আর্ট পোস্ট -- 💦 " একটি জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

প্রতিদিনের মতো আমি শিমুল আক্তার আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হলাম। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ আপনাদের মাঝে আমি একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম।আশাকরি আমার ব্লগ আপনাদের কাছে ভালো লাগে।আমি আজ একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হলাম। আশাকরি আমার আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

একটি জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্টঃ


আমি আজ শেয়ার করতে চলে এলাম একটি আর্ট পোস্ট।একটি জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট। আশাকরি আমার এই আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে।এই আর্টটি করতে আমার কি কি উপকরন লেগেছে তা নিচে তুলে ধরছিঃ

প্রয়োজনীয় উপকরণঃ

১.সাদা কাগজ
২.পেন্সিল
৩ স্কেল
৪.রাবার
৫. কম্পাস

কার্য প্রণালীঃ


ধাপ -- ১


আমি প্রথমে কাগজের মাঝামাঝিতে একটি দাগ টেনে নিলাম।এরপর আড়াআড়ি ভাবে একটি দাগ দিলাম।

ধাপ -- ২


এবার আমি মাঝ বরাবর ধরে একটি বৃত্ত এঁকে নিলাম।এরপর বৃত্তের চার কোনা থেকে গোল শেপ করে এঁকে চারটি পাতা এঁকে নিলাম।

ধাপ -- ৩


এবার চারটি পাতার দুই কোনা থেকে ধরে আবার গোল রাউন্ড করে এঁকে নিলাম।

ধাপ -- ৪


এরপর আঁকা শেষ হলে মাঝের পাতা গুলিতে পেন্সিলের শেপ দিয়ে এঁকে নিলাম।

ধাপ -- ৫


এভাবে পাতাগুলো সব পেন্সিলের শেপ দিয়ে দিলাম। এরপর উপরের অংশগুলোতে এঁকে নেবো।

ধাপ -- ৬


এরপর এক এক করে সবটা পেন্সিলের শেপ দিয়ে দিলাম।

ধাপ -- ৭


আঁকা শেষ হলে নিজের নামটি লিখে দিলাম।

উপস্থাপনা


পোস্ট বিবরন


বিষয়আর্ট
ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ


আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

একটি জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। আমারও ম্যান্ডেলা আর্ট করতে ভীষণ ভালো লেগেছে। আপনি এটির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সাজিয়েছেন।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

 11 months ago 

আপনি অনেক সুন্দর একটা জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। এরকম ভাবে ম্যান্ডেলা আর্ট করলে অনেক বেশি সুন্দর হয়। পেন্সিল দিয়ে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার কারণে দেখতে খুব ভালো লাগে। সুন্দর করে এই ম্যান্ডেলা আর্ট করে সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে সত্যি দারুণ লেগেছে‌।

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি জ্যামিতি ফুলের ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করেছেন আপু।এছাড়াও ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন।সত্যি আপু এই ধরনের আর্ট দেখতে অনেক ভালো লাগে। তবে এই আর্ট গুলোর মাপ এলোমেলো হলে পুরো আর্ট এলোমেলো হয়ে যায়।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 
 11 months ago 

ওয়াও আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর জ্যামিতিক আর্ট করেছেন এই ধরনের আর্ট করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন। আর আপনি দেখছে অনেক নিখুঁতভাবে তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো।একটি জ্যামিতিক ফুলের ম্যান্ডেলা আর্ট। শুভকামনা রইল এত সুন্দর একটি আট উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি জ্যামিতিক ফুলের আর্ট তৈরি করে দেখিয়েছেন। কয়েকদিন আগেও দেখলাম খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছিলেন। বেশ ভালো লাগে এই জাতীয় জ্যামিতিক অথবা থ্রিডি আর্টগুলো।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

জ্যামিতিক ফুলের কারন একটা ম্যান্ডেলা আর্ট তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি সেই চিত্রটা অংকন করেছেন সেটা তৈরি করা অনেক কঠিন একটা কাজ। এই ধরনের চিত্র অংকন করতে দীর্ঘ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুবই সুন্দর একটি জ্যামিতিক আর্ট তৈরি করে ফেলেছেন আপনি। জ্যামিতি দিয়ে এরকম সুন্দর আর্ট করা যায় সেটি আমার কখনো জানা ছিল না। আপনার কাছ থেকে এরকম ইউনিক একটি আর্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো৷

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45