট জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না রেসিপি আমি আগে কখনো দেখি নাই। আসলে ভিন্ন কিছু দেখলে আমার অনেক বেশি খেতে ইচ্ছে করে। আপনার এমন ইউনিক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভিন্ন কিছু দেখলে আমার অনেক বেশি খেতে ইচ্ছে করে

আপনি ঠিক বলছেন আমি ও আপনার মত । বিশেষ করে আমার বাংলা ব্লগের প্রায় ভিন্ন আর নতুন রেসিপি আর তৈরি করে খাবার চেষ্টা করি ।একদিন খেয়ে দেখিয়েন আপনার ভাল লাগবে ।আমার আপনার সেইম মতামতের জন্য অনেক ধন্যবাদ ।

 2 years ago 

চিংড়ি শুটকি অনেকবার খেয়েছি তবে আপনার মত করে এরকম ভাবে চিংড়ি শুটকি দিয়ে কখনো মাশরুম রান্না করে খাওয়া হয়নি। বাসায় একদিন অবশ্যই চেষ্টা করবো আপনার মত করে রান্না করার।

 2 years ago 

আমার কাছে এই রেসিপিটি সম্পূর্ণ নতুন এবং ইউনিক মনে হচ্ছে আমি কখনো মাশরুম খাইনি আজ আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম কিভাবে মাশরুম প্রস্তুত করতে হয়।। আসলে খেতে খেতে কেমন হয়েছিল যেহেতু পূর্বে খাইনি এজন্য কিছুই বুঝতে পারলাম না।।

 2 years ago 

খেতে অনেক মজা হয়েছে মিষ্টি স্বাদের ।খেয়ে দেখতে পারেন ।খেলে আপনার ও ভাল লাগবে আশা করি ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

যেহেতু আপনি বললেন খেতে অনেক মজাদার হয়ে থাকে এখন তো তাহলে মাশরুমের খোঁজ করতে হবে দেখি মাশরুম পেলে এভাবে প্রস্তুত করে খেয়ে দেখব

 2 years ago 

হুম মাশরুম চাষ করে এখন ।বাজারে পাওয়া যায় আপনাদের ওখানে পাওয়া যায় কিনা জানিনা ।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে মাশরুম রান্না রেসিপি খুবই সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি ধাপগুলো খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার গঠনমূলক কমেন্ট জন্য অসংখ্য ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38