ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " আমার রান্না করা কিছু খাবারের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakte,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

আজ আমি ফুড ফটোগ্রাফি শেয়ার করবো।আসলে বাইরের খাবারগুলো স্বাস্থ্যসম্মত না হলেও বেশ মুখরোচক।আর সেই খাবারগুলো দেখলে কার না খেতে ইচ্ছে করে বলুন।আমিতো বাইরের খাবার একদমই খাবার চেষ্টা করিনা তাতো অনেকেই জানেন, তাই না।এজন্য আমি সব সময় চেষ্টা করি বাইরের সেই মুখরোচক আর লোভনীয় খাবারগুলো নিজেই ট্রাই করার।তাইতো বাসায় বসে সেই মজার খাবার গুলো নিজের হাতে করে খেতে ভীষণ ভালো লাগে আমার। আজ তারই কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।আশাকরি আপনাদের কাছে আমার রান্না করা খাবারগুলো ভালো লাগবে।চলুন তবে কথা আর না বলে এক এক করে খাবারেড ফটোগ্রাফি গুলো দেখে নেই।

প্রথম ফটোগ্রাফি


সত্যি কথা বলতে রেস্টুরেন্টে গেলে থাই স্যুপের পর আমার কিন্তু এই ফ্রাইড রাইসটা খুব বেশী পছন্দের খাবার।তাই মাঝে মাঝেই বাসায় করে মনের মতো করে খেয়ে নেই।তাইতো ভেজালের কোন সম্ভাবনাই কিন্তু নেই।আপনারা কে কে এই ফ্রাইড রাইস পছন্দ করেন জানাবেন তো।

দ্বিতীয় ফটোগ্রাফি



20230911_144617.jpg

20230911_144529.jpg

এরপর ঝাল ঝাল চিকেন ফ্রাই এটা ও খুব পছন্দ আমার।বাইরের ফ্রাই গুলোর মধ্যে ঝাল,লবন কিছুই তেমন লাগে না।তাইতো বাসায় নিজের মনের মতো করে খাওয়া যায় বলে তৃপ্তিটা একটু বেশীই পাওয়া যায়।

তৃতীয় ফটোগ্রাফি


এরপর আসে যেই রেসিপিটি তা হচ্ছে চিলি চিকেন।আমার মনে হয় ফ্রাইড রাইসের সাথে চিলি চিকেন খুব বেশী মানিয়ে যায়।খেতে কিন্তু সেই মজার হয়েছিল।সবাই খুব মজা করেই খেয়েছে।

চতুর্থ ফটোগ্রাফি


20230911_223930.jpg

20230910_191328.jpg

বেশকিছুদিন ধরে দুপুরের পর থেকে বৃষ্টি হচ্ছে।আর এই বৃষ্টিতে ভাজাভুজি খেতে খুব ভালোই লাগে।যদিও আমি খুব একটা খাইনা।ইচ্ছে করে না যে,তেমনটা কিন্তু নয়।বরং স্বাস্থ্যের কথা ভেবে এসব খাবার কমই খাওয়া হয়।তবে সবাই খেয়ে তৃপ্ত হলে আমারও তখন ভীষণ ভালো লাগে।তাইতো সেদিন পটেটো ফিঙ্গার বানিয়েছিলাম।বেশ কুরমুরে হয়েছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছেন।

পঞ্চম ফটোগ্রাফি


চিকেন বিরিয়ানি প্রায় দিন ই রান্না করা হয়।ছেলের খুব পছন্দ তাই করি আর কি।ভাত তেমন একটা খেতে চায় না।বিরিয়ানি,নুডুলস,পাস্তা এসব খুব পছন্দ।

ষষ্ঠ ফটোগ্রাফি


দেশীয় খাবার রেখে মাঝে মাঝে বাইরের খাবার ও ট্রাই করতে ভালো লাগে।তাইতো কাল corndog কোরিয়ান এই খাবারটি করেছিলাম।বেশ ভালো লেগেছিল।ভেতরে চিজ দিয়ে সেই মজার।

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ


আজ আর নয়। আশাকরি আমার ফুড ফটোগ্রাফি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার খাবারের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আসলে বাইরে খাওয়ার গুলো খেলে আমাদের শরীরের জন্য অনেক ক্ষতি হয়। তাই নিজে বাড়িতে তৈরি করে খেলে আমাদের শরীরের জন্য ভালো। আপনার মত আমিও বাইরের খাবার পছন্দ করি না। তবে আপনার সব খাবারের ফটোগ্রাফি দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে খাবারের ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

প্রত্যেকটি খাবারের ছবি বেশ লোভনীয় লাগছে আপু। মনে হচ্ছে খেতেও দারুন হয়েছিল। আসলে বাসায় যদি মজার মজার খাবার তৈরি করে খাওয়া হয় তাহলে বেশ ভালো লাগে। আর বৃষ্টি ভেজা দিনে তো খাবার গুলো খেতে বেশি ভালো লাগে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 
 11 months ago 

আপা আপনি দেখছি দুর্দান্ত রেসিপি তৈরি করতে পারেন। সত্যি আপু আপনার ছবিগুলো যখন একে একে দেখছিলাম তারপরে আমার পছন্দের খাবার চিকেন ফ্রাই এবং বিরিয়ানির খাবারটি দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার রান্না করা কিছু সুন্দর সুন্দর খাবারের ছবি আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপু নিজের হাতে তৈরি খাবারের তুলনা হয় না। আপনি বেশকিছু লোভনীয় খাবার তৈরি করেছেন। সত্যি আপু এই ধরনের খাবার গুলো দেখলে লোভ সামলানো মুশকিল। আর চিকেন বিরিয়ানি আমার মনে হয় সব বাচ্চাদের অনেক পছন্দ। ধন্যবাদ আপনাকে সুস্বাদু কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

খুবই সুস্বাদু ও মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রতিটি খাবারই লোভনীয় খাবার। যা দেখলে যে কারোই খেতে মন চাইবে।অসংখ্য ধন্যবাদ আপু, এত লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খাবারের মেন্যু দেখে তো আপু লোভ লাগিয়ে দিলেন 😁। পটেটো ফিঙ্গারটা আমার কাছে বেশি ভালো লেগেছে। খেয়ে টেস্ট করতে পারলে ভালো লাগতো। শেষে কোরিয়ান কর্নডগ, এটাও স্পেশাল ছিল

 11 months ago 

খাওয়াতে পারলে আমার ও কিন্তু ভালো লাগতো ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

নিজেদের তৈরি খাবার গুলো আমাদের স্বাস্থ্যের জন্য খুবই ভালো।খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ সামলানো মুশকিল। প্রতিটি খাবারের বেশ লোভনীয় ছিল। তবে খাবারগুলোর মধ্যে আমার কাছে চিকেন ফ্রাই এবং চিলি চিকেন বেশ পছন্দের। এতসব মজাদার ও লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন আপু,আসলে খেতে তো ইচ্ছে হয়ই মজার মজার খাবার। কিন্তু তা কতোটুকু স্বাস্থ্যসম্মত সেই বিষয়ে সন্দেহ আছে।তাই কষ্ট হলেও নিজে করে খেয়ে তৃপ্তি পেয়ে থাকি।ধন্যবাদ আপু।

 11 months ago 

ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার অনেক ভালো লাগে। আর সেগুলো যদি খাবারের ফটোগ্রাফি পোস্ট হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷ প্রত্যেকটি খাবারই যেন আমার এখনি খেতে ইচ্ছে করছে।

 11 months ago 

খাবারের ফটোগ্রাফি দেখলে তো খেতে ইচ্ছে হবেই।ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46