রেসিপি - ১৪ | | চিকেন টিকিয়া | |@shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ ২০ শে জুলাই ২০২২ইং
আজ ৫ই শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, বর্ষাকাল

আসসালামু আলাইকুম,আদাব

“আমার বাংলা ব্লগ” এর সকল ভাই ও বোনেরা সবাই কেমন আছেন ? আশাকরি ভাল আছেন । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি ।আজ আমি আপনাদের জন্য একটি মজার রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আশাকরি রেসিপিটি আপনাদের অনেক ভাল লাগবে । ছোট -বড় সকলের ই এ খাবারটা খুব পছন্দের । বর্ষার দিনে এমন খাবার বেশ ভালোই লাগে । আমার আজকের রেসিপি “চিকেন টিকিয়া ।"

চিকেন টিকিয়া.jpg
চিকেন টিকিয়া

বন্ধুরা,এই রেসিপিতে আমি কিছু সব্জিও অ্যাড করেছি । আসলে বাচ্চারা সবাই চিকেন পছন্দ করে ,অথচ সবজি ছুঁয়েও দেখে না। তাই আমি এই পন্থা অবলম্বন করেছি ।এতে করে বাচ্চারা শুধু আমিষ নয় ,ভিটামিন , খনিজ ও পাবে ।

এবার আমি এই রেসিপির উপকরন গুলো এক এক করে তুলে ধরব -

WhatsApp Image 2022-07-20 at 10.12.09 AM.jpeg

উপকরনপরিমান
মুরগির মাংস২৫০গ্রাম
কাঁচা কলা১ টি
বরবটি৪/৫ টি
বুটের ডালহাফ বাটি
আদা,রসুন বাটাপরিমানমত
গরম মসলাসামান্য
কাঁচা মরিচ১৩/১৪ টি ,ঝাল যে যত পছন্দ করে
তেলভাজার জন্য
লবণপরিমান মত
ডিম১ টি
ব্রেড ক্রামএক কাপ পরিমান

এখন আমি চিকেন টিকিয়ার প্রস্তুত প্রণালীতে চলে যাব ।

প্রস্তুত প্রনালীঃ

প্রথমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.50.00 AM.jpeg

প্রথমে একটি পাত্রে বুটের ভাল করে ধুয়ে দিয়ে দেব ।

দ্বিতীয়ধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.42 AM.jpeg

এবার তাতে বরবটির টুকরোগুলো দিয়ে দেব ।এরপর তাতে কাঁচা কলার টুকরোগুলো দিয়ে দেব।

তৃতীয়ধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.34 AM.jpeg

এরপর তাতে আদা, রসুন টুকরো দিয়ে দেব।এরপর তাতে কাঁচা মরিচ দিয়ে দেব।

চতুর্থধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.26 AM.jpeg

এরপর তার মধ্যে মুরগির টুকরোগুলো দিয়ে দেব ।এরপর পরিমান মত লবণ দেব ।সব দেয়া শেষ , এবার পরিমান মত অল্প পানি দেব সিদ্ধ হতে।

পঞ্চমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.23 AM.jpeg

এই ধাপে এসে , আমার উপকরন সব সিদ্ধ হয়ে গেছে ।এবার সব গুলো বেটে নিতে হবে ।

ষষ্ঠধাপ

WhatsApp Image 2022-07-20 at 11.35.58 AM.jpeg

উপকরন সবগুলো বেটে বা ব্লেন্ড করে নেয়া হল ।এবার তাতে একটি ডিম ভেঙ্গে দিয়ে দেব ।

সপ্তমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.22 AM.jpeg

এরপর তারমধ্যে পরিমানমত মরিচের গুঁড়া দিয়ে দেব । এবার ব্রেড ক্রাম দেব । লবণ দেব সামান্য। কারন সব উপকরন সিদ্ধ করার সময় আমি
লবণ দিয়েছিলাম ।

অষ্টমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.16 AM.jpeg

এবার আমি খুব সুন্দরভাবে সব উপকরন গুলো মেখে নেব ।আমার মাখানো পুরোপুরি রেডি ।

নবমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.07.15 AM.jpeg

এই ধাপে এসে , আমি টিকিয়া গুলো গোল গোল করে বানিয়ে নেব।

দশমধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.06.12 AM.jpeg

এবার চুলায় ফ্রাই প্যান বসিয়ে গরম হতে দেব । গরম হলে তেল দেব ।তেল গরম হলে এক এক করে টিকিয়া ভেজে নেব ।

একাদশধাপ

WhatsApp Image 2022-07-20 at 10.12.10 AM.jpeg

এই ধাপে এসে , আমার চিকেন টিকিয়া পুরোপুরি রেডি ।এবার শুধু খাবারের পালা ।

আমার আজকের রেসিপির সব ছবি আমি আমার মোবাইল দিয়ে তুলেছি। তার তথ্য নীচে তুলে ধরছি --

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter

আমার আজকের এই রেসিপি ব্লগ , আপনাদের কেমন লেগেছে জানাবেন । আজ এ পর্যন্তই । আবার কোন নতুন রেসিপি নিয়ে হাজির হব । সবাই সুস্থ থাকবেন , ভাল থাকবেন ।

আল্লাহ্‌ হাফেজ
আমি শিমুল আক্তার
বাংলাদেশ, ঢাকা থেকে

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এই রেসিপিটি হোটেলে অনেক খেয়েছি তবে কিভাবে প্রস্তুত করে তা জানতাম না। আপনার রেসিপির মাধ্যমে ভালো একটা জিনিস শিখে ফেললাম। আপনার রেসিপি খুব খেয়ে মন৷ চাচ্ছে। শুভকামনা আপনার জন্য আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গরুর মাংসের টিকিয়া অনেক খেয়েছি। এই টিকিয়া আমার খুব প্রিয় একটি খাবার। তবে মুরগির মাংস দিয়ে তৈরি টিকিয়া এখন পর্যন্ত খাইনি। খুবই সুন্দর হয়েছে আপনার রেসিপি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনাদের উপস্থাপন ও পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, খেতে ইচ্ছা করছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা চিকেন টিকিয়া রেসিপিটি দেখে লোভ তো সামলাতে পারছিনা। খুবই সুন্দর একটি খাবার তৈরি করেছেন এবং সেটা আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই মুখরোচক ও মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন। এই ধরনের চিকেন টিকিয়া খেতে খুবই মজা লাগে ।।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

চিকেন টিকিয়া দারুন রেসিপি তৈরি করেছেন। সত্যি এই ধরনের রেসিপি খেতে অনেক মজাদার হয় । খুব সুন্দর করে রেসিপি তৈরি করে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই মজাদার একটি চিকেন টিকিয়া রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন মাঝে মাঝেই রাস্তার পাশ দিয়ে হেটে যাওয়ার সময় এ ধরনের চিকেন ঠিকিয়া রেসিপি খাওয়া হয়। মজাদারে এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খাসির মাংসের চিকেন টিকিয়া খেয়েছি তবে মুরগির মাংসের চিকেন টিকিয়া খাওয়া হয়নি। সত্যি বলতে কিভাবে চিকেন টিকিয়া তৈরি করতে হয় সেটা সম্পর্কে কোন ধারণা ছিল না তবে আপনার এই পোস্ট দেখে কিছুটা ধারণা পেলাম। লোভ জাগানো রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

আপনি খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন যে রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় রেসিপি। আপনি খুবই দক্ষতা সহকারে এই রেসিপিটি তৈরি করে আমাদের সাথে ধাপে ধাপে উপস্থাপনা করে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে বৃষ্টির মুহূর্তে এমন মুখরোচক
খাবার খেতে খুবই ভালো লাগে।

আপনার রেসিপিটি দেখে চিকেন টিকিয়া খেতে খুবই ইচ্ছে করছে। রেসিপিটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। ধন্যবাদ এটি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69