জেনারেল রাইটিং --- 💕 " জীবন " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।মন কিছুটা খারাপ।আসলে কাল থেকে সার্ভার ডাউনের কারনে কোন কাজই করা হয়ে উঠেনি।প্রতিদিনের কাজ সময়মতো না করা হলে আসলে ভালো থাকাটা ঠিক মতো হয়ে উঠে না।আজ চেষ্টা করছি লেখার।আজ জেনারেল রাইটিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।


জীবনঃ


সোর্স

বন্ধুরা,আজ আমি একটি জেনারেল রাইটিং শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।আসলে আমরা প্রতিটি মানুষ যার যার জীবন ভিন্ন ভিন্ন ভাবে কাটাতে পছন্দ করি।একজনের সাথে অন্য জনের জীবনের মিল খুব কমই পাওয়া যায়। মানুষ আলাদা তাই জীবন ও আলাদা।জীবন আলাদা হলেও আমাদের কিছু কিছু ক্ষেত্রে কিছুটা মিল পাওয়া যায়।আর তা হচ্ছে মানুষের মানবিক গুনাবলী।

আসলে আজ আমি আমার ভাবনাতে জীবন কেমন তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।জীবন আসলে কঠিন কোন বিষয় নয়।জীবন সহজ,সরল।কিন্তু আমরা মানুষরা এই জীবনকে কঠিন করে ফেলি।আমরা মানুষরা আমাদের চিন্তা ভাবনাকে কঠিন করি।তাই জীবন ও আমাদের মাঝে কঠিন হয়েই ধরা দেয়।

জীবনকে যদি সীমিত চাওয়া,অল্পতে তুষ্ট করা যায়। তবেই কিন্তু জীবন সুন্দর। আমি অনেককেই দেখেছি অন্য একজন কি করেছে, সে অনেক ভালো আছে,তার কেন এতো কিছু আছে এই নানা বিষয় নিয়ে নিজেকে সেভাবে পরিচালিত করার চেষ্টা করে।আর এতে কি হয় দিনশেষে সেই মানুষটি ওই মানুষটির পর্যায়ে যেতে না পেরে আফসোস করে জীবনকে কঠিন করে তোলে।

আমি আমার জীবন নিয়ে খুব সন্তুষ্ট। কারন আমার চাওয়া-পাওয়া সীমিত। অন্যের কিছু দেখে আমার মধ্যে কোন কিছু কাজ করে না কখনও।কাজ করে একটা বিষয় কোনকিছু শেখার প্রতি।তখন মনে হয় কাজটা কেন আমি করতে পারবো না।কোনকিছু শেখার প্রতি আমার প্রবল আগ্রহ।এই আগ্রহটা দেখলে আপনাদেরকে আমার একটা বাচ্চার মতো মনে হবে।হাসছেন আপনারা আমার কথা শুনে ? কিন্তু কথা কিন্তু একদমই সত্যি। কোনকিছু শেখার জন্য আমি খুবই তৎপর।

আবার দেখা যায় আমরা অনেকের উপকার করি।কিন্তু সেই মানুষটির কাছ থেকে উপকার পাই না।তখন অনেকেই আফসোস, হায় হুতাশ করি।কিন্তু সেই আফসোসটা আমার হয়না।কারন আমি মনে করি সেই মানুষটির কাছ থেকে উপকার না পেলেও মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের উপকারের জন্য কাউকে না কাউকে পাঠিয়ে ই দেবেন।তাই আপসেট হওয়ার মতো কিছু নেই।

জীবনকে আমি সব সময় সহজভাবেই পরিচালিত করি।অনেকবেশি চাওয়া আমার মাঝে নেই।আর আগেও কখনও ছিল না।তাই হয়তো আমার জীবন সুন্দর ও স্বাভাবিক। আমি বলবো একটাই কথা সবাই তার নিজ নিজ জায়গা থেকে চাওয়া-পাওয়া কমিয়ে দিন।সহজ জীবনযাপন করুন।কারন জীবন তো একটাই।এই জীবনকে দূর্বিসহ না করে উপভোগ করুন।অসহায় মানুষের পাশে দাঁড়ান। দেখবেন মনে আত্মতৃপ্তি পাওয়া যাবে।জীবন মানেই কঠিন।কিন্তু সেই কঠিন সময় এলে আল্লাহর উপর ভরসা করে চলতে হবে।আর বলতে হবে আল্লাহ যা করেন আমাদের মঙ্গলের জন্য ই করেন।

আজ আর নয়।আশাকরি আমার আজকের লেখা জেনারেল রাইটিং পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগায় ই আমার সার্থকতা।

পোস্ট বিবরন


বিষয়জেনারেল রাইটিং
লেখা@shimulakter


আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমি আছি বাংলাদেশ ঢাকা থেকে।আমি এম এস সি ( জিওগ্রাফি) শেষ করি ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমার ভালো লাগে বই পড়তে,ফটোগ্রাফি করতে,আর নতুন নতুন রান্না করতে।আমি খেতে নয় বরং রান্না করে সবাইকে খাওয়াতে বেশী ভালোবাসি।সবুজ প্রকৃতি আর পাহাড় আমার খুব পছন্দের জায়গা।আমি নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে প্রকাশ করতে বড্ড ভালোবাসি।আমি আমার বাংলাকে ভালোবাসি।বাংলাদেশে জন্মগ্রহণ করেছি বলে অনেক গর্ববোধ করি।

![](https://cdn.steemitimages.com/DQmdF6sMJM4QA6o3EDVtnEFdL8oDY731YkrbrmH2qnfWxSQ/3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL%20(2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জীবন নিয়ে অসাধারন লিখেছেন আজ। এত সুন্দর করে আপনি জীবন কে উপভোগ করেন যে আপনার থেকে অনেক কিছুই শেখার আছে। সব কিছুকেই সহজ করে নেওয়া কিন্তু বেশ কষ্টের বিষয়। আর আপনি সেই কষ্টের বিষয়টিকে বেশ সুন্দর করে উপভোগ করেন। ইস্ আপনার মত যদি হতে পারতাম!

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 
 11 months ago 

আপু জীবন নিয়ে সুন্দর লিখেছেন। আসলে আপু জীবনে অন্য কারো সাথে তুলনা করলেই মহা বিপদ।সত্যি পৃথিবীতে কারো সাথে আমাদের তুলনা করা উচিত নয়। যার যা আছে তাই নিয়ে সন্তুষ্ট থাকলে জীবন সুন্দর হয়ে ওঠে। আর এটা চিরন্তন সত্য আল্লাহ যা করেন মঙ্গলের জন্য করেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

আসলে এটা সত্যি আমাদের প্রত্যেকটা মানুষের জীবন ভিন্ন। এক এক মানুষের জীবন এক এক রকম পুরোপুরি আলাদা। কারো সাথে কারো কখনো মিলে না। আর আমরা সবাই নিজেদের জীবনকে নিজেদের মতো চালাতে চাই। আমরা যদি আমাদের যেটুকু আছে তা নিয়ে সন্তুষ্ট থাকি তাহলে আমাদের জীবনটা অনেক সুন্দর হবে। কিন্তু বেশিরভাগ মানুষ রয়েছে যারা অল্পতেই সন্তুষ্ট থাকতে চায় না তারা শুধু চায় আর চায়।

 11 months ago 

যত পায় তত চায় এমন মানুষ অনেক আছে। তবে এতো পাওয়া সব সময় ভালো নয়।কিছু কমতি থাকলে জীবনের মানেটা খুঁজে পাওয়া যায়।

 11 months ago 

প্রত্যেক মানুষের জীবনই ভিন্ন। একেক জন একেক রকম হয়। ঠিক বলেছেন আপু, চাওয়া পাওয়া সীমিত থাকলে জীবন সুন্দর। নিজের যা আছে সেটা নিয়ে সন্তুষ্ট থাকলে জীবন অনেক সুন্দর হয়। জীবন নিয়ে আপনার এত সুন্দর লেখা পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে ও।

 11 months ago 

অল্পতেই আমাদের সন্তুষ্ট থাকা উচিত। আর গরীব দুঃখীদের পাশে দাঁড়ানো উচিত এতেই শান্তি পাওয়া যায়। জীবনকে কষ্টের মুখে ঠেলে না দিয়ে জীবন উপভোগ করা উচিত । এতেই আনন্দ আর তৃপ্তি পাওয়া যায়।

 11 months ago 

অল্পতে তুষ্ট থেকে মনের তৃপ্তি এনে ও ভালো থাকা যায়।

 11 months ago 

জীবন নিয়ে খুবই সুন্দর একটি জেনারেল রাইটিং শেয়ার করেছেন আপনি৷ জীবন একদমই সহজ সরল একটি বিষয়৷ আমরাই আমাদের জীবনকে বিভিন্নভাবে বিভিন্ন কারণে কঠিন করে ফেলি৷ আর আপনি এই কষ্টের সময় গুলো খুবই ভালোভাবে উপভোগ করছেন৷ আমিও চেষ্টা করব আপনার মত এরকম একটি জীবন উপভোগ করার জন্য৷

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48