স্বরচিত নতুন একটি কবিতা “তুমি এসো "10% Beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো ,

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন ? আশাকরি আপনারা ও ভালো আছেন। আমি আপনাদের দোয়া এবং আশীর্বাদে ভালো আছি । আজ আমি হাজির হয়েছি ।নতুন একটি পোস্ট নিয়ে । হঠাৎ ইচ্ছা হল কবিতা টি লিখতে তাই লিখে ফেলাম । আর সেই কবিতাটি আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি আপনাদের এই কবিতাটি ও ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

image.png

Source

"তুমি এসো"

আমায় নাড়া দিও, কোনো এক নির্ঘুম রাত্রিতে
যদি তোমার হঠাৎ-ই ঘুম ভেঙে যায়।
রাত্রিটা যদি হয় ,পূর্ণিমার
জোস্নায় মোড়ানো মুহুর্তকে,
সুদর্পনে আলিঙ্গন করবো।
আর যদি হয় ঘোর অমাবস্যা
লন্ঠনের আলোয় প্রেম বিলিয়ে দিবো।
যদি হয় সেই শীতের উষ্ণতায়
তবে এক ঘাদা শিউলি মালা নিয়ে এসো,
শিউলির ঘ্রাণ যে বড়ই রোমাঞ্চকর।
শিউলির ঘ্রাণ আমাদের মুহুর্তের
নিঃশ্বাসের ঘনত্বে আবাসে ছড়িয়ে পড়বে।
যদি হয় ঘোর শীতার্তের নির্ঘুম রাত
নরম তুলতুলে একখানা
চাদর নিয়ে এসো ক্ষণে।
ঠান্ডায় চুপছে যাওয়া,
আঙ্গুলে আঙ্গুল রেখে
জমে যাওয়া বুকের ওপাশের ।
একরাশ আবেগ সঙ্গী হবে সেই ক্ষণে।
তুমি এসো- তোমার নির্ঘুম রাত্রিতে
বুকের রাখবো সারা রাত্রি জুড়ে।

আপনাদের যদি আমার কবিতাটি ভালো লাগে তাহলে কমেন্ট করে জানাবেন ।আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন বিষয় নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুক এই প্রত্যাশায় ।

"ধন্যবাদ সবাইকে"

@shipracha

image.png

Sort:  
 2 years ago 

আপু আপনি দেখছি আমার কবিতার আগে কবিতা রচনা করে পোস্ট করেছেন। কবিতাটি পরে আমার বেশ ভালো লাগলো। আসলে শিউলি ফুলের ঘ্রাণ সকলের কম বেশি ভালো লাগে। কবিতাটা বেশ দারুন হয়েছে, ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শিউলি ফুলের ঘ্রাণ আমার ভালো লাগে।

 2 years ago 

তুমি এসো কবিতাটি খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতাটির প্রতিটা লাইন খুবই আবেগী। এবং ছন্দের তালে কবিতাটিকে আরও বেশি ফুটিয়ে তুলেছেন, পড়ে খুব ভালো লাগলো। এভাবেই চালিয়ে যান আশা করি আরো ভালো ভালো কবিতা আপনার কাছ থেকে পাব ইনশাআল্লাহ। আসলে কি চাইলেই কত কিছু সম্ভব আপনি ইচ্ছা করেছেন একটি কবিতা লেখার এবং সেটাই আপনি করে ফেলেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার ভালো লেগেছে জেনে আমি ও খুব খুশি হলাম।

 2 years ago 

কবিতাটি অনেক সুন্দর হয়েছে আপু, যদিও শব্দগুলো একটু কঠিন ছিলো, কিন্তু বুঝতে পারলে চমৎকার লেখা হয়েছে। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। গঠনমুলক মন্তব্য করাব জন্য।

 2 years ago 

আমায় নাড়া দিও, কোনো এক নির্ঘুম রাত্রিতে
যদি তোমার হঠাৎ-ই ঘুম ভেঙে যায়।
রাত্রিটা যদি হয় ,পূর্ণিমার
জোস্নায় মোড়ানো মুহুর্তকে,
সুদর্পনে আলিঙ্গন করবো।

বাহ বেশ চমৎকার অনুভূতি যা রিক্ত সিক্ত ও অন্তিম পর্যায়ের ভাবগাম্ভীর্যপূর্ণ বাক্য অতি উত্তম ভাব প্রকাশ করেছে। ধন্যবাদ আপু এত সুন্দর করে হৃদয়ওভাবাপণ্য ও স্পর্শকাতর বাক্যগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য।

 2 years ago 

সুন্দর ও অনুপ্রেরণা মূলক মন্তব্য করে পাশের থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41