ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " বিভিন্ন ফুলের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম


শুভ রাত্রি সবাইকে । প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

ফটোগ্রাফি করতে আমার ভীষন ভালো লাগে।তবে আগে বিভিন্ন রেসিপির কিংবা সেলফিই তোলা হতো কিন্তু এখন চেষ্টা করি ভালো ভালো যা কিছু চোখে পরে তার ফটোগ্রাফি করতে।ফটোগ্রাফিটা আসলে একদিনে ভালো হওয়ার নয়।এজন্য দরকার হয় প্রতিনিয়ত চেষ্টার। প্রতিনিয়ত চেষ্টা করলে সবই সম্ভব হয়।

20231130_123918.jpg

20231130_123906.jpg

20231130_124020.jpg

20231130_123922.jpg

এখন শীতকাল।তাইতো চারিদিকে হলুদ,লাল,সাদা ফুলের সমাহার দেখা যায়।এতো সুন্দর ফুলের গাছগুলো দেখে ফটোগ্রাফি না করে আসলে পারা যায় না।যে যাই ই কিছু মনে করুক না কেন আমি কিন্তু মোবাইল বের করে ছবি তুলতে শুরু করে দেই।

20231130_123434.jpg

20231130_123447.jpg

20231130_123426.jpg

ছোট ছোট এই সাদা টগর ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে।ছোট গাছ ভর্তি হয়ে এই ছোট ছোট টগর গাছের সৌন্দর্যের সাথে সাথে আমাদের মনটাকেও সতেজ করে রাখে।

20231125_085455.jpg

20231125_085451.jpg

এই ফুলটির নাম আমার জানা নেই।তবে ফুলগুলো ছোট ছোট হলেও দেখতে খুব সুন্দর লাগছিলো।আপনাদের কাছে কেমন লেগেছে জানাবেন তো।

20231125_084656.jpg

এই ফুলটি হচ্ছে কলাবতী ফুল।কালারটা খুব সুন্দর। রোদের আলোয় খুব সুন্দর লাগছিলো ফুলটি দেখতে।তাইতো ফটোগ্রাফি করে নিয়েছি।

20231125_085355.jpg

20231125_085334.jpg

সাদা এই ছোট ফুলটি হচ্ছে এরোমেটিক ফুল।দেখতে ভীষণ সুন্দর এই ফুলটি।আশাকরি আপনাদের কাছে ও ভালো লেগেছে।

20231130_123413.jpg

20231130_123407.jpg
এই গাছটির নাম আমার জানা নেই।তবে গাছটি দেখে এতো ভালো লাগছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছি।

আশাকরি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (3).png

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd.gif

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

Sort:  
 10 months ago 

আপু আপনি ঠিক বলেছেন ফটোগ্রাফি কিন্তু একদিনে হয় না। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। গাঁদা ফুল গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। এরোমেটিক ফুলটা কিন্তু দারুণ ছিল। প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 
 10 months ago 

আপু চেষ্টা করলে সাফল্য আসবেই। যাই হোক আপনার খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। ৩ নং ফুলের নাম গেট ফুল। এই ফুলের গাছ আমাদের গ্ৰামের বাড়িতে ছিল। এই ফুলগুলোর কালার যেমন সুন্দর তেমনি দেখতেও খুব সুন্দর। বাকি ফুলের ফটোগ্রাফিও খুব সুন্দর হয়েছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

ফুলের বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছে আপু । আসলে ফুলের সৌন্দর্য সবসময় আমাদের নজর কাড়ে । বেশ চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে গাঁদা ফুল এবং টগর ফুল দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ জানাই আপনাকে ‌।

 10 months ago 

অনেক ভালো লাগলো মন্তব্যটি পেয়ে।ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

একদম অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফির দিকে তাকিয়ে করছে থাকতে ইচ্ছে করছে। কোন ফটোগ্রাফি ছেড়ে কোন ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকব তাই ভেবে পাচ্ছিনা। প্রথমে আপনি এখানে যে টগর ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনার তোলা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে কয়েকটি ফটোগ্রাফি বাদে সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। অ্যারোমেটিক ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। তবে কয়েকটি ফটোগ্রাফি দেখতে ঝাপসা লাগছে। আমি আশা করি আপনি আগামী দিনে আরো সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আজকের ফটোগ্রাফি পর্বে শুধু ফুলের সৌন্দর্যেই ভরপুর। দারুন লাগছে আপু, প্রতিটা ফুলের সৌন্দর্য দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আপনি বিভিন্ন ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন এবং নাম না জানা গাছটার ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে। আসলে আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে, আর তেমনি ফটোগ্রাফি দেখতেও আমি খুব পছন্দ করি। ফুলগুলোর সৌন্দর্য অনেক সুন্দর ভাবেই ফুটে উঠেছে ফটোগ্রাফির মাধ্যমে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ভাবে করে সবার মাঝে ভাগ করে নেওয়া হয়েছে দেখে সত্যি ভালো লাগলো।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনি আমার খুবই পছন্দের কয়েকটা ফুলের ফটোগ্রাফি করেছেন আজকে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক বেশি পছন্দ হয়েছে। তবে গাছটা কিন্তু অনেক বেশি ভিন্ন ছিল। বিশেষ করে গাছের পাতাগুলো অনেক বেশি সুন্দর ছিল। আর গাছটার ফটোগ্রাফি করার কারণে দেখতে অনেক সুন্দর লাগতেছে। অন্যান্য সব ফটোগ্রাফি গুলোও আপনি খুব সুন্দর করে করেছেন। এরকমভাবে কোন কিছুর ফটোগ্রাফি করলে সেগুলোর সৌন্দর্য অনেক ভালো লাগে দেখতে।

 10 months ago 

শীতকালীন ফুল গুলোর মধ্যে অন্যতম হচ্ছে গাঁদা ফুল। বাজারে, পার্কে বা বাসায় এই গাঁদা ফুল দেখা যাবে।যাইহোক আপনার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ কয়েকটি ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62195.97
ETH 2415.56
USDT 1.00
SBD 2.64