বিষয় -৭ | |বারান্দায় খুব যত্নে বেড়ে ওঠা | | @shimulakter | | ২৩.৮.২০২২ ইং | |

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম, আদাব

“আমার বাংলা ব্লগ” এর সব বন্ধুরা, কেমন আছেন সবাই ?আশাকরি ভালো আছেন সবাই । আমি আপনাদের শুভকামনায় বেশ ভালই আছি । আমি শিমুল আক্তার , বাংলাদেশ ঢাকা থেকে “আমার বাংলা ব্লগ” এর একজন নিয়মিত সদস্য হয়ে আছি । শত ব্যস্ততার মাঝেও আমি “ আমার বাংলা ব্লগ” এই পরিবারের সাথে সব সময় নিজেকে যুক্ত রাখার অবিরাম চেষ্টা করে যাচ্ছি ।

বন্ধুরা, আমি আজ কোন রেসিপি নিয়ে আসিনি । আমি আজ যে ব্লগ নিয়ে এসেছি , আপনাদের কাছে তা ভাল লাগবে আশাকরি।বন্ধুরা, ফুল আমার ভীষণ পছন্দ। সবুজ প্রকৃতিও আমার বেশ ভাল লাগে । তাই চেষ্টা করি , যতটা পারি সবুজ প্রকৃতি নিয়ে থাকতে । তাই আজ খুব যত্নে থাকা বারান্দার কিছু গাছ আমি আপনাদের সাথে শেয়ার করব ।

ব.jpg

বন্ধুরা ফুল,প্রকৃতি কে না ভালবাসে , সবাই ভালবাসে । আর ভালবাসা শুধু একটা কিছুর উপর হয় না । অনেক কিছুর উপর ই ভালবাসা হয়ে থাকে । “আমার বাংলা ব্লগ” আমার একটা ভালবাসার জায়গা , আবার প্রকৃতি ও আমার একটা ভালবাসার জায়গা নিয়ে আছে ।তাই সবুজ কে নিয়ে থাকতে আমি বড্ড ভালবাসি । আর এ কারনেই “আমার বাংলা ব্লগ “এ আপনাদের মাঝে আমার ভাল লাগা ,ভালবাসা প্রকৃতি আর ফুলের কথা জানাতে চলে এসেছি ।বন্ধুরা যত্ন করলে রত্ন মেলে , কথাটা সত্যি । তাই যেকোনো কিছুকে আমাদের যত্ন করতে হবে ।

আমি আমার বারান্দায় বেড়ে ওঠা গাছগুলো আপনাদের মাঝে শেয়ার করছি । আমি আশা রাখি আপনাদের সকলের খুব ভাল লাগবে ।

WhatsApp Image 2022-08-02 at 9.38.38 AM (2).jpeg
বর্ষায় গাছের সজীবতা ফিরে এসেছে ।

যখন মনটা বিষণ্ণ লাগে , তখন বারান্দায় দাঁড়িয়ে গাছদের সাথে কিছু সময় কাটালে মনটা আমার ভাল হয়ে যায় । গাছের যত্ন করলেও সময়টা ভাল কাটে আমার ।গাছে গাছে যখন ফুল ফোটে , তখন আর আনন্দ আমার ধরে না । নিজের হাতে লাগানো গাছে ,ফুলের সমারোহ বেশ ভাল লাগে । মন প্রশান্তি করতে প্রকৃতির তুলনা হয়না । আমি এক এক করে বারান্দায় লাগানো গাছ আপনাদের সাথে শেয়ার করব । আশাকরি আপনাদের ভাল লাগবে ।

WhatsApp Image 2022-08-02 at 9.38.43 AM (2).jpeg
একসাথে তারা বেড়ে উঠছে।

প্রকৃতি আর বই , এই দুটো জিনিস আমার কাছে থাকলে , আমার মনে হয় না আর কিছু দরকার হবে ।বই পড়তেও আমি খুব ভালবাসি । বারান্দায় যখন গাছের পাশে কিছু সময় থাকি ,তখন এম্নিতেই আমার মন ভাল লাগায় ভরে উঠে । আমি সন্তানের মত করেই ওদের যত্ন নেই । চোখের সামনে আস্তে আস্তে ওদের বেড়ে ওঠা দেখে আমার মন আনন্দে আত্মহারা হয়ে যায় ।

WhatsApp Image 2022-08-02 at 9.39.11 AM (1).jpeg

WhatsApp Image 2022-08-02 at 9.38.41 AM.jpeg

বন্ধুরা , বর্ষার এই দিনে যখন বৃষ্টি হয় ,তখন গাছগুলো তাদের সজীবতা ফিরে পায় ।আর আমার মনও তখন তৃপ্তি পায় । প্রকৃ্তির সজীবতা অনেক বেশি ভাল লাগে আমার ।

WhatsApp Image 2022-08-02 at 9.38.40 AM (2).jpeg

আমি বারান্দায় যত্নে বেড়ে ওঠা গাছ এক এক করে আপনাদের সামনে উপস্থাপন করছি । অনেক বেশি ভাল লাগবে আপনাদের আশাকরি ।

WhatsApp Image 2022-08-02 at 9.38.43 AM (1).jpeg
সাদা জবা

WhatsApp Image 2022-08-02 at 9.38.42 AM (1).jpeg

বন্ধুরা , আমার বারান্দায় যত্নে বেড়ে ওঠা গাছগুলোর ছবি আমি নিজের মোবাইল দিয়ে তুলেছি ।নীচে তার তথ্য তুলে ধরছি --

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsung note 10
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

কেমন লাগলো বন্ধুরা ? ভাল লেগে থাকলে অবশ্যই জানাবেন । আজ এ পর্যন্তই । আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব আপনাদের মাঝে । সে পর্যন্ত সবাই সুস্থ থাকবেন , ভাল থাকবেন ।

আল্লাহ হাফেজ

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-09 at 2.47.29 PM (3).jpeg

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM (2).jpeg

Sort:  
 2 years ago 

আপু আপনার গাছ গুলো অসম্ভব সুন্দর হয়েছে, বারান্দায় গাছ লাগানো আমার খুবই ভালো লাগে। গাছ লাগানো আমার একটি প্রিয় শখ বলতে পারেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। সবুজ প্রকৃতি আমাকে খুব টানে। গাছ খুব ভাল লাগে আমার। ফুল ফুটলে ভাল লাগে যেমন, ঝরে গেলে ততটাই কষ্ট লাগে আপু। অনেক ধন্যবাদ পাশে থাকার জন্য।

We cannot walk alone.👣 Resteemed your post

 2 years ago 

বারান্দায় খুব সযত্নে আপনি ইনডোর কিছু প্লান্ট রেখেছেন, যেগুলো আসলেই মন মানসিকতা ভালো করে ফেলে। এই রকম গাছপালা যখন বারান্দায় থাকে তখন মন খারাপ থাকলে সেখানে সময় দিলে মনটা অনেক ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কিছু ইনডোর প্ল্যান্টের ফটোগ্রাফি আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে ও অনেক ধন্যবাদ। সব সময় পাশে ছিলেন, এভাবেই পাশে থাকবেন আশাকরি সব সময়। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় অনুপ্রেরণা যোগানোর জন্য ভালো থাকবেন

 2 years ago 

আমারো প্রচন্ড শখ ছিল এরকম একটি বাগানের মত বানানো।কিন্তু সঠিকভাবে যত্ন করতে পারি না দেখে মরে যায় খালি।আপনার গাছগুলো দেখে আমার সেই দুঃখ কমল কিছুটা?

 2 years ago 

আহারে! ধন্যবাদ ভাইয়া একদিন আপনিও পারবেন। সময় দিলে, যত্ন করলে হবে। আশা ছাড়তে নেই কখনও। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তাইলে আরেকবার চেষ্টা করে দেখতে হবে।

 2 years ago (edited)

সবুজ প্রকৃতি দেখলে মনটা ভালো হয়ে যায়। আপনার সুন্দর সুন্দর কিছু ছবি দেখে মনটা ভালো হয়ে গেল। আপনার বারান্দায় অনেক সুন্দর। আপনার বারান্দায় খুব যত্ন করে সাজিয়েছেন যা দেখে বোঝা যাচ্ছে।এই ধরনের বারান্দা ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ। আপনার মন ভালো হয়ে গেছে, জেনে ভাল লাগলো। আর আমি আপু, ভাইয়া নই। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু মিস্টেক হয়ে গেছে। শুভ কামনা এবং দোয়া রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আমার জন্য ঐ প্রকৃতি টাই ঠিক আছে বই আমাকে খুব একটা টানে না। শহরঞ্চালে এখন এইরকম অসংখ্য বাড়ি দেখা যায় যাদের বাড়ির ছাদে বারান্দায় এইরকম গাছের সমাহার। আপনার বারান্দার বিভিন্ন গাছ দেখে বেশ ভালো লাগছে। বাসার মধ্যে যেন সুন্দর একটা প্রকৃতি।

 2 years ago 

ঠিক তাই ভাইয়া। সবুজের সমারোহ চারিদিকে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজ প্রকৃতি আমারও ভীষণ ভালো লাগে। সেই সাথে গাছ লাগানো এবং গাছের পরিচর্যা করতে অনেক ভালো লাগে। আপনি আপনার বারান্দার অনেক সুন্দর সুন্দর গাছ লাগিয়েছেন যা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার বারান্দায় যে ফুল ফুটেছে সে ফুলটি খুবই চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ। আমার পোস্ট টি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। সব সময় এভাবেই পাশে থেকে সাপোর্ট করে যাবেন আশাকরি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমরা অনেকেই বলি যে, আমাদের শহরে গাছ লাগানোর জায়গা নেই। তবে সত্যি বলতে গাছ লাগাতে জায়গা নয় ইচ্ছার প্রয়োজন। এমন বাসার বারান্দায় এবং ছাদে অনেক গাছ লাগানো যায় এবং পরিবেশ কিছুটা হলে ও সবুজে ভরিয়ে তোলা যায়। আপনার বারান্দার গাছ এবং তাদের বেড়ে ওঠা দেখে সত্যিই খুব ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। প্রকৃতি আর বই দুটোই আমার প্রিয়। সবুজ প্রকৃতি খুব ভাল লাগে আমার। মনটা আনন্দে ভরে ওঠে। অনেক ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার বাসার বারান্দা একদম সবুজে সবুজে ভরা। আমার এমন সবুজ পরিবেশ অনেক ভালো লাগে। সবুজ পরিবেশে মন ও ভালো থাকে। আর ফটোগ্রাফিগুলো দেখেই বুঝা যাচ্ছে আপনার বারান্দা অনেক গুছানো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। প্রকৃতি আমার খুব ভাল লাগে। প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। 🥰 মন খুব ভ্যল থাকে সব সময়। 😊অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু। প্রকৃতি আর বই থাকলে আর কিছুই দরকার পড়ে না। আপনার বারান্দায় খুব সুন্দর বেশ কিছু গাছ রয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা যত্ন করেন তাদের। চমৎকার ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার বারান্দার গাছের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ সব সময় পাশে থেকে সাপোর্ট করার জন্য। আপনার ভাল লেগেছে জেনে ভাল লাগলো খুব। অনেক শুভকামনা আপনার জন্য। সব সময় এভাবেই পাশে থাকবেন আপু। 🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39