" আমার বাংলা ব্লগ "-- প্রতিযোগিতা ' ২৬ | | 10 % beneficiary for @shy-fox | | ০৮| ১১ | ২২ ইং| |

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসসালামু আলাইকুম / আদাব বন্ধুরা,


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


আজ রবিবার ৮ ই নভেম্বর ২০২২ ইং
বাংলা ২৩ ই কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ


হ্যালো ,

“ আমার বাংলা ব্লগ " এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই ?সবাই ভাল আছেন আশাকরি।আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি।বন্ধুরা আমি @shimulakter বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে আছি। আপনাদের সবার সহযোগিতায় প্রতিনিয়ত কাজ করার উৎসাহ পাচ্ছি।

WhatsApp Image 2022-11-07 at 9.58.54 PM.jpeg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আমি আজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে উপস্থিত হয়েছি।দাদা ও অ্যাডমিন প্যানেল কে ধন্যবাদ বিশেষ করে @shuvo35 ভাইয়াকে ধন্যবাদ প্রতিযোগিতার ঘোষণা দেওয়ার জন্য।তো চলুন শুরু করা যাক আজকের আয়োজন।আজকের প্রতিযোগিতাটি হবে কেক নিয়ে। ছোট- বড় সবাই কিন্তু কেক খেতে খুব পছন্দ করে।এই প্রতিযোগিতায় আমরা নানা ধরনের কেক দেখতে পাব।আশাকরি সকলের খুব ভাল লাগবে।বন্ধুরা,আমি এই প্রতিযোগিতায় উপস্থিত হয়েছি “ মিনি চকলেট কেক “ নিয়ে।আশাকরি আমার এই মিনি কেক আপনাদের কাছে ভাল লাগবে।কথা না বাড়িয়ে চলুন এই রেসিপির জন্য কি কি উপকরণ লাগছে,তা এক এক করে তুলে ধরছি।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

22SkfN5CchcZUGem9NTiB3FfVBqamHJcJSvwTXXucuTcKy37CBx3WMiVLFEZWPd72tpspNVYZWxyc83vZe1RZMSih3TmiMhJbCnm1jKcTcecFPVtnPoP52ZgUMyoN65r3FHqEe2YcEF5MfS4CQtpK1cnGppxRbTZvAujTJ9urBoew3JmGdwriHcj7t44YJG3CsSh6wficejF9K2JJhV1cj.png

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

উপকরণপরিমান
ময়দাএক কাপ
চিনি৩ টেবিল চামচ
ডিম২ টি
বাটার১ চামচ
কোকো পাউডার২ টেবিল চামচ
ভ্যানিলা এসেন্স৩ ফোটা
বেকিং পাউডার১ চামচ
চকলেট২ টি ( কেকের উপরে ডেকোরেশনের জন্য)

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

22SkfN5CchcZUGem9NTiB3FfVBqamHJcJSvwTXXucuTcKy6AoES3Rq3ws46NrsWyPvQTSmpZgJE49hpRxu4tkw5M5KoiLh6QrR36YUbZQGBvdQDbLnAsyBa5qg2TVqAPM2SoJXSYkHtbtB7qGLE31UqUWEEmfSmEw3bNwGGJHD6JazQ6DXNVYjffWiSxfaBJhv8toSXiWHqqfdKAPGEteg.png

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

উপকরণ ত হল,এবার আমরা রেসিপিটি প্রস্তুত করতে চলে যাব,আমি ধাপে ধাপে প্রস্তুত প্রণালী তুলে ধরছি,আশাকরি আপনারা বুঝতে পারবেন।

ধাপ -১

WhatsApp Image 2022-11-07 at 10.04.44 PM.jpeg

প্রথমে আমি ডিম দুটোকে ভেংগে কুসুম আলাদা করে নেব।

ধাপ - ২

WhatsApp Image 2022-11-07 at 10.10.23 PM.jpeg

এরপর সাদা অংশটাকে আগে ফোম করে নেব।এরপর কুসুম দুটিকে করে চিনি দিয়ে বিট করে নেব।এরপর বাটার ও ভ্যানিলা এসেন্স দিয়ে বিট করে নেব।

ধাপ - ৩

WhatsApp Image 2022-11-07 at 10.10.12 PM.jpeg

অন্যদিকে আমি চালনিতে কেকের জন্য যে ময়দা নিয়েছি তা চেলে নেব।এরপর কোকো পাউডার,বেকিং পাউডার ও এক চিমটি লবণ দিয়ে একসাথে চেলে নেব।

ধাপ - ৪

WhatsApp Image 2022-11-07 at 10.04.57 PM.jpeg

এবার চেলে নেয়া উপকরণগুলো ডিমের মিশ্রনে দিয়ে আলতো হাতে সুন্দর করে মিশিয়ে নেব।

ধাপ - ৫

WhatsApp Image 2022-11-07 at 7.31.46 PM.jpeg

এবার আমি কেকের ছোট ছোট মোল্ডে কেকের মিশ্রন অল্প অল্প করে দিয়ে দিলাম।
ধাপ - ৬

WhatsApp Image 2022-11-07 at 7.30.08 PM.jpeg

এরপর কেকের মোল্ডগুলো একটি প্লেটে সাজিয়ে ওভেনে দিলাম।এবার ওভেনে ৩ মিনিট সেট করে দিয়ে অপেক্ষা করতে লাগলাম।

ধাপ -৭

WhatsApp Image 2022-11-07 at 10.10.05 PM.jpeg

এই ধাপে এসে আমার কেক একেবারেই রেডি। এবার আমি চকলেট নিয়ে তা ঝিরি ঝিরি করে কেটে নিলাম।

ধাপ -৮

WhatsApp Image 2022-11-07 at 10.17.58 PM.jpeg

এরপর আমি কেকের উপর চকলেটের কুচি গুলো ছিটিয়ে দিলাম।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

পরিবেশন



WhatsApp Image 2022-11-07 at 10.25.01 PM.jpeg

WhatsApp Image 2022-11-07 at 10.25.32 PM.jpeg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

বন্ধুরা,আশাকরি আমার আজকের প্রতিযোগিতার এই “ মিনি চকলেট কেক “ রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।ভাল লেগে থাকলেই আমার সার্থকতা।আজ এ পর্যন্তই। আবার কোন নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

photo_2021-06-30_13-14-56.jpg

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdeDfCPbpBnZoAAVb2oZSESZ67vtSCNpeVFzbbGVndyWbk8nXbu2FmfmBiCodsaoPTjyWchTbcv8G8PSwhj9QTYZqyiBfoJ5tSHtqCZuBeADDgf4ijZGFGXGRcdXACWy2dzTDUHv2fsNErQkNX3zPJcHDqerBQo4Hr8vMLMc6VM.png

WhatsApp Image 2022-04-30 at 11.50.08 AM.jpeg

আমি শিমুল আক্তার।আমার ইউজার আইডি @shimulakter,আমি একজন বাঙালী।বাংলাদেশে জন্মগ্রহন করেছি বলে,অনেক বেশি গর্ববোধ করি।আমি একজন গৃহিনী।আমি পড়তে, লিখতে ও শুনতে ভালবাসি।নিজেকে সব জায়গাতে অ্যাক্টিভ রাখার চেষ্টা করি।সব সময় চেষ্টা করি আলাদা কিছু উপস্থাপন করতে। গতানুগতিক কোন কিছুতে আমাকে টানে না।অন্যের মতামতের মূল্যায়ন করার চেষ্টা করি।মানুষকে ভালোবাসি।তাই সব সময় চেষ্টা করি অন্যের উপকার হয় ,এমন কিছু করতে।বাংলাকে ভালোবেসে " আমার বাংলা ব্লগ " এর সাথে আজীবন থাকতে চাই।
banner-abb4.png


আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা।🥰🥰

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdewS98rhT2jTJ5AJioUC62cpvt6bqfABatFjaAW1oDt8A5V688UB2rQ3QEUaGYPw7ZyRoyPyHrANPTXZcJCJ95PUovBmXsXceiVuCxz4DVgAK2TjyMHyo6XQbHDRBeFdwDYbkPu5XFmBCLYLXcDr9pBsBE83t7mdpKztrqs33G.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVYtjFNxZRGLRKBwPC4mkXt1HjDw6sEDbwuKeQYrzDXujdBwKMc7ipy83CZxYcA3X1hGanCutbX3r76uRabPq5SiaAGwK9jj4FjHEDvVGb5GzUg.gif

Sort:  
 2 years ago 

দেখতে চকলেট এর মতই লাগছে সত্যিই চকলেট গুলো খেতে যেমন সুস্বাদু হবে আপনার কে ক রেসিপি খেতেও তেমন সুস্বাদু লাগবে। অনেক সুন্দর হয়েছে আমার কাছে ভালো লেগেছে আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। মন্তব্য পেয়ে ভাল লাগলো। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

প্রথমে আমার বাংলা ব্লগে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।আপনার মিনি চকলেট একেবারেই প্রফেশনাল বেকারদের মধ্যেই তৈরি করেছেন। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ দেখিয়েছেন। চকলেট গুলো উপরে দেয়াতে বেশি ইয়াম্মি লাগছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। মন্তব্য পেয়ে অনেক ভাল লাগলো। 🥰

 2 years ago 

আপনিতো সুন্দর চকলেট কেক তৈরি করেছেন দেখতে অনেক ভালো লাগলো।সবচেয়ে মজার বিষয় হচ্ছে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন তা আমার কাছে অনেক ভালো লাগছে।সুন্দর একটি কাপ চকলেট কেক এর রেসিপি দেখতে পেলাম।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ভাল লাগলো। আর হে,খেতেও খুব মজার ছিল।

 2 years ago 

আমারও কেক খুব পছন্দের,আর যদি হয় চকলেট কেক তাহলে তো কথাই নেই। আপু দারুন হয়েছে মিনি চকলেট কেক।ছোট ছোট মোল্ড দিয়ে করেছেন বিদায়, দেখতে খুব ভালো লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনাকে ও অনেক ধন্যবাদ। মন্তব্য পেয়ে ভাল লাগলো। 🥰

 2 years ago 

এবাররের প্রতিযোগিতার জন্য বানানো আপনার মিনি চকলেট কেক এর রেসিপি খুব সুন্দর হয়েছে আপু। কেকটি বেশ সুস্বাদু মনে হচ্ছে। এবারের প্রতিযোগিতায় অনেকে পার্টিসিপেট করছে। আফসোস আমি কেক বানাতে পারিনা দেখে এবার ও পার্টিসিপেট করতে পারলাম না।

 2 years ago 

থাক ভাইয়া মন খারাপ করিয়েন না। একদিন আপনিও পারবেন, এ রেসিপিগুলো সব শেয়ার করে রাখেন।নিজে চেষ্টা করে করবেন।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু দারুণ একটি কেকের রেসেপি শেয়ার করেছেন ৷ চকলেট মিনি কেক দেখতে বেশ ভালোই লোভনীয় হয়েছে ৷ কালার টাও দারুণ ছিলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কেক এর রেসিপি সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য ৷ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইল ৷

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ। অনেক ভাল লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজ সবার কেকের পোস্ট দেখে তো আমার মন ভরে গেছে যদিও পেট ভরাতে পারছিনা। কেক যে কত রকমের হয় এই প্রতিযোগিতা না দিলে বুঝতে পারতাম না। চকলেট একটি দারুন হয়েছে। এরকম কেক গুলো বাচ্চারা খেতে খুব পছন্দ করে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই টিনি বা মিনি কেক বাচ্চারা পছন্দ করে। আমিও করি। অনেক ধন্যবাদ আপনাকে। 🥰

 2 years ago 

গতকাল থেকে কেকের পোস্ট গুলো দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসছে শুধু।এই জন্য গতকাল বাহির থেকে কেক কিনে খেয়েছি। আসলে প্রতিযোগিতা হলে বোঝা যায় কত ধরনের কেকের রেসিপি বানানো যায়। আসলে চকলেট 🍫 ফ্লেভার কেক তেমন একটা খেতে পারি না আমি। আমার কাছে ভ্যানিলা ফ্লেভার বেশি ভালো লাগে। আমার বাসায় সবাই চকলেট ফ্লেভার খায় আমি শুধু অন্যটা খায়।এই জন্য মাঝে মধ্যে ঝামেলা হয় কেক খাওয়া নিয়ে। বানানোর প্রসেস টা আমার কাছে ভিশন ভালো লেগেছে অনেক সহজেই উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আহারে ভাইয়া আপনি ভ্যানিলা কেক পছন্দ করেন? আমার আবার চকলেট কেক পছন্দ। অনেক ধন্যবাদ জানাই। মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 2 years ago 

প্রথমেই আপনাকে কনটেস্টের জন্য শুভ কামনা আপু।খুব সুন্দর ভাবে আপনি কেক রেসিপিটি তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ। আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মিনি চকলেট কেক দেখে তো খেতে খুব ইচ্ছে করছে। তবে প্রতিযোগিতায় অংশগ্রহণের হেডলাইনের মাঝে মিনি কেকের নামটা দিলে আরো সুন্দর হতো। যাইহোক অসাধারণ ছিল আপনার উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া সকালে পোষ্ট করতে গিয়ে টাইটেেল লেখার সময় ট্যাগ ছাড়াই পোস্টে চাপ পরে পোস্ট হয়ে গেছিল।এজন্য এডিট করে আবার দিয়েছি।কিন্তু উপরে লেখার কথা একদম ভুলে গেছি টেনশনে 😔যাই হোক ধন্যবাদ আপনাকে। আপনার ভাল লাগেছে জেনে ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65