আমার পরিচয় পর্ব @shimulakter ২৯-৫-২০২২ইং

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার পরিচয় পর্ব -

আসসালামু আলাইকুম সবাইকে । আশাকরি মহান আল্লাহ রাব্বুল আলামিনের ইচ্ছাতে আপনারা সবাই ভাল আছেন ।আমিও আল্লাহর ইচ্ছাতে ভাল আছি । আমি শিমুল আক্তার ,আমার ইস্টিমিট ইউজার আইডি @shimulakter. আমার বয়স ৩৫ বছর । আমি একজন গৃহিণী । আমি বাংলাদেশের রাজধানী ঢাকাতে বসবাস করি ।আমার এই দেশ সবুজে ঘেরা । এ দেশ কৃষিপ্রধান দেশ।এদেশের মানুষ সহজ সরল জীবন যাপন করে । এদেশে জন্মগ্রহন করেছি বলে , আমি অনেক বেশি গর্ববোধ করি ।

আমার ছবি -

WhatsApp Image 2022-05-27 at 10.44.19 PM.jpeg

আমার শিক্ষাগত যোগ্যতা -

আমার ছেলেবেলা কেটেছে পুরান ঢাকার গেণ্ডারিয়াতে । আমি গেণ্ডারিয়া এলাকার মনিজা রাহমান স্কুল থেকে এস এস সি শেষ করি । এরপর এইচ এস সি শেষ করি ফজলুল হক মহিলা কলেজ থেকে । এরপর আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ( ভূগোল) বিষয়ে স্নাতক ডিগ্রী লাভ করি ।

WhatsApp Image 2022-05-28 at 3.49.54 PM.jpeg

আমার পরিবার -

আমার পরিবারে আছে আমার হাসবেন্ড,দুই ছেলে এক মেয়ে । আমি আমার পরিবার নিয়ে অনেক বেশি সুখে দিন যাপন করছি ।

আমার অভিজ্ঞতা -

আমি যখন স্কুলে পড়তাম তখন থেকেই টিউশন করতাম শখের বসে । আর যখন অনার্সে পড়ি তখন একটা কিন্ডার গার্ডেনে কিছুদিন শিক্ষকতা করি । এরপর বিয়ে হয়ে যায় ,আর করা হয়ে উঠে না । বিয়ের পর আর নিজের অভিজ্ঞতা প্রকাশ করার কোন সুযোগ হয়ে উঠেনি ।এর কারন পরিবারের কেউ চায় নি ,বাইরে জব করি । তাই নিজের কোন অভিজ্ঞতা আর দেখার সুযোগ হয়নি ।তবে ছেলেমেয়ের হাতেখরি,লেখাপড়া নিজেই করাই ।

WhatsApp Image 2022-04-27 at 12.10.05 PM.jpeg

WhatsApp Image 2022-05-28 at 3.49.28 PM.jpeg

আমার শখ -

আমি ভীষণ বই পড়তে ও লেখালিখি করতে ভালবাসি । রহস্য ,ভ্রমন, রোমান্টিক টাইপ বই আমার খুব পছন্দ ।এছাড়া নবীদের জীবন কাহিনী পড়ে ,তাদের জীবন যাত্রা জানতে খুব বেশি ভাল লাগে । রবীন্দ্র সঙ্গীত আমার খুব প্রিয় । যখন স্কুলে পড়তাম ,তখন আমাদের গানের ক্লাস ছিল ,আমি বরাবর রবীন্দ্র সঙ্গীত ই গাইতাম।ফুটবল আর ক্রিকেট খেলা দেখতে আমার খুব ভাল লাগে । আমি রাত জেগে বিশ্বকাপ খেলা দেখি। আর একটা কথা না বললেই নয় ,আমি খুব কার্টুন পছন্দ করি ।আমার মনে হয় প্রতিটি মানুষের ভেতর একটা শিশু বসবাস করে । এখনও কোন কার্টুন ভাল লাগলে বসে দেখি ।যেকোনো রান্না ট্রাই করার আমার খুব শখ ।বিভিন্ন ধরনের রান্না করে সবাইকে খাওয়াতে খুব বেশি ভালবাসি আমি ।আমার রান্না করা খাবার সবাই খুব পছন্দ করে ।

WhatsApp Image 2022-05-28 at 3.48.15 PM.jpeg

WhatsApp Image 2022-05-28 at 3.48.53 PM.jpeg

আমার পছন্দ -

আমি ছোট-বড়,ধনী-গরীব সবার সাথে নিজেকে মানিয়ে নিতে পছন্দ করি । রান্না করে সবাইকে খাওয়াতেও আমি খুব পছন্দ করি । আমার ইচ্ছা আছে রান্না নিয়ে একটা ইউটিউব চ্যানেল খোলা। এখানে আমি আমার রান্না গুলি সবার সাথে শেয়ার করতে পারব । সবাই আমার রান্নার সহজ সুন্দর রেসিপি বাসায় ট্রাই করে ,সবার ভালবাসা অর্জন করতে পারবে । তাতেই আমার রান্নার সার্থকতা হবে । আমি সব ধরনের খাবার বানাতে চেষ্টা করি । আর আমার রান্না করা খাবার সবাই খুব পছন্দ করে । মেহেদি হাতে দিতে আমি খুব পছন্দ করি ।আমি পরিবার নিয়ে ঘুরে বেড়াতে পছন্দ করি । বাচ্চাদের নিয়ে এখানে সেখানে তাদেরকে আনন্দ দেয়ার চেষ্টা করি । আমি আমার বাচ্চাদের কাছে তাদের বন্ধুর মত ।আমার বাচ্চারা আমাকে অনেক বেশি ভালবাসে,আর তাদের সব কথা তারা আমার কাছে শেয়ার করে । আমি এভাবেই বাকি জীবন আমি আমার পরিবার নিয়ে হাসি আনন্দে কাটাতে চাই ।

আমার অপছন্দ -

আমার যেমন পছন্দ আছে ,তেমনি অপছন্দেরও অনেক কিছু আছে । তার মধ্যে প্রথম হল ,আমি মিথ্যা বলা অপছন্দ করি । আর ও অপছন্দ করি যদি কেউ কাউকে ঠকায় ,সেই মানুষ আমার অপছন্দ ।আসলে সত্যি এটাই , কাউকে ঠকালে নিজেকেও একদিন ঠকতে হয় ।একথা ভুলে গেলে চলবে না । আর যারা অন্যকে ছোট করে আনন্দ পায় ,এধরনের মানুষ গুলি আমার খুব অপছন্দের ।

আমার স্টিমিটের ধারনা -

বর্তমান ইউটিউবের যুগে ,মানুষ সব কিছুই ইউটিউব থেকে শিখে । আমিও ইউটিউব থেকে ইস্টিমিট বিষয়ে জানতে পারি । ইস্টিমিটে বিভিন্ন কমিউনিটিতে মেম্বার হলে নিজের লিখালিখির প্রতিভাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারব ,এটা পরিষ্কার বুঝতে পেরেছি । আমার মনে হল,এখানে হয়ত ঘরে বসে আমি আমার অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারব । এই ভাবনা থেকেই আমার স্টিমিটে আসা । আমার মনে হয় ,এখানে আমি ঘরে বসে আমার মেধাকেে কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারব ।

আমি স্টিমিটে নিজেকে প্রকাশ করার একটা প্লাটফর্ম পাব ।আমি কমিউনিটির সমস্ত নিয়ম-কানুন মেনে আমার ক্রিয়েটিভিটিকে ফুটিয়ে তুলবো। আমি বাংলা ব্লগের সবার সাথে পরিচিত হতে ,অধীর আগ্রহে অপেক্ষা করছি । আশাকরি আমার পরিচিতি আপনাদের ভাল লেগেছে । সবাইকে ধন্যবাদ বলে এখানেই আজকের মত শেষ করছি ।

আল্লাহ হাফেজ ।

Sort:  
 2 years ago 

স্বাগতম আমাদের পরিবারে,আপনি খুবিই সুন্দর ও সাবলীল ভাষায় আপনার পরিচয় আমাদের মাঝে দিয়েছেন।আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম আপনি অনেক দক্ষ । মজার মজার রেসিপি তৈরী করতে পারেন।শুভ কামনা রইল

 2 years ago 

আপনার পরিচিতি পার্ট পাড়ে খুবই ভালো লাগলো। আপনার সম্পর্কে অনেক কিছু জানতে পারলা। তবে আপু আপনাকে যে রেফার করেছে মানে যার মাধ্যমে আপনি এই কমিউনিটি সম্পর্কে জানতে পারছেন তার নাম উল্লেখ করতে হবে আপনার পোস্ট এ। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আপনার সম্পর্কে আপনার ভালোলাগা খারাপ লাগা বিস্তারিত বিষয় আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে আপনি একটি জিনিস তুলে ধরতে ভুলে গেছেন সেটি হচ্ছে আপনাকে কে রেফার করেছে। আমি যতদূর জানি ইউটিউব থেকে আপনি দেখে এখানে এসেছেন কিন্তু এটি হয়তো আমাদের এই পরিবারে এলাউ করবে কিনা জানিনা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

@shimulakter
আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনার পরিচিত মূলক পোস্ট যথেষ্ট সুন্দর হয়েছে। অনেক বেশি ভালো লাগলো আপনার দক্ষতা দেখে।
তবে আপনার পোস্টটে অবশ্যই আপনার রেফার উল্লেখ করতে হবে, আপনি কিভাবে বা কার মাধ্যমে আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে পেরেছেন,
তার নাম বা তার ডিটেইলস শেয়ার করুন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ । আপু আসলে আমি স্টিমিট সম্মন্ধে যেখান থেকে জেনেছি,তা উল্লেখ করেছি । এর বাইরে,আমাকে রেফার দেয়ার মত কেউ নেই । এখন আপনারা বিবেচনা করে আমাকে আপনাদের মেম্বার করার সুযোগ করে দিলে ,কৃ্তজ্ঞ থাকব ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার লেখাগুলো পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। আসলে আপনার মতো একজন গুণী মানুষকে আমাদের মাঝে পেয়েছি এজন্য আমরা অনেক আনন্দিত। আশা করছি আপনি নিজের দক্ষতা কাজে লাগিয়ে নিজের প্রতিভা আমাদের মাঝে তুলে ধরবেন এবং দারুন দারুন পোস্ট আমাদের মাঝে উপহার দিবেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনাকে ধন্যবাদ আমার বাংলা ব্লগ কমিউনিটি যোগ দেওয়ার জন্য। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম জানাই। আশা করি আমাদের সকলের সঙ্গে মিলেমিশে আপনি খুব সুন্দর ভাবে কাজ করে। আপনার সাথে পরিচিত হতে পেরে খুব ভালো লাগলো। তবে এখানে অবশ্যই আপনার রেফারার উল্লেখ করতে হবে।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পরিচয়পর্ব শেয়ার করেছেন তাছাড়া আপনি দারুন দারুন সব রেসিপি তৈরি করতে পারেন সেটা জানতে পেরে ভালো লাগলো। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে হলে অবশ্যই আপনাকে এই কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বারের রেফার লাগবে।

আপনার পরিচিতি পোস্ট পড়ে বেশ ভালোই লেগেছে। আপনার মধ্যে অনেক গুন আছে। আশা করি আমার বাংলা ব্লগ এর সকল রুলস ফলো করে সামনের দিকে এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61440.52
ETH 3447.43
USDT 1.00
SBD 2.52