সবুজের কাছে কিছুটা সময়||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম / আদাব


কেমন আছেন সবাই ? ?

হ্যালো,

বাংলাদেশ ও ভারতের সকল ভাই ও বোনেরা আশাকরি সবাই ভালো আছেন।আমিও আল্লাহ্‌র অশেষ রহমতে অনেক বেশি ভাল আছি।আমি শিমুল আক্তার @shimulakter,আমি বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এ ব্লগিং করি বাংলাদেশ ঢাকা থেকে।বন্ধুরা প্রতিদিনের মত আমি আজও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ব্লগের টাইটেল দেখে আপনারা বুঝতে পেরেছেন আশাকরি আমি সবুজের কাছে ছুটে গিয়েছি। শহরের এই কোলাহল সব সময় আসলে ভালো লাগে না। মন চায় সবুজের হাতছানিতে হারিয়ে যেতে। কিন্তু হারিয়ে যেতে চাইলেই কি হারিয়ে যাওয়া যায় ? না আসলে হারিয়ে যাওয়া যায় না। তবে সবুজের মাঝে থেকে মনটাকে চির সজীবতায় ভরে তোলা যায়। তেমনই একটি দিনের ভালো লাগা আমি আজ আপনাদের মাঝে শেয়ার করব।আমার তো সেদিন খুব ভালো লেগেছিল, আশাকরি পড়লে আর ফটোগ্রাফিগুলো দেখলে আপনাদের ও ভাল লাগবে। আপনারা ও ছবিতে গ্রামীণ একটি ফিল পাবেন। তবে আর কথা নয়,চলুন শুরু করিঃ

WhatsApp Image 2023-01-23 at 8.45.21 AM (1).jpeg


সবুজের কাছে আমরা



বন্ধুরা, আমি আমার বোনের বাসা বসুন্ধরা গিয়েছিলাম সেদিন। বাসায় বসে থাকতে ভাল লাগছিল না। বললাম সবাই মিলে সবুজের কাছে চল। কোথায় যাব কোথায় যাব বলতে বলতে বললাম জিন্দা পার্ক পূর্বাচল ঘুরে আসি। যেই বলা সেই কাজ। সবাই খাওয়া- দাওয়া সেরে গাড়ি করে বেড়িয়ে পরেছিলাম।সময় খুব একটা লাগেনি। সেদিন বেশ মেঘলা ছিল আকাশ। আমরা বেশ কজন টিকিট কেটে ভেতরে প্রবেশ করেছিলাম। একদম গ্রামের ফিলটা পাচ্ছিলাম।রাস্তার দুই পাশে গাছ আর মাঝখানে পথটা খুব বেশি ভাল লাগছিল।


WhatsApp Image 2023-01-23 at 8.43.05 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.45.54 AM.jpeg


WhatsApp Image 2023-01-23 at 8.47.00 AM.jpeg

ভেতরে যত যাচ্ছিলাম ততই যেন সবুজের দেখা পাচ্ছিলাম। এর ভেতর আবার বাচ্চাদের স্কুল, সমিতি ও আছে দেখলাম।লাইব্রেরী ও আছে।আর সব ছাড়িয়ে গ্রামের পরিবেশ তো আছেই। সে এক মনোমুগ্ধকর পরিবেশ।

WhatsApp Image 2023-01-23 at 9.55.38 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.45.00 AM.jpeg

বাচ্চাদের সাথে সাথে আমিও খুব মজা করছিলাম সেদিন। আমরা কিছু সময় শেষ অক্ষর দিয়ে গানের কলি ও খেলছিলাম।বাচ্চারা খোলা মাঠ পেয়ে ছোটাছুটি করছিল। অনেক বেশি ভাল লাগা কাজ করছিল আমার মাঝে। প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলছিলাম যেন।

WhatsApp Image 2023-01-23 at 9.48.21 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.43.13 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.43.25 AM.jpeg

আমি বেশকিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।আশাকরি আপনারা কিছুটা হলেও পরিবেশটা কেমন তা বুঝতে পারবেন।পুকুরের একপাশে শাপলা ফুল ফুটে আছে। সত্যি আমাদের গ্রাম বাংলার রূপ আমাদেরকে মোহিত করে।

WhatsApp Image 2023-01-23 at 8.44.23 AM.jpeg

পুকুরে এই সাঁকোটি দেখে আমার ছেলেবেলার কথা মনে পরে গেলো। গ্রামে গেলে কারো বাসায় যেতে এমন সাঁকো পরলে ভয়ে আমি যেতে চাইতাম না। পানিতে পরে যাওয়ার ভয় করতাম। কারন আমিতো সাঁতারই জানি না।

WhatsApp Image 2023-01-23 at 8.42.47 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.43.58 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.43.47 AM.jpeg

এই মেঘলা ওয়েদারে ঘুরতে বেশ ভালো ই লাগছিল। বাচ্চারা ফুচকা খাবে বলছিল সবাই।আর আমার কেমন যেন চায়ের নেশাটা চেপে ধরল। আমি বললাম,আমি কিন্তু চা খাব। আমার সাথে সাথে সবাই চা খাবে বলল। যাই হোক সবার জন্যই চায়ের কথা বলা হল।

WhatsApp Image 2023-01-23 at 9.47.27 AM.jpeg

WhatsApp Image 2023-01-23 at 8.46.37 AM (1).jpeg

বাইরের খাবারগুলো আমাকে খুব একটা টানে না। কিন্তু চা খাওয়াই যায়,কি বলেন আপনারা ? এমন পরিবেশে মাটির কাপে চা অন্য রকম ফিল নিয়ে এলো।চা খেয়ে মনটা তুষ্ট হল।

WhatsApp Image 2023-01-23 at 8.46.26 AM.jpeg

স্থানঃজিন্দা পার্ক, পূর্বাচল
ক্যামেরাঃস্যামসাং
মডেলঃA23, Galaxy M31

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

সারাটা দিন খুব সুন্দর সময় কাটলো।সবাইকে নিয়ে প্রকৃতির মাঝে অনেক সময় আনন্দ করে কেটে গেলো।সন্ধ্যা নাগাদ সবাই বাসায় চলে এলাম। কেমন লাগলো আমার প্রকৃতির মাঝে কাটানো অনুভূতিগুলো। আশাকরি ভালো লেগেছে।

আজ আর নয়,আবার দেখা হবে অন্য কোন ব্লগে খুব শীঘ্রই।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।আশাকরি আমার আজকের ব্লগ আপনাদের কাছে ভালো লেগেছে।ভাল লেগে থাকলেই আমার সার্থকতা।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমার ইউজার আইডি @shimulakter আমি একজন বাঙালি।বাংলায় লিখতে ও পড়তে পেরে অনেক বেশি ভাল লাগা কাজ করে আমার মধ্যে।গতানুগতিক কোন কাজ ই আমায় টানে না।সব সময় চেষ্টা করি নতুন কিছু করতে।বাংলাকে ভালবেসে "আমার বাংলা ব্লগ" এর সাথে আছি,থাকব আজীবন। অন্যের মতামতের মূল্যায়ন করি।মানুষকে ভালোবাসি,তাই চেষ্টা করি মানুষের উপকার হয় এমন কাজ করতে।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdewS98rhT2jTJ5AJioUC62cpvt6bqfABatFjaAW1oDt8A5V688UB2rQ3QEUaGYPw7ZyRoyPyHrANPTXZcJCJ95PUovBmXsXceiVuCxz4DVgAK2TjyMHyo6XQbHDRBeFdwDYbkPu5XFmBCLYLXcDr9pBsBE83t7mdpKztrqs33G.gif

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzL1as2zt5nA5iP9iEBmXtJKZZD3SHGtdFKZ13Up5EmSAxpDYtwYvvxyhsR48F5wdZ6ZhgEKtW9w1csKVawJHrqc3fgSkcpz8WsTY1MvhswZsey8zNe3vkwTdKjCivA3Z6dpaPrexwcy6xHQHfFaMXGPra6UPLbZDNDdFc7rVLr.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436DksratXwrGgGGxnF9KiBfTVJMKZ61zShCQMrFpv51ZrY4sY4cK3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8.png

Sort:  
 2 years ago 

কে বলল যে সবুজের কাছে হারিয়ে যাওয়া যায় না? অবশ্যই এই ‍পৃথিবীর কোলাহল থেকে নিজেকে কিছুটা মূহুর্তের জন্য হলেও শান্তি দেওয়া যায়। আর আমার মনে হয় এটাকেই বলে সবুজের মাঝে হারিয়ে যাওয়া। এই শহরের ইটের ভিড়ে আমরা যখন একটু শান্তি খুজিঁ তখনিই তো ছুটে যাই সবুজের কাছে। অনেক সুন্দর কিছু আমার প্রিয় সবুজ প্রকৃতির ফটোগ্রাফি দেখলাম আপু। বেশ ভালই সময় কাটিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

শহরের ইট পাথরের মাঝে নিজেকে বড্ড বেশি বেমানান লাগে। আসলে শহরের চার দেয়াল আর চারপাশের দূষণ সবকিছু মিলিয়ে জীবন বিষিয়ে ওঠে। আর সেই জীবন থেকে বেরিয়ে এসে সবুজের সমারহে একটুখানি সময় কাটালে ভালোই লাগে। আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। এভাবে মাঝে মাঝে সুন্দর পরিবেশে সময় কাটালে মানসিক প্রশান্তি আসে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমারও শহরের এই বন্দী জীবন দেওয়ালে ঘেরা আবর্তন যেটা আমারও ভালো লাগেনা। সবুজের এই রূপ সবুজের সমারহ দ্বারা বেষ্টিত গ্রাম্য পরিবেশ যেটা সত্যিই উপভোগ্য । আমি গ্রামে থাকি গ্রামের প্রকৃতির রূপ উপভোগ করি যেটা খুবই ভালো লাগে। অনেকদিন পর আপনি দারুন একটা সময় অতিবাহিত করেছেন এই রকম সুন্দর মুহূর্ত মাঝে মাঝে উপভোগ করতে সবাই পছন্দ করে।

 2 years ago 

সত্যিই ভাইয়া দারুন সময় কাটিয়েছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু শহরের চার দেয়ালের মধ্যে থাকতে থাকতে আর ভালো লাগে না। আপনি আপনার বোনের বাসায় গিয়ে বেশ সুন্দর ভালো কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে এমন খোলা পরিবেশ দেখলে অনেক ভালো লাগে। পুকুরের শাপলা ফুল গুলো দেখলে অনেক ভালো লাগে।আসলে আমাদের বাইরের খাবার যতটা সম্ভব না খাওয়ায় ভালো। আর চা সেতো সব সময় লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মূহুর্তে গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ও।

 2 years ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা প্রাকৃতিক সম্ভারে সমৃদ্ধ আমাদের দেশ। পৃথিবীতে যা কিছু সুন্দর সবই যেন ঈশ্বর প্রকৃতির মধ্যে ঢেলে দিয়ে তাকে করে তুলেছেন সম্পূর্ণা, অনন্যা।তাই মাঝে মাঝে ইট পাথরের যান্ত্রিক জীবন থেকে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। আপু আপনি পরিবার নিয়ে প্রকৃতির মাঝে বেশ ভালোই সুন্দর সময় উপভোগ করেছেন।ফুসকা,ঝালমুড়ি দুধ চা সবগুলোই অনেক লোভনীয় খাবার দেখে লোভ সামলানো দ্বায় হয়ে যাচ্ছে আপু😋সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু। ভাল থাকবেন।

 2 years ago 

সবুজের কাছে বেশ ভালোই সময় কাটালেন।আসলে এরকম সবুজের মাঝে সময় কাটাতে আমারও ভীষণ ভালো লাগে।আপনারা সবাই মিলে তো দেখছি বেশ ভালোই মুহূর্ত উপভোগ করেছেন। চা খেয়ে তাহলে মনটা তুষ্ট করলেন। ফটোগ্রাফি এগুলো দেখেই বোঝা যাচ্ছে একটু ভালোই মুহূর্ত অতিবাহিত করলেন। আমার তো এরকম জায়গায় যাওয়ার ফলে আর আসতে ইচ্ছে করে না।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67975.29
ETH 3240.67
USDT 1.00
SBD 2.66