রেসিপি - ২৪ | | বেগুন ও টমেটোর ভর্তা | | @shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ ১৯ শে আগস্ট ২০২২ ইং
রোজ শুক্রবার

আসসালামু আলাইকুম ,আদাব

হ্যালো

”আমার বাংলা ব্লগ “ এর ভারতীয় ও বাংলাদেশের সব ভাই ও বোনদের অনেক অনেক শুভেচ্ছা আর ভালবাসা । কেমন আছেন সবাই ? আশাকরি সবাই অনেক বেশি ভাল আছেন । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি । আমি বাংলাদেশ ঢাকা থেকে @shimulakter আপনাদের মাঝে আছি । আমি আজ আমার একটা রেসিপি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি ।বন্ধুরা , আপনারা নিশ্চয় ই ব্লগের টাইটেল দেখে বুঝে গেছেন , আমি আজ একটা ভর্তার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি ।

বেগুন ও টমেটোর ভর্তা.jpg

বন্ধুরা , ভর্তা আমি খুব পছন্দ করি । ভর্তার আইটেম হলে ভাত খেতে বেশ ভালোই লাগে । তাছাড়া শরীর যখন খারাপ থাকে ,তখন ভাত বা কোন খাবার ই খেতে ইচ্ছে হয় না । তখন যেকোনো ভর্তা হলে সামান্য কিছু হলেও ভাত খাওয়া যায় । ভর্তা পছন্দ করে না ,এমন মানুষ পাওয়া দুস্কর । মজার এই ভর্তা নিয়ে আমি আজ হাজির হয়েছি ।আশাকরি আপনাদের কাছে ভাল লাগবে ।

আমি টমেটো দিয়ে বেগুন ভর্তার রেসিপির উপকরনগুলো আগে এক এক করে দিয়ে দিচ্ছি ---

WhatsApp Image 2022-08-19 at 10.36.04 AM.jpeg

উপকরনপরিমান
বেগুনঅর্ধেক টা
টমেটো২ টা
পেঁয়াজ২ টা
ধনিয়া পাতাইচ্ছে মত
শুকনা মরিচ৪/৫ টা
কাঁচা মরিচ৩/৪ টা
তেলসামান্য
লবণপরিমান মত

উপকরন ত দেখলাম ।এবার আমরা প্রস্তুত প্রণালীতে চলে যাব ।

প্রস্তুত প্রণালীঃ

আমি এক এক করে ভর্তা করার প্রস্তুত প্রণালী গুলো আপনাদের সামনে তুলে ধরছি ---

প্রথম ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.10.05 AM.jpeg

প্রথমে আমি বেগুন , টমেটো চাক চাক করে কেটে নিয়েছি ।

দ্বিতীয় ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.11.12 AM.jpeg

এই ধাপে এসে বেগুনের টুকরোগুলো সুন্দর করে ধুয়ে ,লবণ দিয়ে কিছুক্ষন রেখে দেব ।

তৃতীয় ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.14.12 AM.jpeg

এবার চুলায় প্যান বসিয়ে গরম করে নেব । গরম হলে সামান্য তেল দিয়ে শুকনা মরিচ ও কাঁচা মরিচ কুচি ভেজে নামিয়ে নেব ।এরপর ধনিয়া পাতা কুচিও পাশে রেখে দেব ।

চতুর্থ ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.21.00 AM.jpeg

এই ধাপে এসে প্যানে সামান্য তেল দিয়ে বেগুনের চাকগুলো এক এক করে বিছিয়ে দেব । এরপর এর উপর টমেটো গুলো ও বিছিয়ে দেব ।কিছু সময় ঢাকনা দিয়ে রেখে দেব । এরপর সবগুলো উল্টে পাল্টে সুন্দর করে ভেজে নেব ।

পঞ্চম ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.23.17 AM.jpeg

এবার সব কিছু প্লেটে এক এক করে সাজিয়ে নেব ।

ষষ্ঠ ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.25.08 AM.jpeg

WhatsApp Image 2022-08-19 at 11.26.13 AM.jpeg

এবার পরিমান মত লবণ নিয়ে মরিচগুলো মেখে নেব ।এরপর পেঁয়াজ ধনিয়া পাতা মেখে নেব ।

সপ্তম ধাপ

WhatsApp Image 2022-08-19 at 11.31.12 AM.jpeg

WhatsApp Image 2022-08-19 at 11.31.26 AM.jpeg

এই ধাপে এসে আমি সব একত্রে মেখে নিলাম ।আমার টমেটো দিয়ে বেগুন ভর্তা এই ধাপে এসে পুরোপুরি রেডি । এখন গরম ভাতের সাথে খেয়ে নিলেই হয় ।

বন্ধুরা, আমার রেসিপির সব ছবির তথ্য আমি নীচে তুলে ধরছি --

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

বন্ধুরা আমার এই "বেগুন ও টমেটো ভর্তা" র রেসিপি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই জানাবেন । আজ এ পর্যন্তই । সবাই সুস্থ থাকবেন ,ভাল থাকবেন । আবার কোন নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হব । সে পর্যন্ত সবাই অনেক বেশি ভাল থাকবেন ।

আল্লাহ হাফেজ

সবাইকে ধন্যবাদ

@shimulakter

WhatsApp Image 2022-08-05 at 5.21.29 PM (1).jpeg

Sort:  
 2 years ago 

বেগুন ভর্তা আমি খেয়েছি তবে আপনার মত করে এরকম ভাবে বেগুন এবং টমেটো ভর্তা খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে বাসায় অবশ্যই একদিন চেষ্টা করবো আপনার মত করে এরকম ভর্তা তৈরি করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার পোস্ট টি সময় নিয়ে পড়েছেন, অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বেগুন আমার খুবই প্রিয় একটি খাবার। বেগুন ভর্তা করলে তো আর কোন কথাই নেই। আপনি তো দেখছি বেগুন ও টমেটো ভর্তা রেসিপি তৈরি করেছেন। আমার তো দেখেই জিভে জল চলে আসলো। এত সুন্দর একটি মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে। আমার রেসিপি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপু অনেক ভালো ছিল আপনার করা বেগুন টমেটো ভর্তা রেসিপি টি ৷ভালো লাগলো দেখে ৷ধন্যবাদ আপু শুভকামনা রইল অবিরাম

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য ও শুভকামনা রইল।

 2 years ago 

বেগুনের সব রেসিপি থেকে বেগুন ভর্তা খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে। আর এ বেগুন ভর্তার মধ্যে যদি টমেটো দেয়া যায় তাহলে তো কোন কথাই নেই। এই ভর্তা দিয়ে এক প্লেট ভাত খেয়ে শেষ করা যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অনেক ধন্যবাদ আপনাকে। আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বেগুন ভর্তা খেয়েছি কিন্তু কোনদিন হয়তো বেগুন ও টমেটো ভর্তা খাওয়া হয়নি। আপনার এ পোষ্টের মাধ্যমে খুব সহজে কিভাবে বেগুন ও টমেটো ভর্তা করতে হয় শিখিয়ে নিয়েছেন। একদিন সময় পেলে তৈরি করে খেয়ে দেখব।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। বাসায় এভাবে করে খাবেন, ভাল লাগবে। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বেগুন টমেটো ভর্তা খেতে ইচ্ছে করছে। আমার অনেক বেশি পছন্দের। আপনি আজকে খুবই সহজে বেগুন টমেটো ভর্তা রেসিপি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভর্তা পছন্দ করে না, এমন মানুষ মনে হয় না পাওয়া যাবে। অনেক মজা ভর্তা। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আজকের এই রেসিপি দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে আপনার এই রেসিপিটি। আমাদের বাড়িতে এরকম ভর্তা রেসিপি মাঝেমধ্যেই করা হয়। এই রেসিপিটি খুবই সুস্বাদু হয়ে থাকে যার কারণে খেতে ভীষণ ভালো লাগে। আপনার আজকের রেসিপি ভীষণ ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া রেসিপিটি মজার ছিল। আমি ভর্তা খুব পছন্দ করি। আপনাকে অনেক ধন্যবাদ আমার রেসিপিটি পড়ার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখুন ও ভর্তার অসাধারণ রেসিপি শেয়ার করেছেন আপনি আজ আমাদের মাঝে সম্পূর্ণ রেসিপিটি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন এই ধরনের ভর্তা রেসিপি খেতে। আমার অনেক ভালো লাগে দেখে ইচ্ছে করছে গরম ভাত নিয়ে খেয়ে ফেলি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু ,ব্লগটি পড়ে রেসিপির প্রশংসা করার জন্য ।অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ আপনি বেগুন ও টমেটোর ভর্তা রেসিপি করেছেন। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। বেগুনো টমেটো ভর্তা খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ। আমার রেসিপিটি পড়েছেন, আবার সুন্দর মন্তব্য ও করেছেন। সব সময় এভাবেই পাশে থাকবেন আশাকরি। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

এ রেসিপিগুলো বরাবরই লোভনীয় একটা রেসিপি। অন্যান্য তরকারিতে ভাত যা খাওয়া যাবে এগুলো দিয়ে তার চেয়ে ডাবল খাওয়া যায়। তবে আপনার আজকের রেসিপিটা আমার কাছে ইউনিক মনে হয়েছে কারণ আলাদা আলাদা করে বেগুন টমেটো ভর্তা করে খেয়েছি কিন্তু একসাথে বেগুন টমেটো ভর্তা করে খাওয়া হয়নি। অবশ্যই খেয়ে দেখতে হবে খেতে কেমন লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ। সত্যি ই খুব মজার ভর্তা রেসিপি। বাসায় অবশ্যই করে খাবেন। আশাকরি ভাল লাগবে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য। সব সময় এভাবেই পাশে থাকবেন আশাকরি। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39