নাটক রিভিউ -- 💕 " খালি পকেটে প্রেম হয় না " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,


কেমন আছেন আপনারা??


"আমার বাংলা ব্লগ" এর ভারতীয় ও বাংলাদেশী ভাই ও বোনেরা,আমি@shimulakter,আমি বাংলাদেশে ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।আমি একজন নিয়মিত ইউজার।প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।আজ আমি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। বাংলা নাটক আমার খুব ভালো লাগে।আশাকরি আমার আজকের নাটকের রিভিউ পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

Screenshot_20231022-112724_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

নাটকের গুরুত্বপূর্ণ তথ্যসমুহঃ


নাটকের নামখালি পকেটে প্রেম হয় না
সহকারী পরিচালকইমরান রবিন
অভিনয়েমোশাররফ করিম, কেয়া পায়েল,শামিমা নাজনিন এবং আরো অনেকে
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
সময়৪৪ মিনিট


কাহিনী সার সংক্ষেপ


নাটকের প্রথম দৃশ্যে দেখা যাবে মোশাররফ করিম চাকরির ইন্টারভিউ দিতে বারান্দায় পায়চারী করে পড়ছে।সে যে ফ্লাটে থাকে সেখানে আরো দুজন বড় ভাই ও থাকেন।তারা দুজনেই ভালো জব করেন।কিন্তু মোশাররফ করিম আজ ও কোন চাকরি পাচ্ছে না।দিনের পর দিন শুধু ইন্টারভিউই দিয়ে যাচ্ছেন।তিনি হাঁটতে হাঁটতে রান্না করে যে খালা তার কাছে রান্না ঘরে যান।সেখানে গিয়ে খালাকে নানান প্রশ্ন করতে বলেন।কারন ইন্টারভিউতে এমন এমন প্রশ্ন করেন যার কোন ভিত্তি নেই।

Screenshot_20231022-114937_YouTube.jpg

Screenshot_20231022-115006_YouTube.jpg

Screenshot_20231022-115016_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এরপর দেখা যাবে মোশাররফ করিম ওই ফ্ল্যাটের বড় যে ভাই তার শার্ট পেছনে সেপটিফিন দিয়ে আটকে ছোট করে পরে।বড় ভাই দেখে কয়টা কথা শোনায়।সে সব কথাই শোনে শুধু।কারন তার তো চাকরিও হয় না।তাই নতুন শার্ট কেনা ও হয়না।যা পরে ইন্টারভিউ দিতে যেতে পারে।

Screenshot_20231022-115136_YouTube.jpg

Screenshot_20231022-115142_YouTube.jpg

Screenshot_20231022-115212_YouTube.jpg

Screenshot_20231022-115157_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এদিকে মোশররফ করিমের দু মাসের ভাড়া দেয়া হয়নি।মোশাররফ করিম বাজার ও করছে না।তাই তাকে বাজার করতে বলা হয়।কিন্তু তার কাছে টাকা নেই। কি করে বাজার করবে।বাজার করার জন্য অনেক চেষ্টা করে কিন্তু নিজের পকেটে টাকা না থাকলে বাজার কি করে করবে।এরপর কোন কিছু না পেয়ে ভালোবাসার মানুষ পায়েলকে ফোন দেয়।আর ১ হাজার টাকা লোন চায়।তখন পায়েল তার বাসার সামনে যেতে বলে।

Screenshot_20231022-115353_YouTube.jpg

Screenshot_20231022-115404_YouTube.jpg

Screenshot_20231022-115403_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

পায়েলকে তার বাবা বিয়ে দিতে উঠে পরে লেগেছে। আর তার সাথে যুক্ত হয়েছে তার দুলাভাই এ কথা সে মোশাররফ করিমকে জানায়।আর বলে,যত তাড়াতাড়ি সম্ভব চাকরি পেয়ে বিয়ের প্রস্তাব পাঠাতে তার বাবার কাছে।সেদিন হঠাৎ করে একটি ফোন আসে। ফোনে মোশাররফ করিমের চাকরি হয়েছে এটা জানায়।মেশাররফ করিমকে বলা হয় ১০ হাজার টাকা নিয়ে যেতে।মোশাররফ করিম পায়েলকে জানায়।পায়েল তাকে টাকা ম্যানেজ করে দেয়।আর মোশাররফ করিমকে নামিয়ে দিতে তার সাথে তার অফিসের সামনে যায়।

Screenshot_20231022-115414_YouTube.jpg

Screenshot_20231022-115550_YouTube.jpg

Screenshot_20231022-115538_YouTube.jpg

Screenshot_20231022-115608_YouTube.jpg

Screenshot_20231022-115628_YouTube.jpg

Screenshot_20231022-115705_YouTube.jpg

Screenshot_20231022-115646_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এরপর পায়েল মোশাররফ করিম কে নামিয়ে দিয়ে চলে যাচ্ছিল।তখন দেখতে পেলো কিছু লোকজন অফিস থেকে চিৎকার করতে করতে নেমে আসছে।তাদের কাছে জানতে চাইলো কি হয়েছে? লোকগুলো বলল,চাকরির জন্য গত সপ্তাহে ১০ হাজার করে টাকা দিয়েছি।আজ আসতে বলল, এলাম।দেখি অফিস বন্ধ।মোশাররফ করিম আর পায়েলের বুঝতে বাকি রইলো না এরা ফ্রড ছিল।যে আশার আলো তারা দুজন দেখেছিল।সব আশা দুরাশাই হয়ে গেলো।

Screenshot_20231022-115737_YouTube.jpg

Screenshot_20231022-115733_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এরপর মোশাররফ করিম পায়েলকে বলে পায়েল যেনো নিজের জীবনটাকে গুছিয়ে নেয়।তার আর চাকরি হবে না।তার জন্য অপেক্ষা করে লাভ নেই।

Screenshot_20231022-120038_YouTube.jpg

Screenshot_20231022-115749_YouTube.jpg

Screenshot_20231022-120213_YouTube.jpg

এরপর কি মোশাররফ করিমের চাকরি হয়েছিল ? পায়েলকে কি নিজের পাশে রাখতে পেরেছিল? বড় ভাইদের সেই কষ্টদায়ক আচরন সহ্য করে ও কি সে সেখানে ছিল?? এসব কিছু জানতে হলে নাটকটি আপনাকে দেখতে হবে।আশাকরি নিরাশ হবেন না। বেশ ভালোই লাগবে।

আমার মতামত



খালি পকেটে প্রেম হয় না নাটকটি বাস্তবধর্মী একটি নাটক।এই নাটকের ঘটনাগুলো আমার মনে সকলেরই জানা।বাস্তবতাকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন নায়ক মেশাররফ করিম।একটা জিনিস বেশ ভালো লেগেছে। এতো কষ্টের মাঝে ও পায়েলের মতো এতো ভালো মনের একজন মানুষকে মোশাররফ করিম পাশে পেয়েছে।যে কিনা সব সময় তাকে টাকা পয়সা দিয়ে সাপোর্ট করে গেছে।তারপরেও শেষ রক্ষা হয়নি। মোশররফ করিম পায়েলকে কষ্টে রাখতে পারবে না। তাই সে তাকে তার বাবার পছন্দে বিয়ে করে নিতে বলে।আর নিজে চাকরির আশা ছেড়ে দিয়ে স্বাধীন ব্যবসা ভ্যানে সবজি বিক্রি শুরু করে।এম এ পাশ করে পথে দাঁড়িয়ে সবজি বিক্রি করলেও সে আজ ভালো আছে।যে সমাজে লেখাপড়া দিয়ে চাকরি মেলে না। সেখানে চাকরির জন্য বসে থেকে লাভ কি ।নাটকটি আমার খুবই ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

রেটিং


পরিচালনা
কাহিনী
অভিনয়




বন্ধুরা সম্পূর্ণ নাটকটি নিজের ভাষায় লিখেছি।আশা করি নাটকটি আপনাদের ভালোই লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আবার কথা হবে পরবর্তী ব্লগে।আজ এখানেই বিদায়।সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (4).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQX38h1gzwwBKaBpZAoQTPQrPRYEjmJYD6yDmDBagqEp6XZwz6upLWizSBZLzHfoiP9VQWNex46.png

Sort:  
 10 months ago 
 10 months ago 

নাটকের নামটা শুনেই যেন মনে হচ্ছে নাটকটি অনেক ভালো লাগবে দেখতে। নাটকটি আমি দেখিনি। তবে সময় পেলে অবশ্যই নাটকটি দেখার চেষ্টা করবা আপু। এরকম সুন্দর একটি নাটক আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

মোশারফ করিমের নাটকগুলো আমার কাছে দেখতে ভালো লাগে। সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। যদিও নাটকটি দেখা হয়নি। রিভিউ পড়ে আমার কাছে ভালো লেগেছে। সময় করে নাটকটি দেখার চেষ্টা করব। সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

মোশাররফ করিম আমার খুবই পছন্দের একজন অভিনয় শিল্পী। অনেকদিন থেকে উনার নাটক গুলো দেখা হয় না। এই নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। অবশ্যই সময় পেলে দেখার চেষ্টা করব।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

শিক্ষামূলক একটি নাটক শেয়ার করেছেন আপু। আসলেই বেকার ছেলেদের কোনো দাম নেই সমাজে। পড়ালেখা করে যদি ভালো চাকরিই না পাওয়া যায় তার চেয়ে ভালো সম্মানের সাথে সবজি বিক্রি। যদিও ভালোবাসার মানুষটাকে হারালো

 10 months ago 

হে খুবই দুঃখজনক।এমনটাই হয় আমাদের সমাজে।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 10 months ago 

খুব সুন্দর নাটক রিভিউ করেছেন আপু। খালি পকেটে প্রেম হয় না এই নাটকটি আমি দেখেছি । খুবই ভালো লেগেছে আমার কাছে। নাটকের সংলাপ এবং দৃশ্যপট সত্যি বেশ অসাধারণ। মোশারফ করিমের চরিত্র খুবই দুর্দান্ত হয়েছে। সমাজের কিছু বাস্তবতা এই নাটকের মাঝে তুলে ধরা হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর নাটক রিভিউ করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

বর্তমান সময়ে চাকরি পাওয়া অনেক কঠিন। তবুও কিছু মানুষ নিরন্তর চেষ্টা চালিয়ে যায় চাকরির জন্য, কিন্তু অধিকাংশ মানুষ হয় নিরাশ হয়ে ফিরে আসে নয়তো প্রতারিত হয়। সবমিলিয়ে নাটকটি বাস্তবধর্মী এবং সুন্দর। মোশাররফ করিম শেষ পর্যন্ত সবজি ব্যাবসা শুরু করেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো, তবে হয়তো তার ভালোবাসার মানুষটিকে পেলো না।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

বতর্মানে বাংলা নাটকের কনটেন্ট এবং কাহিনীর যে অবস্থা সেজন্য আর নাটক দেখিই না। কিন্তু এই নাটক টার কাহিনী টা কিছু টা আলাদা লেগেছে। যদিও চাকরি নেই বেকার প্রেমিকাথ বিয়ের চাপ চাকরির জন্য টাকা দিয়ে ধোকা খাওয়া বিষয় গুলো কমন। নাটকের রিভিউ টা বেশ ভালো করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

বেশ ভালই তো লাগছিল নাটকটির শেষে গিয়ে আর শেষ করলেন না। যাই হোক শেষ না করে অবশ্য ভালই হয়েছে দেখার আগ্রহ বেড়ে গেল। মোশারফ করিমের নাটকগুলো আমার কাছে খুবই ভালো লাগে। ঠিকই বলেছেন নাটকটা একদম বাস্তবধর্মী নাটক। অনেক ছেলেরাই আছে পড়ালেখা শেষ করে চাকরি না পেয়ে একদম হতাশ হয়ে যায়। মোশারফ করিম তারপরও সবজি বিক্রির কাজ বেছে নিয়েছে বসে না থেকে। ভালো লাগলো দেখে । সময় পেলে নাটকটি দেখতে হবে।

 10 months ago 

দেখবেন আপু, ভালো লাগবে আশাকরি।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53