💜💙 অনুভূতির কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


শুভ সকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7a8UwW2hDYVVK5D2edUiB19EGH3W4dFTZe8PqXrvnHRKvJacfCkKPG3KsLz4z3Nem2yJ16znjuEbaZrkDmcXwxoLi.jpeg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।আর তাই আজ অনেকদিন পর এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

একগুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

অনুকবিতা --১


ভালোবেসে তোমায় প্রিয়
পেয়েছি আমি স্বর্গসুধা
তোমার মুখপানে চেয়ে
ভুলে থাকি সকল ব্যথা।

তুমি আমার প্রানের স্পন্দন
তুমি মনের সকল আশা
তোমায় নিয়ে বেঁধেছি ঘর।
সুখ-শান্তি আর ভালোবাসার।

অনুকবিতা --২


আকাশের মাঝে মিটিমিটি তারা
জ্বলজ্বল করে আকাশে
তোমার কথা মনে পরতে
উতলা হলো মনটা যে।

ভাবি আজ বসে তোমার ই কথা
মনে বাজে সেই অতীতের সুর
হাসি-খুশি ভরা সেই দিনগুলো
মনে বাজে আজ ব্যথার সুর।

অনুকবিতা --৩


ভালোবাসিয়া বেঁধেছিনু ঘর
সেই ঘরেতে মোর আলোরধারা
চোখের চাহনিতে ছিল যে আশা
ভালোবাসি আমি তোমারে খুব।

জীবনের মানে খুঁজিয়া পাইয়াছি
বন্ধু তোমারি বাহুডোরেতে
জীবন সংগ্রামে রহিবো তোমাতে
রহিবো সকল সময় তোমারি কাছেতে।

অনুকবিতা --৪


সবুজ অরণ্য পাহাড় ভূমি
দান করেছ তুমি প্রভু
শক্তি দিও রক্ষা করার
সবুজ প্রকৃতি এ দেশ আমার।

পাহাড় অরণ্য কতো ফুল ও ফল
দিয়েছো তুমি উজার করে
তোমার কাছে ঋণী প্রভু
সোনার এই দেশটিকে পেয়ে।

HfhigaP72YBd6w1Kgyw9eMoDygDx869D1PKa6jG8D9C9MQ5rA8UuUvaGRermEeDs8YYv1jb4TX4QUAAbRoaAJFmmUaGZUojU1gWvH66zbc...wdYfZe5zwHZgv7fSFyfX5YWvwFGCJXq8EuycKeaUaXARJjpb61mUGxLAjp1XsJ6PQbzF28Bu6LQTgryC3MSekzsBvnPpE3TAcMAMTMQbf9uvFuTHezySGMDKr6.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

Sort:  
 10 months ago 

ছোট ছোট অনু কবিতা গুলো পড়তে আলাদা একটা অনুভূতি আসে। আপনার অনু কবিতা গুলো বেশ অসাধারণ হয়েছে। সত্যি বলতো অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো আমার কাছে। তবে এখন দেখতেছি অনেকেই খুব সুন্দর সুন্দর অনু কবিতা লেখে। সত্যি বলতে আপনার অনু কবিতা পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। অনু কবিতার লাইনগুলো চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে অনু কবিতাগুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু আপনি সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করেন।আমার ভীষন ভালো লাগে। এজন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

দারুণ বলেছেন প্রিয় মানুষের মুখের দিকে তাকালে ভুলে থাকা যায় সব দুঃখ বেদনা। এবং সেই মানুষটাকে বাহুডোরে পেলে ভুলে থাকা যায় সব দুঃখ কষ্ট। বেশ চমৎকার ছিল। সৃষ্টিকর্তার সব সৃষ্টিই অসাধারণ শুধু নয়ন মেলে দেখতে হবে।। দারুণ লিখেছেন অনুকবিতা গুলো আপু। এককথায় চমৎকার। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

সত্যি আপু দাদার অনুপ্রেরণায় সবাই অনেক ভালো ভালো কবিতা লিখে চলছে। আপনার অনুকবিতা গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার লাইন গুলো ছন্দে ছন্দে দারুণ মিলিয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু,সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

এই ব্লগে যেকোনো কাজ করে সবার যেরকম অনুপ্রেরণা পাওয়া যায় তার ফলে কাজের উৎসাহ বেড়ে যায়। সবার দেখাদেখি কবিতা লেখার প্রতি আগ্রহ বেড়েছে জেনে ভালো লাগলো। তাছাড়া খুব সুন্দর কিছু অনু কবিতা আজকে শেয়ার করেছেন। সবগুলো কবিতা খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

এক গুচ্ছ অনু কবিতা নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপু। বেশ ভালো লেগেছে আপনার কবিতাগুলো আবৃত্তি করতে পেরে। কারণ আমি এমনিতেই কবিতা বেশি পছন্দ করে থাকি। নিজে যেমন লিখে থাকি অন্যের কবিতা পড়ে নতুনত্ব আনার জন্য ধারণা অর্জন করি।

 10 months ago 

অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে ভাইয়া।

 10 months ago 

ছোট হোক আর বড় হোক যেকোনো কাজ করে আমার বাংলা ব্লগের সবার কাছ থেকে অনেক অনুপ্রেরণা পাওয়া যায়, যার ফলে আরও ভালো কিছু করার উৎসাহ জেগে ওঠে। আপনি প্রতিসপ্তাহে একটি করে কবিতা শেয়ার করেন জেনে ভালো লাগলো। আজ অনেক দিন পর খুব সুন্দর কিছু অনুকবিতা শেয়ার করেছেন। আপনার অনু কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ।

 10 months ago 

আপনার করা সুন্দর মন্তব্য পেয়ে আমারও খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে ও।

 10 months ago (edited)

কাবিতা পড়তে লিখতে আমি খুবই পছন্দ করি।আপনার আজকের অনুকবিতা গুলো খুব দারুণ হয়েছে আপু।আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।ভালো থাকবেন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 
 10 months ago 

বর্তমান সময়ে কমিউনিটিতে এডমিন এবং মডারেটর সহ আমাদের সকলের প্রিয় দাদা অনেক সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে যাচ্ছে। অনু কবিতাগুলো পড়তে সত্যিই অনেক বেশি ভালো লাগে। আপনি দারুন কিছু অনু কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন প্রতিটি অনু কবিতা অসম্ভব সুন্দর ছিল পড়েই ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

আপনার অনুকবিতা বরাবরই দারুণ হয় আপু। আজকের সবগুলোই ভালো ছিল 🍀। চার নাম্বার অনুকবিতাটা আমার আরও বেশি ভালো লেগেছে

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35