"আমার বাংলা ব্লগ " প্রতিযোগিতা --২২ | | আমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি | | ৩১।৮।২০২২ইং

in আমার বাংলা ব্লগ2 years ago

“ আমার বাংলা ব্লগ "

আজ ৩১ শে আগস্ট ২০২২ ইং

আসসালামু আলাইকুম ,আদাব

হ্যালো,

"আমার বাংলা ব্লগ" এর ভারত ও বাংলাদেশের সকল ভাই ও বোনেরা ,সবাই কেমন আছেন । আশাকরি সবাই সুস্থ ও ভালো আছেন । আমিও আপনাদের শুভকামনায় বেশ ভালোই আছি ।আমি শিমুল আক্তার বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে সব সময় অ্যাক্টিভ থাকার অবিরাম চেষ্টা করে যাচ্ছি ।বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করে সুন্দরভাবে গুছিয়ে কিছু লেখার জন্য একমাত্র ব্লগিং সাইড হচ্ছে "আমার বাংলা ব্লগ "।প্রতিনিয়ত "আমার বাংলা ব্লগ " নানা রকমের প্রতিযোগিতার আয়োজন করে আসছে ।আজও এর ব্যতিক্রম হয়নি ।এরই ধারাবাহিকতায় আজ আমি আমার জীবনের প্রথম মোবাইল ফোন পাওয়ার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ।

জীবনে প্রথম মোবাইল ফোন পাওয়ার অনুভূতিঃ

WhatsApp Image 2022-08-30 at 11.51.34 PM.jpeg

আমাদের বাসায় ল্যান্ডফোন ছিল ,তাই মোবাইল কেনার কথা বলতে পারিনি কখনও । কারন আমি হাউজ ওয়াইফ । জব করলে হয়ত কেনা হত যোগাযোগের জন্য ।তাই মোবাইল কেনার কথা ভাবিও নি। ল্যান্ডফোনকেই সাথী করে জীবন কেটে যাচ্ছিল ।

WhatsApp Image 2022-08-30 at 11.51.44 PM.jpeg

২০১৪ সাল আমার ননদ আমেরিকা থেকে বাংলাদেশ বেড়াতে আসবে ,তো আমাকে সারপ্রাইজ দিতে আমার জন্য একটি আই ফোন নিয়ে আসে । ওর হয়ত ভাবনায় এসেছে সবার হাতেই ত ফোন , ভাবীর হাতে কেন থাকবে না । এই চিন্তা করে হয়ত আনার কথা ভেবেছে । যখন ব্যাগ থেকে বের করে আমার কাছে দেয় । তখন অনেক বেশি আনন্দ আমি অনুভব করেছিলাম সেদিন । না চাইতে যখন কিছু পাওয়া যায় , তখন তার প্রতি অন্য রকম ফিলিংস কাজ করে ।আমার ছবি তোলার খুব শখ ছিল । তাই আমি এক এক করে অনেক ছবি তুলে নেই ।এরপর আমি আমার গ্রামীণ সিমটি মোবাইলে সেট করি । নাম্বার কিভাবে সেভ করব ,তা শিখে নেই । আর একটি বিশেষ পছন্দ আমার ছিল মোবাইলে রিংটোন সেট করা । আমি সেদিন বার বার মোবাইলের রিংটোন চেঞ্জ করে করে দেখছিলাম, কোনটা বেশি ভাল শুনতে লাগে । ।অনেক বেশি ভালো লাগা সেদিন কাজ করছিল আমার মধ্যে ।আর সেদিন প্রথম কলটা আমি আমার আম্মুকেই করেছিলাম ।

WhatsApp Image 2022-08-30 at 11.51.47 PM.jpeg

আর এই প্রথম সেদিন আমি আমার ফেসবুক আইডি করি । সেদিন ফেসবুক আইডি করে আরও বেশি ভাল লাগছিল । এক এক করে সবাই রিকুয়েস্ট পাঠাচ্ছে ,এটাও খুব বেশি এনজয় করি সেদিন ।আর মেসেঞ্জার এ কিভাবে কল দিতে হয় ,তাও ননদ আমাকে শিখিয়ে দেয় ।সত্যি কথা বলতে সেদিনের আনন্দের সেই অনুভুতি বোঝাতে পারব না ।

WhatsApp Image 2022-08-30 at 11.51.39 PM.jpeg

ফোনটা দু দুবার হাত থেকে পরে ব্যাক সাইড ভেঙ্গে যায় । ঠিক করি দুবারই । এখন এটা আর ইউজ করি না , তাই আর চেঞ্জ করা হয়নি । এখন শুধু স্মৃতি হয়ে আমার ড্রয়ারে পরে আছে প্রথম উপহার পাওয়া মোবাইল হয়ে ।

অনেক বেশি ভাল লাগা সেদিন কাজ করছিল, যে আমার নিজস্ব একটি মোবাইল ফোন হল। সেদিনের সেই ভাল লাগা অনুভূতি সত্যি প্রকাশ হয়ত সেভাবে করতে পারব না । তবে অনেক বেশি স্মৃতি বিজড়িত ছিল সেই দিনটি । সেটাই আজ সবার সাথে শেয়ার করলাম ।

আজ এ পর্যন্তই । সবাই সুস্থ থাকবেন , ভাল থাকবেন ।

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

আমার পরিচিতি

আমি শিমুল আক্তার ।আমার ইউজার আইডি @shimulakter.আমি ঢাকায় বসবাস করি ।আমি একজন বাঙালী হিসেবে অনেক বেশি গর্ববোধ করি ।আমি বই পড়তে , গান শুনতে অনেক ভালবাসি ।ভ্রমন করতে খুব পছন্দ করি । এছাড়া মজার মজার রান্না করে সবাইকে খাওয়াতে ভালোবাসি । নতুন কিছু শিখতে পারলে ,অনেক বেশি আনন্দিত হই ।ভালোবাসি মানুষকে । আর মানুষের পাশে থাকার চেষ্টা করে যাই প্রতিনিয়ত।

WhatsApp Image 2022-04-30 at 11.50.08 AM.jpeg

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-09 at 2.47.29 PM (4).jpeg

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM (2).jpeg

Sort:  
 2 years ago 

আপু আপনার প্রথম মোবাইল ফোন হাতে পাওয়ার অনুভূতি শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। মোবাইল ফোন নষ্ট হয়ে যাওয়ার পরেও আপনি মোবাইল ফোনটি ফেলে দেননি আজও ড্রয়ারের মাঝে থুয়ে দিয়েছেন। যত্ন সহকারে মোবাইল ফোনটি রেখে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রথম সব জিনিসের জন্য মানুষের অন্য রকম একটা টান থাকে। তাই ফেলে দিতে পারিনি। আর ফোন পাওয়ার পর সেই আনন্দ আজও ভুলিনি। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই প্রতিযোগিতার মাধ্যমে অনেকের জীবনের প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি জানতে পারলাম, না হয় জানা হতো না। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। প্রতিদিন সময় দিয়ে আমার ব্লগ গুলো পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আসলে আমার ব্লগে আমরা সবাই একই পরিবার তাই একে অন্যকে সময় দেওয়া উচিত ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক লাকি আপু।লাইফের প্রথম ফোন টাই আইফোন।অনেক ভাল লাগল আপনার অনুভূতি জানতে পেরে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। সময় নিয়ে ব্লগটি পড়ে মন্তব্য করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি সত্যি বলেছেন নিজের মনের ভাবগুলো প্রকাশ করার জন্য আমার বাংলা ব্লগ অনেক ভালো একটা মাধ্যম। যা দাদার অর্জনে আমরা পেয়েছি। তবে হ্যাঁ না চাইলে কোন কিছু হাতে পাওয়া সত্যি আনন্দের বিষয়। আর আপনি অনেক সুন্দর করে আপনার আনন্দ অনুভূতিগুলো কথা প্রকাশ করেছেন। আর নিজের আনন্দ উদ্দীপনা নিয়ে আপনার মায়ের সাথে কথা বলেছেন। সবার জীবনে ভালো লাগার কিছু বিষয় থাকে, হয়তো অনেক সময় আমরা প্রয়োজন বোধ মনে করি না। কিন্তু হাতে পেলে আবার ছেড়ে দাওয়া যায় না। তবে আপনার ভাঙ্গা আইফোনটা যদি গিফট করতেন হয়তো খুশি হতাম আরো বেশি, হাহাহা। যাই হোক অসাধারণ লিখেছেন আপনার অনুভূতিগুলো, আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হিহিহি, অনেক ভাল লাগলো পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া। আমার পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য।ভাল সময়টাতে সবাই সব সময় প্রিয় মানুষের সাথে শেয়ার করে। আমার মা হলো আমার প্রিয় মানুষ। তাই আম্মুকেই ফোনটা আগে দিয়েছিলাম। অনেক ভাল লাগা ছিল সেদিন। অনেক শুভকামনা ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

আসলে প্রথমে কিছু পাওয়ার অনুমতিটা সত্যিই একটু ভিন্ন ধর্মে হয়ে থাকে। প্রথমে কিছু পেলে তার প্রতি অনেক মায়া মহব্বত হয়ে যায় ।যেমনটি আপনার ক্ষেত্রে ঘটেছে। আপনার প্রথম মোবাইল ফোন হাতে পাওয়ার অনুভূতি পড়ে আমার বেশ ভালো লাগলো। সত্যি প্রথমে আমি বলেছি মায়া মহব্বত আলাদা হয়ে যায় প্রথমে কিছু পাওয়ার পর তাই আপনি আপনার মোবাইল ফোনটি নষ্ট হওয়ার পরও সেটি ফেলে দেননি সংগ্রহ করে রেখে দিয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি অনুভূতি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকোও ভাইয়া অনেক ধন্যবাদ। আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য। প্রথম সব জিনিস সত্যি ই অন্য রকম লাগে। আর ভাল লাগা ব্যাখ্যাও তেমন করা যায় না। সব সময় মনের ভেতর থাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনি আপনার প্রথম মোবাইল ফোনটি ব্যবহারের কথা আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো বিষয়টি জানতে পেরে।। আপনি ২০১৪ সালে প্রথম একটি আইফন গিফট এ ব্যবহার করা শুরু করেন তাও প্রথমেই iphone সত্যিই অনেক চমৎকার ছিল।। যদিও আমিও ২০১৪ সাল থেকেই ফোন ব্যবহার করা শুরু করি তবে আমার প্রথম ফোনটি ছিল nokia তাও নিজের টিউশনির টাকা দিয়ে কেনা।।

প্রথম পাওয়া জিনিসের অনুভূতি এবং ভালোলাগাটাই থাকে অন্যরকম যেটি আপনার পোষ্টের মাধ্যমে আপনি ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

নিজের টাকায় মোবাইল, তার আনন্দ ভাইয়া আরো অনেক বেশি। আর না চাইতে যদি কিছু পাওয়া যায় সেটার আনন্দও কিন্তু কম নয়। সব সময় পাশে থেকে সাপোর্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন সব সময়।

 2 years ago 

এই প্রথম দেখলাম কেউ জীবনের প্রথম মোবাইল হিসাবে আইফোন পেয়েছে। আপনার অনুভূতি পড়ে আমার অনেক ভাল রাগলো। ২০১৪ সালেই আই ফোন পেয়েছেন ভাবা যায় এগ্লা। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে। সত্যি জীবনটা অনেক সুন্দর। এখানে না চাইতে অনেক পাওয়া যায়। আবার চাইলে কিছুই পাওয়া যায় না। আমার ছবি তোলার জন্য মনে মনে ইচ্ছে ছিল মোবাইলের। আর আল্লাহ মিলিয়ে দিল।আল্লাহ মনের ইচ্ছা বুঝেছে আর কি!

 2 years ago 

প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। সুন্দরভাবে অনুভূতিগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে ও। সময় নিয়ে ব্লগটি পড়ার জন্য। সব সময় এভাবেই সাপোর্ট করে যাবেন আশাকরি। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41