কবিতা -২ | | " ভালোবাসি বলে " | | @shimulakter | | ১৮.০৮.২০২২ ইং

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ,আদাব

হ্যালো ,

“আমার বাংলা ব্লগ” এর ভারত ও বাংলাদেশের ভাই ও বোনেরা সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভাল আছেন । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি । আমি বাংলাদেশ ঢাকা থেকে @shimulakter আপনাদের সাথে যুক্ত আছি । বন্ধুরা , আজ আমি আমার নিজের লেখা দ্বিতীয় কবিতাটি নিয়ে হাজির হয়েছি । কবিতাটি আপনাদের কেমন লাগলো তা পড়ে অবশ্যই জানাতে ভুলবেন না ।

বন্ধুরা , আমি “আমার বাংলা ব্লগ “ এর শ্রদ্ধেয় দাদা , ভাইয়া ও আপুদের কবিতা পড়ে পড়ে কবিতার প্রেমে পরে গেছি । সেই থেকে কবিতা লেখার অদম্য চেষ্টা চালিয়ে যাচ্ছি । কতটুকু হচ্ছে ,তা আপনারাই ভালো বলতে পারবেন । আশাকরি আমার কবিতাটি পড়বেন আর ভাল খারাপ যেটাই হোক মন্তব্য করবেন ।

কবিতা.jpg
Free imagesource

আমার আজকের কবিতা “ ভালোবাসি বলে।” বন্ধুরা আমরা ভালবেসে ভালবাসার মানুষকে নিয়ে অনেককিছু ই ভেবে থাকি । তাকে নিয়ে স্বপ্ন দেখি ,তার জন্য অপেক্ষায় থাকি । ভালবাসার মানুষের অবহেলায় মন অনেক কষ্টে থাকে । ভালবাসার মানুষের ভালো লাগায় আমরা সব সময় নতুনভাবে নিজেদের সাজাই ।তার চোখে সব সময় সুন্দর থাকার অবিরাম চেষ্টা করে যাই ।ভালবাসার মানুষকে নিয়ে যা কিছু আমাদের মনে কাজ করে বা তাকে ভেবে আমরা যা করি ,তা নিয়েই আজকের এই কবিতা আমার ।

ভালোবাসি বলে

ভালোবাসি বলে , আজও স্বপ্ন দেখি ,
তোমাকে নিয়ে দুচোখেতে।
ভালোবাসি বলে , আজও অভিমান হয়,
তোমার দেয়া কোন অবহেলাতে।

ভালোবাসি বলে , আজ ও কল্পনার রঙে,
রঙিন হই আমি ।
ভালোবাসি বলে , আজও তোমায় ভেবে
রাত ভোর করি ।

ভালোবাসি বলে , আজও তোমার পছন্দে,
নিজেকে সাজাই।
ভালোবাসি বলে , আজ ও আমি বসে
শুধু তোমার ই ভাবনায়।

ভালোবাসি বলে ,সেই হারিয়ে যাওয়া দিন,
স্মৃ্তির পাতায় আছে তা হয়ে অমলিন।
ভালোবাসি বলে , ভাল থাকা আজ,
তোমার ভালো থাকাতেই হয় ।

ভালোবাসি বলে , আজও তোমার কষ্টে
কষ্টে থাকি আমি।
ভালোবাসি বলে , আজ ও শত কিছুতে,
শুধু তোমার হয়েই আছি ।

ভালোবাসি বলে , আজও আমি,
থাকতে ভুলে পারিনি তোমায় ।
ভালোবাসি বলে , আজও স্বপ্ন দেখি
তোমায় ঘিরে আমি ।

ভালোবাসি বলে ,আজও আমার,
দিন কেটে যায় একা নিরালায় ।
ভালোবাসি বলে , আজও আমি অপেক্ষায় থাকি,
ফিরে আসবে বলে তুমি ।

সবাইকে ধন্যবাদ

@shimulakter

WhatsApp Image 2022-08-09 at 2.47.29 PM (2).jpeg

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM (1).jpeg

Sort:  
 2 years ago 

ভালোবাসার এক অসাধারণ কবিতা উপহার দিয়েছেন। বিশেষ করে ভালবাসার মাঝে অভিমান থাকবে এটাই ভালোবাসার প্রকৃত রূপ। তাছাড়াও মনের আবেগগুলো চমৎকার করে আমাদের সামনে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, আপনাকেও অনেক ধন্যবাদ। আমার কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। 🥰অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি ব্যাপার ভাইরে দেখাদেখি দেখছি কবিতা লেখা শুরু হয়ে গেছে। অবশ্য সঠিক পরামর্শ দেবে কবিতা লেখার জন্য। সবচেয়ে বেশি খুশি হওয়া প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখলে।

 2 years ago 

মন্তব্য পেয়ে ভাল লাগলো। কবিতা লিখতে চেষ্টা করছি মাত্র, বাকিটা আল্লাহ ভরসা। আল্লাহ সহায় হলে সবই সম্ভব হবে। অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার একটি কবিতা লিখলেন । আপনার অনুভূতিগুলো যেন কবিতার মাধ্যমে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । আসলে ভালোবাসা হচ্ছে এমন একটি জিনিস এটার জন্য আমরা সব কিছুই করতে পারি । বিশেষ করে প্রিয় মানুষটার দুঃখ পেলে আমরাও দুঃখ ফিল করি ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। অনেক বেশি শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ভালোবাসার অনুভূতির কথা কবিতার মাধ্যমে ভালই প্রকাশ করেছেন। সত্যিই ভালোবাসার অনুভূতি গুলো কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রকাশ করা যায়। অনেক সুন্দর ছিল আপনার লেখা কবিতাটি।

 2 years ago 

কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছি। আপনার ভাল লেগেছে শুনে,সত্যি ই খুব ভাল লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42