জেনারেল রাইটিং -- 💕 " কর্মদক্ষতাই মানুষের সবচেয়ে বড় বন্ধু " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।মন কিছুটা খারাপ।আসলে কাল থেকে সার্ভার ডাউনের কারনে কোন কাজই করা হয়ে উঠেনি।প্রতিদিনের কাজ সময়মতো না করা হলে আসলে ভালো থাকাটা ঠিক মতো হয়ে উঠে না।আজ চেষ্টা করছি লেখার।আজ জেনারেল রাইটিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

কর্মদক্ষতাই মানুষের সবচেয়ে বড় বন্ধুঃ


সোর্স


বন্ধুরা,আমার আজকের জেনারেল রাইটিং এর বিষয়টি আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন।হে বন্ধুরা,একজন মানুষ যতো বেশী কাজে দক্ষ সেই মানুষ ততো বেশী সফল।আর এই সফলতার জন্য ই সেই মানুষটির কর্মদক্ষতা ই তার সবচেয়ে বড় বন্ধু। কারন দক্ষতার বলেই কিন্তু সে প্রতিষ্ঠিত।তাই কর্মদক্ষতা ই তার প্রকৃত বন্ধু।

কর্মদক্ষতাই মানুষের প্রধান গুন।যেকোনো কাজে দক্ষতা সেই মানুষটির কাজে সফলতা নিয়ে আসে।নিজের কাজ সঠিকভাবে করতে পারাই হলো সেই মানুষটির কর্মদক্ষতা।কাজে দক্ষ ব্যক্তি যেকোনো কাজে ই সফলতা অর্জন করেন।যে মানুষটি কাজে খুব দক্ষ সেই মানুষ কখনো কারো মুখাপেক্ষী হয়না।

মানুষের কর্মদক্ষতা তার প্রিয় বন্ধুর মতো করেই পাশে থেকে সেই মানুষটিকে সাপোর্ট করে যায়।কর্মদক্ষ মানুষ কখনো বেকার হয়ে বসে থাকে না।সেই মানুষটি নিজের দক্ষতা দিয়ে এগিয়ে যেতে থাকে।মানুষের জীবনে অনেক উথান-পতন আসে।সেই সময়ে আমাদের বন্ধুরা,আপন জনেরা দূরে সরে যায়।কিন্তু আমাদের মাঝে কর্মদক্ষতা থাকলে তা আর রেখে যায় না।বরং খারাপ সময়ে সেই কর্মদক্ষতা আমাদেরকে সহায়তা করে উঠে দাঁড়াতে।তাই কর্মদক্ষতার মতো পরম বন্ধু আর কেউ নেই।

আমরা মানুষরা যে, যে পেশাই থাকি না কেন আমরা কাজে দক্ষ হলে এগিয়ে যেতে পারবো। কোন বাঁধাই আমাদের কে দমিয়ে রাখতে পারবে না।তাই সৎ,নিষ্ঠাবান,কাজের প্রতি ভালোবাসা নিয়ে নিজের কাজের দক্ষতাকে সাথে করে আমরা আমাদের লক্ষ্যে এগিয়ে যেতে পারবো।

কাজে দক্ষতা থাকলে মানুষ কখনও বসে থাকে না। সে তার কর্মদক্ষতা দিয়ে এগিয়ে যেতে পারবে।আর যে মানুষ টি কাজে দক্ষ নয় সেই মানুষটি খুব বেশী সুযোগ-সুবিধা পেয়েও কোনকিছুই করতে পারবে না।এজন্য ই বলা হয় কর্মদক্ষতা একজন মানুষের মধ্যে অন্যতম একটি প্রধান গুন।এই গুনের বলেই মানুষটির সফল হওয়া সহজতর হয়।

আজ আর নয়।আশাকরি আমার আজকের লেখা জেনারেল রাইটিং পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগায় ই আমার সার্থকতা।

পোস্ট বিবরন


বিষয়জেনারেল রাইটিং
লেখা@shimulakter


আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমি আছি বাংলাদেশ ঢাকা থেকে।আমি এম এস সি ( জিওগ্রাফি) শেষ করি ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমার ভালো লাগে বই পড়তে,ফটোগ্রাফি করতে,আর নতুন নতুন রান্না করতে।আমি খেতে নয় বরং রান্না করে সবাইকে খাওয়াতে বেশী ভালোবাসি।সবুজ প্রকৃতি আর পাহাড় আমার খুব পছন্দের জায়গা।আমি নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে প্রকাশ করতে বড্ড ভালোবাসি।আমি আমার বাংলাকে ভালোবাসি।বাংলাদেশে জন্মগ্রহণ করেছি বলে অনেক গর্ববোধ করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 
 11 months ago 

বরাবরের মতই আপনার প্রতিটি পোস্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আধ্যাত্মিক কিছু বিষয় লিখে আমাদের মাঝে শেয়ার করেন। মানুষের যোগ্যতার প্রমাণ পায় তার কর্মদক্ষতার উপর। যার কর্মদক্ষতা ভালো জীবনে সেই বেশি সফল।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

কোনো কাজই ছোট না। যেকোনো কাজে দক্ষ হতে পারলে সেই কাজের মূল‍্য অনেক। দক্ষতা অনেক বড় একটা অর্জন। আপনার জেনারেল রাইটিং পোস্টের টপিকস টা বেশ ভালো ছিল। আমরা অধিকাংশই নিজের কাজকে ভালোবাসি না। এজন্যই ঐ কাজে আমরা দক্ষ হতে পারি না।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

কর্মদক্ষতা শুধু সাফল্য বয়ে আনে না বরঞ্চ কর্মদক্ষতা একজন মানুষের পরিচয় তুলে ধরে সবার মাঝে এবং তার অন্যরকম মর্যাদা সৃষ্টি করে বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর সচেতন মূলক একটি পোস্ট দেখে। অনেক সুন্দর সুন্দর কথা তুলে ধরেছেন আজকের এই পোষ্টের মাঝে, আপনার টপিক্সটা অনেক ভাল ছিল।

 11 months ago 

পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

উন্নত দেশগুলোতে ছোট বেলা থেকেই যে যে কাজে দক্ষ তাকে সেই কাজের দিকেই পরিচালনা করা হয়। কারণ তারা কোন কাজকে ছোট হিসেবে দেখেনা। সবশেষে একটা কথাই বলতে চাই কর্মদক্ষতা থাকলে কাউকেই দমিয়ে রাখা সম্ভব নয়।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হে ঠিক তাই।ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

যেকোনো কাজে দক্ষতা থাকলে ঐ কাজ করলে দ্রুত সফলতা অর্জন করা যায়। দক্ষতা হচ্ছে সফলতা অর্জনের মূল মন্ত্র। আপনি ঠিকই বলেছেন আপু কর্মদক্ষতাই মানুষের সবচেয়ে বড় বন্ধু। কর্মদক্ষতার উপর বেশ সুন্দর অনুভূতি শেয়ার করেছেন। আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে আমারও অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

সবক্ষেত্রেই দক্ষতার অনেক মূল্য আপু! যারা দক্ষতা বেশি সে অন্যদের থেকে একধাপ এগিয়ে থাকে। সবকিছু তার কাছে সহজই মনে হয়। দারুণ একটি বিষয় শেয়ার করেছেন

 11 months ago 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমি মনে করি প্রতিটি মানুষেরই কোনো না কোনো কাজে দক্ষতা থাকা উচিত। কারণ একজন দক্ষ মানুষ একটি দেশের মূল্যবান সম্পদ। কর্মদক্ষতা থাকলে মানুষ অবশ্যই সফল হতে পারে। কারণ মানুষের কাছে মানুষের দাম না থাকলেও, কর্মদক্ষতার অবশ্যই দাম রয়েছে। কর্মদক্ষতা থাকলে নিজের অবস্থান খুব সহজেই শক্ত করা যায়। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48