জেনারেল রাইটিং -- 😔 " শেষ গন্তব্য "

in আমার বাংলা ব্লগyesterday
শুভ বিকাল সবাইকে

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulakter,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।আমি মনে প্রানে কাজকে ভীষণ ভালোবাসি।সব সময় তাই নানা রকমের কাজ নিয়ে নিজেকে ব্যস্ত রাখি।আমি একজন অ্যাক্টিভ ইউজার।আমি আমার এই কমিউনিটিতে নিজেকে সব সময় অ্যাক্টিভ রাখার চেষ্টা করি।তারই ধারাবাহিকতায় আজ আমি নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমার আজকের ব্লগ জেনারেল রাইটিং।আজকের জেনারেল রাইটিং বিষয়টি সম্বন্ধে আপনারা হয়তো ইতিমধ্যে অবগত হয়েছেন।তবে চলুন এই বিষয়টি নিয়ে বিস্তারিত ভাবে কিছু আলোচনা করি।

শেষ গন্তব্যঃ


শেষ গন্তব্য_20240715_152052_0000.jpg

কানভা দিয়ে বানানো

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

বন্ধুরা,আজকের জেনারেল রাইটিং বিষয়টি নিয়ে কিছু বিস্তারিত ভাবে লেখার চেষ্টা করছি।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।তবে আসুন শুরু করি--
আল্লাহর সৃষ্টির সেরা জীব হলাম আমরা,এই মানুষরা।আল্লাহ আমাদের জন্ম যেমন দিয়েছেন।আমাদের মৃত্যু ও তেমনি আছে।আর এই পৃথিবীর প্রতিটি জীবকে ই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে।এই বিষয়ে কোন ছাড় নেই কারোই।তাই আমাদের শেষ গন্তব্য হচ্ছে - মৃত্যু।একজন মানুষ জন্মগ্রহণ করার পর তার অনেক গুলো স্টেপ পার হয়ে বয়সের ভারে নুয়ে পরে।তবে আল্লাহ কার মৃত্যু কখন রেখেছেন তা কিন্তু আমরা কেউ জানি না।আমরা একটি অনিশ্চিত জীবন নিয়ে বেঁচে আছি।আমরা যদি ভাবি আমাদের বয়স অনেক হলে পর আমরা মৃত্যুবরন করবো। তবে এটা ভুল।আসলে আমাদের কার কখন মৃত্যু হবে তা আমরা কেউ জানি না।অথচ আমরা জানি আমাদের যেকোনো সময় মৃত্যু হতে পারে।জন্ম যেমন নিশ্চিত, মৃত্যু ও তেমনি নিশ্চিত।

নিশ্চিত এই মৃত্যুর কথা জেনেও আমরা কতোটা বেখেয়াল ভাবে জীবনযাপন করছি।আমরা আমাদের শেষ গন্তব্যের কথা ভুলে ছুটে চলেছি যে যার স্বার্থের পেছনে।কেউ বা টাকার পেছনে,কেউ বা ক্ষমতার পেছনে,কেউ বা আরো অনেক বেশী উপরে উঠার জন্য ব্যস্ত হয়ে পরেছি।সারাদিনের মধ্যে একটিবার ও ভাবছি না আমাদের শেষ গন্তব্য আসলে কি??কেন ই বা এতো ছুটে চলা।সবাই যে যার শেষ গন্তব্য ভেবে নিচ্ছে অনেক টাকার মধ্যে বসে থাকা,কেউ বা অনেক ক্ষমতাকে মনে করছেন তার শেষ গন্তব্য।আসলে ও কি তাই শেষ গন্তব্য। না,যে যত পায়,সে তত চায়।এতো পাওয়ার পরেও তাদের সেই পাওয়া শেষ পাওয়া হয়ে থাকছে না।একটি পাওয়া হলে তারা আরো বেশী পেতে মরিয়া হয়ে উঠছে।অথচ যে আল্লাহ আমাদের কে পৃথিবীতে পাঠিয়েছেন।আবার মৃত্যুর পর সেই আল্লাহর কাছে ফিরে যেতে হবে। সেই আল্লাহর জন্য আমরা কি করেছি তা কিন্তু ভাবছি না।

আমাদের শেষ গন্তব্যে আমরা কে কিভাবে ফিরে যাব সেই ভাবনা কেউ ভাবছি না।কেউ শুন্য হাতে,কেউ বা পরিপূর্ণ হাতে আমাদেরকে ফিরে যেতে হবে।তবে আমরা যদি চাই তবে শেষ গন্তব্য আমাদের ভালো হতে পারে।ইবাদত,জীবের প্রতি দয়া,ভালো ভালো কাজ,মা-বাবার প্রতি আনুগত্য, মিথ্যা কথা না বলা,অন্যায়কে প্রশ্রয় না দেয়া এসব কাজগুলো করে আমরা আমাদের শেষ গন্তব্যের পথটা অনেক বেশী সহজ করতে পারি।মহান আল্লাহ রাব্বুল আলামীন এক ও অদ্বিতীয়।সৃষ্টিকর্তার প্রতি আমাদের সর্বপ্রথম আনুগত্য হতে হবে।আমাদের কে নমনীয় হয়ে সৃষ্টিকর্তার সব জীবের প্রতি দয়ালু হতে হবে।এরপর আরো ভালো ভালো কাজ গুলো করলে আমরা আমাদের সৃষ্টিকর্তাকে খুশী করতে পারি।তবেই কিন্তু আমাদের শেষ গন্তব্যে আমরা সুফল হবো।আসুন,আমরা সবাই আজ এবং এখন থেকেই সৃষ্টিকর্তার প্রতি আনুগত্য হয়ে উঠি,সৃষ্টিকর্তার দেখানো পথে চলি,সৎ পথে চলি,মা-বাবার খেয়াল রাখি,মিথ্যা কথা পরিহার করি,অন্যায় কোন কাজকে প্রশ্রয় না দেই।এসব কিছুই আমাদের শেষ গন্তব্যের পথকে সহজ করবে।কেউ চিরদিন বেঁচে থাকবো না।তাই শেষ গন্তব্য সকলেরই সহজ হোক এই প্রত্যাশাই করি।

আজ আর নয়।আশাকরি আমি আমার জেনারেল রাইটিং এর বিষয়টি আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীজেনারেল রাইটিং
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

আমি শিমুল আক্তার,আমি বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি (জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ।ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহন করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

7AzetLrHVAgHwGYdyYhcd6W1ZFmwPuKeayULXZvV74jWJiYdxcTDg2LhEfugT9XQiehdVjbtAbBU1XdRNXiEF84z5xvEBxaDkrUVjrn3AA...Lme7uHzhBsZNhAwjoPuur37mLpdDUuvdg1BAY5TZSuBhbAxCSvbNMhw31WQJNBoEaz5nQZwwfEzvj2CLYAoyJuR7DiEL6442cdxyPvPjEPk4inCxeffnYMCVXL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 yesterday 

আসলে আমাদের শেষ গন্তব্য কি রকম হবে তা আমরা কেউ জানি না। আমরা চাইলেই কিন্তু মৃত্যু পরবর্তী সময়ের জন্য ভালো কিছু করে যেতে পারে। কিন্তু আমরা কয়জনই ভাবি মৃত্যুর পরের কথা। এ জীবন নিয়ে আমরা ব্যস্ত সময় পার করি। যাই হোক আপু ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 yesterday 

আমার জন্ম নিয়েছি মৃত্যু বরণ করতে হবে। আসলে আমাদের সবার উচিত অন্যায়কে প্রশ্রয় না দেওয়া। অন্যায় করা আর প্রশ্রয় দেওয়া দুজনেই সমান অপরাধী। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

আমরা সকলেই জানি এবং আমাদের সকল কে একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। তবে, আমরা এতো কিছু জানার পরেও আমরা পৃথিবী নিয়ে ব্যস্ত থাকি সব সময়। আসলে আমরা কেউ কোন কিছু হাতে নিয়ে পরপারে যাবো না। তবুও আমরা দুনিয়াতে প্রচুর পরিমাণ‌ টাকা অর্জন করার জন্য চেষ্টা করি।

 yesterday 

যে যত পায়,সে তত চায়।এতো পাওয়ার পরেও তাদের সেই পাওয়া শেষ পাওয়া হয়ে থাকছে না।

অনেক সুন্দর বিষয় উপস্থাপন করেছেন।আমিও
আপনার সঙ্গে একমত আপু।মানুষের চাহিদার শেষ নেই।যারা পায় তারা আরো পেতে চায়।জীবন আছে মানেই মৃত্যু অবধারিত।তাই সৎ পথে চলতে হবে এবং সৎ কাজ করতে হবে।ধন্যবাদ আপনাকে।

 22 hours ago 

আপু মৃত্যুর কথা তো সব সময় মনে হয় কিন্তু পৃথিবীতে বেঁচে থাকতে হলে হাজারো জিনিসের প্রয়োজন। আর সব থেকে বেশি প্রয়োজন টাকার আর এর পেছনে ছুটতে ছুটতে মানুষের জীবনটা চলে যায়। তবে এর মাঝে থেকেও আমাদের মৃত্যুর কথা চিন্তা করে পরকালের জন্য যথেষ্ট পরিমাণ কাজ করতে হবে। আমাদের যেখান থেকে গন্তব্য সেখানেই ফিরে চলে যেতে হবে। তাই আমাদের উচিত যতটুকু পেয়েছি তার ওপর সন্তুষ্ট থাকা।আর আল্লাহর ওপর ভরসা রেখে তার দিকে মনোনিবেশ করা। ধন্যবাদ আপু।

 21 hours ago 

ঠিক বলেছেন আপু, এভাবে দুনিয়ায় মিথ্যে মায়ায় জড়িয়ে নিজেদের আসল ঠিকানাকেই ভুলে গেলাম সবাই।সবাই এখন উচ্চতায় উঠার দোড় প্রতিযোগিতায় ব্যস্ত। এভাবে আর কত।অন্যায়,অত্যাচার ,জুলুম, রাহাজানি করা এসব তো আর পরকালে থাকবে না।আল্লাহর নিকট সবারই আনুগত্য থাকা উচিত।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63768.98
ETH 3410.21
USDT 1.00
SBD 2.49